ফোটোগ্রাফি 📸 || রেনডম ছবি নিয়ে একটি অ্যালবাম || [10% ʙᴇɴᴇғɪᴄɪᴀʀɪᴇs ғᴏʀ @sʜʏ-ғᴏx🦊]

in আমার বাংলা ব্লগ2 years ago
৭ টি রেনডম ছবি নিয়ে একটি অ্যালবাম

হ্যালো, আমার বাংলা ব্লগ বাসী। আশাকরি সবাই ভালোই আছেন। আজ আমি নিয়ে আসলাম ফটোগ্রাফির নতুন একটি অ্যালবাম। আপনারা সকলেই জানেন প্রতি সপ্তাহে একটি করে অ্যালবাম প্রকাশিতত করি। পুরো সপ্তাহে বিভিন্ন জায়গায় গেলে সেই জায়গা গুলোর ফটোগ্রাফি করার চেষ্টা করি আমি। সেই ফটোগ্রাফির মধ্যে যেগুলো অনেক ভালো ফটোগ্রাফি হয় সেগুলোই আপনাদের সামনে আমি উপস্থাপন করি। আশা করি এই অ্যালবামটি আপনাদের পছন্দ হবে। চলুন কথা না বাড়িয়ে সেই ছবিগুলো দেখে আসা যাক এবং ছবির নিচে সেই ছবি তোলার কিছু কথা ও লিখা থাকবে আশা করি সেগুলো আপনাদের ভালো লাগবে।

ফোটোগ্রাফি 📸নং:- ১

IMG_20220722_110227.jpg

Device : One Plus

What's 3 Word Location


কিছুদিন আগে মামার বাসায় বেড়াতে গিয়েছিলাম. সেদিন প্রচন্ড রোদ ছিল এবং আকাশটাও অনেক চমৎকার লাগছিলো। তাই ভাবলাম সেই দৃশ্যটির একটি ছবি ক্যামেরাবন্দি করি।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ২

IMG_20220722_104918.jpg

IMG_20220722_105101.jpg

Device : One Plus

What's 3 Word Location


আমার ফটোগ্রাফী অ্যালবামে ফুলের ছবি থাকবে না সেটা কি হতে পারে? আমাদের আঞ্চলিক ভাষায় এই ফুলকে কাগজেফুল বলা হয়। দেখতে অনেক সুন্দর। গতকালই এই ছবিটি আমি ক্যামেরাবন্দি করেছি।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ৩

IMG_20220722_110511.jpg

Device : One Plus

What's 3 Word Location


আমি একজন গাছ প্রেমী মানুষ তাই গাছ গাছের প্রতি আলাদা একটা আকর্ষণ কাজ করে। হোকক না সেটি প্লাস্টিকের। কিছুদিন আগে মেলায় গিয়ে এই প্লাস্টিকের গাছের ফটোগ্রাফি আমি করেছি।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ৪

IMG_20220713_201417.jpg

Device : One Plus

What's 3 Word Location


কিছুদিন আগে যেরকম গরম পরলো সত্যিই একটা অস্বাস্থ্যকর পরিবেশ সৃষ্টি হয়েছে। এমন সময় মেঘের খেলা প্রায়ই দেখা যেত তাই। আমি একটি মেঘের ছবি ফটোগ্রাফি করার চেষ্টা করেছি।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ৫

IMG_20220722_105659.jpg

Device : One Plus

What's 3 Word Location


নয়ন তারা ফুল চেনেন না এমন মানুষ অনেক কম রয়েছে। আমার বাগানে অনেকগুলো এই ফুলের গাছ রয়েছে তার মধ্যে এই কালারের গাছের পরিমাণ বেশি এবং সাদা নয়নতারা ফুলের গাছের সংখ্যা তুলনামূলক কম।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ৬

IMG_20220722_105234.jpg

IMG_20220722_105258.jpg

Device : One Plus

What's 3 Word Location


আগে আমার বাগানের ফুলের গাছ ছিল কিন্তু বর্তমানে এই ফুলের গাছ আমার বাগানে নেই। এই ফুলের নামটা সঠিক মনে করতে পারছি না। গতকাল বিকেলে হাঁটতে বের হওয়ার সময় এই ফুলের ফটোগ্রাফি আমি করেছি।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ৭

