ফোটোগ্রাফি 📸 || ৭ টি ফুলের ছবি নিয়ে একটি অ্যালবাম 🦊

in আমার বাংলা ব্লগ2 years ago
৭ টি ফুলের ছবি নিয়ে একটি অ্যালবাম

প্রতি সপ্তাহের ন্যায় এই সপ্তাহেও আমি একটি ফটোগ্রাফির অ্যালবাম নিয়ে আপনাদের সামনে উপস্থিত হলাম। এই অ্যালবামে আমি বিশেষ কিছু ফুলের ছবি উপস্থাপন। করব আশা করি আপনাদের ভালো লাগবে। ব্যক্তিগতভাবে ফুল আমার অনেক পছন্দের তাই আমার বাগানে বিশেষ কিছু ফুল লাগানোর প্রচেষ্টায় রয়েছি। গতকাল আমরা মেলায় গিয়েছিলাম সেখান থেকে কিছু ফুলের গাছ সংগ্রহ করেছি এবং সেখান থেকে কিছু ফটোগ্রাফি আমি করেছিলাম। সেই ফটোগ্রাফি গুলো এখন আমি আপনাদের সামনে উপস্থাপন করব। চলুন কথা না বাড়িয়ে সেই ছবিগুলো দেখে আসা যাক।

আমার পোস্টের ভিতরে একটি কুইজ থাকবে। সেই কুইজের সঠিক উত্তর যে সর্বপ্রথম দিতে পারবে আমার তরফ থেকে ছোট্ট একটি উপহার তার জন্য বরাদ্দ। থাকবে অনুগ্রহ করে পোষ্টটি পড়ে কুইজের সঠিক উত্তর সবার আগের দিন।

ফোটোগ্রাফি 📸নং:- ১

IMG_20220904_001928.jpg

Device : One Plus

What's 3 Word Location


ব্যক্তিগতভাবে জবাফুল আমার অনেক পছন্দের। আমার দেখা মতে সবচেয়ে বেশি জবা ফুলের বিভিন্ন প্রজাতি আমি দেখেছি। এই জবাফুল আমি মনে করি কিছু রঙ ব্যতীত প্রায় সব রঙেরই হয়ে থাকে। গতকাল এই জবাফুল টি আমার কাছে অনেক ভালো লেগেছে তাই এটি ক্যামেরাবন্দি করে নিয়েছি।

siam 2.png

ফোটোগ্রাফি 📸নং:- ২

IMG_20220904_001806.jpg

Device : One Plus

What's 3 Word Location


গোলাপ ফুল আমরা সকলেই অনেক পছন্দ করি। এই ফুলটি বেশি একটা এডিট করি নি। যে কালারে ছিল সেই কালারের এই রয়েছে। প্রথম আমি এই গোলাপ টি দেখলাম, অনেকটা মিষ্টি কালার, দেখে অনেক ভালো লাগলো।

siam 2.png

ফোটোগ্রাফি 📸নং:- ৩

IMG_20220903_235425.jpg

IMG_20220903_235759.jpg

Device : One Plus

What's 3 Word Location


বর্তমানের রঙ্গন ফুলের অনেক ধরনের প্রজাতি দেখা যাচ্ছে। এই ফুল বিভিন্ন কালারের হয়ে থাকে। এই রঙ্গন ফুলটি হলুদ কালারের।

siam 2.png

ফোটোগ্রাফি 📸নং:- ৪

IMG_20220904_002001.jpg

Device : One Plus

What's 3 Word Location


এই গাছটির নাম এখন সঠিক মনে পরছে না। তবে আমার কাছে ব্যক্তিগতভাবে অনেক ভালো লাগে। প্রথমে যখন কোন নতুন পাতা হয় সেই পাতাটি দেখতে ফুলের মত লাগে।

