স্বরচিত কবিতার নাম "স্বপ্ন" 💖

in আমার বাংলা ব্লগ2 years ago
স্বরচিত কবিতার নাম "স্বপ্ন" 💖

photo_2022-11-10_18-51-51.jpg

Create by Canva Pro

siam,.png

অনেকদিন হল কোন কবিতা লেখা হয় না, তাই আজকে একটি কবিতা লিখতে বসলাম। জানিনা কেমন হয়েছে তারপরও আমি আমার সাধ্যমত একটি কবিতা লেখার চেষ্টা করেছি। ছোট বেলায় অনেক ধরনের স্বপ্ন দেখলাম, অনেক কিছু ভাবতাম কিন্তু তারপরও বতর্মানে বাস্তবতার সাথে কোন মিল নেই। তারপরও কিছু কিছু স্বপ্ন পূরণের চেষ্টা করছি এবং এটা চালিয়ে যাবো। দেখি কতদূর পর্যন্ত আমার স্বপ্ন, আমার ইচ্ছে গুলো পূরণ হয়। যাইহোক এই বিষয় গুলো নিয়েই আমার এই কবিতা।। আশা করি আপনাদের ভালো লাগবে।

siam,.png

"স্বপ্ন"

আল সারজিল সিয়াম

স্বপ্ন দেখি জেগে আমি
ভাবি কল্পনায়,
স্বপ্নগুলো রঙ মাখিয়ে
আঁকি আল্পনায়।

গবেষক হবো আমি
ছোটবেলার স্বপ্ন,
গবেষণা নিয়ে তাই
থাকি শুধু মগ্ন।

আবিষ্কার করব আমি
আনবো নতুনত্ব,
সেটা নিয়েই বিশ্ব-বাসী
থাকে যেন মত্ত।

এই পৃথিবীর বুকে আমি
"খ্যাত" অর্জন করে,,
বেঁচে থাকবো দীর্ঘদিন
যদিও যাই মরে।

স্বপ্নে আমার অনেক কিছু
করে ঘোরাঘুরি,,
স্বপ্নে দেখি করছি আমি
ভীষণ বাহাদুরি।

স্বপ্ন আমার আকাশ ছোঁয়া
পূরণ হবে যেদিন,,
মমতাময়ী "মা" আমার
পাশে থেকো সেদিন।

তুমি আমার উৎসাহ "মা"
তুমি আশার আলো,
অনুপ্রেরণা তুমি যে মা
তাই তো বাসি ভালো।

"মা" যে হবে রত্নগর্ভা
পড়াবো মাথায় তাজ,,
আমার বাংলা ব্লগে আমি
বলে গেলাম আজ।



Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


photo_2021-06-30_13-14-56.jpg

photo_2021-06-28_11-13-39.jpg

আমি আল সারজিল ইসলাম সিয়াম। আমি বাঙালি হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। আমি বর্তমানে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ের বিএসসি-র ছাত্র। আমি স্বতন্ত্র স্বাধীনতা সমর্থন করি। আমি বই পড়তে এবং কবিতা লিখতে পছন্দ করি। আমি নিজের মতামত প্রকাশ করার এবং অন্যের মতামত মূল্যায়ন করার চেষ্টা করি। আমি অনেক ভ্রমণ পছন্দ করি। আমি আমার অতিরিক্ত সময় ভ্রমণ করি এবং নতুন মানুষের সাথে পরিচিত হতে ভালোবাসি। নতুন মানুষের সংস্কৃতি এবং তাদের জীবন চলার যে ধরন সেটি পর্যবেক্ষণ করতে ভালোবাসি। আমি সব সময় নতুন কিছু জানার চেষ্টা করে যখনই কোনো কিছু নতুন কিছু দেখতে পাই সেটার উপরে আকর্ষণটি আমার বেশি থাকে।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: স্বরচিত কবিতার নাম "স্বপ্ন" 💖

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.........

