ফোটোগ্রাফি 📸 || ৭ টি ছবি রেনডম নিয়ে একটি অ্যালবাম || [10% ʙᴇɴᴇғɪᴄɪᴀʀɪᴇs ғᴏʀ @sʜʏ-ғᴏx🦊]

in আমার বাংলা ব্লগ2 years ago
৭ টি ছবি রেনডম নিয়ে একটি অ্যালবাম

ফটোগ্রাফি করতে আমি অনেক আগে থেকেই ভালোবাসি। যখনই সুযোগ পাই তখনেই ফটোগ্রাফি করার চেষ্টা করি। আজও আমি আপনাদের সামনে কিছু ব্যতিক্রম ধর্মী ফটোগ্রাফির তুলে ধরবো। এখানে বিভিন্ন গ্রামের দৃশ্য এমনকি ফুলের ছবিও আমি আমার পোস্টে রাখার চেষ্টা করেছি। যত ভালোই ফোন হোক না কেন ক্যামেরার মত ছবি অন্য কোথাও থেকে তোলা সম্ভব নয়। আমার নেক্সট টার্গেট একটি ক্যামেরা কিনবো। ক্যামেরা দিয়ে ফটোগ্রাফি করে আপনাদের সামনে উপস্থাপন করবো, ইনশাআল্লাহ। চলুন কথা না বাড়িয়ে ফটোগ্রাফির দিকে এগোনো যাক।

ফোটোগ্রাফি 📸নং:- ১

IMG_20220214_174120__01.jpg

Device : One Plus

What's 3 Word Location


এই ছবিতে আপনারা দেখতে পাচ্ছেন সূর্য অস্তের একটি দৃশ্য। গ্রামে সূর্যাস্ত দেখতে কত সুন্দর লাগে তা বলা বাহুল্য। এমন একটা ছবি আমি আপনাদের সামনে উপস্থাপন করার চেষ্টা করেছি।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ২

IMG_20220215_171015__01.jpg

Device : One Plus

What's 3 Word Location


এই ফুলটির সঠিক নাম আমার মনে পরছে না। অনেকটা জবা ফুলের মতোই দেখতে, ফুলটি সম্পূর্ণরূপে ফোটে নি তবে এই ফুলটি সত্যিই অসাধারণ লাগছে। একদম টকটকে লাল গোলাপের মতো এই ফুল।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ৩

1644845394364.jpg

Device : One Plus

What's 3 Word Location


বর্তমানে গ্রামে নতুন ধান লাগিয়েছে। এসব দৃশ্য দেখতে সত্যি অসাধারণ লাগে। এই ছবিটি আমি ব্রীজের উপর থেকে তুলেছি এবং আকাশ নয় একদম পরিষ্কার ছিল। ছবিটা একটু জুম করে দেখেন তাহলে বুঝতে পারবেন প্রকৃতির সৌন্দর্য কোথায় লুকিয়ে রয়েছে।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ৪

IMG_20220213_212758__01.jpg

Device : One Plus

What's 3 Word Location


রাতের ফুড ভিলেজের একটি দৃশ্য। ফুড ভিলেজে সাধারণত রাতেই বেশি বেচাকেনা হয় কারণ দূর দূরান্ত থেকে বাসগুলো সেখানেই আর কিছু সময় বিশ্রাম এর জন্য দেয়য়। এর মাঝেই আমি একটি ছবি তোলার চেষ্টা করেছি। সত্যিই অসম্ভব সুন্দর লাগছে, এই নিরিবিলি পরিবেশের দৃশ্যটি।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ৫

IMG_20220215_171528__01.jpg

Device : One Plus

What's 3 Word Location


হলুদ রঙের প্রতি আমার একটা আলাদা আকর্ষণ রয়েছে। হলুদ ফুল দেখলে খুব ভালো লাগে এবং সাধারণত সাদা ফুল গুলোও আমার কাছে অনেক ভালো লাগে। এই ফুলটির আমি আগেও দু-একবার ফটোগ্রাফি করার চেষ্টা করেছিলাম।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ৬

1644845204208.jpg

Device : One Plus

What's 3 Word Location


এক পাশ দিয়ে বয়ে যাচ্ছে নদী এবং একপাশে নতুন ধান লাগানোর দৃশ্য ব্রিজের উপর থেকে এই দৃশ্যটি সুন্দরভাবে তোলার চেষ্টা করেছি। গ্রাম বাংলার দৃশ্য সত্যিই অপরূপ।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ৭

IMG_20220215_171506__01.jpg

Device : One Plus

What's 3 Word Location


ব্যক্তিগতভাবে এই ফুলকে আমার অনেক পছন্দ। আমার বাগানে অনেক ফুল রয়েছে। আমাদের আঞ্চলিক ভাষায় এই ফুলকে কসমোস ফুল বলা হয়। সাধারণত পাঁচ থেকে ছয় ফিট পর্যন্ত লম্বা হয়ে ফুলের গাছ গুলো এবং ফুল গুলো মাঝে মাঝে ৬ ইঞ্চি পর্যন্ত হয়ে থাকে।

