ফোটোগ্রাফি 📸 || রেনডম ছবি নিয়ে একটি অ্যালবাম 🦊

in আমার বাংলা ব্লগ2 years ago
রেনডম ছবি নিয়ে একটি অ্যালবাম 🦊

হ্যালো, আমার বাংলা ব্লগ পরিবার। আপনারা সবাই কেমন আছেন? আশা করছি আপনারা সবাই অনেক ভাল আছেন। শুক্রবার মানে আমার জন্য অনেক ব্যস্ততা। আজ দুইটা পরীক্ষা ছিল, সকালে একটা বিকালে একটা। দুটো পরীক্ষা দিয়েই বেরিয়ে ছিলাম এবং আমাদের কাব্য গ্রন্থটির কিছু কাজ বাকি ছিল সেই বিষয়ে একটু সাহায্য করেছি। আর সবকিছু ঠিক থাকলে আগামী কাল এই বইয়ের মোড়ক উম্মোচন হবে সকাল ১০ ঘটিকায়। বইটি এখন থেকে ৯৮ তম স্টলে পাওয়া যাবে। আশা করছি আপনাদের যাদের যাদের লেখা আছে অবশ্যই বইটি সংগ্রহ করবেন। তবে চলুন কথা না বাড়িয়ে কিছু ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করে নেই।

ফোটোগ্রাফি 📸নং:- ১

IMG_20230215_034527.jpg

Device : One Plus

What's 3 Word Location


আপনারা অনেকেই জানেন আমি হাতিরঝিলের পাশেই থাকি। তাই আজকের ফটোগ্রাফিতে শুধুমাত্র হাতিরঝিলের সৌন্দর্য ফুটিয়ে তোলার চেষ্টা করব। গতকাল বিকেলে একটু হাঁটতে বেরিয়ে ছিলাম। তখন একটি সুন্দর দৃশ্য আমার চোখের সামনে ভেসে উঠলো। তাই ঝটপট ফোনের ক্যামেরা বের করে একটি ছবি ক্যাপচার করে নিয়েছি।

siam 2.png

ফোটোগ্রাফি 📸নং:- ২

IMG_20230215_034602.jpg

Device : One Plus

What's 3 Word Location


হাতিরঝিলের পাশেই ফুটওভার ব্রিজের উপর থেকে এই দৃশ্যটি আমি ক্যাপচার করেছি।

siam 2.png

ফোটোগ্রাফি 📸নং:- ৩

IMG_20230215_034420.jpg

Device : One Plus

What's 3 Word Location


দিনটি ছিল ১৪ ই ফেব্রুয়ারি। অনেক দোকানি বেরিয়েছিল বিভিন্ন ধরনের ফুল বিক্রি করার জন্য। সেখান থেকেই এই ছবিটির ক্যাপচার করার চেষ্টা করেছি।

siam 2.png

ফোটোগ্রাফি 📸নং:- ৪

IMG_20230215_034624.jpg

Device : One Plus

What's 3 Word Location


মাঝে মাঝে মন খারাপ থাকলে হাতিরঝিলের এই প্রান্তে দাঁড়িয়ে থাকি। এখানে অনেক চমৎকার বাতাস বইতে থাকে এবং পরিবেশটা অনেক নিরিবিলি তাই। এই জায়গাটির একটি ছবি তুলে আপনাদের সামনে উপস্থাপন করলাম।

siam 2.png

ফোটোগ্রাফি 📸নং:- ৫

IMG_20230215_034541.jpg

Device : One Plus

What's 3 Word Location


ছবিতে হাতিরঝিল যতটা দেখতে সুন্দর বাস্তবে হাজার গুণ বেশি সুন্দর। তাই তো আজ হাতিরঝিলের ছবি উপস্থাপন করছি।

siam 2.png

ফোটোগ্রাফি 📸নং:- ৬

IMG_20230215_034510.jpg

IMG_20230215_034454.jpg

Device : One Plus

What's 3 Word Location


সূর্যাস্ত দেখতে পছন্দ করে না এমন মানুষ অনেক কম রয়েছে। তেমনই একটি দৃশ্য আমি আমার মোবাইলের ক্যামেরায় ধারণ করার চেষ্টা করেছি। মনে হচ্ছে হাতিরঝিলের একপ্রান্তে সূর্য ডুবে যাচ্ছে।

