মানুষ মানুষের জন্য 💚 [10% ʙᴇɴᴇғɪᴄɪᴀʀɪᴇs ғᴏʀ @sʜʏ-ғᴏx🦊]

in আমার বাংলা ব্লগ2 years ago
মানুষ মানুষের জন্য

মানুষ মানুষের জন্য কিন্তু আসলে আমরা কতটুকু মানুষের জন্য কাজ করি সেটা হচ্ছে সবচেয়ে বড় বিষয়। আমরা সকলেই জানি মানুষ একে অপরের উপর নির্ভরশীল। একটি মানুষ তার জীবনে যতগুলো কাজের দরকার পরে, সে কখনো একা সম্পন্ন করতে পারবে না। এর জন্য দরকার অন্য মানুষের সহযোগিতা সহযোগিতা। আপনারা টাকা দিয়ে অনেক কিছু কিনে থাকেন। যেমন, খাদ্যশস্য গুলো আমরা নিজে উৎপাদন করি না এর জন্য কৃষক রয়েছে। আমরা কিছু অর্থের বিনিময়ে খাদ্য গুলো কিনে থাকি।

মানুষ মানুষের জন্য.png

Create by Canva Pro

siam,.png

যারা ভালো মানুষের অধিকারী তারা সবসময় হতদরিদ্র মানুষের পাশে দাঁড়াতেই ভালোবাসে কিন্তু অনেক সময় দেখা যায় তারা ইচ্ছা করেও অনেক কিছু করতে পারে না। এর মূল সমস্যা তাদের আর্থিক সংকট। এমন অনেক বিষয় দেখা যায় আমার অনেক ইচ্ছা আছে কিন্তু আমার কাছে অর্থ নেই সে ক্ষেত্রে আমরা কিছু করতে পারি না। আমরা যদি বিষয়গুলোকে একটু অন্যভাবে চিন্তা ভাবনা করি তাহলে কিন্তু আপনার সেই অল্প অর্থ মাধ্যমেও মানুষকে সাহায্য সহযোগিতা করতে পারবেন।

পৃথিবীতে এমন অনেক মানুষ আছে যারা কোটি কোটি টাকা অসহায়দের মাঝে দান করে দিচ্ছে, নিশ্চয়ই এটা অনেক ভালো কাজ। আমরা যদি প্রত্যেক মানুষই এরকম মনোভাব নিয়ে আসি তাহলে আমাদের এই সমাজের দরিদ্র সংখ্যা অনেক কম হবে এবং সুন্দর একটি জীবন ব্যবস্থা তৈরি হবে। আমি ব্যক্তিগতভাবে আমার যত ইনকাম রয়েছেন তার ৫% আমি দান করি। যদিও ৫% অনেক কম হয়ে যায় কিন্তু এই ৫% এর টাকা যদি প্রতিমাসে একখানে করি তারপরও একটা ভালো অংক দাঁড়িয়ে যায়। এই অংকটাকে সম্পূর্ণ আমি একটা ব্যক্তিকে দান করার চেষ্টা করি। যদি ৫০০০ টাকা হয় সে ক্ষেত্রে ৫০০০ টাকা যদি আমি একটা অসহায় দরিদ্র মানুষকে দেই তাহলে সেই ৫০০০ টাকা দিয়ে কিছু করতে পারবে কিন্তু আমরা অনেক সময় ১০ টাকা ২০ টাকা দান করি, তাদের কিছুই হয় না। তবে কিছু কিছু না দিয়ে একটি নিদিষ্ট পরিমান টাকা যদি কোন মানুষকে দেওয়া হয় তাহলে সে সেই টাকা দিয়ে কিছু একটা করতে পারবে। যেটা আমি ব্যক্তিগত ভাবে চিন্তা করি।

sunset-1807524_1920.jpg

Image Source

siam,.png

এখনো অসহায় অনেক মানুষকে দেখা যায় তারা ভিক্ষা করে খাচ্ছে কিন্তু আমরা চাইলেই তাদেরকে কোন কিছু দিয়ে সাহায্য সহযোগিতা পারি না কারন আমরা সবাই দিন আনি দিন খাই কিন্তু যদি এক মাসের কিছু টাকা জমিয়ে বা দুই তিন জনে কিছু টাকা জমিয়ে তাকে যদি একেবারে একটি সাহায্য করা যায় তাহলে সে ছোটখাটো একটা দোকান দিতে পারবে বা সে যদি একটু কর্মুঠো হয় তাকে যদি একটি ভ্যান রিক্সা কিনে দেওয়া হয় তাহলে সে প্রতিনিয়ত ইনকাম করে নিজের জীবিকা নির্বাহ করতে পারবে। আমি মনে করি দশজনকে একটু একটু করে সহযোগিতা করার চেয়ে একজনকে একবারে সহযোগিতা করাই ভালো।

