ফোটোগ্রাফি 📸 || ৭ টি রেনডম ছবি নিয়ে একটি অ্যালবাম || [10% ʙᴇɴᴇғɪᴄɪᴀʀɪᴇs ғᴏʀ @sʜʏ-ғᴏx🦊]

in আমার বাংলা ব্লগ2 years ago
৭ টি রেনডম ছবি নিয়ে একটি অ্যালবাম

আমি সাধারণত রেনডম ফটোগ্রাফির অ্যালবাম তৈরি করতে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করি। কারন একটি অ্যালবামের মধ্যে অনেক ধরনের ছবি আমি ব্যবহার করতে পারি। এই অ্যালবামটিও ব্যতিক্রম নয় এখানে স্বাধীনতা দিবস উপলক্ষে কিছু ফটোগ্রাফি করেছি, আমার বাগানের কিছু ফুলের ছবি উপস্থাপন করেছি আরও বিশেষ কিছু ছবি আপনারা এই অ্যালবামের দেখতে পারবেন। বিশেষ করে স্বাধীনতা দিবস উপলক্ষে আমি বেশ কিছু ফটোগ্রাফি করেছি যা আমার কাছে ব্যক্তিগতভাবে অনেক ভালো লেগেছে এবং নিজের বাগানের ফটোগ্রাফি করার মজাই আলাদা সব মিলিয়ে একটি চমৎকার অ্যালবাম আজকে উপস্থাপন করব। চলুন কথা না বাড়িয়ে শুরু করা যাক।।

ফোটোগ্রাফি 📸নং:- ১

IMG_20220326_092924.jpg

Device : One Plus

What's 3 Word Location


গতকাল স্বাধীনতা দিবস ছিল, এই সময়ে যখন কুচকাওয়াজ হচ্ছিল তখন মাঠের চারিদিকে পতাকা লাগানো ছিল। এই পতাকা গুলে বাতাসে উড়ছিল যা দেখতে খুবই চমৎকার লাগছিলো এবং পিছনে সূর্য জ্বলজ্বল করে করছিল, এমন একটি ফটোগ্রাফি করার চেষ্টা করেছি।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ২

IMG_20220324_175323.jpg

Device : One Plus

What's 3 Word Location


গোলাপ ফুল কার না পছন্দ! আমার বাগানে অনেক ধরনের গোলাপ ফুল রয়েছে। এই গোলাপ ফুলটি মূলত গোলাপি গোলাপ। যখন এটি আস্তে আস্তে ফুটতে থাকে তখন এর রং গোলাপি থাকে এবং যখন পূর্ণ বয়স্ক হয়ে যায় তখন সাদা গোলাপের পরিণত হয়।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ৩

IMG_20220326_093234.jpg

Device : One Plus

What's 3 Word Location


এই ফটোগ্রাফি সাথে আমার ছোটবেলার কিছু স্মৃতি জড়িয়ে রয়েছে। ছোটবেলায় যখন প্যারেডে অংশগ্রহণ করতাম তখন এই ধরনের রাবার ব্যান্ড মাথায় লাগিয়ে তারপরে আমরা কুচকাওয়াজে অংশ গ্রহন করতাম, সত্যিই অনেক ভাল ছিল দিনগুলো অনেক ভালো ছিলো।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ৪

IMG_20220326_125521_Bokeh__01.jpg

Device : One Plus

What's 3 Word Location


কিছুদিন আগে গ্রামে আসার পরে গ্রামের চমৎকার একটি পরিবেশ অনুভব করেছি। প্রত্যেকটি গাছের নতুন পাতা আগমন ঘটেছে এবং নতুন পাতাগুলো এতটাই সুন্দর লাগছে দেখতে যা বলার মতো না। সেখান থেকে ছোট একটি ফটোগ্রাফি করার চেস্টা করেছি।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ৫

