ফোটোগ্রাফি 📸 || রেনডম ছবি নিয়ে একটি অ্যালবাম 🦊

in আমার বাংলা ব্লগ2 years ago
রেনডম ছবি নিয়ে একটি অ্যালবাম 🦊

ব্যক্তিগতভাবে আমি ফটোগ্রাফি করতে অনেক ভালোবাসি। তাই যেখানেই যাই না কেন ভালো কিছু দেখলে সেখানকার ফটোগ্রাফি করার চেষ্টা করি। আজ আমি তেমনই কিছু ফটোগ্রাফি আপনাদের সামনে উপস্থাপন করব। যেখানে ঢাকা শহরের সৌন্দর্য এবং বেশ কিছু জায়গার ছবি থাকবে। আশা করি সেই ছবিগুলো আপনারা উপভোগ করবেন এবং আপনাদের মন্তব্য গুলো কমেন্টে জানাবেন। চলুন কথা না বাড়িয়ে সেই ছবিগুলো দেখে আসা যাক।

ফোটোগ্রাফি 📸নং:- ১

IMG_20220923_142738.jpg

IMG_20220923_142706.jpg

Device : One Plus

What's 3 Word Location


ব্যক্তিগতভাবে নয়ন তারা ফুল আমার কাছে অনেক পছন্দের এবং ঢাকা শহরে বিভিন্ন জায়গায় সৌন্দর্য রক্ষার জন্য এই ফুলটি ব্যবহার করা হয়। কিছুদিন আগে নরমালি হাঁটাহাঁটি করছিলাম তখন দেখলাম একটি বাসার সামনে খুব চমৎকারভাবে ফুলটি ফুটেছে। তাই এর একটি ফটোগ্রাফি করে নিলাম।

siam 2.png

ফোটোগ্রাফি 📸নং:- ২

IMG_20220923_143036.jpg

Device : One Plus

What's 3 Word Location


কিছুদিন আগে বাংলাদেশ সুপ্রিম কোর্টে গিয়েছিলাম একটি কাজে। সেখান থেকেই এই ছবিটি আমি ক্যামেরাবন্দি করেছি।

siam 2.png

ফোটোগ্রাফি 📸নং:- ৩

IMG_20220923_142840.jpg

Device : One Plus

What's 3 Word Location


দুদিন আগে হাতিরঝিলের এদিকে হাঁটছিলাম। তখন এই এই ছবিটি আমি ক্যামেরাবন্দি করে নিয়েছি। ঢাকা শহরে একটি বিষয়ে আমার অনেক ভালো লাগে রাস্তার সাইড দিয়ে সব জায়গায় ফুলের গাছ বা বিভিন্ন ধরনের গাছ লাগানো থাকে। শুধুমাত্র পরিচর্যার অভাবে অনেক গাছ নষ্ট হয়ে যায়।

siam 2.png

ফোটোগ্রাফি 📸নং:- ৪

IMG_20220923_143552.jpg

Device : One Plus

What's 3 Word Location


কিছুদিন আগে সাথী পাঠাগারের বই সংগ্রহ করার জন্য গুলিস্তান গিয়েছিলাম এবং সেই জাতীয় গ্রন্থকেন্দ্র সামনেই এই কচু শাকের গাছটি আমি দেখতে পাই। ঢাকা শহরে এরকম দৃশ্য প্রায় দুর্লভ বলা চলে। তাই দৃশ্যটি ক্যামেরাবন্দি করে নিয়েছি।

siam 2.png

ফোটোগ্রাফি 📸নং:- ৫

IMG_20220923_143642.jpg

Device : One Plus

What's 3 Word Location


একই জায়গা থেকে এই ছবিটি আমি ক্যাপচার করেছি। সত্যি বলতে ক্যাকটাসের গাছ গুলো আমার অনেক পছন্দের।

