ফোটোগ্রাফি 📸 || ৭ টি রেনডম ছবি নিয়ে একটি অ্যালবাম || [10% ʙᴇɴᴇғɪᴄɪᴀʀɪᴇs ғᴏʀ @sʜʏ-ғᴏx🦊]

in আমার বাংলা ব্লগ2 years ago
৭ টি রেনডম ছবি নিয়ে একটি অ্যালবাম

ব্যক্তিগতভাবে ফটোগ্রাফি করা আমার অনেক পছন্দেরর। শখের বশে ফটোগ্রাফি করা হয়। বিভিন্ন স্থানে যখন ঘুরতে যাই তখন তার মোবাইল ফোনটি বের করে দু একটি ছবি ক্লিক করতে ইচ্ছা করে এবং সেটাই করে। দিন শেষে যে ছবিগুলো আমার কাছে ভালো লাগে সেগুলো আপনাদের সামনে উপস্থাপন করি। আজ আমি কিছু ফটোগ্রাফি আপনাদের সামনে উপস্থাপন করব। সেই ফটোগ্রাফিতে বিভিন্ন ধরনের বিষয় তুলে ধরেছি। রাতের জাতীয় সংসদ, ধানমন্ডি লেক এবং কিছু খাবারের ছবি। আশা করি সেই ছবিগুলো আপনাদের ভালো লাগবে। তবে চলুন কথা না বাড়িয়ে শুরু করা যাক।

ফোটোগ্রাফি 📸নং:- ১

IMG_20220307_201442__01.jpg

Device : One Plus

What's 3 Word Location


গতকাল রাতে কিছু কাজের জন্য একটু বাইরে গিয়েছিলাম। সেখান থেকে আসার পর থেকেই জাতীয় সংসদে একটু চোখ পরল দূর থেকে দেখে অসম্ভব সুন্দর লাগছিল এবং লাল সবুজের লাইটিং ও চমৎকার ছিল। তাই ভাবলাম একটি ছবি ক্যাপচার করি।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ২

IMG_20220306_164405.jpg

Device : One Plus

What's 3 Word Location


কিছুদিন আগে ধানমন্ডি লেকে গিয়েছিলাম। সেই লেকটা ঢাকা শহরে যারা থাকে তাদের জন্য অনেক স্বস্তিকর একটি জায়গা। বিশেষ করে বিকেলবেলা অনেক ধরনের মানুষ এখানে এসে বসে থাকে, হাঁটাহাঁটি করে, প্রিয় মানুষের সাথে কথা বলে একটু শান্তির খোজে।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ৩

IMG_20220227_180027.jpg

Device : One Plus

What's 3 Word Location


স্টটি ফুড আমার অনেক পছন্দ। সেখানে দামেও কম এবং খেতে অনেক সুস্বাদু। এই নুডুলস আমি খেয়েছিলাম, সত্যিই অসাধারণ ছিল এবং তিনি যেভাবে রান্না করে উপস্থাপন করে রেখেছেন যে কারো খেতে ইচ্ছে করবে।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ৪

IMG_20220303_200602.jpg

Device : One Plus

What's 3 Word Location


কিছুদিন আগে আমার একটি বন্ধুর বিয়ে হয়েছিল। সেই বন্ধুর বিয়েতে স্টেজ সাজানো হয়েছিলে। শুনলে অবাক লাগবে আমরা সব বন্ধুরা মিলে এই স্টেজটি সাজিয়ে ছিলাম। তাই সেই স্টেজের ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করলাম।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ৫

IMG_20220306_160245__01.jpg

Device : One Plus

What's 3 Word Location


দেখে মনে হতে পারে শহরের পাশে একটি নদী কিন্তু আসলে এটি ধানমন্ডি লেক। বিকেলে আসলে মনটা জুড়িয়ে যায় এবং অনেক শান্ত একটি পরিবেশ। খারাপ মন থাকলে ধানমন্ডি লেকে ঘুরে আসতে পারেন।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ৬

IMG_20220227_175457.jpg

Device : One Plus

What's 3 Word Location


রাস্তার পাশের স্ট্রিটফুড গুলো আমার সত্যিই অসাধারণ লাগে। নুডুলস খাওয়ার আগে একটি ফটোগ্রাফি করেছিলাম। দেখতে যতটা না সুস্বাদু মনে হচ্ছে তার থেকেও বেশি সুস্বাদু ছিল।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ৭

