সবাইকে ঈদের অগ্রীম শুভেচ্ছা

in আমার বাংলা ব্লগlast year
সবাইকে ঈদের অগ্রীম শুভেচ্ছা 🦊

Eid Ul Fitr YouTube Thumbnail.png

হ্যালো আমার বাংলা ব্লগ পরিবার। আপনারা সবাই কেমন আছেন? আশা করছি আপনারা সবাই অনেক ভাল আছেন. আল্লাহর রহমতে আমি আগের থেকে একটু সুস্থ আছি তবে কোন কিছু খেতে পারছি না। জানি না কি হবে, তবে আমার কাটানো মতে এইটাই সবচেয়ে কষ্টদায়ক ঈদ হতে যাচ্ছে। ঈদের সবচেয়ে বড় আনন্দ হচ্ছে ঈদের খাবার। সব জায়গায় প্রচুর বাহারি রঙের খাওয়ার আয়োজন করা হয় সেই খাওয়াই যদি খেতে না পারলাম তাহলে ঈদের আনন্দটা কোথায় বলুন!!

যাইহোক এসব কথা বাদ দেই, আজ ঈদের আগের দিন। বাংলাদেশে এই দিনটি চাঁদরাত বলা হয়ে থাকে। এই চাঁদ রাতে আমরা ছোটবেলায় অনেক ধরনের মজা মাস্তি করতাম। কত ধরনের বাজি এনে বাসার সামনে ফোটাতাম। এছাড়াও চাঁদ রাত হলেই বন্ধু-বান্ধবের ইমারজেন্সি একটি মিটিং করা হতো এবং সেই মিটিং-এ আমরা কই ঘুরতে যাব সেই বিষয়ে বিশদ আলোচনা হতো। কিন্তু বর্তমানে সেই আনন্দটা কোথাও যেন হারিয়ে গিয়েছে। আজ ঠিকভাবে খেতে পারছিনা। কাল ঈদে কিভাবে হবে জানিনা, যা খাচ্ছি না কেন, বমি হয়ে যাচ্ছে।

তারপরও সবাইকে ঈদের আগাম শুভেচ্ছা জানাচ্ছি। যদিও রাত পোহালে পরদিন সকাল থেকেই আমাদের ঈদ শুরু। ঈদগাহে গিয়ে নামাজ পড়াটা অত্যান্ত আনন্দের একটি বিষয় কিন্তু দুর্ভাগ্যবশত বেশিক্ষণ দাড়িয়ে থাকতে পারছিনা মাথা ঘুরছে তারপরও আল্লাহ তায়ালার অশেষ রহমতে কাল ঈদের নামাজ পড়তে যাব, জানিনা পরবর্তীতে কি হবে!! এমন ঈদ আমি কখনোই উদযাপন করি নি। বিশেষ করে ঈদের ১৫ দিন আগে থেকে অসুস্থ. এখনো সুস্থ হয়নি বিশেষ করে রোজার মাসে রোজা রাখতে পারেনি এর থেকে কষ্টের বিষয় আর কি হতে পারে বলুন।

gold Eid Mubarak (Instagram post).png

ছোটবেলার অনেকগুলো স্মৃতি রয়েছে। এই ঈদে আগেই ছোট-বড় সবাই একত্রিত হয়ে চাঁদ রাতই মেহেদী লাগাতাম কিন্তু সেই দিনগুলো আজ কোথায় যেন হারিয়ে গিয়েছে! আমাদের পাশের বাসার মানুষের সাথে খুব একটা বেশি খোঁজ খবর নেওয়া হয় না. যদি আমাদের বিষয়টা ভিন্ন। এটা কথার কথা একটি উদাহরণ দিলাম আরকি।এছাড়াও ঈদের আগের দিন আমরা সবাই মিলে পিকনিক করতাম। পিকনিকে খুব বেশি একটা টাকা খরচ করতে হতোনা। বাসা থেকেই চালডাল, ডিম ব্যবস্থা করতাম এবং হাতে যদি টাকা থাকে তাহলে সেটা দিয়েই আমরা সকলেই মিলে খিচুড়ি রান্না করে খেতাম সাথে সিদ্ধ ডিম। সেই দিনগুলো এখন মনে পড়লে অনেক ভালো লাগে।

আমি মনে করি আমার মতো আপনাদেরও এরকম ছোটবেলার অনেক স্মৃতি রয়েছে। আপনারা চাহিলে সেই স্মৃতিগুলো কমেন্টে সংক্ষিপ্ত আকারে দেখতে পারেন। যাই হোক আগামীকাল ঈদ বেশি কথা বাড়াচ্ছি না। সবাইকে ঈদের অগ্রীম শুভেচ্ছা জানাই। সেই সাথে আপনাদের ঈদ যেন আনন্দময় কাটে, পরিবারের সাথে কাটে এই আশাই ব্যক্ত করছি। ধন্যবাদ সকলকে।