siam 2.png



Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


photo_2021-06-30_13-14-56.jpg

photo_2021-06-28_11-13-39.jpg

আমি আল সারজিল ইসলাম সিয়াম। আমি বাঙালি হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। আমি বর্তমানে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ের বিএসসি-র ছাত্র। আমি স্বতন্ত্র স্বাধীনতা সমর্থন করি। আমি বই পড়তে এবং কবিতা লিখতে পছন্দ করি। আমি নিজের মতামত প্রকাশ করার এবং অন্যের মতামত মূল্যায়ন করার চেষ্টা করি। আমি অনেক ভ্রমণ পছন্দ করি। আমি আমার অতিরিক্ত সময় ভ্রমণ করি এবং নতুন মানুষের সাথে পরিচিত হতে ভালোবাসি। নতুন মানুষের সংস্কৃতি এবং তাদের জীবন চলার যে ধরন সেটি পর্যবেক্ষণ করতে ভালোবাসি। আমি সব সময় নতুন কিছু জানার চেষ্টা করে যখনই কোনো কিছু নতুন কিছু দেখতে পাই সেটার উপরে আকর্ষণটি আমার বেশি থাকে।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: ফোটোগ্রাফি 📸

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......

Sort:  
 2 years ago 

কি বই বের করলেন ভাই বুঝতে পারলাম না। আমার বাংলা ব্লগ থেকে কি কোন বই প্রকাশিত হয়েছে নাকি আপনাদের নিজেদের কোন বই। যাই হোক হাতিরঝিল এলাকাটা আমার কাছে খুবই ভালো লাগে। ছবিগুলো দারুন ছিল। ধন্যবাদ।

 2 years ago 

আমাদের একটি সংগঠন রয়েছে, নীলফামারী সাহিত্য একাডেমি। সেখানে আম্মু সভাপতি এবং সেখান থেকেই একটি বই করা হয়েছে সবার কাছে লেখা নিয়ে। বই মেলায় ৯৮ নং স্টলে কাব্যকলি নামক কব্যগ্রন্থটি পাবেন।

 2 years ago 

একদিন দুইটা পরীক্ষা দিয়ে আবার কাব্যগ্রন্থের কাজ করেছেন অনেকটাই পরিশ্রম হয়েছে আজকে আপনার ভাইয়া।আপনার করা সবগুলো ফটোগ্রাফি দেখতে চমৎকার লাগছে।প্রতিটি ফটোগ্রাফির খুব সুন্দর ক্যাপচার করেছেন আপনি।ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর ফটোগ্রাফি পোস্টটি শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে, আমি চেস্টা চালিয়ে যাচ্ছি আপু।

 2 years ago 

শুধুমাত্র ফুলের ছবি তুলেছেন নাকি কারো জন্য ফুল কিনেছেন সেটা কিন্তু ভাবার বিষয়। এমনি এমনি তো আর ফুলের দোকানের সামনে যাননি। যাইহোক জাতি কিন্তু সেটা বুঝে গেছে ভাইয়া😅😅। যেহেতু দুইটা পরীক্ষা ছিল তাই ভীষণ ক্লান্ত বুঝতেই পারছি। আসলে পরীক্ষা থাকলে ভীষণ খারাপ লাগে। এত ব্যস্ততার মধ্যেও ফটোগ্রাফি পোস্ট শেয়ার করেছেন দেখে ভালো লাগলো। ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে ভাইয়া। আর আজকে যেহেতু দুটো পরীক্ষা দিতে হয়েছে তাই অনেক চাপ ছিল। রেস্ট করুন ভাইয়া।

 2 years ago 

আরে না, এমনি হাটতে বের হয়েছিলাম, তখনেই ছবি গুলো তুলেছি, আর ফুল দেওয়ার মত কেউ নেই হাহাহা।

 2 years ago 

সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন ভাইয়া তার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। তবে আমার কাছে সূর্যাস্তের ফটোগ্রাফি গুলো বেশি ভালো লেগেছে। আপনি ঠিকই বলেছেন আমাদের সবারই সূর্যাস্ত দেখতে ভালো লাগে।