IMG_20220306_160305__01__01.jpg

Device : One Plus

What's 3 Word Location


ধানমন্ডি লেক টা অনেক বড় এবং নদীর মতো থাকায় সেখানে সত্যিই অসাধারন পরিবেশ বিরাজ করে। ঢাকা শহরের মাঝখানে এমন একটি লেক সত্যিই অবিশ্বাস্য।

siam,.png



Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


photo_2021-06-30_13-14-56.jpg

photo_2021-06-28_11-13-39.jpg

আমি আল সারজিল ইসলাম সিয়াম। আমি বাঙালি হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। আমি বর্তমানে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ের বিএসসি-র ছাত্র। আমি স্বতন্ত্র স্বাধীনতা সমর্থন করি। আমি বই পড়তে এবং কবিতা লিখতে পছন্দ করি। আমি নিজের মতামত প্রকাশ করার এবং অন্যের মতামত মূল্যায়ন করার চেষ্টা করি। আমি অনেক ভ্রমণ পছন্দ করি। আমি আমার অতিরিক্ত সময় ভ্রমণ করি এবং নতুন মানুষের সাথে পরিচিত হতে ভালোবাসি। নতুন মানুষের সংস্কৃতি এবং তাদের জীবন চলার যে ধরন সেটি পর্যবেক্ষণ করতে ভালোবাসি। আমি সব সময় নতুন কিছু জানার চেষ্টা করে যখনই কোনো কিছু নতুন কিছু দেখতে পাই সেটার উপরে আকর্ষণটি আমার বেশি থাকে।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: ফোটোগ্রাফি 📸

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......

Sort:  
 2 years ago 

আশা করি ভাইয়া ভাল আছেন ? আপনার ফটোগ্রাফি গুলো খুবই দুর্দান্ত হয়েছে। আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে আলোকচিত্রগুলো তুলেছেন। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। বিশেষ করে জাতীয় সংসদের আলোকচিত্রটি আমার কাছে খুবই দুর্দান্ত মনে হচ্ছে। এত সুন্দর ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করছি। ভালো থাকবেন ভাইয়া।

 2 years ago 

চেস্টা করেছি ভাই, সুন্দর একটি এলবাম উপস্থাপন করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো দেখে তো মুগ্ধ হয়ে গেলাম। নুডুলস গুলো যেভাবে সাজানো আছে দেখে তো খেতে ইচ্ছে করছে। ভাইয়া আপনি এত লোভনীয় খাবারের ফটোগ্রাফি শেয়ার করলেন দেখে খিদা লেগে গেল। আপনি আপনার দক্ষতায় অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফিগুলো শেয়ার করেছেন। আপনার ফটোগ্রাফিগুলো দেখে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া দারুন সব ফটোগ্রাফি শেয়ার করার জন্য। সেইসাথে আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

একদিন শ্যামলি চলে আসেন, খাওয়া দাওয়া হবে।

 2 years ago 

ওয়াও! ভাই খুবই চমৎকার কিছু রেনডম ফটোগ্রাফি শেয়ার করেছেন দেখে তো একবারে মনটা জুড়িয়ে গেল। বিশেষ করে ধানমন্ডি লেকের ফটোগ্রাফি দুটো খুব ভালো লেগেছে, আর তাছাড়া এ স্টেট ফুড এর মধ্যে আপনি খেয়েছেন নুডুলস, আর এর মধ্যে টমেটোর সস দিয়ে খেতে খুবই দুর্দান্ত লাগে। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এত চমৎকার কিছু রেনডম ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

চেস্টা করেছি কিছু ছবি উপস্থাপন করার জন্য।

 2 years ago 

অনেক দিন পরে সিয়াম ভাই আপনার ফটোগ্রাফি দেখলাম। আমার কাছে বেশি ভাল লেগেছে শেষের এবং খাবারের ছবিটা।খুবই সুন্দর ভাবে আপনি উপস্থাপন করেছেন ধন্যবাদ ভাই

 2 years ago 

ধন্যবাদ, পরবর্তীতে আরো নতুন কিছু উপস্থাপন করবো।

 2 years ago 

ভাইয়া আপনি সবসময় দারুন সব ফটোগ্রাফি শেয়ার করেন। জাতীয় সংসদের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। জাতীয় সংসদের ফটোগ্রাফি আপনি অনেক দক্ষতার সাথে করেছেন। অনেক সুন্দর করে প্রত্যেকটি ফটোগ্রাফি ক্যাপচার করেছেন। এছাড়াও প্লেটে সুন্দর করে সাজানো নুডলসগুলো লোভনীয় লাগছে। অনেক সুন্দর সব ফটোগ্রাফি গুলো শেয়ার করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি আপনাকে।

