স্বরচিত কবিতার নাম "জীবন প্যারাময়" [10% ʙᴇɴᴇғɪᴄɪᴀʀɪᴇs ғᴏʀ @sʜʏ-ғᴏx🦊]

in আমার বাংলা ব্লগ2 years ago
স্বরচিত কবিতার নাম "জীবন প্যারাময়"

png_20220830_184214_0000.png

Create by Canva Pro

siam,.png

আমাদের জীবনে কোন কিছুই স্থায়ী নয়। সুখ কিংবা দুঃখ সবকিছুই একদিন না একদিন শেষ হয়ে যাবে। দুঃখের পরে সুখ আসে আবার সুখের পরে আবার দুঃখ আসে, তবে সুখ আসার পরে সেটি টিকিয়ে রাখাই হল আসল যুদ্ধ। জীবনে প্যারা থাকবে এটা বাস্তব বিষয়।। কিন্তু এর মধ্যেই নিজের জীবনকে চালিয়ে নিতে হবে। যত সমস্যা আসুক না কেন সেই সমস্যাগুলোকে সম্মুখীন হতে হবে এবং সেই সমস্যা মোকাবেলায় কাজ করতে হবে।।

জীবনে পড়া যতই প্যারা আসুক না কেন, কখনই ঘাবরানো যাবে না। শুধুমাত্র মনকে বোঝাতে হবে সবকিছু ঠিক আছে। এই বলে আবার আপনার কাজগুলোকে শুরু করতে হবে। কোন এক জায়গায় বসে জীবনের মূল্যবান সময়গুলো নষ্ট করা হলো বোকামী লক্ষণ। তাই এই প্যারা নিয়ে একটি মজার কবিতা লিখেছি। আশা করি আপনাদের এই কবিতাটি ভালো লাগবে। আজ বিকেলবেলা চিন্তা করছিলাম কোন বিষয় নিয়ে লিখব!! তখনেই মাথায় আসলো প্যারা নিয়ে কিছু একটা লেখার চেষ্টা করি। তখন থেকেই এই কবিতাটি লেখার চেষ্টা করছি, আশা করি আপনাদের পছন্দ হবে। আমি কিন্তু কোন কবি নই, নতুন নতুন কবিতা লিখেছি। যদি কবিতার মধ্যে কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে অবশ্যই ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

siam,.png

"জীবন প্যারাময়"

আল সারজিল সিয়াম

প্যারাময় জীবন আমার
প্যরা নিয়েই বাঁচি,
প্যারা ছাড়া নেই যে আর
কারো জীবন বাকি।

প্যারাময় জীবন আমার
নেই-কো প্যারর শেষ,
প্যারা নিয়েই বাঁচি আমি
মনের আনন্দে বেশ।

রকমারি প্যারা আছে
প্যারার নেই কে শেষ,
বাঁচতে হলে বন্ধুত্ব করো
প্যারার সাথে বেশ।

প্যারা ছাড়া কারো জীবন
হবে নাকো শেষ,
তাইতো আমি প্যারা সাথে
আছি ভালোই বেশ।

প্যারা হল জীবন সঙ্গী
হবে না কো ইতি,
তাইতো বন্ধু প্যারা নিয়েই
প্যারাহীন ভাবে বাঁচি।

সব বন্ধুকে বলে যাই
জীবন নয়-কো প্যারাময়,
প্যারার মধ্যেই আছে বন্ধু
জীবনেরেই সুখময়।



Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


photo_2021-06-30_13-14-56.jpg

photo_2021-06-28_11-13-39.jpg

আমি আল সারজিল ইসলাম সিয়াম। আমি বাঙালি হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। আমি বর্তমানে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ের বিএসসি-র ছাত্র। আমি স্বতন্ত্র স্বাধীনতা সমর্থন করি। আমি বই পড়তে এবং কবিতা লিখতে পছন্দ করি। আমি নিজের মতামত প্রকাশ করার এবং অন্যের মতামত মূল্যায়ন করার চেষ্টা করি। আমি অনেক ভ্রমণ পছন্দ করি। আমি আমার অতিরিক্ত সময় ভ্রমণ করি এবং নতুন মানুষের সাথে পরিচিত হতে ভালোবাসি। নতুন মানুষের সংস্কৃতি এবং তাদের জীবন চলার যে ধরন সেটি পর্যবেক্ষণ করতে ভালোবাসি। আমি সব সময় নতুন কিছু জানার চেষ্টা করে যখনই কোনো কিছু নতুন কিছু দেখতে পাই সেটার উপরে আকর্ষণটি আমার বেশি থাকে।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: স্বরচিত কবিতার নাম "জীবন প্যারাময়"

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.........

