ফোটোগ্রাফি 📸 || রেনডম ছবি নিয়ে একটি অ্যালবাম 🦊

in আমার বাংলা ব্লগ2 years ago
রেনডম ছবি নিয়ে একটি অ্যালবাম

আপনারা সকলেই জানেন প্রতি সপ্তাহে একটি করে ফটোগ্রাফি পোস্ট করি কিন্তু গত সপ্তাহে কোন কারণবশত ফটোগ্রাফি পোস্ট করতে পারেনি। তাই এই সপ্তাহে চলে আসলাম আমার সেই রেনডম ফটোগ্রাফির অ্যালবাম নিয়ে। আশা করি এই অ্যালবামের প্রত্যেকটি ছবি আপনাদের ভালো লাগবে। আজকের ফটোগ্রাফি করেছে মূলত আমার বাগান থেকে। আমার বাগানে নতুন অনেক ধরনের ফুল ফুটেছে, সেই সাথে নতুন লেবুর গাছে ও ফুল ফুটেছে। তাই আমি অনেক আনন্দিত। আমার বাগানের অনেকগুলো গাছ রয়েছে, তার মধ্যে বেশকিছু গাছ ও ফুল এর ছবি নিয়ে আজ আমি আপনাদের সাথে সংক্ষিপ্ত আলোচনা করবো। আশা করি আপনারা মনোযোগ সহকারে পড়বেন এবং ছবি গুলো উপভোগ করবেন। চলুন কথা না বাড়িয়ে ছবিগুলো দেখে আসা যাক।

ফোটোগ্রাফি 📸নং:- ১

IMG_20220828_124137.jpg

IMG_20220828_124106.jpg

Device : One Plus

What's 3 Word Location


ব্যক্তিগতভাবে এই ফুল আমার অনেক পছন্দের। আঞ্চলিক ভাষায় এই ফুলকে পেয়াজ ফুল বলা হয়। এই ফুল মূলত বর্ষা এবং গৃষ্ম কালে ফোটে। আমার বাগানে এই ফুলের অনেকগুলো চারা রয়েছে।

siam 2.png

ফোটোগ্রাফি 📸নং:- ২

IMG_20220828_124202.jpg

Device : One Plus

What's 3 Word Location


আমার বাগানে প্রচুর পাতাবাহারের গাছ রয়েছে। তার মধ্যে এই গাছটি অন্যতম। পাতাবাহারের কাজ হচ্ছে বাগানের সৌন্দর্য রক্ষা করা। তাই বাগানের সৌন্দর্য রক্ষা করার জন্য আমার বাগানের বেশ কিছু জায়গায় এই ধরনের পাতাবাহারের গাছ রোপণ করেছি।

siam 2.png

ফোটোগ্রাফি 📸নং:- ৩

IMG_20220828_124259.jpg

Device : One Plus

What's 3 Word Location


প্রায় এক সপ্তাহ হয়ে গেল বাগানের পরিচর্যা করা হয় না। অর্থাৎ আগাছা, ঘাসগুলো বাগান থেকে উঠানো হয় না। আর যখন পরিষ্কার করতে গিয়েছিলাম তখন দেখছি অনেকগুলো ঘাস হয়েছে, সেই ঘাসের একটি ছবি তোলার চেষ্টা করেছি।

siam 2.png

ফোটোগ্রাফি 📸নং:- ৪

IMG_20220828_124706.jpg

Device : One Plus

What's 3 Word Location


নয়ন তারা ফুল আমার ব্যক্তিগতভাবে অনেক পছন্দের। আগে আমার বাগানে এই ফুলের গাছ খুব বেশি ছিলনা কিন্তু এই ফুল আমার কাছে এত প্রিয় হয়ে ওঠে এখন আমার বাগানে প্রায়ই ১২টির ও বেশি নয়নতারা ফুল রয়েছে। তার মধ্যে কিছু সাদা ফুল কিছু গোলাপি ফুলের গাছ রয়েছে।

siam 2.png

ফোটোগ্রাফি 📸নং:- ৫

IMG_20220828_124642.jpg

Device : One Plus

What's 3 Word Location


ব্যক্তিগতভাবে সাদা ফুল আমার কাছে বেশ পছন্দের। তাই নয়নতারার ফুলের সাদা ফুলের গাছের পরিমাণ আমার বাগানে অনেক বেশি রয়েছে। কিছু গাছ আমার বাগানের রয়েছে আবার কিছু গাছ আমাদের বারান্দায় লাগিয়েছি।