 2 years ago 

চেস্টা করেছি আপু, নতুন কিছু উপস্থাপন করার জন্য।

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি অনেক সুন্দর সুন্দর মনমুগ্ধকর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই ফটোগ্রাফি গুলো দেখে আমি সত্যিই রীতিমত মুগ্ধ। প্রতিটি ফটো আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে কোনটা রেখে কোনটা আর প্রশংসা করবো সত্যিই ভেবে পাচ্ছিনা। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ফটোগ্রাফিক পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাদের ভালো লেগেছে শুনে আনন্দতি হলাম ভাই।

 2 years ago 

খুবই সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার শেয়ার করা খাবারের ফটোগ্রাফি গুলো দেখে লোভ লেগে গিয়েছিল খাবার জন্য। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্যে আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে সংসদ ভবনের ফটোগ্রাফি। রাতের বেলায় সংসদ ভবন অন্যরকম একটি সাজে সজ্জিত হয় যা দেখতে আমার অনেক ভালো লাগে।

 2 years ago 

রাতের বেলা সংসদ ভবন দেখতে সত্যি অনেক সুন্দর লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago (edited)

আমার মতে ভালো ফটোগ্রাফি করার জন্য ডি,এস,এল,আর অনেক সময় প্রয়োজন হয় না। কেননা মোবাইল দিয়ে ভালো ফটোগ্রাফি করা যায়। তবে সেটা যদি সুন্দরভাবে করতে পারা যায় আর কি
আপনার ফটোগ্রাফি গুলো সেই লেভেলের কিছু ফটোগ্রাফি ছিল, এবং আমার খুব ভালো লেগেছে। বিশেষ করে ল্যান্ডস্কেপ ফটোগ্রাফি গুলো খুব ভালো হয়েছে আপনার। কালার কম্বিনেশন ও খুব ভাল ছিল, ওভার অল সব মিলিয়ে ১০০ তে ১০০ ধন্যবাদ ভাই।

 2 years ago 

বর্তমানে মোবাইলের ক্যমেরা গুলো ও অনেক ভালো ও সুন্দর ছবি হয়।

 2 years ago 

ধানমন্ডি লেকটিকে আমার কাছে মনে হয় ইট কাঠ আর কংক্রিটের শহরের মধ্যে একটুখানি প্রাণের ছোঁয়া। লেকের তোলা ছবিটি সত্যিই অনেক চমৎকার হয়েছে। আমার কাছে বরাবরই মনে হয় ছবি তোলার ক্ষেত্রে সাবজেক্ট এর চাইতে বেশী গুরুত্বপূর্ণ হচ্ছে উপস্থাপন দক্ষতা। কোন জায়গা থেকে কিভাবে সাবজেক্টকে প্রকাশ করলেন এটাই বেশি গুরুত্বপূর্ণ। যাই হোক ছবিগুলো অনেক ভালো লাগলো। প্রশংসা না হয় আজ নাই করলাম।

 2 years ago 

ঠিক বলেছেন ভাই। মাঝে মাঝে আমি ঘুরতে যাই।

 2 years ago 

খুবই অসাধারণ কিছু ফটোগ্রাফি করলেন। প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে তো দুর্দান্ত লাগলো। আপনি পেইন্টিং এর পাশাপাশি অসাধারণ ফটোগ্রাফি ও করতে পারেন। আমারতো বিশেষ করে নুডুলস এর ফটোগ্রাফি টা দেখে লোভ হচ্ছে 😋 অনেক দক্ষতার সাথে প্রত্যেকটা ফটোগ্রাফি করে আমাদের সাথে ভাগ করে নিলেন। এত চমৎকার এবং অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে ভাইয়া 🥰🥰

 2 years ago 

ধন্যবাদ আপু আপনাকে তবে আজকাল একটু ব্যস্ত থাকার কারণে ড্রইং করতে পারছি না। আশা করি খুব তাড়াতাড়ি ড্রয়িং গুলো আপনাদের সামনে উপস্থাপন করবো

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74