ফোটোগ্রাফি 📸 || রেনডম ছবি নিয়ে একটি অ্যালবাম || [10% ʙᴇɴᴇғɪᴄɪᴀʀɪᴇs ғᴏʀ @sʜʏ-ғᴏx🦊]

in আমার বাংলা ব্লগ2 years ago
৭ টি রেনডম ছবি নিয়ে একটি অ্যালবাম

হ্যালো আমার বাংলা ব্লগ বাসী, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই সকলেই ভালো আছেন। গতকাল থেকে নীলফামারীতে প্রচুর বৃষ্টি হচ্ছে এবং বৃষ্টি হলে ফটোগ্রাফি করা আলাদা একটি মজা পাওয়া যায়। গতকাল বিকেলে একটু বেরিয়েছিলাম গ্রামের মেঠো পথ ধরে হেঁটে ছিলাম। সেখান থেকে কিছু ছবি আমি ফোটগ্রাফি করেছি। সত্যিই অনেক মনমুগ্ধকর জায়গা ছিলো। কাল সারারাত বৃষ্টি হওয়ার পরে আমার বাগান থেকে কিছু বৃষ্টি ভেজা পাতা এবং ফুলের ছবি আমি সংগ্রহ করেছি। আশা করি সেই ছবিগুলো আপনাদের ভালো লাগবে। চলুন কথা না বাড়িয়ে ছবি গুলো দেখে আসি।

ফোটোগ্রাফি 📸নং:- ১

IMG_20220724_152545.jpg

Device : One Plus

What's 3 Word Location


ঘুম থেকে উঠে দেখি এখনো বৃষ্টি হচ্ছে। বাগানটায় পানি দেওয়ার প্রয়োজন নেই। তাই বাগানে কাছে গিয়ে দেখি বাগানটি অনেক চকচক করছিল। বাগানের প্রতিটি গাছের পাতায় পানি আটকে ছিল দেখতে খুবই চমৎকার লাগছিলো। তেমনই একটি ফটোগ্রাফি আপনাদের সামনে উপস্থাপন করলাম।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ২

IMG_20220723_183912.jpg

Device : One Plus

What's 3 Word Location


গতকাল যখন গ্রামে গিয়েছিলাম তখন হঠাৎ করেই আকাশে মেঘ করতে শুরু করে এবং এক ঘণ্টার মধ্যেই প্রচুর পরিমাণে বৃষ্টি নামে। তার আগ মুহূর্তে এই ছবিটি আমি ক্যামেরাবন্দি করেছি।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ৩

IMG_20220724_152705.jpg

Device : One Plus

What's 3 Word Location


বেশ কিছুদিন ধরে তীব্র রোদের কারণে আমার গাছের গোলাপ পাতা গুলো কেমন যেন কুকরে গিয়েছে। আজ অনেকদিন পরে বৃষ্টি হওয়ার পরে সেই পাতাগুলোতে বৃষ্টির পানি জমে ছিল। এমন অবস্থায় একটি ছবি ক্যামেরাবন্দি করেছি।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ৪

IMG_20220723_184404.jpg

Device : One Plus

What's 3 Word Location


এটি শুধুমাত্র একটি ফটোগ্রাফি নয় ফটোগ্রাফিতে পিছনে রয়েছে একটি গল্প। কিছুদিন আগেও এই গাছটির মধ্যে কোন পাতা ছিল না। প্রায় মৃত হয়ে গিয়েছিলো। নিয়মিত পরিচর্যা করার পরে দুদিন আগেই এই গাছ থেকে নতুন পাতা বের হয়েছে। এ থেকে একটি বিষয় আমি বুঝতে পেরেছি, সেটি হলো সফলতা বা ব্যর্থতা কোনটাই নয় স্থায়ি নয়।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ৫

IMG_20220724_152629.jpg

Device : One Plus

What's 3 Word Location


আমার বাগানের খুবই পুরাতন একটি গাছ। এই গাছে সাধারণত মিষ্টি লেবু হয়, খেতে অনেকটা কমলার মত। বৃষ্টির পানি পড়ে পাতাগুলো কিরকম ঝলমলে করছে, তাই ছবি আমি ক্যামেরা বন্দি করেছি।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ৬

IMG_20220723_184249.jpg

Device : One Plus

What's 3 Word Location


এরকম দৃশ্য গুলো আসলেই শুধুমাত্র ছবি নয়। এসব ছবির পিছনে লুকিয়ে আছে সেই ছোটবেলার কিছু স্মৃতি, কিছু গল্প। এরকম আমাদের আগে গ্রামের বাসায় যাওয়ার রাস্তা ছিল। সেই এলোমেলো পথ দুদিকেই ধান গাছ, সামনে গেলে নদী। এসব কাঁচা রাস্তা দেখলে সেসব আগের দিনের কথা মনে পরে যায়।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ৭

