কবিতার নাম "প্রান-পাখি"

in আমার বাংলা ব্লগ3 years ago

প্রাণ-পাখি
আল সারজিল সিয়াম

ওরে আমার প্রাণোপাখি
নয়ন ভরা জল,
তোকে ছাড়া এমন কষ্ট
আর কাকে দেই বল??

সব সময় সারাটিক্ষন
তোকে মনে করি,
থাকবো পাশে সারা জীবন
নইলে যাবো মরি।

এই শরীরে আছে যতো
ভালোবাসার দাগ
সেই কারনেই যখন -তখন
করি আমি রাগ।

তুই ছাড়া যে জীবন আমি
ভাবতে পাড়িনা,
কি যন্ত্রণা রাগায় আমায়
কেউতো বোঝেনা।

তোকে ছাড়া কেমন করে
বাঁচি আমি বল,
তুই ছাড়া আর কে মোছাবে
আমার চোখের জল।

কবিতার ছন্দ যে তুই
বেঁচে থাকার গান
তুই বিহনে নিভে যাবে
সাথী নামের প্রাণ।

ঘুঁচে যাবে সকল জ্বালা
থাকবি তখন সুখে
ভাসবি তখন সুখ সাগরে
মথাকবে হাসি মুখে।

received_506568857435854.jpeg

Sort:  
 3 years ago 

সুন্দর লিখেছেন ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ধন্যবাদ আপু। আমি এভাবে চেষ্টা করব আপনাদের সামনে ভালো ভালো কবিতা নিয়ে আসার জন্য।

 3 years ago 

এক কোথায় কবিতাটি অসাধারণ। ভালো লাগলো পড়ে।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া। পরবর্তীতে আরো ভালো কিছু নিয়ে আসবো, ইনশাআল্লাহ।

 3 years ago 

ছন্দ বিন্যাসে অনেক ভালো লিখেছেন । যাইহোক আমার ভাল লেগেছে ধন্যবাদ আপনাকে ।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 

অসাধারণ লেখা। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ।

অনেক সুন্দর লিখেছেন ভাইয়া, এভাবে লিখতে থাকবেন।

 3 years ago 

ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62667.39
ETH 2432.00
USDT 1.00
SBD 2.66