help-2478193.jpg

Image Source

siam,.png

আসুন আমরা হতদরিদ্রদের মাঝে সাহায্যের হাত বাড়িয়ে দেই। সাহায্য করার মধ্যে যে একটা ভালো লাগা কাজ করে যারা সাহায্য করে না তারা কখনই এই বিষয়টা অনুধাবন করতে পারে না। আপনি একবার দান করে দেখুন আপনার মনে একটি প্রশান্তি কাজ করবে। আশা করি আমার ব্লগ আজকে আপনাদের ভাল লেগেছে। আমি শুধু এটুকুই চাই আপনারা আপনাদের জায়গা থেকে সাধ্যমত অসহায়দের সাহায্য করার চেষ্টা করুন। আজকের মতো এই পর্যন্তই, সবাইকে ধন্যবাদ।



Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


photo_2021-06-30_13-14-56.jpg

photo_2021-06-28_11-13-39.jpg

আমি আল সারজিল ইসলাম সিয়াম। আমি বাঙালি হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। আমি বর্তমানে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ের বিএসসি-র ছাত্র। আমি স্বতন্ত্র স্বাধীনতা সমর্থন করি। আমি বই পড়তে এবং কবিতা লিখতে পছন্দ করি। আমি নিজের মতামত প্রকাশ করার এবং অন্যের মতামত মূল্যায়ন করার চেষ্টা করি। আমি অনেক ভ্রমণ পছন্দ করি। আমি আমার অতিরিক্ত সময় ভ্রমণ করি এবং নতুন মানুষের সাথে পরিচিত হতে ভালোবাসি। নতুন মানুষের সংস্কৃতি এবং তাদের জীবন চলার যে ধরন সেটি পর্যবেক্ষণ করতে ভালোবাসি। আমি সব সময় নতুন কিছু জানার চেষ্টা করে যখনই কোনো কিছু নতুন কিছু দেখতে পাই সেটার উপরে আকর্ষণটি আমার বেশি থাকে।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: মানুষ মানুষের জন্য

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.........

Sort:  
 2 years ago 

মানুষ মানুষের জন্য 💌
জীবন জীবনের জন্য 🥀
একটু সহানুভূতি কি মানুষ
পেতে পারে না।❣️

হৃদয় থেকে অনুভব করি এটা।
আপনার প্রতিটি কথা মন ছুঁয়ে গেলো ❤️
দোয়া করি সবসময়ই যেন মানুষের উপকার করতে পারেন।

 2 years ago 

আসলে আমরা চাইলেই কিন্তু মানুষের পাশে দ্বাড়াতে পারি, প্রয়োজন শুধু ইচ্ছা শক্তির।

 2 years ago 

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovqXYqtnvTwyujR3e6QABJn4NcxC3bdgrwX6NgAN649cHgfxhe5ph4GRfCVnb7WW5KRh8RjMmS8SJiGa3FeiiFtjQ.png

কাউকে হেল্প করার মধ্যে একটা প্রশান্তি কাজ করে যা কোটি টাকা দিয়েও কেনা সম্ভব না। আমরা যার যার অবস্থান থেকে গরীবদের সাহায্য সহযোগিতা করলে দেখে দান করার মতো গরীব লোকই খুঁজে পাওয়া যাবে না। তবে অনেক বড়লোক আছে যারা চাইলেই ১০০ জন মানুষকে একাই ভালো রাখতে পারে, কিন্তু সত্যি বলতে তাদের দান করার প্রবণতা খুব কম। যাইহোক, আল্লাহ আমাদের সাবাইকে দান করার মনমানসিকতা তৈরি করে দিক। আমিন।

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovqXYqtnvTwyujR3e6QABJn4NcxC3bdgrwX6NgAN649cHgfxhe5ph4GRfCVnb7WW5KRh8RjMmS8SJiGa3FeiiFtjQ.png

 2 years ago 

তাই আমি একটু ভিন্ন ভাবে দান করার চেস্টা করি।

 2 years ago 

আপনার পোস্টটি পড়ে আমার অনেক ভালো লেগেছে কারন কাউকে ১০/২০ টাকা সহযোগিতা করার চেয়ে তাকে যদি একটি মোটা অংকের টাকা প্রদান করা হয় এবং সেটি দিয়ে সে যদি ছোট একটি দোকান /একটি রিক্সা ভ্যান কিনে তার আয়ের উৎস বানিয়ে ফেলতে পারে তাহলে তার বাকি জীবনটা সুন্দর ভাবে অতিবাহিত করতে পারবেন।এই বিষয়টি উত্থাপন অনেক বেশি ভালো লাগেছে।অনেক অনেক ধন্যবাদ ভাই।

 2 years ago 

আমি একটু এভাবেই চিন্তা করি, প্রতি মাসে একজনকে কিছু দেওয়ার চেস্টা করি।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58679.35
ETH 3155.04
USDT 1.00
SBD 2.44