ফোটোগ্রাফি 📸 || আমার বাগানের ৭ টি ছবি নিয়ে একটি অ্যালবাম || [10% ʙᴇɴᴇғɪᴄɪᴀʀɪᴇs ғᴏʀ @sʜʏ-ғᴏx🦊]

in আমার বাংলা ব্লগ3 years ago
আমার বাগানের ৭ টি ছবি নিয়ে একটি অ্যালবাম

আপনারা যারা পুরাতন ব্লগার রয়েছেন তারা সকলেই জানেন আমার একটি ছোটখাটো বাগান রয়েছে। যদিও বেশির ভাগ সময় এখন বাগানকে দেওয়া হয় না কারণ আমি ঢাকায় থাকি এবং আমার বাসায় আমার বাগানটি রয়েছে। আমার অবর্তমানে আমার বাবা এবং মা এই বাগানটি দেখাশোনা করে যদিও আজকাল বাগানের অবস্থা একদম করুন। তারপর বাসায় এসে দেখি বাগানের কিছু গাছে ফুল ফুটেছে তার মধ্যে সাদা গোলাপ এবং লাল গোলাপ অন্যতম। আমার বাগানে মূলত ঔষধি গাছ ও রয়েছে তাছাড়া ফুলের গাছ, ফলের গাছ রয়েছে।

বর্তমানের দুটি আমার আম গাছ রয়েছে সেখানে আমের ফুল ফুটেছে। আশা করা যায় এবার ভালো আম হবে এবং একটি বড় জামরুলের গাছের রয়েছে যেখানে ইতিমধ্যে ফুল ফোটা শুরু হয়েছে এবং মনে হয় আগের বারের মত এবারও বাম্পার ফলন দেবে জামরুল গাছ। চলুন কথা না বাড়িয়ে ফটোগ্রাফি দিকে এগোনো যাক।

ফোটোগ্রাফি 📸নং:- ১

IMG_20220324_111818.jpg

Device : One Plus

What's 3 Word Location


এই ফুলের নাম টি এখন মনে পরছে না। এই ফুলটি হয়তো আম্মু নতুন লাগিয়েছে বাগানে। বাগানটটি সুন্দরী লাগছে, মিনিমাম ১২ থেকে ১৫ টি গাছ রয়েছে এবং সবগুলো গাছেই এই ফুলগুলো ফুটেছে। সত্যি অসাধারণ লাগছে দেখতে।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ২

IMG_20220324_112016__01.jpg

Device : One Plus

What's 3 Word Location


গোলাপ ফুল পছন্দ করে না এমন মানুষ বাংলাদেশি কেন পৃথিবীতে অনেক কম খুঁজে পাওয়া যাবে। আমার বাগানে মূলত তিন ধরনের গোলাপ ফুল রয়েছে। সাদা গোলাপ, লাল গোলাপ এবং হলুদ গোলাপ সবগুলো গোলাপি দেখতে মোটামুটি সুন্দর তার মধ্যে সাদা এবং লাল গোলাপ বর্তমানে আমার বাগানে ফুটেছে, এখনো হলুদ গোলাপ ফুলটি ফোটেনি। এই লাল গোলাপটি অনেক বড় হয়।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ৩

IMG_20220324_112035_Bokeh.jpg

Device : One Plus

What's 3 Word Location


আঞ্চলিক ভাষায় এই ফুলকে নয়ন তারা ফুল বলে। বাগানে দুই তিনটি গাছ রয়েছে। গাছগুলোর খুব একটা বেশি বড় হয় না কিন্তু এই ফুলগুলো দেখতে সত্যি অসাধারণ।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ৪

IMG_20220324_113334__01.jpg

Device : One Plus

What's 3 Word Location


বাংলাদেশের একটি কমন ফুলের নাম হচ্ছে গাঁদা ফুল, গাঁদা ফুলের এত ধরনের প্রকারভেদ রয়েছে যা বলে শেষ করা যাবে না, তার মধ্যে এটি একটি। আমার বাগানে অনেক ধরনের গাঁদা ফুল রয়েছে, এটি একটি গাঁদা ফুলের কলি এখনো ফুলটি সম্পূর্ণরূপে ফোটে নি।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ৫

