ফোটোগ্রাফি 📸 || ৭ টি ছবি রেনডম নিয়ে একটি অ্যালবাম || [10% ʙᴇɴᴇғɪᴄɪᴀʀɪᴇs ғᴏʀ @sʜʏ-ғᴏx🦊]

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
৭ টি ছবি রেনডম নিয়ে একটি অ্যালবাম

কিছুদিন ধরে অনেক ঘুরাঘুরি হচ্ছে এবং অনেক জায়গায় যাওয়া হচ্ছে সেই সুবাদে ফটোগ্রাফি করা হচ্ছে অনেক। আজ আমি আপনাদের কিছু ছবি শেয়ার করবো। ছবিগুলি একটু ভিন্নভাবে তোলার চেষ্টা করেছি। বেশ কিছু ছবিতে আমি সূর্য অস্ত যাওয়ার সময় ছবিগুলো তোলার চেষ্টা করেছি। আশা করি আপনাদের ভালো লাগবে। ছবি তুলার মধ্যে সত্যিই একটি কৌশল এর ব্যাপার আছে। সাধারণ বিষয়কে অসাধারণ ভাবে তুলে ধরাই ফটোগ্রাফির কাজ। আমিও তেমন ভাবেই ছবি তোলার চেষ্টা করছি যদিও এখন অনেক কিছু শেখার বাকি আছে তবে আমি বিশ্বাস করি আস্তে আস্তে প্রাকটিসের মাধ্যমে এই বিষয়গুলোতে দক্ষ হয়ে উঠব।

ফোটোগ্রাফি 📸নং:- ১

IMG_20220217_164324__01.jpg

Device : One Plus

What's 3 Word Location


অনেকেই এই ফুল কে চেনেন, একে পেয়াঁজ ফুল বলা হয়। এটি তুলেছে আমি নীলফামারী কৃষি ফার্ম থেকে। এখানে মূলত বিভিন্ন গাছের উপর পরীক্ষা-নিরীক্ষা করা হয়। সেই সাথে আমি সূর্যাস্তের একটি ছবি তোলার চেষ্টা করেছি যদিও ফুল গুলো অনেক বড় বড় ছিল।।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ২

IMG_20220217_163612__01.jpg

Device : One Plus

What's 3 Word Location


এরকম দৃশ্য আমার ব্যক্তিগতভাবে অনেক ভালো লাগে। চারিদিকে শুধু শস্য ক্ষেত এবং মাঝখানে দুটি গাছ। এই গাছগুলো দেখতে সত্যি অসাধারণ লাগে।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ৩

IMG_20220218_151457_Bokeh__01.jpg

Device : One Plus

What's 3 Word Location


প্রত্যেকটি গাড়িতে এরকম অনেক কিছুই লাগানো থাকে তবে আমাদের গাড়িতে আল্লাহতালার নাম লেখা রয়েছে। সেটা কে আমি পোর্ট্রেট মোডে একটু ভিন্নভাবে তোলার চেষ্টা করেছি।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ৪

IMG_20220217_164945__01.jpg

Device : One Plus

What's 3 Word Location


যদি একটু নিখুঁতভাবে এবং সুন্দর অ্যাঙ্গেলে ঘাসের ছবি তোলা হয় তাহলে অনেক সুন্দর হয় এবং ব্যাকগ্রাউনড পেছন থেকে দেখা যাচ্ছে সূর্য অস্ত যাচ্ছে। এমন একটি ছবি আমি ধারণ করার চেষ্টা করেছি।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ৫

IMG_20220217_152739_Bokeh.jpg

Device : One Plus

What's 3 Word Location


এই ফুলটি আমার বাগানের ফুল। বাগানের অনেকদিন পরিচর্যা করা হয়নি তার মধ্যে অনেকগুলো ফুলের গাছ মরে গিয়েছে। বাসায় আসার পরে দেখি কিছু ফুলের গাছে ফুল ফুটেছে তার মধ্যেই ফুলের ছবিটি আমি আপনাদের মাঝে শেয়ার করলাম। বিশেষ দ্রষ্টব্য: ব্যক্তিগত কিছু কারণে আমি আমার বাসার লোকেশন দিয়ে দিলাম না।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ৬

