ফোটোগ্রাফি 📸 || ফুলের ছবি নিয়ে একটি অ্যালবাম 🦊

in আমার বাংলা ব্লগ2 years ago
রেনডম ছবি নিয়ে একটি অ্যালবাম 🦊

কেমন আছেন বন্ধুরা? আশা করি আপনারা সকলেই অনেক ভালো রয়েছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি, তবে বর্তমানের অবস্থা অনুযায়ী সবারই ঠান্ডা, জ্বর, কাশি সর্দি লেগে রয়েছে। যাই হোক সকলের সুস্থতা কামনা করছি এবং সবাই একটু সাবধানে চলাফেরা করার চেষ্টা করবেন। বর্তমানে ডেঙ্গুর প্রকোপ বৃদ্ধি পেয়েছে, তাই মশারি লাগে অবশ্যই ঘুমানোর চেষ্টা করবেন।

প্রতি সপ্তাহের ন্যায় এবারও আমি নতুন একটি অ্যালবাম নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। এই অ্যালবামে শুধুমাত্র কিছু ফুলের ছবি থাকবে। ফুল ব্যক্তিগতভাবে আমার অনেক পছন্দের। আজ একটু হাঁটতে বের হয়েছিলাম তখন একটি বাগান আমার চোখে পরে। সেখান থেকেই ফটোগ্রাফি করার চেষ্টা করেছি। আশাকরি আপনাদের ভালো লাগবে। চলুন কথা না বাড়িয়ে সেই সুন্দর সুন্দর ফুলের ছবি গুলো দেখে আসা যাক।

ফোটোগ্রাফি 📸নং:- ১

IMG_20221121_135820.jpg

Device : One Plus

What's 3 Word Location


আমি যতদূর জানি এই ফুলের নাম চন্দ্রমল্লিকা। এই ফুলটি ব্যক্তিগতভাবে আমার অনেক পছন্দের যদিও আমার বাগানে এই ফুলটি নেই। তবে আমি খুব তারাতারি এই ফুলের চারা টি সংগ্রহ করে আমার বাগানে রোপন করব।

siam 2.png

ফোটোগ্রাফি 📸নং:- ২

IMG_20221121_135708.jpg

Device : One Plus

What's 3 Word Location


গোলাপ ফুল পছন্দ করেন না এমন মানুষ খুব কম রয়েছে। ব্যক্তিগতভাবে আমারও গোলাপ ফুল অনেক পছন্দ। এই গোলাপ ফুলটা অনেকটা কমলা কালারের মত তবে কালার টা একটু পরিবর্তন হয়ে গিয়েছে দেখছি।

siam 2.png

ফোটোগ্রাফি 📸নং:- ৩

IMG_20221121_135738.jpg

Device : One Plus

What's 3 Word Location


এটা এক ধরনের পাতাবাহারের গাছ। তবে এই গাছে যখন নতুন পাতা আসে তখন দেখতে অনেকটা ফুলের মতোই লাগে। তাই অনেকেই একে ফুলের গাছ বলেও মনে করেন। যখন নতুন পাতা বের হয় তখন সেটার রং লাল হয়ে যায় এবং আস্তে আস্তে সেই লাল পাতাটি সবুজ এ রূপান্তরিত হয়।

siam 2.png

ফোটোগ্রাফি 📸নং:- ৪

IMG_20221121_135755.jpg

Device : One Plus

What's 3 Word Location


আমাদের আঞ্চলিক ভাষায় এই ফুলকে নয়নতারা ফুল বলে। এছাড়াও বিভিন্ন জায়গায় বিভিন্ন ধরনের নাম রয়েছে। যাই হোক সে বিষয়ে যাচ্ছি না। তবে এই গাছটি এখন বাংলাদেশের প্রতিটা প্রান্তেই পাওয়া যায় মূল কারণ হচ্ছে এই গাছটি সহজে মরে না এবং প্রায় ১২ মাসেই ফুল দেয়।

siam 2.png

ফোটোগ্রাফি 📸নং:- ৫

IMG_20221121_135846.jpg

Device : One Plus

What's 3 Word Location


এই ফুলটির নাম আমার এখন মনে পরছে না। তবে এই প্রজাতির অনেকগুলো ফুল রয়েছে এবং এই প্রজাতির প্রত্যেকটা ফুলগুলি দেখতে অনেক সুন্দর।

