ব্যস্ততম শুক্রবার

in আমার বাংলা ব্লগ10 months ago
ব্যস্ততম শুক্রবার

eye-4559763_1920.jpg

Source

হ্যালো আমার বাংলা ব্লগ পরিবার। আপনারা সবাই কেমন আছেন? আশা করছি আপনারা সবাই অনেক ভালো আছেন। পুরো একটি সপ্তাহ শেষে অনেকটাই আতঙ্ক বিরাজ করে কারণ শুক্রবার আমি অনেক ভয় পাই। যদিও এই শুক্রবারে আমার ব্যস্ততা চরম থাকে। বিশেষ করে আর ডিউটি করে এসে পরবর্তীতে ক্লাস করে করতে যাওয়া এবং বিভিন্ন ধরনের পরীক্ষা থাকে, ক্লাস টেস্ট কুইজ টেস্ট এছাড়াও আরো আনুষঙ্গিক বিষয়বস্তুগুলো শুক্রবারেই হয়ে থাকে। আবার শুক্রবার ক্লাস করে এসে রাতে কোন মত কাটিয়ে আবার সকালবেলা যেতে হয় অফিসে। শুক্রবার দিনটা তাই অনেকটাই ভয় লাগে এবং অনেকেই ব্যস্ততম সময় কাটে।

তবে আজকের দিনটা মনে হয় একটু বেশিই কষ্টের মধ্যে গিয়েছে। কেন গিয়েছে একটু পরেই বলছি, গতকাল আমার নাইট শিফটে ডিউটি ছিল অর্থাৎ রাত দশটায় গিয়ে সকাল ছয় টার সময় বাসায় এসেছি। বাসায় আসার পরে দুই ঘন্টার মতো ঘুমিয়েছি এরপরেই সকাল আটটার সময় আবার ঢাকার উদ্দেশ্যে রওনা দিয়েছি। আজ থেকেই আমাদের মিড টার্ম এক্সাম শুরু হল। যদিও এবারের সেমিস্টারের সাবজেক্ট সংখ্যা একটি কম কিন্তু তারপরও এই সাবজেক্টগুলো বেশিরভাগই নন ডিপার্টমেন্ট হওয়াতে অনেকটাই কষ্ট পোহাতে হচ্ছে। যেমন আমি বর্তমানে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন ছাত্র এই টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এ EEE বা ইলেকট্রনিক্স এবং ইঞ্জিনিয়ারিং এর সাবজেক্ট কেন পড়ানো হয় সেই বিষয়টাই বোধগম্ভ হয় না আমার।

আজকে দুটি পরীক্ষা ছিল ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং এবং ওয়েট প্রসেসিং অর্থাৎ টেক্সটাইলের একটি সাবজেক্ট। টেক্সটাইলের সাবজেক্টটি মোটামুটি ভালোই পরীক্ষা হয়েছে এবং এই ইলেকট্রনিক্স পরীক্ষাটা একটু খারাপ হয়েছে। কারণ এটা আমার ডিপার্টমেন্টের সাবজেক্ট নয় নতুন করেই দেড় মাস ক্লাস করে যতটুকু বুঝেছি ততটুকুই পরীক্ষার খাতায় লিখে দিয়ে এসেছি। এছাড়াও আরো একটি কারণ রয়েছে একসাথে অনেকগুলো কাজ করছি। বর্তমানে কমিউনিটির কাজ করছি অফিসের কাজ করছি এছাড়াও পড়াশোনা সবমিলিয়ে পড়াশোনাতে একটু সময়টা কম দেওয়া হচ্ছে। যার কারণে আমার পরীক্ষাটা একটু খারাপ হয়েছে। তবে আশা করা যায় যে ভালো নাম্বারই থাকবে বাকি দেখা যাক আরো দুইটা পরীক্ষা রয়েছে সেই পরীক্ষাগুলো কেমন হয়।।