IMG_20220722_115357.jpg

Device : One Plus

What's 3 Word Location


আজ সকালে ঘুম থেকে উঠে দেখি আমার বাগানে নতুন একটি গোলাপ ফুল ফুটেছে। তাই সেই ফুলের ফটোগ্রাফি করে আপনাদের সামনে উপস্থাপন করলাম।

siam,.png



Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


photo_2021-06-30_13-14-56.jpg

photo_2021-06-28_11-13-39.jpg

আমি আল সারজিল ইসলাম সিয়াম। আমি বাঙালি হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। আমি বর্তমানে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ের বিএসসি-র ছাত্র। আমি স্বতন্ত্র স্বাধীনতা সমর্থন করি। আমি বই পড়তে এবং কবিতা লিখতে পছন্দ করি। আমি নিজের মতামত প্রকাশ করার এবং অন্যের মতামত মূল্যায়ন করার চেষ্টা করি। আমি অনেক ভ্রমণ পছন্দ করি। আমি আমার অতিরিক্ত সময় ভ্রমণ করি এবং নতুন মানুষের সাথে পরিচিত হতে ভালোবাসি। নতুন মানুষের সংস্কৃতি এবং তাদের জীবন চলার যে ধরন সেটি পর্যবেক্ষণ করতে ভালোবাসি। আমি সব সময় নতুন কিছু জানার চেষ্টা করে যখনই কোনো কিছু নতুন কিছু দেখতে পাই সেটার উপরে আকর্ষণটি আমার বেশি থাকে।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: ফোটোগ্রাফি 📸

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......

Sort:  
 2 years ago 

বাহ চমৎকার এককথায় অসাধারণ। ফটোগ্রাফি গুলো চমৎকার করেছেন। অনেক সুন্দর ছিল ফটোগ্রাফি গুলো। ২ নং ফটোগ্রাফি করা ফুলটাকে আমরা বাগানবিলাস বলে থাকি। নীল আকাশের ফটোগ্রাফি টাও সুন্দর ছিল।।

 2 years ago 

প্রথমতই বলি গরমের কথা, বর্তমান সময়ে সারাদিন রাত বৃষ্টি হওয়ার কথা ছিল। কিন্তু এই সময়ে এত গরম অসহ্যকর। এরপরে বলি আপনার ফটোগ্রাফির কথা ,সবসময় খুব সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেন।আর বাগান বিলাস ফুলকে যে কাগজের ফুল বলা হয় এটা আমার জানা ছিল না। অন্যান্য ফুলের ফটোগ্রাফি খুব সুন্দর হয়েছে ।আপনি প্রতিবারের মতোই খুব সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন।

 2 years ago 

আমাদের আঞ্চলিক ভাষায় কাগজ ফুল বলি, তাই আমরা কাগজ ফুল নামেই বেশিরভাগ মানুষ চিনি।

 2 years ago 

অসহনীয় গরম পরেছে, এখন বেড়াতে যাওয়া বেশ মুশকিল। তাও বেড়াতে গিয়ে ভালো ছবি তুলেছেন দেখে ভীষণ খুশি হলাম।
ফুলের ছবিগুলো অসাধারণ সুন্দর ছিল।
আপনি ফুল প্রেমী মানুষ আমি জানি।
ছবিগুলো চোখ ধাঁধানো সুন্দর ছিল।
দোয়া রইল পুরো পরিবারের জন্য।

 2 years ago 

চেষ্টা করেছি ভাই নতুনত্ব কিছু রাখার জন্য এই অ্যালবামটিতে, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মাধবী লতা তুমি
তুমি কানন বালা
আমার গানের সুর তুমি
তুমি গলার মালা

নাম না জানা ফুলটি ছিল "মাধবী লতা" । আমাদের বাড়ির আশেপাশে এই ফুলের গাছ একসময় প্রচুর পরিমাণে ছিল । এমন অবস্থা একে আগাছা বলে মনে হত যেখানে সেখানে এর অবস্থান জানান দিত সানন্দে ।

প্রথম ছবিটা দেখে উইন্ডোজ এক্সপি এর কথা মনে পড়ে গেল ।
খুব সুন্দর ফটোগ্রাফি ছিল ভাইয়া । ধন্যবাদ, শেয়ার করার জন্য ।