IMG_20220217_164521__01.jpg

Device : One Plus

What's 3 Word Location


গ্রামবাংলায় আসলে অনেক বড় বড় গাছ দেখতে পাওয়া যায়। দূর থেকে এইসব গাছ অনেক চমৎকার লাগে দেখতে। তেমন একটি গাছ আমার কাছে অনেক ভালো লেগেছে। এর বয়সটা অনুমান করতে পারছিনা কিন্তু দেখে মনে হচ্ছে অনেক বছর পুরনো হবে।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ৭

IMG_20220217_164905.jpg

Device : One Plus

What's 3 Word Location


পিছনে সূর্য অস্ত যাচ্ছে এবং ঘাসের ছবিগুলোকে ফোকাস দিয়ে এই ছবিটি তোলা হয়েছে। সত্যিই সাধারণ ছবি যদি অসাধারণভাবে তোলা যায়, তাহলে দেখতে কতই না সুন্দর লাগে। এমন একটি ছবি আমি আপনাদের সামনে উপস্থাপন করলাম।

siam,.png



Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


photo_2021-06-30_13-14-56.jpg

photo_2021-06-28_11-13-39.jpg

আমি আল সারজিল ইসলাম সিয়াম। আমি বাঙালি হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। আমি বর্তমানে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ের বিএসসি-র ছাত্র। আমি স্বতন্ত্র স্বাধীনতা সমর্থন করি। আমি বই পড়তে এবং কবিতা লিখতে পছন্দ করি। আমি নিজের মতামত প্রকাশ করার এবং অন্যের মতামত মূল্যায়ন করার চেষ্টা করি। আমি অনেক ভ্রমণ পছন্দ করি। আমি আমার অতিরিক্ত সময় ভ্রমণ করি এবং নতুন মানুষের সাথে পরিচিত হতে ভালোবাসি। নতুন মানুষের সংস্কৃতি এবং তাদের জীবন চলার যে ধরন সেটি পর্যবেক্ষণ করতে ভালোবাসি। আমি সব সময় নতুন কিছু জানার চেষ্টা করে যখনই কোনো কিছু নতুন কিছু দেখতে পাই সেটার উপরে আকর্ষণটি আমার বেশি থাকে।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: ফোটোগ্রাফি 📸

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......

Sort:  
 2 years ago 

ভাই তো ফাটাই দিলেন আজকের ছবি গুলে দিয়ে। কেউ বুঝতেও পারবেনা সহজে যে ছবি গুলো সব ফোন দিয়ে তোলা। অসাধারন পাক্কা হাত আপনার। প্রসংশা না করে পারলাম না। সব থেকে বেশি ভালো লাগছে আমার প্রথম ছবি টা। বাকি গুলাও অনেক সুন্দর হয়েছে৷

 2 years ago 

আসলে ফোনের ক্যামেরা ও মোটামুটি ঠিক রয়েছে তারপরও আমি চেষ্টা করছি এবং প্রতিনিয়ত শিখে শিখে কাজ করার চেষ্টা করি। এখনো আমি মনে করি অনেক কিছু শেখার বাকি রয়েছে আমার।।

 2 years ago 

একেবারে সত্যি বলছি প্রত্যেকটা ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। আমার তো ইচ্ছে করছে ফটো গুলো ডাউনলোড করে আমার গ্যালারিতে নিয়ে যায়।

 2 years ago 

আমি চেস্টা করি ভাই ফোটোগ্রাফি করার। আমি অনেক খুশি হয়েছি ভাই, আপনি এমন মন্তব্য করেছেন, ধন্যবাদ ভাই।

 2 years ago 

ওয়াও ভাইয়া কত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনি করেছেন। সবগুলা ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। বিশেষ করে দুই নাম্বার ফটোগ্রাফিটি ছিল একদম অসাধারণ । ধন্যবাদ ভাইয়া আমাদের মাঝে এত সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি তুলে ধরার জন্য।

 2 years ago 

আমার কাছেও এটি অনেক ভালো লেগেছে। চারিদিকে শস্যখেত এবং মাঝখানে একটি বা দুটি গাছের দৃশ্য গুলো সত্যি অসাধারণ লাগে।

অসাধারণ কিছু ছবি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাই। ছবি গুলো দেখে সত্যি খুব ভালো লেগেছে আমার। প্রতিটি ফটোগ্রাফি দেখতে খুবই সুন্দর। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আমাদের মাঝে এতো সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

