ল্যাপটপ মেইন্ট্যানেন্স [10% ʙᴇɴᴇғɪᴄɪᴀʀɪᴇs ғᴏʀ @sʜʏ-ғᴏx🦊]

in আমার বাংলা ব্লগ2 years ago
ল্যাপটপ মেইন্ট্যানেন্স

GridArt_20220228_192616779.jpg

কিছুদিন ধরে ল্যাপটপের বেশকিছু সমূহ সমস্যার সম্মুখীন হচ্ছিলো। কাজ করতে গেলে বিভিন্ন ধরনের ইরোর চলে আসছে তাই কিছুদিন ধরে চিন্তা করছিলাম একটু দেখানো উচিত এবং ল্যাপটপে প্রচুর ময়লা জমে গিয়েছে সেগুলো পরিষ্কার করা উচিত। তাই আজকে আইডিবিতে গিয়ে ল্যাপটপ টা একটু মেইন্ট্যানেন্স করার কথা চিন্তা করলাম। আমার ল্যাপটপের এন্টিভাইরাস এর লাইসেন্সটি কিছুদিন আগেই শেষ হয়ে গেছে এরপর থেকেই মূলত নানান ধরনের সমস্যার সম্মুখীন হচ্ছি। এ বিষয়টা মাথায় ছিল না পরবর্তীতে যখন পুরো পিসি টা চেক করলাম তখনই বিষয়টা বুঝতে পারলাম। অনেক স্লো কাজ করছিল তারপর ভাবলাম যে, আইডিবাতে গিয়ে সবকিছু একটি এক্সপার্ট ব্যক্তিকে দেখাবো এবং তার পরামর্শ গ্রহণ করবো।


IMG_20220228_160038.jpg

IMG_20220228_160044.jpg


Device : One Plus

What's 3 Word Location

siam,.png

আমি ও আমার বন্ধু বিকালের দিকে বাসা থেকে রওনা হই এবং যথাসময়ে সেখানে গিয়ে পৌঁছাই। সেখানে গিয়ে একটি এক্সপার্ট ব্যক্তিকে আমার সমস্যার কথা বলি। যদিও সেই ব্যক্তির সাথে আমাদের ভালো সম্পর্ক ছিল তিনি আমার ল্যাপটপে একটি এন্টিভাইরাস সেটআপ করার কথা ববললেন এবং ল্যাপটপটি ভালোভাবে পর্যবেক্ষণ করতে থাকলেন। আমি ল্যাপটপের সমস্যা গুলো তার কাছে খুলে বললাম এবং তিনি আমাকে বলল যে ল্যাপটপের কিছু সমস্যা রয়েছে সম্পূর্ণ উইন্ডোজ চেঞ্জ করতে হবে এবং পারলে উইন্ডোস এর লাইসেন্স কি কিনে ইউজ করার কথা বললেন। আমি তৎক্ষণাৎ একটি এন্টিভাইরাস টি কিনে সেটআপ দেওয়ার কথা বললাম। যেহেতু একটি উইন্ডোজ অনেক টাকা দাম সেহেতু উনাকে বললাম কিছুদিনের মধ্যেই একটি উইন্ডোজ কিনে তারপর সেটাপ দেবো।

সেখানে প্রায় ত্রিশ মিনিটের মত সময় আমাদের লেগেছিল। সেই কাজটি কমপ্লিট করার পরে আমি চিন্তা করলাম ল্যাপটপ একটু পরিষ্কার করা দরকার। ল্যাপটপের ফ্যান থেকেও একটু শব্দ বের হচ্ছিল, সেটা একটু দেখা দরকার। সেখানে বললাম যে, আপনার এই সব ঠিক করে দেন এবং তাদের দোকানে দেখলাম নতুন কিছু স্টিকার এসেছে ল্যাপটপে লাগানোর জন্য। সত্যিই অনেক সুন্দর লাগছিল স্টিকার গুলো। সেগুলো দেখতে থাকলাম এবং একটা পছন্দ হলো উনাকে বললাম সেই স্টিকারটি ল্যাপটপে লাগিয়ে দিতে।

IMG_20220228_191544_1.jpg


IMG_20220228_162020.jpg

IMG_20220228_161417.jpg


Device : One Plus

What's 3 Word Location

siam,.png

আমি আবার গ্যজেটের প্রতি অনেক দূর্বল। কোন নতুন গ্যজেট দেখলেই শুধুমাত্র নিতে ইচ্ছা করে। ল্যাপটপ ঠিক করার সময় আশেপাশের দোকানগুলোতে ঘুরে দেখছিলাম। সেখানে একটি ইয়ারপোর্ট আমার খুবই পছন্দ হয় এবং স সাউন্ড কোয়ালিটি ও মানসম্মত ছিল তাই আর দেরি না করে সেটিও নিয়ে নিলাম। আমি জানিনা আমার মার্কেটে গেলে কি হয়!! বিশেষ করে বিভিন্ন ধরনের গ্যজেটের প্রতি আমার একটি আলাদা আকর্ষণ কাজ করে।


IMG_20220228_162935.jpg

IMG_20220228_170754.jpg


Device : One Plus

What's 3 Word Location

ল্যাপটপ টি ভালভাবেই বুঝে নিয়ে সেখান থেকে বেরিয়ে পরলাম। আসলে আমাদের সবার মাঝে একটু ভুল ধারণা কাজ করে, আমরা মনে করি সফটওয়্যার ফ্রি!! সফটওয়্যার কেন আমি টাকা দিয়ে কিনব?? এ বিষয়টি সত্যিই হাস্যকর হলেও আমরা অনেকেই জানি না যে, সফটওয়্যার গুলো টাকা দিয়ে কিনে ব্যবহার করতে হয়। আমরা ছোটবেলা থেকে ক্রাক ভার্শন ইউজ করতে অভ্যস্ত এবং এই ভার্সনগুলো কতটা ক্ষতিকর এবং আপনার জন্য কতটা অনিরাপদ সেটা না হয় অন্য একদিন আলোচনা করব। আজকে এ পর্যন্তই সকলকে, ধন্যবাদ।



Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


photo_2021-06-30_13-14-56.jpg

photo_2021-06-28_11-13-39.jpg

আমি আল সারজিল ইসলাম সিয়াম। আমি বাঙালি হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। আমি বর্তমানে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ের বিএসসি-র ছাত্র। আমি স্বতন্ত্র স্বাধীনতা সমর্থন করি। আমি বই পড়তে এবং কবিতা লিখতে পছন্দ করি। আমি নিজের মতামত প্রকাশ করার এবং অন্যের মতামত মূল্যায়ন করার চেষ্টা করি। আমি অনেক ভ্রমণ পছন্দ করি। আমি আমার অতিরিক্ত সময় ভ্রমণ করি এবং নতুন মানুষের সাথে পরিচিত হতে ভালোবাসি। নতুন মানুষের সংস্কৃতি এবং তাদের জীবন চলার যে ধরন সেটি পর্যবেক্ষণ করতে ভালোবাসি। আমি সব সময় নতুন কিছু জানার চেষ্টা করে যখনই কোনো কিছু নতুন কিছু দেখতে পাই সেটার উপরে আকর্ষণটি আমার বেশি থাকে।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: ল্যাপটপ মেইন্ট্যানেন্স

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.........

Sort:  

সমস্যা সবসময় মানুষকে তারা করে এবং পিছনের দিকে ডাকে এটা সমস্যার অভ্যাস বলে আমি মনে করি।

বিষয়টি সুন্দরভাবে উপস্থাপনের মাধ্যমে মনে হচ্ছে এগেই সমস্যা সমাধান হয়েগেছে ভাই। ভালো লাগা না লাগার কথা গুলো শব্দের মাধ্যমে প্রকাশ করেছেন অনেক ভালো লেগেছে। ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর একটা পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ❤️

 2 years ago 

আমি বিশ্বাস করি নিজের ছোট ছোট ইচ্ছাগুলো পূরণ করা দরকার কারণ জানিনা ভবিষ্যতে কি হবে তাই মাঝে মাঝে নিজের ইচ্ছা গুলো পূরণ করি।

 2 years ago 

গেজেট প্রেমি যারা তাদের কাছে নিজের স্টাইল থেকে বেশি পছন্দ গেজেট এর প্রতি থাকে। আমিও যখন মার্কেটে যাই তখন গ্যাজেটের দিকে আমার নজর থাকে বেশি। কাপড় কিনতে গেলেও আমি একবার গ্যাজেটের দোকানগুলো ঘুরে আসি। কয়েক মাস খানেক আগে আমি উয়েফাস(১০০) মডেলের একটি ইয়ার বার্ডস কিনেছি, সেটির সাউন্ড একদম দুর্দান্ত এবং লাইটিং বেশ সুন্দর। আপনার ল্যাপটপটি স্টিকারটি বেশ দারুন হয়েছে।

 2 years ago 

বাস্তব একটি কথা বলেছেন, গৌজেট আমার অনেক পছন্দ সেই তুলনায় নিজের উপর গুরুত্বা একটু কম দেই। আপনার মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর একটি বিষয় শেয়ার করেছেন। হ্যা মাঝে মাঝে ল্যপটপ কেও ডাক্তার দেখাতে হয়। যদিও আমি ব্যক্তিগত ভাবে ল্যাপটপ কিংবা ডেস্কটপ কোন টাই কাউকে দেখাই নি । কারন আমি নিজেই এগুলোর মেনটেইনেন্স করতে পারি খুবি ভাল ভাবে।তবে বেশীর ভাগ সময় ল্যাপটপের প্রসেসর এর কুলিং ফ্যান এ এবং কুলিং ফ্যান এর ডিফিউজার বা হিট সিক কিংবা এয়ার এডজাস্টার এর ফাক গুলোতে ধুলা পরে যায়। যে কারনে প্রসেসর ওভার হিট হয়। পরিস্কার করলে সুন্দর কাজ করে। তাছাড়া ল্যাপটপ কখনও বিছানার উপর রেখে কাজ করা উচিত নয় তাতে কুলিং সিস্টেম ভাল কাজ করে না। আর বিছানার উপর কাজ করতে হলে অবশ্যই কুলিং প্যাট ব্যবহার করা উচিত। সত্যি আপনি ঠিক বলেছেন। আমরা সব পাইরেসি সফট্ওয়্যার ব্যবহার করি। যদিও উইন্ডোজ কিংবা অফিস এর সফট্ওয়্যার কেনার কথা ভাবতেই পারি না। কারন এক একটি লাইসেন্স সহ সফট্ওয়্যার এর দাম ৩০ হাজার থেকে ৩৫ হাজার বাংলাদেশী টাকায় । যাই হোক সুন্দর একটি বিষয় শেয়ার করেছেন। ধন্যবাদ ভাই । ভাল থাকবেন।

 2 years ago 

ভালো একটি পরামর্শ দিয়েছেন, আমি বিছানায় রেখে তেমন কাজ করি না, তবে প্রতিমাসে ল্যাপটপ টি পরিস্কার করাই।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74