siam 2.png

ফোটোগ্রাফি 📸নং:- ৬

IMG_20221121_135910.jpg

Device : One Plus

What's 3 Word Location


এটিও এক ধরনের পাতাবাহারের গাছ তবে অনেকে এই গাছকে ফুলের গাছ বলেও বিবেচনা করেন। এই গাছটির যখন নতুন পাতা বের হয় তখন সেটি সাধারণত সাদা হয় যা অনেকটা ফুলের মতোই দেখতে লাগে তবে আস্তে আস্তে সেই পাতাটি সবুজ পাতায় রূপান্তরিত হয়।

siam 2.png



Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


photo_2021-06-30_13-14-56.jpg

photo_2021-06-28_11-13-39.jpg

আমি আল সারজিল ইসলাম সিয়াম। আমি বাঙালি হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। আমি বর্তমানে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ের বিএসসি-র ছাত্র। আমি স্বতন্ত্র স্বাধীনতা সমর্থন করি। আমি বই পড়তে এবং কবিতা লিখতে পছন্দ করি। আমি নিজের মতামত প্রকাশ করার এবং অন্যের মতামত মূল্যায়ন করার চেষ্টা করি। আমি অনেক ভ্রমণ পছন্দ করি। আমি আমার অতিরিক্ত সময় ভ্রমণ করি এবং নতুন মানুষের সাথে পরিচিত হতে ভালোবাসি। নতুন মানুষের সংস্কৃতি এবং তাদের জীবন চলার যে ধরন সেটি পর্যবেক্ষণ করতে ভালোবাসি। আমি সব সময় নতুন কিছু জানার চেষ্টা করে যখনই কোনো কিছু নতুন কিছু দেখতে পাই সেটার উপরে আকর্ষণটি আমার বেশি থাকে।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: ফোটোগ্রাফি 📸

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......

Sort:  
 2 years ago 

এই ফুলটির নাম আমার এখন মনে পরছে না।

ফুল ভালোবাসা না এমন মানুষ খুবই কম আছে। ফুলের প্রতি ভালোবাসা থেকেই আমরা সব সময় ফুলের ফটোগ্রাফি করার চেষ্টা করি। আপনার শেয়ার করা প্রত্যেকটি ফটোগ্রাফি দারুন হয়েছে। আর আপনি যেই ফুলটির নাম মনে করতে পারছেন না সম্ভবত সেই ফুলটির নাম আইভি জেরানিয়াম। তবে অন্য কোন নাম থাকতে পারে। বর্তমানে ডেঙ্গুর প্রকোপ বেড়ে গেছে। তাই তো সবাইকে সচেতনভাবে চলতে হবে এবং অবশ্যই মশারি টাঙিয়ে ঘুমাতে হবে।

 2 years ago 

ধন্যবাদ আপু ফুলের নামটা বলার জন্য।।

 2 years ago 
ডেঙ্গুর কথা আর মনে করবেন না ভাই। একবার হয়েছিল সারা জীবন মনে থাকবে। যাই হোক ফুলের ফটোগ্রাফি করতে আমারও ভাল লাগে। আপনি চমৎকার কিছু ফুলের ছবি ক্যামেরাবন্দী করে আমাদের সাথে শেয়ার করেছেন। গোলাপ ফুল গন্ধের জন্য আমার কাছে খুব প্রিয়। প্রতিটি ফুলের ছবি সুন্দর লাগছে। ধন্যবাদ ভাইয়া।
 2 years ago 

বর্তমানে ডেঙ্গু করোনার চেয়েও ভয়াবহ আকার ধারণ করেছে, তাই আমাদের সকলকে সতর্ক থাকা উচিত।

 2 years ago 

খুব সুন্দর ছিলো ফুলের ফটোগ্রাফি গুলো। ফুল ভালোবাসেনা এমন মানুষ খুঁজে পাওয়া মুশকিল। আমিও তাদের দলে।ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্য করার জন্য.

 2 years ago 

সত্যি ভাইয়া প্রতি সপ্তাহের যদি একটি ফটোগ্রাফি করা না যায়, তাহলে আসলে ভালো লাগে না।আপনার প্রতিটি ফটোগ্রাফি চমৎকার ছিল। সত্যিই তো ফুল ভালোবাসে না এমন মানুষ খুঁজে পাওয়া মুশকিল। তবে ভাইয়া পাতাবাহার গাছের নতুন পাতা গুলো আসলে ফুলের মতো দেখতে। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

জি আপু ফুল ভালোবাসার প্রতীক হিসেবে কাজ করে তাই আমারও ফুল অনেক ভালো লাগে. ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বর্তমানে ডেঙ্গুর প্রকোপ খুবই বেড়েছে। আমাদের উচিত মশারি টাঙিয়ে ঘুমানো। যাক, আপনার ফটোগ্রাফি দেখে মনটা পুরাই ভালো হয়ে গেলে। মুগ্ধ করার মতো সবগুলো ফটোগ্রাফি 🌼🦋।