IMG_20220723_184332.jpg

Device : One Plus

What's 3 Word Location


আমার ব্যক্তিগতভাবে লাউশাক খুবই পছন্দ। লাউ শাকের ফুল যখন হয় তখন দেখতে সেটি আরও চমৎকার লাগে গতকাল একটি গ্রামের বাসায় দেখেছিলাম যে লাউ গাছের ফুল ফুটেছে। তখনই মোবাইল ফোনটি বের করে সেটির ছবি ক্যামেরাবন্দি করে নিয়েছি।

siam,.png



Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


photo_2021-06-30_13-14-56.jpg

photo_2021-06-28_11-13-39.jpg

আমি আল সারজিল ইসলাম সিয়াম। আমি বাঙালি হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। আমি বর্তমানে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ের বিএসসি-র ছাত্র। আমি স্বতন্ত্র স্বাধীনতা সমর্থন করি। আমি বই পড়তে এবং কবিতা লিখতে পছন্দ করি। আমি নিজের মতামত প্রকাশ করার এবং অন্যের মতামত মূল্যায়ন করার চেষ্টা করি। আমি অনেক ভ্রমণ পছন্দ করি। আমি আমার অতিরিক্ত সময় ভ্রমণ করি এবং নতুন মানুষের সাথে পরিচিত হতে ভালোবাসি। নতুন মানুষের সংস্কৃতি এবং তাদের জীবন চলার যে ধরন সেটি পর্যবেক্ষণ করতে ভালোবাসি। আমি সব সময় নতুন কিছু জানার চেষ্টা করে যখনই কোনো কিছু নতুন কিছু দেখতে পাই সেটার উপরে আকর্ষণটি আমার বেশি থাকে।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: ফোটোগ্রাফি 📸

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......

Sort:  
 2 years ago 

বৃষ্টি হলে ফটোগ্রাফি করা আলাদা একটি মজা পাওয়া যায়।

আপনি একদম ঠিক কথা বলেছেন ভাইয়া বৃষ্টি হলে যেন ফটোগ্রাফি করার মধ্যে অন্য রকমের একটা মজা চলে আসে। আর বৃষ্টির পরে যারা নতুন ভাবে সাজে।

আপনি চমৎকার কিছু ফটোগ্রাফি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্যে আমার কাছে লাউয়ের ফুলের ফটোগ্রাফি এবং পাতার উপরে বৃষ্টির ফোটার ফটোগ্রাফি গুলো অনেক ভালো লেগেছে।

 2 years ago 

বৃষ্টির ফোঁটা যখন গাছের পাতায় পড়ে তখন তারা সতেজ হয়ে উঠে এবং ফটোগ্রাফি করলেও অনেক চমৎকার লাগে, সেই বিষয়গুলো ফটোগ্রফি করেছি, ধন্যবাদ।

 2 years ago 

সত্যি ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লাগে তেমনি আজকেরটাও ব্যতিক্রম নয়। সত্যি বলতে আজকের প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনি খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন আজকে। বৃষ্টির পানি জমে থাকার কারণে পাতাগুলো সত্যি খুব সুন্দর দেখাচ্ছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে তাই তো নিত্যনতুন ফটোগ্রাফি নিয়ে আপনাদের সামনে হাজির হই।

 2 years ago 

আসলেই বৃষ্টির পর পরিবেশটা অন্যরকম হয়।সব গুলে ফটোগ্রাফি অসাধারণ। কোনটা রেখে কোনটা ভালো বলার সাধ্য নাই। সবগুলো বেশ সুন্দর। আমার মরিচ গাছের পাতাও কুকরে যাচ্ছে কেন জানি।সত্যি কথা সফলতা ও ব্যর্থটা কোনটাই চিরস্থায়ী নয়।ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আমার মরিচ গাছের পাতাও কুকরে যাচ্ছে কেন জানি

মরিচ গাছের পাতার নিচে দেখবেন সাদা এক ধরনের পোকা বাসা বেধেছে। সেগুলোতে বলা হয় সাদা মাকর। দোকানে গিয়ে বললে একটি সার দিয়ে দেবে, স্প্রে করলে ঠিক হয়ে যাবে।