IMG_20220326_093227.jpg

Device : One Plus

What's 3 Word Location


স্বাধীনতা দিবস বা বিজয় দিবস যে কোন দিবসে রাস্তার আশেপাশে এরকম অনেক দোকানি আপনারা দেখতে পারবেন, যারা বাংলাদেশের পতাকা বিক্রি করছে। বাংলাদেশের পতাকা গুলো দেখলেই শরীরের লোম দাঁড়িয়ে যায়, আসলে এটাই বুঝি দেশপ্রেম।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ৬

IMG_20220326_173457.jpg

Device : One Plus

What's 3 Word Location


বাগানে কিছুদিন আগে আরো একটি গোলাপ ফুল ফুটে ছিল। যেটা সম্পুর্ণ টকটকে লাল গোলাপ। বুঝতে পারছিনা গোলাপ গুলো অনেক বড় হয় কিন্তু এবারে গোলাপের অনেকটা ছোট আকারের হয়েছে। হয়তো পর্যাপ্ত পরিমাণে যত্ন ও পানি দেওয়া হয়নি। পরবর্তীতে এগুলো ঠিকমতো দিলে হয়তো আরও বড় গোলাপ ফুল পাওয়া যাবে।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ৭

IMG_20220327_121628.jpg

Device : One Plus

What's 3 Word Location


বাংলাদেশের প্রায় অনেক ধরনের গাঁদা ফুল দেখতে পাওয়া যায়। আমার বাসার মধ্যে প্রায় তিন থেকে চার ধরনের গাঁদা ফুল রয়েছে যদিও ওসব গাছে এখনো ফুল ফোটে নি তবে একটি ফুল গাছে ফুল ফুটেছে, সেটি আপনাদের সামনে উপস্থাপন করলাম।

siam,.png



Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


photo_2021-06-30_13-14-56.jpg

photo_2021-06-28_11-13-39.jpg

আমি আল সারজিল ইসলাম সিয়াম। আমি বাঙালি হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। আমি বর্তমানে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ের বিএসসি-র ছাত্র। আমি স্বতন্ত্র স্বাধীনতা সমর্থন করি। আমি বই পড়তে এবং কবিতা লিখতে পছন্দ করি। আমি নিজের মতামত প্রকাশ করার এবং অন্যের মতামত মূল্যায়ন করার চেষ্টা করি। আমি অনেক ভ্রমণ পছন্দ করি। আমি আমার অতিরিক্ত সময় ভ্রমণ করি এবং নতুন মানুষের সাথে পরিচিত হতে ভালোবাসি। নতুন মানুষের সংস্কৃতি এবং তাদের জীবন চলার যে ধরন সেটি পর্যবেক্ষণ করতে ভালোবাসি। আমি সব সময় নতুন কিছু জানার চেষ্টা করে যখনই কোনো কিছু নতুন কিছু দেখতে পাই সেটার উপরে আকর্ষণটি আমার বেশি থাকে।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: ফোটোগ্রাফি 📸

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......

Sort:  
 2 years ago 

ভাই আজকে আপনার ফটোগ্রাফি গুলো আমার খুবই ভালো লেগেছে। স্বাধীনতা দিবসের ফটোগ্রাফি এবং কিছু সুন্দর ফুলের ফটোগ্রাফি মুগ্ধময়। আমার খুবই ভালো লাগলো। শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে, আমি চেস্টা করেছি সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

বাগান করা আমারও শক, আপনার বাগানে তো দেখছি খুব সুন্দর সুন্দর ফুল। গোলাপ ফুল আসলেই দেখতে অনেক ভালো লাগে। লাল গোলাপ এবং সাদা গোলাপ দুটি আমার পছন্দের। আপনার আপনার ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর ছিল। অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য

 2 years ago 

আমারও ছোটবেলা থেকে বাগান করার অনেক শখ ছিল আর যখন একটু সুযোগ হয়েছে তখনই বাগান করেছি, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার রেনডম ফটোগ্রাফি গুলো সত্যি অনেক চমৎকার হয়েছে ।আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে প্রথম ছবিটা এবং অনেকগুলা আমাদের জাতীয় পতাকা একসাথে করা সেগুলো। সাদা এবং লাল গোলাপ দুটি ।সবথেকে বেশি ভাল লেগেছে আপনার উপস্থাপনাটা শুভেচ্ছা রইলো ভাইয়া

 2 years ago 

মাঝে মাঝে ফটোগ্রাফি করার চেষ্টা করি, আপনাদের ভাল লেগেছে শুনে আনন্দিত হলাম ধন্যবাদ..