IMG_20220324_113533__01.jpg

Device : One Plus

What's 3 Word Location


এটিই আমাদের আঞ্চলিক ভাষায় পাথরকুচি বলা হয়। এটি একটি ঔষধি গাছ। এই গাছের পাতার রস অনেক উপকারী এবং বিভিন্ন ধরনের রোগ থেকে মুক্তির জন্য এই গাছ থেকে ঔষধ তৈরি করা হয়, আমি যতদূর পর্যন্ত জানি।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ৬

IMG_20220324_112231.jpg

Device : One Plus

What's 3 Word Location


আমার সাদা গোলাপের গাছে মিনিমাম ১০টির মতো ফুল ফুটেছে। দেখতে সত্যি অসাধারণ লাগছে। আমি এক সাইড ছবিটি নেওয়ার চেষ্টা করেছি। আপনারা দেখে বুঝতে পারছেন একটি জায়গায় কতগুলো ফুল রয়েছে।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ৭

IMG_20220324_113611__01.jpg

Device : One Plus

What's 3 Word Location


এটি আরেকটি ঔষধি গাছ, এই গাছ কে মোটামুটি সবাই চেনেন এটি হচ্ছে তুলসী গাছ। তুলসী গাছের উপকারিতা বলে শেষ করা যাবেনা। বর্তমানে তুলসী গাছের বিচি গুলো কালেক্ট করে নতুন করে রোপন করবো।

siam,.png



Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


photo_2021-06-30_13-14-56.jpg

photo_2021-06-28_11-13-39.jpg

আমি আল সারজিল ইসলাম সিয়াম। আমি বাঙালি হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। আমি বর্তমানে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ের বিএসসি-র ছাত্র। আমি স্বতন্ত্র স্বাধীনতা সমর্থন করি। আমি বই পড়তে এবং কবিতা লিখতে পছন্দ করি। আমি নিজের মতামত প্রকাশ করার এবং অন্যের মতামত মূল্যায়ন করার চেষ্টা করি। আমি অনেক ভ্রমণ পছন্দ করি। আমি আমার অতিরিক্ত সময় ভ্রমণ করি এবং নতুন মানুষের সাথে পরিচিত হতে ভালোবাসি। নতুন মানুষের সংস্কৃতি এবং তাদের জীবন চলার যে ধরন সেটি পর্যবেক্ষণ করতে ভালোবাসি। আমি সব সময় নতুন কিছু জানার চেষ্টা করে যখনই কোনো কিছু নতুন কিছু দেখতে পাই সেটার উপরে আকর্ষণটি আমার বেশি থাকে।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: ফোটোগ্রাফি 📸

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......

Sort:  
 3 years ago 

আপনার শেয়ার করা প্রতিটি ফুলের ফটোগ্রাফি অনেক সুন্দর ছিল ভাই। আসলে ফুলের ফটোগ্রাফি দেখতে খুবই ভালো লাগে। বিশেষ করে আমার কাছে গাঁদা ফুল এবং নয়ন তারা ফুল অনেক বেশি ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ, আমার আবার গোলাপ ফুল বেশি ভালো লাগে।

 3 years ago 

বাগান করতে আমারও খুবই ভালো লাগে। আপনি অনেক সুন্দর করে আপনার বাসার বাগানের বিভিন্ন ফুলের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ফুলের ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে। আপনার ফটোগ্রাফির দক্ষতা আমার কাছে অনেক ভালো লেগেছে। দারুণভাবে ফুলের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ ভাই, নিজের বাগানের ফোটোগ্রাফি করার মজাই আলাদা।

 3 years ago 

ভাইয়া আপনি আজকে চমৎকার ভাবে আপনার বাগানের ৭ টি ছবি নিয়ে চমৎকার একটি অ্যালবাম তৈরি করেছেন। ফুলের ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। দেখে মুগ্ধ হয়ে গেলাম। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া

 3 years ago 

ধন্যবাদ আপনাকে, পরবর্তীতে গ্রামের কিছু দৃশ্য উপস্থাপন করবো।

 3 years ago 

বাগান করা খুব ভালো একটি শখ। কয়েক বছর আগেও আমিও বাগান করতাম কিন্তু বর্তমানে নানা ব্যস্ততায় আর বাগান করা হয়ে ওঠে না। সত্যি বলতে কি নিজের বাগানের গাছের ফল খাওয়ার মজাই আলাদা। আপনার বাগানের ছবিগুলো দেখে বেশ ভালো লাগলো। প্রথম ফুলটি সত্যিই অনেক চমৎকার। এ ফুল আমি আগে দেখিনি। ছবিগুলো শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