person-5956897_1920.jpg

Source

সকাল আটটার সময় গাড়িতে উঠে ঢাকায় যেতে যেতে দুই ঘন্টা লেগে যায়। সকাল দশটার একটু পরেই ভার্সিটিতে পৌঁছাই। মূলত আমরা পরীক্ষার একটু আগেই সবাই উপস্থিত হই যাতে করে একটি গ্রুপ স্টাডি করা যায়। কারণ সপ্তাহে একটা দিনই দেখা হয় তাই সেই সময়টা আমরা গ্রুপে স্টাডি এবং আড্ডায় তে অতিবাহিত করি। কারণ আমাদের বন্ধু-বান্ধব নেই বললেই চলে। এছাড়াও আরো একটি চাপ রয়েছে সেটা হচ্ছে আমি ক্লাসের সিআর অর্থাৎ ক্লাস রিপ্রেজেন্টেটিভ। স্যারের যত ধরনের তথ্য রয়েছে সেই তথ্যগুলো আমাদের ক্লাসের সবার কাছেই পৌঁছাতে হয় এবং সেই পৌঁছাতে গিয়েই অনেকেই ভোগান্তি হতে হয়। যেমন প্রত্যেকটা পরীক্ষার সাজেশন প্রত্যেকটার লেকচার সিট গুলো তাদের সাপ্লাই দিতে হয়।

লেকচার সিট কিংবা সাজেশন দিতে একটু লেট হলেই এই গ্রুপের মধ্যেই অনেক ধরনের কথাবার্তা চলে আসে। যদিও বন্ধু বান্ধবের কথাবার্তা, বোঝেন এই তো। হাহাহা। সেগুলো আর আপনাদের সাথে শেয়ার না করি। তবে আজকের পরীক্ষা দুটো একদম কাছাকাছি ছিল অর্থাৎ দুটি পরীক্ষার মাঝে কেবলমাত্র ২০ মিনিটের গ্যাপ ছিল এবং এই বিশ মিনিটে গ্যাপ দিয়ে আরেকটি পরীক্ষা কিভাবে দেবো বলুন! তারপরও দুটি পরীক্ষা মোটামুটি ভালো হয়েছে আশা করা যায় ভালো রেজাল্ট আসবে। পরবর্তী দিনে আবার সকাল আটটায় সময় এক্সাম রয়েছে অর্থাৎ পরবর্তী শুক্রবার।

যাইহোক সব পরীক্ষা শেষ করে ভার্সিটি থেকে বেরিয়েছি সাড়ে ছয়টার সময়। যদিও আজকে রাস্তার মধ্যে প্রচুর জ্যাম ছিল সেই গাড়ির মধ্যে গরমে ঝুলে ঝুলে আস্তে আস্তে প্রায় নয়টা বেজে গেছে। এইতো মাত্র বাসায় ঢুকেই ফ্রেশ হয়ে পোস্ট লিখতে বসে পড়লাম। এরপরে কমিউনিটির কিছু কাজ করে শান্তির একটি ঘুম দেওয়ার চেষ্টা করব। যদিও আগামীকাল সকাল বেলাই আবার আমার অফিসে ডিউটি রয়েছে। আসলে এত চাপ যাচ্ছেন যার দরুন নিজের শরীরের অবস্থা কোন ভাবেই উন্নতি হচ্ছে না। সব সময় বিভিন্ন ধরনের রোগ বালাই লেগেই রয়েছে। শুধুমাত্র মনের শক্তিতে প্রতিদিন যাপন করছি এবং প্রতিটা দিন আমি কাটানোর চেষ্টা করছি। তারপরও আজকে আর কোন রান্না বান্না টেনশন নেই বাইরে থেকেই খেয়ে এসেছিলাম।

আজকে কি পোস্ট করব এটা নিয়ে ভাবতে ভাবতে অনেকটা সময় গেল তারপরে চিন্তা করলাম আজকের এই ব্যস্ততম শুক্রবার নিয়েই আপনাদের সাথে কিছু কথা শেয়ার করি। আজকের মত এখানেই শেষ করছি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন ধন্যবাদ।


