স্বরচিত কবিতা || তোমার প্রতীক্ষা

in আমার বাংলা ব্লগ11 months ago
তোমার প্রতীক্ষা

স্বরচিত কবিতা.png

Create by Canva Pro

siam,.png

হ্যালো আমার বাংলা ব্লগ পরিবার, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন। আজ সারাদিনেই মনটা অনেকটাই খারাপ ছিল। জানিনা কেন? মাঝেমাঝে কারণ ছারাই মন খারাপ হয়ে যায়। তারপরও কেন জানি আজ কবিতা লিখতে ইচ্ছা করছিলো। যদিও আমি একদমই ভালো কবিতা লিখতে পারিনা। তারপরও আজ এই চেষ্টা করলাম একটি ছোট্ট কবিতা আপনাদের সাথে শেয়ার করার জন্য। কবিতাটি থিমটি একটু অন্যরকম, একটি ছেলে একটি মেয়েকে কিভাবে মনের কথা বলবে সেটার উপর। কবিতা হল মনের ভাব প্রকাশের একটি অন্যতম মাধ্যম। ছন্দের সাথে নিজের মনের কথাগুলো উপস্থাপন করাটাই হচ্ছে সবচেয়ে বড় বিষয়। সেই ছন্দে ছন্দে প্রেম নিবেদন করা যায়, সেই বিষয়টি আমি ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। যদিও কবিতার মাঝে টুম্পা নামটি ব্যবহার করেছি। আপনারা আবার অন্যভাবে নিবেন না হাহাহা। শুধুমাত্র একটি কবিতা এটি। তবে চলুন শুরু করি।

siam,.png

"তোমার প্রতীক্ষা"

আল সারজিল সিয়াম

বিষন্ন মনে বসে আছি
তোমার প্রতীক্ষায়,
আসবে কবে আমার হয়ে
আমারই মনিকোঠায়।।

রাখবো তোমায় যতন করে
যদি তুমি থাকো,
পালাতে তোমায় দিব না-কো
জরিয়ে ধরে রাখবো।

তুমি আমার টুম্পা মনি
কোথায় তুমি থাকো?
তোমায় আমি খুজে মরি
কোথাও পাই না-কো।।

আসবে যে দিন আমার কাছে
জরিয়ে ধরে রাখবো,
দেব না-কো কোথাও যেতে
মনের মাঝে রাখবো।

ভালোবাসি তোমায় আমি
তুমি ও কি বাসো?
ভালোবাসলে বলনা কেন
তোমায় নিয়ে থাকবো।

ভালোবাসা মধুর সম্পর্ক
বিশ্বাস থাকতে হবে,
বিশ্বাস ছাড়া আছে কি আর
ভালোবাসার মাঝে!!

তোমায় নিয়ে বাঁচতে চাই
এই দুনিয়ার মাঝে,
থাকবে কি তুমি আমার সাথে
জীবনসঙ্গিনী হয়ে?



Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


photo_2021-06-30_13-14-56.jpg

photo_2021-06-28_11-13-39.jpg

আমি আল সারজিল ইসলাম সিয়াম। আমি বাঙালি হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। আমি বর্তমানে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ের বিএসসি-র ছাত্র। আমি স্বতন্ত্র স্বাধীনতা সমর্থন করি। আমি বই পড়তে এবং কবিতা লিখতে পছন্দ করি। আমি নিজের মতামত প্রকাশ করার এবং অন্যের মতামত মূল্যায়ন করার চেষ্টা করি। আমি অনেক ভ্রমণ পছন্দ করি। আমি আমার অতিরিক্ত সময় ভ্রমণ করি এবং নতুন মানুষের সাথে পরিচিত হতে ভালোবাসি। নতুন মানুষের সংস্কৃতি এবং তাদের জীবন চলার যে ধরন সেটি পর্যবেক্ষণ করতে ভালোবাসি। আমি সব সময় নতুন কিছু জানার চেষ্টা করে যখনই কোনো কিছু নতুন কিছু দেখতে পাই সেটার উপরে আকর্ষণটি আমার বেশি থাকে।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: স্বরচিত কবিতার নাম "শুধু তোমাকে চাই"✨

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.........

Sort:  
 11 months ago 

মনে যদি টুম্পা থাকে তাহলে কবিতার লাইনেও টুম্পা নাম ফুটে উঠবে এটাই স্বাভাবিক ভাইয়া🤭🤭। তবে যাই বলুন না কেন ভাইয়া আপনি কিন্তু দারুণ কবিতা লিখেন। অনেকদিন পর আপনার লেখা কবিতা পড়লাম। হয়তো প্রিয় মানুষকে ভালোবাসার কথা অনেকেই বলতে পারেনা। তবে আপনার মত কবিতা লিখে যদি প্রিয় মানুষটিকে মনের কথা জানানো যায় তাহলে অনেক ভালো হবে। দারুন ছিল আপনার কবিতাটি।