কয়েক বছর আগেও আমিও বাগান করতাম কিন্তু বর্তমানে নানা ব্যস্ততায় আর বাগান করা হয়ে ওঠে না

আমার বাগানটি আমার হাতে করা, তবে এখন পরিচর্যা মা ও বাবা করেন। আমি বাসায় আসলে সব কাজ আমি করি।

 3 years ago 

আপনি প্রতিনিয়ত এই খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি পোস্ট করে থাকে এবারও তার ব্যতিক্রম না। আপনার প্রতিটা ফটোগ্রাফি অতুলনীয় ছিল এবং আপনার ফটোগ্রাফি সম্পর্কে ধাপে ধাপে খুবই সুন্দর উপস্থাপনা করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

চেস্টা করেছি প্রত্যেকটি ছবির নিচে ছোট করে বর্ননা দেওয়ার জন্য।

 3 years ago 

অসাধারণ কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করলেন ভাইয়া ।আপনার বাগানের খুবই সুন্দর সুন্দর ফুলের দৃশ্য দেখে খুবই ভালো লাগলো। বিভিন্ন অ্যাঙ্গেল থেকে ক্যাপচার করেছেন যা এর সৌন্দর্য ফুটে উঠেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাই, তবে নিজের বাগানের ছবির প্রতি আলাদা ভালোবাসা কাজ করে।

 3 years ago 

আপনার ফটোগ্রাফি দেখে মনে হচ্ছে DSLR দিয়ে তুলছেন। তবে এটা মোবাইল দিয়ে তুলা। আসলে যারা ছবি তুলতে পারে তারা সব কিছু দিয়েই পারফেক্ট ছবি তুলতে পারে। ৫ নাম্বার ফটোগ্রাফি আমার কাছে বেশি ভালো লাগছে।

 3 years ago 

DSLR নেওয়ার ইচ্ছে আছে, তবে ছবি গুলো মোবাইলের তোলা।

 3 years ago 

ভাইয়া, চমৎকার সব ফুলের ফটোগ্রাফি তাও আবার আপনার নিজের বাগানের। যা দেখে অনেক ভালো লাগলো। নিজের বাগানের ফুল ফুটতে দেখলে সত্যি অনেক ভালো লাগে। আমারও একটি ফুলের বাগান আছে তাই আমি বুঝতে পারছি সেই বাগানের ফুল ফুটলে কতটা আনন্দ পাওয়া যায়। সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে উপস্থাপন করার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আমারও একটি ফুলের বাগান আছে তাই আমি বুঝতে পারছি সেই বাগানের ফুল ফুটলে কতটা আনন্দ পাওয়া যায়

এটি একদম সত্য বলেছেন ভাই, নিজের বাগানের কথাই আলাদা।

 3 years ago 

আপনার বাগানের ফুলের কিছু অসাধারণ ফটোগ্রাফি থেকে খুবই ভালো লাগছে। প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি ছিল জাস্ট অসাধারণ। বিশেষ করে সাদা গোলাপ আমার খুব প্রিয় তাই এই ছবিটি খুবই সুন্দর লাগছে আমার কাছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আমাদের মাঝে আপনার বাগানের সাতটি সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি তুলে ধরার জন্য।

 3 years ago 

বিশেষ করে সাদা গোলাপ আমার খুব প্রিয় তাই এই ছবিটি খুবই সুন্দর লাগছে আমার কাছে।

সাদা ও হলুদ গোলাপ আমার অনেক প্রিয়।

 3 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো আগ থেকেই আমার খুবই ভালো লাগে। আজকের ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে । 6 নম্বর ছবিটা আমার কাছে খুবই ভালো লেগেছে। সামনে আরো সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনার কাছ থেকে দেখতে চাই। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

সেটি ছিলো সাদা গোলাপ ফুলের ছবি, আমার ও অনেক প্রিয়।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62854.40
ETH 2463.99
USDT 1.00
SBD 2.65