siam 2.png

ফোটোগ্রাফি 📸নং:- ৬

IMG_20220828_124546.jpg

IMG_20220828_124520.jpg

Device : One Plus

What's 3 Word Location


ব্যক্তিগতভাবে বেলি ফুলের সুবাস আমার কাছে অনেক ভালো লাগে। বেলিফুলের দুইটি বড় বড় গাছ আমার বাগানে রয়েছে। বেলিফুলের একটি ছবি তোলার চেষ্টা করেছি এবং বেলিফুল যখন গাছ থেকে পরে যায় তখন গাছের কি রকম অবস্থা হয় সেই চিত্র তুলে ধরার চেষ্টা করেছি।

siam 2.png

ফোটোগ্রাফি 📸নং:- ৭

IMG_20220828_124443.jpg

IMG_20220828_124357.jpg

Device : One Plus

What's 3 Word Location


বেশ কিছুদিন আগে নার্সারি থেকে একটি গাছ এনেছিলাম। সেটি একটি লেবুর গাছ, যখন লেবুটি কাঁচা থাকবে তখন লেবুর মতোই স্বাদ হবে আবার যখন লেবুটি পেকে যাবে অর্থাৎ একটু হলুদ বর্ণের হবে তখন এটি খেতে অনেকটা কমলা ফলের মত লাগবে। সেই গাছে আজ ফুল ফুটেছে দেখে সত্যিই অনেক আনন্দিত হয়েছি আমি।

siam 2.png



Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


photo_2021-06-30_13-14-56.jpg

photo_2021-06-28_11-13-39.jpg

আমি আল সারজিল ইসলাম সিয়াম। আমি বাঙালি হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। আমি বর্তমানে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ের বিএসসি-র ছাত্র। আমি স্বতন্ত্র স্বাধীনতা সমর্থন করি। আমি বই পড়তে এবং কবিতা লিখতে পছন্দ করি। আমি নিজের মতামত প্রকাশ করার এবং অন্যের মতামত মূল্যায়ন করার চেষ্টা করি। আমি অনেক ভ্রমণ পছন্দ করি। আমি আমার অতিরিক্ত সময় ভ্রমণ করি এবং নতুন মানুষের সাথে পরিচিত হতে ভালোবাসি। নতুন মানুষের সংস্কৃতি এবং তাদের জীবন চলার যে ধরন সেটি পর্যবেক্ষণ করতে ভালোবাসি। আমি সব সময় নতুন কিছু জানার চেষ্টা করে যখনই কোনো কিছু নতুন কিছু দেখতে পাই সেটার উপরে আকর্ষণটি আমার বেশি থাকে।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: ফোটোগ্রাফি 📸

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......

Sort:  
 2 years ago 

ভাইয়া, আপনার ফটোগ্রাফি সবসময়ই অসাধারণ হয়ে থাকে, প্রত্যকটি ফুল দেখতে অসম্ভব সুন্দর লাগছে, নয়নতারা ফুল আমারও খুব ভালো লাগে আমার বাসায় নয়নতারা ফুল সবসময়ই থাকে। ধন্যবাদ ভাইয়া সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

নয়ন তারা ফুল আমার অনেক পছন্দ তাই তো বাগানে বেশি করে নয়নতারা ফুলের গাছ রোপন করেছি।।

 2 years ago 

পেয়াজ ফুল দেখে মুগ্ধ হয়ে গেলাম। চমৎকার ভাবে সব গুলো ফটোগ্রাফি করেছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া

 2 years ago 

আপনাকে ও অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

প্রথম ফটোগ্রাফিতেই বাজিমাত করেছেন ভাইয়া।
সবগুলো ছবি অনেক সুন্দর ছিল কিন্তু প্রথম ছবিটা সবচেয়ে বেশি ভালো লেগেছে। সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