siam 2.png

ফোটোগ্রাফি 📸নং:- ৫

IMG_20220903_235641.jpg

Device : One Plus

What's 3 Word Location


আজকের কুইজ, এই গাছের নাম বলেতে হবে, আঞ্চলিক ভাষায় এর উত্তর দেওয়া যাবে না। এই ফুল গুলো আমার কাছে একটু আনকমন লেগেছে। দেখতে ভারী সুন্দর এবং এটি লাল কালারের হয়ে থাকে বলে বাগানের সৌন্দর্য অনেক বৃদ্ধি পেয়ে যায়।

siam 2.png

ফোটোগ্রাফি 📸নং:- ৬

IMG_20220903_235509.jpg

Device : One Plus

What's 3 Word Location


সাদা ফুল আমার কাছে অনেক ভালো লাগে। বিশেষ করে এই ফুলগুলো অনেক ছোট ছোট হয় যা বাগানের সৌন্দর্য রক্ষার জন্য অত্যন্ত ভূমিকা পালন করে। তাছাড়া বিভিন্ন জায়গায় সরকারি প্লেসে এই গাছটি ইদানিং অনেক বেশি দেখা যাচ্ছে।

siam 2.png

ফোটোগ্রাফি 📸নং:- ৭

IMG_20220903_235327.jpg

Device : One Plus

What's 3 Word Location


আমার দেখা মতে আমি তিন কালারের রঙ্গন ফুলের গাছ দেখেছি। একটি হলুদ, একটি কমলা, একটি হচ্ছে লাল। তবে ব্যক্তিগতভাবে লাল রং রংটি আমার কাছে অনেক ভালো লাগে।

siam 2.png



Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


photo_2021-06-30_13-14-56.jpg

photo_2021-06-28_11-13-39.jpg

আমি আল সারজিল ইসলাম সিয়াম। আমি বাঙালি হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। আমি বর্তমানে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ের বিএসসি-র ছাত্র। আমি স্বতন্ত্র স্বাধীনতা সমর্থন করি। আমি বই পড়তে এবং কবিতা লিখতে পছন্দ করি। আমি নিজের মতামত প্রকাশ করার এবং অন্যের মতামত মূল্যায়ন করার চেষ্টা করি। আমি অনেক ভ্রমণ পছন্দ করি। আমি আমার অতিরিক্ত সময় ভ্রমণ করি এবং নতুন মানুষের সাথে পরিচিত হতে ভালোবাসি। নতুন মানুষের সংস্কৃতি এবং তাদের জীবন চলার যে ধরন সেটি পর্যবেক্ষণ করতে ভালোবাসি। আমি সব সময় নতুন কিছু জানার চেষ্টা করে যখনই কোনো কিছু নতুন কিছু দেখতে পাই সেটার উপরে আকর্ষণটি আমার বেশি থাকে।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: ফোটোগ্রাফি 📸

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......

Sort:  
 2 years ago 

ফুলের ফটোগ্রাফি করতে এবং দেখতে বেশ ভালো লাগে আমার কাছে। প্রতি সপ্তাহে আপনার একটা পোস্ট থাকে সেটা হচ্ছে ফটোগ্রাফি পোস্ট। বেশ ভালো লাগে আপনার ছবির ক্যাপসার গুলো। মিষ্টি কালারের গোলাপ 🌹 ফুলটি দেখতে অসাধারন লাগছে।লাল রঙের রঙ্গন ফুল আমার বাসায় লাগিয়েছি। লাল রঙের ফুল গুলো বেশি ভালো লাগে।‌‌ভাইয়া আপনার কুইজ এর উওর টা পারলাম না, অনেক চেষ্টা করলাম। আশা করছি সঠিক উওর টা বলে দিবেন। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

সঠিক উত্তর হল পার্সিয়ান রেশম গাছ। আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আপনাকেও আন্তরিক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago (edited)

পার্সিয়ান রেশম গাছ বা গোলাপী রেশম গাছ, বা মিমোসা গাছ, বলা হয়।দেখতে বেশ সুন্দর। আপনার গোলাপ ফুলটি এডিড না করলে বেশ সুন্দর দেখতে।রঙ্গন ফুলের কালারটা ও বেশ সুন্দর। ধন্যবাদ