ছবি তুলতে আমি অনেক আগে থেকেই পছন্দ করি। তবে আজকাল বেশি ঘোরাঘুরি হচ্ছে তাই যেখানেই যাই চেষ্টা করি কিছু ছবি তুলে আনার জন্য।

 2 years ago 

ভাই খুবই অসাধারণ ফটোগ্রাফি শেয়ার করেছেন, প্রত্যেকটা ফটোগ্রাফি দুর্দান্ত ছিল। আমার কাছে সব গুলোর মধ্যে দুই নম্বর ফটোগ্রাফিটা সবচেয়ে বেশি ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেকের কমেন্টেই দেখলাম দুই নম্বর ছবিটি অনেক পছন্দ হয়েছে। আমি যদি ব্যক্তিগত কথা বলি তারপর ও আমার কাছে দুই নম্বর ছবিটি সবচেয়ে বেস্ট লেগেছে।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে ভাইয়া। আপনি অনেক সুন্দর ভাবে ও আপনার দক্ষতায় দারুন সব ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছে। ভাইয়া আপনি পেঁয়াজ ফুলের যে ফটোগ্রাফি শেয়ার করেছেন সেটি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। দারুন সব ফটোগ্রাফি সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। ভাইয়া আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

পেঁয়াজ ফুলের ছবি দিয়ে আমি প্রথমে অন্যভাবে তুলছিলাম পরে দেখি সূর্য অস্ত যাচ্ছে তার পরে মাথার মধ্যে একটু বুদ্ধি খেলা দিতেও কেননা দুটি ছবি একসাথে ক্যাপচার করি। তাই আমি এক সাইডে সূর্যাস্তের ছবি এবং ফুলের ছবি একসাথে ক্লিক করি।

 2 years ago 

ভাই অসাধারণ ছিলো দেখার মতো প্রত্যেকটি ফটোগ্রাফি খুব যত্ন ও মনোযোগী হয়ে তুলেছেন ৷তা ফটোগ্রাফি গুলো দেখে বোঝা যাচ্ছে ৷খুব ভালো লাগলো শেয়ার করছেন ৷শুভকামনা

 2 years ago 

আমি আমার চেষ্টা মত ফটোগ্রাফি করার চেষ্টা করি। তারপরও বলব এখনও আমার অনেক কিছু শেখার বাকি আছে এবং প্রতিনিয়ত আমি নতুন কিছু শিখে চলেছি।

 2 years ago 

প্রতিনিয়তই আপনি অসাধারণ ফটোগ্রাফি করে থাকেন এবারও তার ব্যতিক্রম না। আপনার প্রতিটা ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ এবং আপনি প্রতিটা ফটোগ্রাফি সম্পর্কে অনেক সুন্দর বর্ণনা করেছেন। আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

মাঝে মাঝে ইচ্ছা হয় অনেক ফটোগ্রাফি করতে। সেই শখ থেকেই এই ফটোগ্রাফি গুলো করা।

 2 years ago 

সিয়াম ভাই আবারো মুগ্ধ হয়ে গেলাম আপনার চিত্র দেখে। অসম্ভব ভালো চিত্র তুলেন আপনি খুব ভালো লাগলো প্রতিটা ছবি মন কারার মতো ধন্যবাদ শেয়ার করার জন্য ভাই।

 2 years ago 

আপনাদের উৎসাহ পেলে প্রতিনিয়ত ফটোগ্রাফি করে যাবো।

 2 years ago 

আজকে প্রথম পেয়ারা ফুল দেখলাম এর আগে আমি এই ফুলটি কখনই দেখিনি । আপনার তোলা ফটোগ্রাফি গুলো এক কথায় অনবদ্য হয়েছে। সত্যিই ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো। আপনার কাছে ভবিষ্যতে এমন সুন্দর ফটোগ্রাফি পোস্ট আরো প্রত্যাশা রইল ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

প্রথমে সেটা একটু মিসটেক হয়েছিল এটা সম্পূর্ণ পেয়াজ ফুল এবং এই ফুলটিকে আমি ওই ভাবেই তোলার চেষ্টা করেছিলাম যেন সূর্য অস্ত টা স্পষ্টভাবে দেখা যায়।।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58679.35
ETH 3155.04
USDT 1.00
SBD 2.44