 2 years ago 

আপনার শেয়ার করা পতাকার ছবি গুলো যেন স্বাধীনতার উন্মোচনা আবার মনে করিয়ে দেয়। তাছাড়া ফুলের ছবিগুলো বেশ ভালো ছিল। সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

রেনডমলি ছবিগুলো ক্লিক করেছিলাম, আপনাদের ভাল লেগেছে শুনে আনন্দিত হলাম....

 2 years ago 

ভাইয়া আপনার তোলা ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। প্রতিটি ফটোগ্রাফি দেখার মতো। আমার কাছে খুবেই ভালো লেগেছে। ভাই আপনি অনেক সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে ভাইয়া। আপনার জন্য আমার পক্ষ থেকে অনেক ভালোবাসা ও প্রাণঢালা শুভেচ্ছা রইল।

 2 years ago 

চেষ্টা করি ভাই একটু মার্কডাউন ব্যবহার করে সুন্দরভাবে উপস্থাপন করার জন্য। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া ।।আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে বেশ দারুন লেগেছে। বিশেষ করে পতাকার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেছি।
শুভকামনা রইল আপনার জন্য।।

 2 years ago 

পতাকার ছবিটা আমার কাছেও অনেক সুন্দর লেগেছে অসংখ্য ধন্যবাদ আপনাকে।।

প্রেম মানেই হচ্ছে ভালো লাগা বা তার প্রতি বেশি ভালো-লাগা ঠিক আমি আপনার ফটোগ্রাফির প্রেমে পরে গেছি ভাইয়া। আমার দেখা প্রথম ফটোগ্রাফি। সত্যি ভাইয়া খুব চমৎকার ফটোগ্রাফি সাথে সুন্দর ভাবে উপস্থাপন করছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া ভালোবাসা রইলো। ভাই

 2 years ago 

আমি তেমন একটা ফটোগ্রাফি করতে পারি না তবে ফটোগ্রাফি করা শিখছি এবং আপনাদের সামনে উপস্থাপন করছি ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনার রেনডম ফটোগ্রাফি গুলো সত্যিই চমৎকার ছিল। আমার কাছে ফুলের ফটোগ্রাফি গুলো খুবই ভালো লেগেছে ।তার সাথে বাংলাদেশের পতাকার সম্মিলিত ফটোগ্রাফি অনেক সুন্দর ছিল ।এত সুন্দর ফটোগ্রাফি করে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

চেস্টা করেছি ভাই, সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য।।।

 2 years ago 

ভাইয়া আপনি দারুন ফটোগ্রাফি করেন এটা আমরা সকলেই জানি। আজকে আপনি দারুন সব ফটোগ্রাফি শেয়ার করেছেন। ফটোগ্রাফির দক্ষতা দেখলেই বোঝা যায় আপনি একজন দক্ষ ফটোগ্রাফার। পতাকার ফটোগ্রাফি আমার কাছে বেশি ভালো লেগেছে। দারুন সব ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

বাংলাদেশের জাতীয় পতাকার ছবিটি আমার কাছে ও অনেক ভালো লেগেছে, এই নরমাল যেসব ফটোগ্রাফি করেছি সেসব ও সুন্দরভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি।

 2 years ago 

স্বাধিনতার শুভেচ্ছা রইল প্রথমেই।

ফটোগ্রাফি আমার নেশা ভাই,আপনার প্রতিটা ফটোগ্রাফি অনেক দারুন হয়েছে বিশেষ করে পতাকার ছবিটা দারুন।ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

শুনে ভালো লাগলো ভাই তবে আমি ফটোগ্রাফি শেখার চেষ্টা করছি, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

চেষ্টা করুন ভাল কিছু হবে

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 57668.08
ETH 2381.55
USDT 1.00
SBD 2.42