DIY- Project এসো নিজে করি ✨ কাগজ দিয়ে নাইট ল্যাম্প তৈরি 💡 [10% ʙᴇɴᴇғɪᴄɪᴀʀɪᴇs ғᴏʀ @sʜʏ-ғᴏx🦊]

in আমার বাংলা ব্লগ2 years ago
✨ কাগজ দিয়ে নাইট ল্যাম্প তৈরি 💡

diy.png

Create by Canva Pro

siam,.png

এসো নিজে করি একটি ইভেন্ট আমাদের আমার বাংলা ব্লগ কমিউনিটি তে সব সময় চলে। এই ইভেন্টে নতুন নতুন জিনিস আমরা দেখতে পারি। মানুষ কি রকম চিন্তাভাবনা করে তার ক্রিয়েটিভিটির সবগুলোই এই প্রজেক্টরের মাধ্যমে আমরা দেখতে পাই। আজ আমি একটি নাইট ল্যম্প তৈরি করব যা আমার জন্য এখন অত্যাবশ্যক। রাতের বেলা হুট করেই বিদ্যুৎ চলে যায় এবং আমার বাসায় IPS না থাকার কারণে ডিম লাইট ও নিভে যায়। সে ক্ষেত্রে আমি একটি নাইট ল্যম্পের প্রয়োজন বোধ করছি যা সম্পুন্ন পাওয়ার ব্যাঙ্ক বা ব্যাটারী দিয়ে চলবে।

siam,.png




উপকরন


পুরনো একটি বস্ক
কাগজ
কাচি
স্কেল
হার্ডবোর্ডের কাগজ
কলম
এন্টিকাটার
লাইট
মার্কার পেন
ব্যাটারি বা মোবাইল চার্জার

IMG_20220409_130147.jpg

siam,.png

১ম ধাপ

  • প্রথম একটি পুরাতন বক্স কালেক্ট করতে হবে এবং সেই বক্সের মধ্যে চারিদিকে কেটে নিতে হবে। যে রকমটা আমি কেটে নিয়েছিলাম।

IMG_20220409_131638.jpg

IMG_20220409_130702.jpg

siam,.png

২য় ধাপ

  • চারদিকে কাটা হয়ে গেলে নিচের দিকে ৪ ওয়াট এর একটি লাইট সেট করে দেই।

IMG_20220409_132027.jpg

siam,.png

৩য় ধাপ

  • যে লাইটটি তৈরি করছি তার চারপাশে সাদা কাগজ দেব, তাই সেই অনুযায়ী মাপ নিয়ে সাদা কাগজ কেটে নেই।

IMG_20220409_132238.jpg

siam,.png

৪র্থ ধাপ

  • চারিদিকে আঠা দিয়ে খুব সুন্দর ভাবে সাদা কাগজ গুলোর লাগিয়ে নেই।

IMG_20220409_133137.jpg

IMG_20220409_132721.jpg

IMG_20220409_132714.jpg

IMG_20220409_133804.jpg

siam,.png

৫ম ধাপ

  • সব কাজ মোটামুটি শেষ। এখন শুধুমাত্র পাওয়ার ব্যাংক এর কানেকশন দিয়ে দেখতে হবে লাইট জ্বলছে কি না। তৈরি হয়ে গেল ঘরোয়া পদ্ধতিতে আমার নাইট ল্যম্প। আশা করি আমার এই পোস্টটি আপনাদের ভালো লেগেছে।

IMG_20220409_133949.jpg

IMG_20220409_133931.jpg

IMG_20220409_133925.jpg



Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


photo_2021-06-30_13-14-56.jpg

photo_2021-06-28_11-13-39.jpg

আমি আল সারজিল ইসলাম সিয়াম। আমি বাঙালি হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। আমি বর্তমানে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ের বিএসসি-র ছাত্র। আমি স্বতন্ত্র স্বাধীনতা সমর্থন করি। আমি বই পড়তে এবং কবিতা লিখতে পছন্দ করি। আমি নিজের মতামত প্রকাশ করার এবং অন্যের মতামত মূল্যায়ন করার চেষ্টা করি। আমি অনেক ভ্রমণ পছন্দ করি। আমি আমার অতিরিক্ত সময় ভ্রমণ করি এবং নতুন মানুষের সাথে পরিচিত হতে ভালোবাসি। নতুন মানুষের সংস্কৃতি এবং তাদের জীবন চলার যে ধরন সেটি পর্যবেক্ষণ করতে ভালোবাসি। আমি সব সময় নতুন কিছু জানার চেষ্টা করে যখনই কোনো কিছু নতুন কিছু দেখতে পাই সেটার উপরে আকর্ষণটি আমার বেশি থাকে।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: DIY- Project এসো নিজে করি ✨ কাগজ দিয়ে নাইট ল্যাম্প তৈরি 💡

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.........