 2 years ago 

বর্তমান সময়ে সবাইকে একটু সতর্ক অবস্থানে থাকতে হবে ডেঙ্গুর অবস্থা ভয়াবহ।।

 2 years ago 

এখন মানুষ ঘরে ঘরে অসুস্থ। আমার আর আমার ছেলেও সর্দি লেগে আছে।শীতকাল মানেই মশার উপদ্রব। ডেঙ্গুর কথা না বা বললাম।যাই হোক হাঁটতে হাঁটতে বাগানের ফটোগ্রাফি।বেশ সুন্দর সবগুলো ফুলের ফটোগ্রাফি। আমার কাছে গোলাপ ফুলটা বেশি ভালো লেগেছে,কালারটাও মিষ্টি। আজকে কোন কুইজ দিলেন না কেন ভাই 😂।

 2 years ago 

আগের ২ নং পোষ্টে কুইজ দেওয়া ছিল

 2 years ago 

ফুলের সৌন্দর্য অমলিন। যুগে যুগে মানুষ ফুলকে ভালোবাসে এসেছে। ফুল ভালোবাসে না এমন মানুষ খুঁজে পাওয়া যাবে না। আমার প্রিয় ফুলের তালিকায় আছে এখানে নয়নতারা ও গোলাপ ফুল। গোলাপের কালার একটু চেঞ্জ হলেও আমার কাছে খুবই আকর্ষণীয় লাগছে। তাছাড়া পাতাবাহারগুলোও খুব দারুন ফটোগ্রাফি করেছেন ভাইয়া ।আপনার ফটোগ্রাফির হাত সব সময় ভালো আমি বলে থাকি।

 2 years ago 

গোলাপটির কালার অনেকটা কমলা কালারের মত ছিল, তাইতো আমার কাছে আরো বেশি ভালো লেগেছিল।।

 2 years ago 

ঠিকই বলেছেন আপনি চারিদিকে ডেঙ্গুর প্রকোপ বেড়েই চলছে। এবং বেশিরভাগ মানুষের জ্বর ঠান্ডা কাশিতে ভুগছে। চমৎকার ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। সবগুলো ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। ফুল ভালোবাসেন না এমন লোক খুব কমই পাওয়া যাবে। ফুল আমারও খুবই পছন্দের। তবে পাতাবাহার এবং গোলাপ ফুলের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

বর্তমান সময়ে পাতাবাহারের গাছ গুলো বেশ জনপ্রিয় হয়ে উঠেছে এবং বাগানের সৌন্দর্য রক্ষার জন্য অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে এই পাতাবাহার গাছ।।

 2 years ago 

প্রত্যেকটা ছবির ফোকাস একদম পার্ফেক্ট হয়েছে। রং এতটা ভাইব্রেন্ট হয়েছে যে সত্যিই চোখে লেগে থাকার মত। ফুল এবং পাতাবাহার গাছের বিবরণ বেশ সুন্দর দিয়েছেন। আর পাতাবাহার গুলো সত্যিই বাহারী! নাম স্বার্থক।

 2 years ago 

একবার ডেঙ্গু থেকে ভালো হওয়ার পর এখন চোখের সামনে মশা ঘুরতে দেখলেই ভয় করে ভাই। মশারী ছাড়া কোন গতি নেই। যতটা সম্ভব সাবধানে থাকবেন। আর ফুলের ফটোগ্রাফি দেখতে সব সময় আমার অনেক ভালো লাগে। বিশেষ করে চন্দ্রমল্লিকা ফুল আমার ভীষণ প্রিয়। এই ফুলটার অনেক ধরনের প্রজাতি রয়েছে। আর সবগুলো প্রজাতি অসাধারণ দেখতে। শীতকাল টা চারপাশে রুক্ষ করে দিলেও , নানান প্রজাতির এই ফুলগুলো প্রকৃতিকে যেন সজীব করে রাখে 😊। ভালো লাগলো সব গুলো ছবি দেখেই।

 2 years ago 

এই মশার ভায়ে মাঝে মাঝে দিনের বেলাও মশারির ভেতরে ঢুকে থাকি ভাই, ঢাকার অবস্থা তো আপনি ভালোভাবেই জানেন।।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 68156.06
ETH 3517.56
USDT 1.00
SBD 2.81