 2 years ago 

ধন্যবাদ ভাই গাছটির নাম মনে করিয়ে দেওয়ার জন্য।

 2 years ago 

দারুন সব ফটোগ্রাফি দিয়ে অ্যালবামটি সাজিয়েছেন খুবই ভালো লাগলো ফটোগ্রাফি গুলা দেখে বিশেষ করে নীল আকাশ সাদা মেঘ কাগজফুল। ফটোগ্রাফি গুলা সম্পর্কে সুন্দর উপস্থাপনা করেছেন শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই, মাঝে মাঝে ফোটগ্রাফি করার চেস্টা করি।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি বরাবরই খুব সুন্দর হয়। আজকের প্রত্যেকটি ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। বিশেষ করে আকাশের ফটোগ্রাফি গুলো দারুন লাগছে দেখতে। প্লাস্টিকের গাছের ফটোগ্রাফি টি ও খুব সুন্দর হয়েছে। অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

মাঝে মাঝে চেষ্টা করি আপু ভিন্ন ভিন্ন কিছু ফটোগ্রাফি আপনাদের সামনে উপস্থাপন করার জন্য

 2 years ago 

ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে। কিন্তু এবার আসলে কোন ফটোগ্রাফি করা হয় নাই. যদিও বাড়িতে গিয়েছিলাম অনেক ফটোগ্রাফি করতে পারতাম কিন্তু অসুস্থতার কারণে আসলে কোন ফটোগ্রাফি করতে পারেনি। তবে আপনি আজকে দারুন কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাই আপনার ফটোগ্রাফি গুলো সত্যিই অসাধারণ হয়। আজকের গুলো চমৎকার ছিল।

 2 years ago 

আমি আবার কোথাও বেড়াতে গেলে ফটোগ্রাফি করার চেষ্টা করি।

 2 years ago (edited)

ভাই আপনার সবগুলো ফটোগ্রাফ অনেক সুন্দর ছিল। প্লাস্টিকের ফুলের ফটোগ্রাফটিও অনেক সুন্দর ছিল। তবে আমার কাছে সবচেয়ে ভালো লেগেছে ৬ নাম্বার ফুলের ফটোগ্রাফি| ধন্যবাদ ভাই এত সুন্দর করে ফটোগ্রাফগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য|

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, তবে আপনি কমেন্ট করার সময় একটু চেক করে নিবেন। আপনার কমেন্টের বাক্য গুলো সঠিক হয় নি, কিছু ভুল রয়েছে। আশা করি এর পর থেকে সতর্ক থাকবেন।

 2 years ago (edited)

জি ভাইয়া ঠিক করে দিয়েছি। তখন আমার ছেলেটা অনেক বেশি বিরক্ত করতেছিল, তাই একটু অন্যমনস্ক হয়ে গিয়েছিলাম।

 2 years ago 

ভাইয়া আপনি খুবই সুন্দর সুন্দর সব ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রতিটি ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। বিশেষ করে মেলায় ঘুরতে যেয়ে তোলা প্লাস্টিকের গাছের ফটোগ্রাফি এবং প্রাকৃতিক সৌন্দর্যে ভরা কাগজের ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। ধন্যবাদ ভাইয়া খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন আপনি, প্লাস্টিকের গুলো দেখতেও অনেক অপূর্ব হয়।

 2 years ago 

সত্যি বলতে আপনার প্রতিটা ফটোগ্রাফি পর্ব আমি দেখার চেষ্টা করি কারণ আপনার ফটোগ্রাফি গুলোর মধ্যে আমি আলাদা একটা সৌন্দর্য খুঁজে পাই। এই পর্বে আপনার শেয়ার করা ফটোগ্রাফির মধ্য ফুলের ছবিগুলো সবচেয়ে বেশি ভালো লেগেছে। সবগুলো ছবি ভালো লেগেছে তবে তার মধ্যে ফুলের ছবিগুলো বেস্ট ছিল। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল সিয়াম ভাই।

 2 years ago 

আমি চেষ্টা করি প্রত্যেকটি অ্যালবামে কিছু না কিছু ফুলের ফটোগ্রাফির রাখার জন্য। আপনাকে অসংখ্য ধন্যবাদ।।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64689.90
ETH 3450.92
USDT 1.00
SBD 2.50