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png


photo_2021-06-30_13-14-56.jpg

photo_2021-06-28_11-13-39.jpg

আমি আল সারজিল ইসলাম সিয়াম। আমি বাঙালি হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। আমি বর্তমানে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ের বিএসসি-র ছাত্র। আমি স্বতন্ত্র স্বাধীনতা সমর্থন করি। আমি বই পড়তে এবং কবিতা লিখতে পছন্দ করি। আমি নিজের মতামত প্রকাশ করার এবং অন্যের মতামত মূল্যায়ন করার চেষ্টা করি। আমি অনেক ভ্রমণ পছন্দ করি। আমি আমার অতিরিক্ত সময় ভ্রমণ করি এবং নতুন মানুষের সাথে পরিচিত হতে ভালোবাসি। নতুন মানুষের সংস্কৃতি এবং তাদের জীবন চলার যে ধরন সেটি পর্যবেক্ষণ করতে ভালোবাসি। আমি সব সময় নতুন কিছু জানার চেষ্টা করে যখনই কোনো কিছু নতুন কিছু দেখতে পাই সেটার উপরে আকর্ষণটি আমার বেশি থাকে।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: ব্যস্ততম শুক্রবার

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......

Sort:  
 10 months ago 

প্রতি শুক্রবারের মতো এই শুক্রবারেও প্রচুর ব্যস্ত ছিলেন দেখছি। মাত্র ২০ মিনিটের গ্যাপে দুটি পরীক্ষা দেওয়া খুবই কঠিন। তবুও একটি পরীক্ষা ভালো হয়েছে এবং একটি পরীক্ষা কিছুটা খারাপ হয়েছে। আশা করি আপনার রেজাল্ট ভালো আসবে। এতো ব্যস্ততার মধ্যে বিশ্রাম নেওয়া আসলেই সম্ভব নয়। আসলেই আপনার উপর প্রচুর চাপ পড়ে যাচ্ছে। আশা করি আগামী শুক্রবারের পরীক্ষা আরও ভালো হবে। আপনার জন্য শুভকামনা রইল ভাই।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আপনি তো দিনরাত একটানা কাজের উপরে আছেন সেই সাথে প্রেশার তো আছেই। সারারাত অফিস করে আবার দিনের বেলায় ভার্সিটির প্যারায় ব্যস্ত ভাবে দিন পার করছেন ইদানিং।

Posted using SteemPro Mobile

 10 months ago 

দুইটা পরীক্ষার মাঝে মাএ বিশ মিনিট গ‍্যাপ। বিষয়টি সত্যি খুবই কঠিন। এভাবে কী পরীক্ষা দেওয়া যায় নাকী। আর ইঞ্জিনিয়ারিং এর শিক্ষার্থীদের অন্য ডিপার্টমেন্টের সাবজেক্ট গুলো বেশ ঝামেলায় ফেলে দেয়। এটা আমি বেশ ভালোভাবেই জানি। আর শুক্রবার আসলে আপনি একেবারেই দম ফেলার মতো সময় পান না দেখছি। সবমিলিয়ে এই শুক্রবার টাও আপনার বেশ ব‍্যস্ততার সঙ্গে কেটেছে দেখছি।

Posted using SteemPro Mobile

 10 months ago 

শুক্রবার আপনি খুব বেশি ব্যস্ত সময় পার করেন আগেও জেনেছি।তবে এই সপ্তাহে দুইটি এক্সাম ছিল এটা বেশ কষ্টেরই।একটা এক্সাম ভালো হয়েছে।আর একটি কিছুটা খারাপ হয়েছে।আসলে ডিপার্টমেন্টের সাবজেক্ট না হলে খারাপ হওয়ারই কথা।তারপরেও আপনি ভালো করবেন এমনটাই আশাকরি ভাইয়া।সামনের এক্সামগুলো আরো বেশি ভালো হবে এমনটাই আশাকরি। ধন্যবাদ আপনাকে অনুভূতি গুলো শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.031
BTC 61227.67
ETH 2682.99
USDT 1.00
SBD 2.62