siam 2.png

ফোটোগ্রাফি 📸নং:- ৬

IMG_20220923_142944.jpg

Device : One Plus

What's 3 Word Location


ঢাকা শহরে অনেক ধরনের ফ্লাইওভার রয়েছে। সেই ফ্লাইওভারের উপর থেকে ঢাকা শহরটা দেখতে কিন্তু অনেক চমৎকার লাগে। তেমনই একটি ছবি আমি ক্যামেরাবন্দি করার চেষ্টা করেছি, জানিনা কেমন হয়েছে।

siam 2.png

ফোটোগ্রাফি 📸নং:- ৭

IMG_20220925_133202.jpg

Device : One Plus

What's 3 Word Location


এটি হলো বাংলাদেশ সুপ্রিম কোর্টের ভিতরে দৃশ্য। সেদিন কাজে ভিতরে যাওয়া হয়েছিল তাই সেই সুবাদে সেখান থেকে একটি ছবি ক্যাপচার করে নিয়েছি।

siam 2.png



Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


photo_2021-06-30_13-14-56.jpg

photo_2021-06-28_11-13-39.jpg

আমি আল সারজিল ইসলাম সিয়াম। আমি বাঙালি হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। আমি বর্তমানে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ের বিএসসি-র ছাত্র। আমি স্বতন্ত্র স্বাধীনতা সমর্থন করি। আমি বই পড়তে এবং কবিতা লিখতে পছন্দ করি। আমি নিজের মতামত প্রকাশ করার এবং অন্যের মতামত মূল্যায়ন করার চেষ্টা করি। আমি অনেক ভ্রমণ পছন্দ করি। আমি আমার অতিরিক্ত সময় ভ্রমণ করি এবং নতুন মানুষের সাথে পরিচিত হতে ভালোবাসি। নতুন মানুষের সংস্কৃতি এবং তাদের জীবন চলার যে ধরন সেটি পর্যবেক্ষণ করতে ভালোবাসি। আমি সব সময় নতুন কিছু জানার চেষ্টা করে যখনই কোনো কিছু নতুন কিছু দেখতে পাই সেটার উপরে আকর্ষণটি আমার বেশি থাকে।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: ফোটোগ্রাফি 📸

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......

Sort:  
 2 years ago 

তুমি সব সময় খুব ভালো ফটোগ্রাফি করো। তোমার ফটোগ্রাফি আমার খুব পছন্দ হয়। আজ কে ও নয়ন তারা ফুলের ছবিগুলো অনেক সুন্দর হয়েছে। সেইসাথে দুর্দান্ত একটি ছবি হয়েছে কচুশাকের গাছের যে ছবিটি।আর সুপ্রিম কোটের ভেতরের ছবিগুলো সত্যিই অসাধারণ হয়েছে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।♥♥

 2 years ago 

আপনার ফটোগ্রাফি নেই কিছু বলার শক্তি বা সাহস কোনটিই নেই।তবে আপনার ফটোগ্রাফি গুলো দেখতে এবং পড়তে অনেক ভালো লাগে।সব মিলিয়ে একটি কথাই বলবো সেটি হলো আপনার ফটোগ্রাফি পোস্টগুলো আমার অনেক অনেক ভালো লাগে।

 2 years ago 

ঢাকা শহরে কচু গাছ দেখা সত্যিই অনেক বিশাল ব্যাপার। সাধারণত এই দৃশ্য সচরাচর দেখতে পাওয়া যায় না। আপনি অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফিটি ক্যাপচার করেছেন। ফ্লাইওভারের উপর থেকে তোলা ছবিটিও দারুন হয়েছে। আর নয়নতারা ফুল সব সময় দেখতে অনেক সুন্দর। প্রত্যেকটি ফটোগ্রাফি দারুন ছিল ভাইয়া।