siam,.png



Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


photo_2021-06-30_13-14-56.jpg

photo_2021-06-28_11-13-39.jpg

আমি আল সারজিল ইসলাম সিয়াম। আমি বাঙালি হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। আমি বর্তমানে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ের বিএসসি-র ছাত্র। আমি স্বতন্ত্র স্বাধীনতা সমর্থন করি। আমি বই পড়তে এবং কবিতা লিখতে পছন্দ করি। আমি নিজের মতামত প্রকাশ করার এবং অন্যের মতামত মূল্যায়ন করার চেষ্টা করি। আমি অনেক ভ্রমণ পছন্দ করি। আমি আমার অতিরিক্ত সময় ভ্রমণ করি এবং নতুন মানুষের সাথে পরিচিত হতে ভালোবাসি। নতুন মানুষের সংস্কৃতি এবং তাদের জীবন চলার যে ধরন সেটি পর্যবেক্ষণ করতে ভালোবাসি। আমি সব সময় নতুন কিছু জানার চেষ্টা করে যখনই কোনো কিছু নতুন কিছু দেখতে পাই সেটার উপরে আকর্ষণটি আমার বেশি থাকে।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: ফোটোগ্রাফি 📸

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......

Sort:  
 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

ওয়াও! অনেক দিন পর আপনার ফটোগ্রাফি পোস্ট দেখেই চলে আসলাম। প্রতিটি ছবি দেখলাম আর মুগ্ধ হলাম। অসাধারণ ফটোগ্রাফি করেছেন ভাই। সবগুলো ফটোগ্রাফি আমার ভালো লেগেছে। বেশি ভালো লেগেছে ৬ ও ১ নাম্বার ফটোগ্রাফি। আপনাকে অনেক ধন্যবাদ অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

ধন্যবাদ ভাই।

 2 years ago 

অও,আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই সুন্দর ও মনমুগ্ধকর।2 নং ফুলটি ডালিয়া ফুলের মতো লাগছে।তাছাড়া ফুলের ছবি ও 3 নং ছবিটি আমার কাছে বেশি ভালো লেগেছে, প্রকৃতির ছবি আমার খুবই পছন্দ।ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ আপু।

 2 years ago 

ভাইয়া আপনার ছবিগুলো খুবই সুন্দর হয়েছে ।বিশেষ করে তিন নম্বর এবং ছয় নম্বর ছবিটা আমার কাছে সবচাইতে ভালো লেগেছে। আর ফুলের ছবি তো সব সময়ই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর কিছু ছবি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু।

 2 years ago 

প্রত্যেকবারের মতো দারুন দারুন কিছু ফটোগ্রাফি আপনি উপহার দিয়েছেন আমাদেরকে। প্রত্যেকটা ছবি অসাধারণ হয়েছে। দক্ষতার সঙ্গে ছবিগুলো ধারণ করেছেন আপনি। এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই।

 2 years ago 

আপনার ফটোগুলো দেখে খুবই চমৎকার লেগেছে আমার কাছে। প্রত্যেকটা প্রত্যেকটা ফটোগ্রাফি খুব সুন্দর ভাবে বলেছেন আপনি। প্রথম ছবিটা আমার কাছে খুবই চমৎকার লেগেছে। অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago 

ভাইয়া আপনি খুব সুন্দর ফটোগ্রাফি করেন।আজকের এই ছবিগুলো বেশ চমৎকার হয়েছে। পূর্বের একটি পোস্টেও আমি দেখেছিলাম খুব সুন্দর ছিল।আজকের এগুলোও খুব সুন্দর হয়েছে ভাইয়া। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

মাঝে মাঝে ফোটগ্রাফি করার চেস্টা করি।

 2 years ago 

ভাইয়া,ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ছিলো।বিশেষ করে সূর্য অস্তের ছবিটা।ছবি তোলতে আমারোও অনেক ভালো লাগে।এক পাশে নদী অন্যপাশে ধান লাগানোর দৃশ্য,সাথে আকাশ সব মিলেয়ে অসাধারণ। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাই অসাধারণ কিছু ফটোগ্রাফি করছেন দেখছি আমার কাছে খুবই ভাল লেগেছে আপনার প্রতিটা ফটোগ্রাফি। বিশেষ করে আমার বেশি ভাল লেগেছে প্রথম ফটোগ্রাফি টা। আপনি অনেক সুন্দর ভাবে বর্ণনা করেছেন আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

 2 years ago 
আপনার অসাধারণ ফটোগ্রাফি গুলো সত্যিই মুগ্ধতায় ছুঁয়ে যায় প্রতিটি ফটোগ্রাফি অনেক বেশি সুন্দর হয়েছে তবে রাতের বেলা ফুড ভিলেজের ছবিটি দেখে মনে হলো ফুটবলের জোরে গরুর মাংস দিয়ে ভাত খেতে আমার ভীষণ মজা লাগে মনে পড়ে গেল।সেই সাথে লালটুকটুকে ফুলের ছবিটা অসাধারণ হয়েছে ধন্যবাদ আপনাকে শুভকামনা আপনার জন্য সেই সাথে অনেক অনেক ভালোবাসা ও অফুরন্ত দোয়া♥♥
 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার ফটোগ্রাফির ভক্ত আমি সেই প্রথম থেকে। সত্যি অনেক সুন্দর ফটোগ্রাফি করেন ভাই আপনি। দেখলে কোথায় যেন হারিয়ে যায়। আমার কাছে ৩,৬ নং ছবিটি সবচেয়ে বেশি ভালো লেগেছে। তবে ফুলেয ফটোগ্রাফি গুলো সুন্দর ছিল। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।।

 2 years ago 

চেস্টা করা ভাই ফোটগ্রাফি করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58665.81
ETH 3153.57
USDT 1.00
SBD 2.44