siam 2.png



Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


photo_2021-06-30_13-14-56.jpg

photo_2021-06-28_11-13-39.jpg

আমি আল সারজিল ইসলাম সিয়াম। আমি বাঙালি হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। আমি বর্তমানে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ের বিএসসি-র ছাত্র। আমি স্বতন্ত্র স্বাধীনতা সমর্থন করি। আমি বই পড়তে এবং কবিতা লিখতে পছন্দ করি। আমি নিজের মতামত প্রকাশ করার এবং অন্যের মতামত মূল্যায়ন করার চেষ্টা করি। আমি অনেক ভ্রমণ পছন্দ করি। আমি আমার অতিরিক্ত সময় ভ্রমণ করি এবং নতুন মানুষের সাথে পরিচিত হতে ভালোবাসি। নতুন মানুষের সংস্কৃতি এবং তাদের জীবন চলার যে ধরন সেটি পর্যবেক্ষণ করতে ভালোবাসি। আমি সব সময় নতুন কিছু জানার চেষ্টা করে যখনই কোনো কিছু নতুন কিছু দেখতে পাই সেটার উপরে আকর্ষণটি আমার বেশি থাকে।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: সবাইকে ঈদের অগ্রীম শুভেচ্ছা

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......

Sort:  
 last year 

ভাইয়া আপনার অসুস্থতার কথা জেনে সত্যিই খারাপ লেগেছে। আপনি এখনো সুস্থ হননি জেনে খারাপ লাগলো। এবারের ঈদ সত্যিই খারাপ কাটবে আপনার😔। খাবার খেতে না পারলে খুবই খারাপ লাগে। ছোটবেলায় ঈদের আগের দিন আমরাও সবাই মিলে অনেক আনন্দ করতাম। ঈদের আগের রাতের অনেক স্মৃতি আছে। কোন টাকা চাঁদা না ধরে বাড়ি থেকে সবকিছু নিয়ে এসে সবাই একসাথে রান্না করে খেতাম। বিশেষ করে ডিম দিয়ে বেশি খাওয়া হত।

 last year 

ঈদ মোবারক আপু।

 last year 

ঈদ মোবারক ভাইয়া। আসলে আপনার জন্য খারাপ লাগছে।আপনি এতটাই সিক হয়ে গেলেন।দোয়া করি আল্লাহ আপনার সুস্থতা দান করুন,আমিন।
ঈদের অনেক স্মৃতিই আসলে আছে।ঈদের দিন ঈদী পেতাম। খুব আনন্দ লাগতো।রাতে সব গুনতাম।আর আজ ঈদী দিয়েই আনন্দ পাই।আপনার অনুভূতি গুলো পড়ে খুব ভাল লাগলো ভাইয়া। ধন্যবাদ আপনাকে।

 last year 

যাই হোক ঈদ মোবারক আপু।

 last year 

ঈদ মোবারক 🕌
আপনার পুরো পরিবারের উপর শান্তি বর্ষিত হোক।
প্রথমেই আপনার সুস্থতা কামনা করছি 🤲
আপনার শারীরিক অবস্থা শুনে আমার মনটা ভীষণ খারাপ হলো। তবুও ঈদের নামাজ পড়া যায় কিনা দেখবেন আর সামান্য হলেও তরল খাবার খাওয়ার চেষ্টা করবেন।
ভাই ছোট বেলার ঈদ উদযাপন স্মৃতি মনে করতে গেলে হয়তো চোখে পানি চলে আসবে, তাই মনে করতে চাচ্ছি না। কারন আনন্দ আর নেই বললেই চলে।

 last year 

ঈদ মোবারক ভাই।

 last year 

সত্যি বলতে এমনও খুশির দিনে আপনার অসুস্থতা সত্যি সেটা কষ্ট দায়ক ৷ এক বছর পর এমন ঈদ উদযাপন ৷ সেটাও যদি ভালো ভাবে পালন না হয় ৷ যা হোক ভাই আপনার সুস্থতা কামনা করি ৷ আপনি খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে কাল যেন নামাজে যেতে পারেন এমনটাই প্রতার্শা করি৷

 last year 

ঈদ মোবারক ভাই।।

 last year 

ভাইয়া প্রথমে আমি আপনার সুস্থতা কামনা করি এবং পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানাই, ঈদ মোবারক। আসলে ভাইয়া ঈদ উপলক্ষে আমার ছোটবেলার প্রধান স্মৃতি হল, ঈদের আগের দিন সন্ধ্যাবেলায় ছোট-বড় সকলের সাথে চাঁদ দেখায় বিশাল আগ্রহ ও ইচ্ছা। সন্ধ্যার সময় ঈদের চাঁদ দেখার জন্য সারাটা দিন অপেক্ষায় থাকতাম। আর মাগরিবের আযানের সাথে সাথে পশ্চিম আকাশের দিকে তাকিয়ে থাকতাম এবং চাঁদ মামাকে খোঁজাখুঁজি করতাম। যদিও এখন আর কেউ চাঁদ দেখার অপেক্ষায় থাকে না। সকলেই মিডিয়ার মাধ্যমে জানতে পারে।

 last year 

ঈদের শুভেচ্ছা, ঈদ মোবারক আপু।।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62881.38
ETH 2449.40
USDT 1.00
SBD 2.62