Sort:  
 2 years ago 

কাগজ দিয়ে নাইট ল্যাম্প তৈরি খুবই সুন্দর হয়েছে ভাই। আপনি খুবই সুন্দর ভাবে ধাপে ধাপে ডাই পোস্টটি তৈরি করলেন। সত্যিই অসাধারণ আমার খুবই ভালো লেগেছে। আপনার ধাপে ধাপে উপস্থাপনের দেখে আমি শিখে নিলাম। আমিও পরবর্তীতে তৈরি করব। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই, পরবর্তীতে নতুন কিছু নিয়ে আসবো।

 2 years ago 

কাগজ দিয়ে নাইট ল্যাম্প তৈরি অনেক সুন্দর হয়েছে ভাইয়া। আপনি অনেক সুন্দর ভাবে কাগজ দিয়ে নাইট ল্যাম্প তৈরি করেছেন। আপনার তৈরি করা নাইট ল্যাম্প দেখতে অনেক ভালো লাগছে। দেখে বোঝা যাচ্ছে আপনি অনেক সময় নিয়ে এই সুন্দর একটি নাইট ল্যাম্প তৈরি করেছেন। অনেক সুন্দর ভাবে নাইট ল্যাম্প তৈরির পদ্ধতি উপস্থাপন করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই, চেস্টা করলাম নতুন কিছু তৈরি করার জন্য।

 2 years ago 

কাগজ দিয়ে অসাধারণ একটি নাইট ল্যাম্প তৈরি করেছেন। পুরানো বাক্স থেকে অনেক সুন্দর ভাবে কেটে কুটে একটি অসাধারণ ল্যাম্প তৈরি করলেন। ভালো লাগলো কারণ এই ধরনের ল্যাম্প প্রথমবার দেখলাম। তাছাড়া অনেক সুন্দর ভাবে পোষ্টের মাধ্যমে পদ্ধতিটি বুঝিয়ে দিয়েছেন। ধন্যবাদ

 2 years ago 

প্রয়োজনের তাগিতে তৈরি করেছি ভাই।

 2 years ago 

বাহ কাগজ দিয়ে দুর্দান্ত একটি নাইট ল্যাম্প প্রস্তুত করেছেন তো খুবই ভালো লেগেছে আইডিয়াটি আমার কাছে ।
ধাপ গুলা সুন্দর করে সাজিয়ে গুছিয়ে উপস্থাপন করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য ঔ

 2 years ago 

চেস্টা করেছি ঘরোয়া পদ্ধতিতে একটি ল্যম্প তৈরি করার জন্য। ধন্যবাদ।।

 2 years ago 

বাহ! দারুণ একটি উপকারী জিনিস তৈরির কৌশল শেয়ার করেছেন আপনি। এই গরমে ঘন ঘন লোডশেডিং একয়াতু কষ্টকর তাই এভাবে যদি একটি ল্যাম্প তৈরি করা যায় তাহলে তো মন্দ হয়না। দারুণ ভাবে উপস্থাপন করেছেন আপনি সম্পুর্ণ প্রসেস। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

চেস্টা করেছি ঘরোয়া পদ্ধতিতে একটি নাইট ল্যম্প তৈরি করার জন্য। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া আপনি আজকে চমৎকার ভাবে কাগজ দিয়ে নাইট ল্যাম্প তৈরি করেছেন। ইউনিক আইডিয়া ছিলো। দেখে মুগ্ধ হয়ে গেলাম। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

ধন্যবাদ, আপনাকে ভাই। চেস্টা করেছি একটি ল্যম্প তৈরির জন্য।

 2 years ago 

কাগজ দিয়ে নাইট-ল্যাম্প তৈরির আইডিয়া টা একদম ইউনিক ছিল ভাইয়া। কাগজ দিয়ে আপনি খুবই সুন্দর একটি নাইট ল্যাম্প তৈরি করেছেন। নাইট ল্যাম্প টি দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে। এছাড়াও আপনি নাইট ল্যাম্প তৈরির প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে, আপনার পোস্ট দেখলাম, এতো তারাতারি ঈদের শপিং করে ফেলেছেন দেখছি।

 2 years ago 

বেশ কাজের একটি জিনিস তৈরি করে দেখিয়েছেন ভাই। এবং খুব সুন্দর করে ধাপগুলো বর্ণনা করেছেন।

 2 years ago 

ধন্যবাদ ভাই, এমন একটি লাইটের প্রয়োজন বোধ করছিলাম তাই বানিয়ে নিলাম। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সুন্দর চিন্তা ভাবনা, আর এটা ঠিক বলেছেন মানুষের সৃজনশীলতার ফুটে ওঠে সে কি চিন্তা-ভাবনা করছে কিরকম ভাবে ভাবছে তার উপর। তবে একটা জিনিস মানতে হবে আপনি কিন্তু সৌখিন মানুষ বটে।

 2 years ago 

সৌখিন মানুষ বটে, তবে নাইট ল্যম্পটি আমার রুমের জন্য দরকার ছিলো। বর্তমানে একটি ল্যম্প এর দাম অনেক, তার তুলনায় এটি অনেক সহজলভ্য।

 2 years ago 

বাহ্,খুব সুন্দর কাগজ দিয়ে লাইট বানিয়েছেন।আসলে অনেক সময় ফালানো জিনিস দিয়ে খুব সুন্দর জিনিস তৈরি করা যায়। নাইট ল্যাম্পটা দেখতে বেশ ভালো লাগছে।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে।শুভ কামনা রইল আপনার জন্য। 🌹🌹

 2 years ago 

হু, অপ্রয়োজনীয় জিনিস থেকেও ভালো কিছু তৈরি করা যায়।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74