 2 years ago 

আপনাকে অভিনন্দন, আপনি সঠিক উত্তর দিয়েছেন। আমি যখন অনলাইনে থাকবো তখন আমাকে একটি মেনশন দেবেন।

 2 years ago 

এবার কিন্তু আমি চটপটি খাব না😉😉হা হা।

 2 years ago 

ভাইয়া আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে। আপনি যেই ফুলের গাছের নামটি আমাদের সকলের কাছে জানতে চেয়েছেন সেই ফুল গাছটি সকলের কাছেই পাউডার পাফ নামে পরিচিত। অনেকে আবার এই গাছটিকে ভেলভেট গাছ বলেও ডাকে।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই কুইজে অংশগ্রহণ করার জন্য তবে আপনার উত্তরটি সঠিক হয়নি।

বাহ ছবি ক্যাপচার করা খুবই সুন্দর হয়েছে ।জবা ফুলটা দেখে মনে হচ্ছে যেনো ছবি তোলার জন্যই নিজেকে হেলিয়ে দিয়েছে।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ আপু, চেস্টা করি মাঝে মাঝে ফোটগ্রাফি করার জন্য।

 2 years ago 

আপনার ফুলের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। জবা ফুলের ফটোগ্রাফি আর রঙ্গন ফুলের ফটোগ্রাফি আমার ভীষণ ভালো লেগেছে‌। আপনার ফটোগ্রাফি সব সময়ই ভালো লাগে। আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই, আমি চেষ্টা করি সব সময় কিছু ফটোগ্রাফি করে আপনাদের সামনে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল।ফুল ভালোবাসার পতিক প্রতিটি ফুলই দারুণ। রঙ্গন, জবা ফুল আমার কাছে অনেক ভালো লাগে।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ব্যক্তিগতভাবে ফুল আমার কাছে অনেক পছন্দ, তাই ফুলের ফটোগ্রাফি করতে আমি অনেক পছন্দ করি।

 2 years ago 

ফুলটির নাম হচ্ছে পার্সিয়ান সিল্ক ফুল।
বেশি ইডিট না করলেও গোলাপ ফুল ভালোই লেগেছে আমার কাছে। আর অন্যান্য ফুলের ছবি সুন্দর ছিল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই কুইজে অংশগ্রহণ করার জন্য। তবে আপনারা আগে একজন সঠিক উত্তর দিয়েছেন।

 2 years ago 

চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি। ফুলের ফটো আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে বরাবরই ভালো লাগে। বিশেষ করে আমার কাছে গোলাপ ফুলের ফটোগ্রাফি এবং রঙ্গন ফুলের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ফুল আমার ব্যক্তিগতভাবে অনেক পছন্দের তারপরও গোলাপ ফুল আমার অনেক ভালো লাগে, আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনি যে ফুলের নামটি জানতে চেয়েছেন এই ফুলটির নাম হচ্ছে মনিকুন্তলা। এছাড়া পাউডার পাফ নামেও পরিচিত।

 2 years ago 

আমি আন্তরিকভাবে দুঃখিত আপু আপনার উত্তরটি সঠিক নয়, আমি পোস্ট এর মধ্যে উল্লেখ করেছি এখানে আঞ্চলিক নাম গ্রহণযোগ্যতা পাবে না।।

 2 years ago 

আপনি অনেক সুন্দর ফটোগ্রাফি করেন তা আপনার পোস্ট দেখলেই বোঝা যায়। আজকের পোস্টেও সবগুলো ফুলের ফটোগ্রাফি অনেক সুন্দর ছিল। তবে এক এবং সাত নাম্বার ফুলের ফটোগ্রাফি দুইটি আমার সব থেকে বেশি ভালো লেগেছে।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ তবে সাদা এবং লাল কালারের ফুল আমার ব্যক্তিগতভাবে অনেক পছন্দের।।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59401.87
ETH 2615.39
USDT 1.00
SBD 2.40