প্রথম ছবিটা আমার কাছে অনেক ভালো লেগেছে তাই তো সেই ছবি দিয়ে পোস্ট টা শুরু করেছি।

 2 years ago 

মাশাআল্লাহ ভাইয়া সবসময় এর মতো আজকের ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে। আপনার ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে যায়। পেঁয়াজ ফুল আমার কাছে ভিশন ভালো লাগে।এই ফুল অনেক দিন পর দেখলাম।আর বেলি ফুলের সুবাস টা অসম্ভব ভালো লাগে আমার কাছে। আমার বাড়িতে একটা গাছ রোপণ করেছি। নয়নতারা ফুল গুলো অসাধারন হয়েছে। সবমিলিয়ে সবগুলো ছবি অসাধারণ হয়েছে। বিশেষ করে ফুলের ফটোগ্রাফি দেখলে অন্যরকম ভালো লাগে আমার কাছে। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য। দোয়া এবং ভালোবাসা রইলো আপনার জন্য।

 2 years ago 

বেলি ফুলের সুবাস আমার অনেক ভালো লাগে তাই একটি বড় ফুলের গাছ আমাদের বারান্দায় লাগিয়েছি, যেন সেই সুবাস রাতের বেলাও উপভোগ করতে পারি।

 2 years ago 

আপনার বাগান থেকে খুব সুন্দর সুন্দর কিছু ফুলের আলোকচিত্র আমাদের মাঝে তুলে ধরেছেন খুবই ভালো লাগলো দেখে।। আপনি ঠিকই বলেছেন পাতাবাহার বাগানের সৌন্দর্যটা রক্ষা করে আমার বাগানেও পেঁয়াজ ফুল এবং অনেক রকমের পাতাবাহারের গাছ রয়েছে।।

 2 years ago 

আমার বাগানে প্রায় তিন ধরনের পাতাবাহারের গাছ রয়েছে যা বাগানকে আরও আকর্ষণীয় করে তোলে।

 2 years ago 

প্রতিটি ফটোগ্রাফি ছিল প্রাণবন্ত এবং কালারফুল। এবং এডিটিং টাও দারু ছিল।সব মিলিয়ে সেরা হয়েছে প্রতিটি ফটোগ্রাফি।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই, মাঝে মাঝে ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে।

 2 years ago 

সত্যি ভাইয়া আপনার রেনডম ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। মনে হচ্ছে আপনার বাগানের প্রতিটি ফুল অনেক সুন্দর। নয়ন তারা গোলাপি ফুল গুলো দেখতে অনেক ভালো লাগছে।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ, তবে আমি চিন্তাভাবনা করেছি আরো কিছু ফুলের গাছ আমার বাগানে রোপন করব।।

 2 years ago 

অনেকদিন পর আপনার ফটোগ্রাফি পোস্ট দেখতে পেলাম। প্রত্যেকটি ফটোগ্রাফি দারুন হয়েছে। বিশেষ করে ৩ নং ফটোগ্রাফিটি দেখে আমি অবাক হয়ে গেলাম। এত ছোট একটি ঘাস কে এত সুন্দর ও নিখুঁতভাবে ক্যাপচার করেছেন। সত্যিই অসাধারণ হয়েছে। বেলী ফুলের সুবাস আমারও খুব পছন্দ। ধন্যবাদ ভাইয়া চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

সেই ঘাসের ছবি তোলার জন্য আমাকে অনেক সময় ধৈর্য ধারণ করতে হয়েছে। কারণ সেই ছোট ঘাসে ফোকাস করাটা সত্যি অনেক কষ্টসাধ্য বিষয়।

 2 years ago 

আপনি খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেন ভাই। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে সবসময় ভালো লাগে। আজকের ফটোগ্রাফি গুলো দেখে আমি সত্যিই মুগ্ধ হয়েছি অনেক সুন্দর কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রথম ফটোগ্রাফি ২টি অসম্ভব সুন্দর ছিল। অনেক ধন্যবাদ আপনাকে

 2 years ago 

প্রথম ছবিটা আমার কাছে অনেক ভালো লেগেছে ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ।।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি নিয়ে তেমন কিছু বলতে চায়না, বরাবরই সেরা আপনি 👌। মুগ্ধ হওয়ার মতো ফটোগ্রাফি ছিল। আপনার বাগানে হরেক রকমের গাছ শোভা পাচ্ছে। বেলী ফুলের সুবাস আমারও খুব ভালো লাগে। আর পেয়াজ ফুল আমার প্রিয় 🖤

 2 years ago 

ছোটবেলা থেকেই বাগান করতে ভালোবাসি তাই বাগানে অনেক প্রকার ফুল লাগাই।।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59325.16
ETH 2609.11
USDT 1.00
SBD 2.41