 11 months ago 

মাঝেমাঝেই কবিতা লেখার চেষ্টা করি। জানিনা কেমন হয় তবে চেষ্টা অব্যাহত রাখব আপনাদের উৎসাহ পেলে, ধন্যবাদ।

 11 months ago 

ভাইয়া টুম্পা ভাবী অবশ্যই সারাজীবন থাকবে আপনার জীবনসঙ্গিনী হয়ে😂। এটা নিয়ে আপনি কোনো টেনশন করবেন না। যাইহোক টুম্পা ভাবীকে নিয়ে দুর্দান্ত একটি কবিতা লিখেছেন। টুম্পা ভাবী যদি এই কবিতাটি পড়তো, তাহলে এক দৌড়ে আপনার কাছে চলে যেতো। কবিতাটি পড়ে সত্যিই খুব ভালো লাগলো। আশা করি সামনেও অনেক সুন্দর সুন্দর কবিতা আমাদেরকে উপহার দিবেন। আপনার জন্য শুভকামনা রইল।

 11 months ago 

হাহাহা, একটু মজার ছলে লিখেছি ভাই, ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

হ্যাঁ ভাইয়া মজার ছলে হোক আর সিরিয়াসলি হোক,টুম্পা ভাবীর নাম ই তো আসবে আপনার ভিতর থেকে। 🤣🤣

 11 months ago 

ভাইয়া আপনার কবিতা লেখা দেখেই আমার বার বার টুম্পার কথাই মনে হচ্ছিল। আর কবিতাটি পড়েও দেখলাম সেই টুম্পা এই কবিতায় স্থান পেল। বেশ ভাগ্যবর্তী আমাদের প্রিয় টুম্পা। তবে অসাধারন একটি কবিতা আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। কবিতার প্রতিটি লাইনে ছিল প্রিয় মানুষটিকে ভালোবাসার আকুতির ছোঁয়া।

 11 months ago 

হাহাহা, খুজে পাই আগে।

 11 months ago 

তোমায় নিয়ে বাঁচতে চাই
এই দুনিয়ার মাঝে,
থাকবে কি তুমি আমার সাথে
জীবনসঙ্গিনী হয়ে?

এভাবে হবে না ভাই, টাকা পয়সার কথা বলতে হবে, তাহলেই দেখবেন টুম্পা দৌড় দিয়ে চলে আসবে, হা হা হা মজা করলাম একটু। না সত্যি দারুণ হয়েছে কবিতাটি।

 11 months ago 

হাহাহা, ভাই, ধন্যবাদ আপনাকে। কবিতা খুব একটা বেশি লেখা হয়না। তবে আপনাদের থেকেই শিখে কবিতা লেখার চেষ্টা করছি, নিজের মনের ভাবগুলো ছন্দে ছন্দে মেলানোর চেষ্টা করছি♥।

 11 months ago 

ভাইয়া আপনার লেখা 'তোমার প্রতীক্ষা" কবিতাটি পড়ে আমার খুবই ভালো লেগেছে। ভাইয়া গুগলে সার্চ দিলেই আপনি আপনার অতি প্রিয় টুম্পা মনির খোঁজ পেয়ে যাবেন। তাই কষ্ট করে আপনাকে আর অন্য কোথাও খুঁজে বেড়ানো লাগবে না।

তুমি আমার টুম্পা মনি
কোথায় তুমি থাকো?
তোমায় আমি খুজে মরি
কোথাও পাই না-কো।।

 11 months ago 

তাই যেন হয় ভাই, ধন্যবাদ আপরাকে।।

 11 months ago 

ভাই তোমার স্বরচিত কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। ভালোবাসার মানুষকে নিয়ে একসাথে বাঁচার তীব্র ইচ্ছা প্রকাশ পেয়েছে এই কবিতার মাধ্যমে সেটা আমরা দেখতে পাচ্ছি। এছাড়াও সেই ভালোবাসার মানুষটার জন্য অপেক্ষা করতেও কোন আপত্তি নেই যা কবিতাটিতে বেশ স্পষ্ট ভাবে ফুটে উঠেছে। ওভারাল বলবো তোমার প্রতীক্ষা নামক এই কবিতার লাইনগুলো মন ছুঁয়ে গেছে আমার।

 11 months ago 

বাহ ভাই, আপনিতো বেশ ভালোই বুঝেছেন, ধন্যবাদ ভাই।

তোমার প্রতীক্ষা কবিতাটি পড়ে অনেক ভালো লেগেছে।আপনি কবিতায় নিজের মনের ভাব ফুটিয়ে তুলেছেন।লাইনগুলো চমৎকার ছিল।ধন্যবাদ ভাইয়া সুন্দর কবিতা পোস্টটি শেয়ার করার জন্য।

 11 months ago 

মাঝে মাঝে চেস্টা করি আপু, ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.033
BTC 62559.43
ETH 3092.10
USDT 1.00
SBD 3.86