 2 years ago 

এত রোদ ও গরমের পর বৃষ্টি যেন সতেজতা নিয়ে আসে। সেই মুহূর্তের ফটোগ্রাফী। অসাধারন হয়েছে ভাই। সেই সাথে উপস্থাপনা অনেক সুন্দর হয়েছে। অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। শুভকামনা রইল ভাই।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই, আমি চেষ্টা করেছি নতুন এবং ক্রিয়েটিভ কিছু ফটোগ্রাফি করার জন্য।

 2 years ago 

পাতার ও ফুলের উপরে বৃষ্টির পানি জমে থাকার ফটোগ্রাফি গুলো সত্যি অনেক দারুন হয়েছে। এগুলো বাস্তবে দেখতে আরো বেশি ভালো লাগে। প্রতিটি ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। ধন্যবাদ আপনাকে সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন আপনি বাস্তবে এই দৃশ্যগুলো দেখতে আরো সুন্দর লাগে।

 2 years ago 

এক কথায় অসাধারণ ভাই। ইদানিং অসাধারন কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করছেন আপনি। তিন এবং 5 নাম্বার ফটোগ্রাফি অসাধারণ ছিল। যা দেখে মুগ্ধ হয়ে গেছি। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ, আমি চেষ্টা করি নিত্যনতুন ফটোগ্রাফি আপনাদের সামনে উপস্থাপন করার জন্য।।

 2 years ago 

আপনাদের নীলফামারীতে অনেক বৃষ্টি হচ্ছে শুনে খুব ভালো লাগলো ভাই। কেননা এ বছর বৃষ্টি এতই কম যে মানুষ গরমে অস্থির হয়ে যাচ্ছে, আর অসুস্থ হয়ে পড়ছে। আপনি ঠিকই বলেছেন আসলে বৃষ্টির ভিতর ফটোগ্রাফি করতে একটা আলাদা মজা হয়। আর ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয় আপনার ফটোগ্রাফি গুলো সব সময়ই একটু ইউনিক এবং সুন্দর হয় আমার কাছে অনেক ভালো লাগে। আজকের গুলো সত্যি চমৎকার ছিল।

 2 years ago 

অনেকদিন পরে নীলফামারীতে বৃষ্টি হচ্ছে তাই এসব কিছুই সতেজ সতেজ লাগছে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলোর মধ্যে কয়েকটি ফটোগ্রাফি এত সুন্দর হয়েছে যে মনে হচ্ছে না এগুলো আপনি নিজে তুলেছেন। আমি ভেবেছিলাম কোন সোর্স থেকে ডাউনলোড দিয়েছেন। এত সুন্দর দেখাচ্ছে আর বিশেষ করে পাতা বা ফুলের মাঝে যখন বৃষ্টির ফোঁটা বা শিশিরের ফোটা পড়ে থাকে তখন দেখতে অদ্ভুত সুন্দর লাগে। আর এই সুন্দর মুহূর্তটি আপনি ক্যামেরায় বন্দি করেছেন।

 2 years ago 

আসলে ফটোগ্রাফি করলেই হয় নাই এ ফটোগ্রাফি করার পরে আরো অনেক ধরনের এডিট করতে হয়।

 2 years ago 

ভাই আপনার ফটোগ্রাফার প্রশংসা না করে পারলাম না। বেশ পরিপক্ক হাতে ফটোগ্রাফি গুলো করেছেন এবং সেটি খুব সুন্দর ভাবে উপস্থাপনার মাধ্যমে তুলে ধরেছেন ভালোবাসা নিবেন ধন্যবাদ।

 2 years ago 

প্রতিনিয়তই ফটোগ্রাফি করছি তাই হয়তো ফটোগ্রাফি গুলো ভালো হচ্ছে ধন্যবাদ আপনাকে।।

 2 years ago 

আশা করি আরও সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনার কাছ থেকে দেখতে পাবো, ধন্যবাদ প্রিয় ভাই ফিডব্যাক দেওয়ার জন্য।

 2 years ago 

বিশেষ করে গাছের পাতার উপর বৃষ্টির ফোঁটা পড়েছে আর কি চমৎকারভাবে আপনি ক্যামেরা বন্দি করলেন। সত্যিই অনবদ্য ছিল ছবিগুলো। লাউ শাক আমি নিজেও ভীষণ পছন্দ করি। ছবিগুলো দূরদান্ত ছিল আর সাথে গোছানো বর্ননা 🤗

 2 years ago 

চেষ্টা করেছি ভাই বৃষ্টিভেজা কিছু গাছের এবং পাতার ফটোকপি করার জন্য ধন্যবাদ আপনাকে।।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58445.95
ETH 2616.08
USDT 1.00
SBD 2.41