Sort:  
 2 years ago 

বাহ ভাইয়া সত্যিই চমৎকার একটি কবিতা লিখেছেন । আপনার কবিতা বরাবরই আমার কাছে ভীষণ ভালো লাগে । ছন্দের দারুন একটা মিল থাকে । ছন্দে মিল থাকা কবিতাগুলো পড়তে ভীষণ ভালো লাগে । আসলে আমাদের সবারই মনের মধ্যে কিছু কিছু স্বপ্ন থাকে । সে স্বপ্নগুলো কারো কারো পূর্ণতা পায় আবার কারো কারো পায় না । আপনার স্বপ্নগুলো যেন পূরণ হয়ে যায় আর আপনার মা যেন একজন রত্নগর্ভা মা হয়ে উঠেন সেই প্রার্থনাই রইল ভাইয়া । ভালো থাকবেন সব সময় ।

 2 years ago 

মাশাল্লাহ, সিয়াম ভাই আপনি তো দেখি দারুন কবিতা লিখেন। আপনি ঠিকই বলেছেন ছোটবেলার স্বপ্ন আর বড় হয়ে স্বপ্ন দেখার বা বাস্তবতা তেমন কোনো মিল থাকে না। তারপরও আমাদের সবাইকে স্বপ্নকে সার্থক করার লক্ষে এগিয়ে যাওয়া উচিত। অসাধারণ কবিতা ভাই প্রতিটি লাইন ছন্দে তাহলে এত চমৎকারভাবে ফুটে উঠেছে সত্যি যতই পড়ি ততই মুগ্ধ হয়ে যাই

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন ভাই, আমাদের প্রত্যেকের মনে অনেক স্বপ্ন রয়েছে। ছোটবেলা আমরা এই স্বপ্নগুলো দেখতাম। আমরা অনেক কিছু ভাবতাম কিন্তু বাস্তবতার সাথে সেই স্বপ্ন গুলোর কোন মিল নেই। যাই হোক আজকে আপনার কবিতাটি আমার খুবই ভালো লেগেছে। খুবই সুন্দর ভাবে কবিতার মাধ্যমে ফুটিয়ে তুলেছেন। অসাধারণ কবিতা।

 2 years ago 

সত্যি বলতে এই ধরনের লেখাগুলোতে ছন্দ মেলানোর ব্যাপারটা সবথেকে বেশি জরুরি বলে আমার মনে হয়। ছন্দ এবং মাত্রা যদি ঠিকঠাক না থাকে তবে পড়ে একদমই মজা পাওয়া যায় না। আর সেই দিক থেকে আজকে বলা যায় একদম পারফেক্ট লিখেছেন আপনি। নিজের ছোট ছোট ইচ্ছেগুলোকে খুব মিষ্টি করে কবিতার ছন্দে রূপদান করেছেন ভাই। ছোটবেলা থেকেই এরকম হাজারো স্বপ্ন দেখে আমরা বেড়ে উঠি। কিন্তু তার কয়টাই বা ছুঁতে পারি। তবুও আমরা এগিয়ে যাই আমাদের অভীষ্ট লক্ষ্যের দিকে। দোয়া করি আপনিও যেন আপনার লক্ষ্যে পৌঁছাতে পারেন।

 2 years ago 

স্বপ্ন নিয়ে লেখা কবিতাটি ভাইয়া অনেক ভাল লাগলো পড়ে। আশাকরি আপনার স্বপ্ন পূরণ হবে।অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আবিষ্কার করব আমি
আনবো নতুনত্ব,
সেটা নিয়েই বিশ্ব-বাসী
থাকে যেন মত্ত।

ভাইয়া কবিতার প্রতিটি লাইন ই ছিলো অসাধারণ। দারুণ ছন্দের মিল ছিল। কোড করা লাইনগুলোর মাধ্যমে দারুণ একটা ম্যাসেজ দিয়েছেন ভাই। সবাই চায় নিজে কিছু আবিস্কার করুক এবং দুনিয়ার সবাই সেটা নিয়ে ব্যস্ত থাক। তাহলেই তার আবিস্কার স্বার্থক। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.030
BTC 68035.11
ETH 3787.11
USDT 1.00
SBD 3.63