 2 years ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে। প্রতিটি ছবি অনেক সুন্দর। চৌদ্দ ফেব্রুয়ারী ফুল শুধুই দেখেছেন, কিনা আর হয়নি?সত্যি বলেছেন ভাইয়া
সূর্যাস্ত পছন্দ করে না এমন মানুষ খুঁজে পাওয়া মুশকিল। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যা আপু, শুধুই ফুল দেখেছি। আর ছবি তুলেছি, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে বেশ কিছু দারুন দারুন ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার মন খারাপ থাকলে আপনি হাতিরঝিলের প্রান্তে দাঁড়িয়ে থাকে এই বিষয়টি সত্যি আমার কাছে অনেক ভালো লেগেছে। কেনোনা একটা মানুষের মন খারাপ থাকলে নিরিবিলি জায়গায় ঘোরা খুবই প্রয়োজন। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যা, সেখানে প্রচুর বাতাস থাকে, ঢাকার মাঝে এমন একটি জায়গা পাওয়া মুশকিল, ধন্যবাদ আপনাকে ভাই।

 2 years ago 

চমৎকার ফটোগ্রাফি করেছেন দাদা ৷ ফটোগ্রাফি গুলো দেখতে এক কথায় অসাধারণ হয়েছে ৷ আসলে মন খারাপ থাকলে এমন জায়গায় গুলোতে আসলে মন এমনিতেই ভালো হয়ে যাওয়ার কথা ৷ কারণ প্রকৃতির এমন অপরূপ সৌন্দর্য দেখলে মন মাইন্ড দুটোই ঠিক হয়ে যাবে ৷ যাই হোক , ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো ৷ ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য ৷

 2 years ago 

আপনাকে ও অনেক ধন্যবাদ ভাই।

 2 years ago 

আশা করি ভাইয়া ভালো আছেন? আপনি প্রায় সময় হাতিরঝির এলাকা ঘুরতে যান। আসলে ঢাকা শহরের মধ্যে হাতিরঝির খুবই সুন্দরতম জায়গা। পড়ন্ত বিকেলে চমৎকার প্রাকৃতিক অপূর্ব সৌন্দর্য উপভোগ করেছেন। সূর্য অস্ত যাওয়ার দৃশ্য সত্যি, হৃদয় ছুঁয়ে যায়। ফুলের ফটোগ্রাফি বেশ দুর্দান্ত হয়েছে ভাইয়া। নিশ্চয়ই আপনিও ফুল কিনেছেন প্রিয়জনকে দেওয়ার জন্য। এতো চমৎকার আলোকচিত্র শেয়ার করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই। ভালো থাকবেন ভাইয়া।

 2 years ago 

আমি চেস্টা করি মাঝে মাঝে কিছু ফোটগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে শুক্রবার মানে অনেক শিক্ষার্থীর কাছে খুবই ব্যস্ততম একটি দিন এই দিনে তাদের যত রকম ব্যস্ততা ঘিরে ধরে আপনার ক্ষেত্রেও দেখছি তেমনটাই ঘটেছে। যাইহোক খুবই চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন বরাবরই আপনি অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করে যাচ্ছেন। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লাগে ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ফটোগ্রাফিক পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঐ দিনেই আমাদের ক্লাস থাকে, পরিক্ষা থাকে তাই একটু ব্যস্থ থাকি, ধন্যবাদ আপনাকে।

আপনার মারফতে বাংলাদেশ না গিয়েও হাতির ঝিলের সৌন্দর্য উপভোগ করে নিচ্ছি।🤭 সবগুলো ফটোগ্রাফিই খুব সুন্দর হয়েছে।

আগামী কাল এই বইয়ের মোড়ক উম্মোচন হবে সকাল ১০ ঘটিকায়। বইটি এখন থেকে ৯৮ তম স্টলে পাওয়া যাবে। আশা করছি আপনাদের যাদের যাদের লেখা আছে অবশ্যই বইটি সংগ্রহ করবেন।

কি বই সিয়াম ভাই...?

 2 years ago 

কাব্যকলি একটি কবিতার বই, যেখানে আমাদের অনেকেই লেখা আছে এখানে।
IMG_20230218_101336.jpg

বাহ..... এটা সত্যিই বেশ ভালো হয়েছে।🌝

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61155.34
ETH 2383.47
USDT 1.00
SBD 2.56