Sort:  
 2 years ago 

কবিতা সেই লাগলো। ছন্দে ছন্দে প্যারা বেড়ে গেল আরও 🤭🤭

হাসির ছিল অনেক। সুন্দর লিখেছেন।

 2 years ago 

প্যারা বেড়ে গেল তো কি হয়েছে!!! প্যারাকে সঙ্গে নিয়ে জীবনে চলতে হবে।

 2 years ago 

সুন্দর কবিতা। সাবলীল সুগঠিত ছন্দ। প্যারা নিয়ে বেশ মজার একটা কবিতা লিখেছেন।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই।

 2 years ago (edited)

ভাইয়া অসাধারণ হয়েছে আপনার কবিতা। প্যারা নিয়েই প্যারাহীন ভাবে বাঁচি, একেবারে বাস্তবতার সাথে মিলে গেছে। সত্যি জীবনটা অনেক প্যারাময় তারপরও আমাদের হাসি মুখে বাঁচতে হয়। ঠিক আপনার কথার মতো প্যারার মধ্যেই আছে বন্ধু জীবনেরই সুখময়। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি কবিতা লেখার জন্য। 🙏🙏🙏

 2 years ago 

ভাই জানিনা কেন আমি বারাবার প্যারার জায়গায় বউ শব্দটি বসাচ্ছিলাম।প্যারার জায়গায় বউ বসাইলেও কবিতার অর্থ সেম থাকে। কবিতা টা অনেক মজার হয়েছে ভাই।

 2 years ago 

প্যারার জায়গায় বউ বসালে সত্যিই অনেক মজা হত..

 2 years ago 

আপনার কবিতা চমৎকার হয়েছে। আসলে
প্যারা ছাড়া নেই যে আর
কারো জীবন বাকি।কথাটা একদম সত্যি। ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ, ছড়ার ছন্দে বাস্তবতা ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।।

 2 years ago 

ভাইয়া আপনার কবিতা পড়তে তো সবসময় খুব ভালোলাগে। বরাবরের মতো আজকের কবিতাটিও অনেক সুন্দর হয়েছে এ।কদম ঠিক কথা বলেছেন ভাইয়া প্যারাময় জীবন। প্যারা ছাড়া একটা মুহূর্ত চলে না। আপনার কবিতাটা কঠিন পরছিলাম আর বাস্তবতার সাথে মিলাচ্ছিলাম।আশা ভবিষ্যতে আরও সু্ন্দর কবিতা পাবো।ভালো থাকবেন ভাইয়া।

 2 years ago 

আমি মনে করি আমি খুব একটা ভালো কবিতা লিখতে পারিনা, তবে সবার কবিতা পড়ার পরে চেস্টা করি মাত্র।

 2 years ago 

আপনার কবিতাটি খুবই ভালো লেগেছে ভাই। আসলেই এই কবিতাটি বাস্তবমুখী প্যারা ছাড়া জীবন নাই। প্যারার মধ্যে জীবন গড়তে হয়। সত্যি কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে কবিতাটি শেয়ার করার জন্য।

 2 years ago 

আমাদের এই জীবন যতদিন ততদিন এই জীবনের সমস্যাগুলো থাকবে। তাই সেটা নিয়ে কবিতা লেখার চেষ্টা করেছি।।

 2 years ago 

এ যেন শতশত প্যারাময় জীবনের যোদ্ধাদের মনের লাইনগুলো, বেশ চমৎকার লিখেছেন সত্যিই জীবনটা প্যারা প্যারা হয়ে গেল।

 2 years ago 

সবার জীবন তো আগে থেকেই প্যারাময় তাই তার মধ্যে একটু লবণ ছিটিয়ে দিলাম আর কি।।

 2 years ago 

বাহ ভাই আপনার আজকের কবিতাটি পড়ে বেশ মজা লেগেছে। মজার ছলে বাস্তবতার কিছু কথা তুলে ধরেছেন। প্যারা ছাড়া আমাদের জীবনের একটা মুহূর্ত মনে হয় যেন চলে না। সবকিছুতে আমাদের প্যারাময় হয়ে থাকে। এবং কি এখানে পোস্ট কমেন্টস করতে একটু দেরি হলে নিজের কাছে প্যারা মনে হয় 😁। প্যারার সাথে আমাদের জীবন অতপত ভাবে জড়িত।

 2 years ago 

প্যারা হলো একটি জীবনের অংশ, এই প্যারা ছাড়া আপনিও এক মুহূর্ত চলতে পারবেন না।।

 2 years ago 

ভাইয়া খুবই চমৎকার একটি কবিতা লিখেছেন আপনি। কবিতাটি পড়ে আমার খুবই ভালো লেগেছে। মানব জীবনে প্যরা কোন অভাব নেই। সর্বক্ষেত্রেই মানুষকে প্যারা'র সম্মুখীন হতে হয়। মানুষকে বিভিন্ন প্যারা মোকাবেলা করেই পৃথিবীতে টিকে থাকতে হয়। দারুন একটি কবিতা শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

যে কোন সমস্যা আসলেই সে তার মোকাবেলা করতে হবে। সমস্যা দেখে থেমে যাওয়ার নামেই বোকামি।।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59401.87
ETH 2615.39
USDT 1.00
SBD 2.40