 2 years ago 

জি ভাইয়া ঠিক বলেছেন ফটোগ্রাফি হলো একটি নেশা ৷ তাই তো মাঝে মাঝে দু চোখে যেটা ভালো লাগে তাই ফটোগ্রাফি করার চেষ্টা করি ৷
আমিও ঠিক আপনারি মতো ৷
ভাইয়া প্রতিটি ফটোগ্রাফি ছিল অসাধারণ ৷
নয়ন তারা সুপ্রিম কোর্ট কচুর পাতা সব মিলে অসাধারণ ছিল ফটোগ্রাফি গুলো ৷
ধন্যবাদ ভাই

 2 years ago 

ভাইয়া আপনি সবসময় অনেক চমৎকার ফটোগ্রাফি শেয়ার করেন আমাদের মাঝে। আসলে ঢাকা শহরে রাস্তার ধারে যে ফুল গাছগুলো থাকে দেখতে অনেক সুন্দর লাগে। নয়ন তারা ফুলগুলো আসলেই দারুন আমার ছাদে টবে রয়েছে। তাছাড়া ক্যাকটাস দেখতে আমার কাছে অনেক ভালো লাগে ভাইয়া। দারুন সব ফটোগ্রাফি বর্ণনা সহ শেয়ার করেছেন ধন্যবাদ।

 2 years ago 

ভাই আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার খুবই ভালো লেগেছে। বিশেষ করে ফুলের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে এবং সাথী গ্রন্থকারের বই কিনতে গিয়েছিলেন তখন কচুর পাতার ফটোগ্রাফি বেশি ভালো লেগেছে এবং সুপ্রিম কোর্টের ভেতরে ফটোগ্রাফি ছিল সবচাইতে বেশি সুন্দর।

 2 years ago 

ভাইয়া আপনি সবসময়ই অসাধারণ ফটোগ্রাফি করে থাকেন। আপনার ফটোগ্রাফি গুল দেখতে খুবই ভালো লাগে নয়ন তাঁরা ফুল আমারও অনেক ভালো লাগে আমি বাসায় সবসময় নয়ন তাঁরা ফুল গাছ লগাই, এটা সবচেয়ে ভালো লাগে তার কারন হলো সারা বছর ধরে ফুল ফোটে।কচু গাছের ফটোগ্রাফি টা অনেক সুন্দর হয়েছে। সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ভাই কচুর শাক ঢাকা শহরে নাই একথা বলা যাবে না। শহর এলাকায় দুরলভ হতে পারে, তবে কিছুটা ভিতরে গ্রাম্য এলাকায় যথেষ্ট দেখতে পাওয়া যায়। তবে ভালো লাগলো আপনি আপনার আম্মার পাঠাগার থেকে বই আনতে গিয়েছিলেন সেখান থেকে এই ফটোগ্রাফি করছেন। পাশাপাশি আরো অনেক সুন্দর কিছু ফটোগ্রাফি আজকের পোস্টে দেখতে পেলে আমার খুব ভালো লাগলো আপনি খুব সুন্দর ভাবে ফটোগ্রাফি করেছেন ফুলের ও শহরের। ক্যামেরা যথেষ্ট ভাল হওয়ায় ছবিগুলো বেশ ক্লিয়ার ছিল।

আপনার মত আমারও ছবি তুলতে বেশ ভালো লাগে সিয়াম ভাই।বাংলাদেশ সুপ্রিম কোর্ট আগে দেখা হয়নি, আপনার মাধ্যমে দেখার সৌভাগ্য হল। আর হাতিরঝিলে তো আপনি মাঝেমধ্যেই যান, এইজন্য ওখানকার ফটো টুকটাক চেনা আছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর কিছু ফটো আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঢাকা শহরের বিভিন্ন ব্যস্ততম এলাকার সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন ভাই। অসাধারণ লাগছে আপনার ফটোগ্রাফি গুলো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.14
JST 0.028
BTC 59511.68
ETH 2613.19
USDT 1.00
SBD 2.39