ঈদের কেনাকাটা পর্ব ১ || [10% ʙᴇɴᴇғɪᴄɪᴀʀɪᴇs ғᴏʀ @sʜʏ-ғᴏx🦊]

in আমার বাংলা ব্লগ2 years ago
ঈদের কেনাকাটা

বর্তমানে ঈদের মৌসুম চলছে, কিছুদিন পরেই আমাদের ঈদ অনুষ্ঠিত হবে। এই ঈদে অনেকের শপিং চলছে ঈদের কেনাকাটা। আমিও কিছুদিন আগে ঈদের শপিং নিয়ে গিয়েছিলাম সেটারই হালকা কিছু অভিজ্ঞতা আপনাদের সাথে শেয়ার করে নেবম চলুন কথা না বাড়িয়ে কাজের দিকে যাক।

IMG_20220423_161237.jpg

Device : One Plus

What's 3 Word Location

কিছুদিন আগে থেকেই আমাদের বাসায় অনেক কাজ ছিল রং করা হয়েছিল তাই সবকিছু এলোমেলো সব মিলিয়ে খুব খারাপ অবস্থা ছিল বাসার। কিছুদিন আগেই একদম কমপ্লিট করেছি। ভাবছিলাম এবার ঈদের কেনাকাটা করবো না কিন্তু পরে চিন্তা করলাম, এক বছর পরে এখন যদি কেনাকাটা না করি তাহলে কেমন দেখায় তাই আমি এবং আমার আম্মু কেনাকাটা করার উদ্দেশ্যে বিকাল বেলায় আমার মার্কেটে যাই।

IMG_20220423_161442.jpg

Device : One Plus

What's 3 Word Location

সত্যি বলতে মার্কেটে এতটা ভিড় ছিল যা আমি আগে কখনো দেখিনি। নীলফামারী মার্কেটে সব দোকানেই প্রায় উপচে পড়া ভিড়, নেই কোন সর্তকতা কারো মুখে মাক্স দেখিনি। আমরা প্রথমে জুতার দোকানে ঢুকলাম আমার নানীর জন্য এক জোড়া জুতা নিলাম পরে আমার পায়ের এক জোড়া জুতা নিয়ে আমরা অন্য দোকানে গেলাম। জামা কাপড়ের দোকানে ঢোকা যাচ্ছে না যেখানে তাকাই শুধু মেয়েরাই শপিং করছেন। ঈদের মার্কেটে মনে হয় না যে কোন ছেলে সেদিন মার্কেট করতে গিয়েছিল। বিশেষ করে প্রত্যেকটি দোকানে যে ভিড় ছিল মনে হচ্ছিলো দোকান উড়িয়ে নিয়ে যাবে।

IMG_20220423_150201.jpg

IMG_20220423_161241.jpg

Device : One Plus

What's 3 Word Location

আমি দামাদামি করতে পারি না এটা আমি আগে থেকেই জানি কিন্তু একটি জামার দাম ৩২০০ টাকা চাওয়া হলে সেই জামার দাম কিভাবে ৮০০ টাকা বলতে হয় এবার আম্মুর সাথে মার্কেটে করতে গিয়ে আমি সেটা ভালভাবেই বুঝতে পেরেছি। তারা কেন জানি দিয়েও দেয়। এরপরে আমার ছোট ভাইয়ের জন্য একটি পাঞ্জাবি নিতে গিয়েছিলাম। পাঞ্জাবি দাম প্রায় চাওয়া হয়েছিল ২৫০০ টাকা কিন্তু সেই পাঞ্জাবি আম্মু নিয়েছে ৭০০ টাকা দিয়ে। কিভাবে সম্ভব??? আর দোকানিরা এতো দাম চায় কেন আমার মাথায় আসেনা।

IMG_20220423_133625.jpg

IMG_20220423_140702.jpg

Device : One Plus

What's 3 Word Location

আমি একটি নতুন রুম কমপ্লিট করেছি আমার জন্য। কিন্তু সেই রুমের পর্দা আর বিছানার চাদর এসব কোন কিছুই কেনা হয়নি। সেদিন শুধুমাত্র রুমের পর্দা গুলো কিনতে পেরেছিলাম এবং কুসুম বালিশ গুলো কিনতে পেরেছিলাম। এর পরেই আমাদের সময় শেষ হয়ে এসেছিল কারণ ইফতারের সময় হয়ে আসছিল। তখন বাইরে থাকা প্রায় অসম্ভব। এসব কিছু কিনে মোটামুটি আমরা বাসায় চলে এসেছি। এখনো দ্বিতীয়বার মার্কেটে মার্কেটে যাওয়া হয় নি। যদি যাওয়া হয় তহলে অবশ্যই সেই অভিজ্ঞতার কথা আপনাদের সামনে তুলে ধরব। আজকের পর্ব এখানে শেষ করছি ধন্যবাদ।

IMG_20220423_163236.jpg

Device : One Plus

What's 3 Word Location



Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


photo_2021-06-30_13-14-56.jpg

photo_2021-06-28_11-13-39.jpg

আমি আল সারজিল ইসলাম সিয়াম। আমি বাঙালি হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। আমি বর্তমানে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ের বিএসসি-র ছাত্র। আমি স্বতন্ত্র স্বাধীনতা সমর্থন করি। আমি বই পড়তে এবং কবিতা লিখতে পছন্দ করি। আমি নিজের মতামত প্রকাশ করার এবং অন্যের মতামত মূল্যায়ন করার চেষ্টা করি। আমি অনেক ভ্রমণ পছন্দ করি। আমি আমার অতিরিক্ত সময় ভ্রমণ করি এবং নতুন মানুষের সাথে পরিচিত হতে ভালোবাসি। নতুন মানুষের সংস্কৃতি এবং তাদের জীবন চলার যে ধরন সেটি পর্যবেক্ষণ করতে ভালোবাসি। আমি সব সময় নতুন কিছু জানার চেষ্টা করে যখনই কোনো কিছু নতুন কিছু দেখতে পাই সেটার উপরে আকর্ষণটি আমার বেশি থাকে।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: ঈদের কেনাকাটা পর্ব ১

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......

Sort:  
 2 years ago 

আমি মনে করি নীলফামারীতে দাম অনেক কম চেয়েছে ভাই। আপনি ঢাকায় নিউমার্কেট এসে দেখেন। 200 টাকার জিনিস 3000 টাকা দাম চেয়ে বসে থাকেন। আসলে তাদের ব্যবসার সিস্টেমটা এটা। যাক ঈদের শপিং করতে গিয়ে খুব সুন্দর একটা সময় কাটিয়েছেন। আর আন্টির বারগেটিং করার সিস্টেম টা আমার কাছে অনেক ভালো লেগেছে😂। শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

নিউ মার্কেটে গিয়েছিলাম রমজান মাসের আগে তখন আবার দামের বিষয়টা এতটাই বেশি ছিলো না কারণ এ বাসায় আসার আগে আমি নিউমার্কেট থেকে কিছু শপিং করে এনেছিলাম।

 2 years ago 

নীলফামারিতে কি খালি মেয়েরা মার্কেট করে,ভাইয়া।😉।উপরের ছবির পেন্টের ছবিটা দেখে হাসি পেলো,😆।যাই হোক দামা না চাইলে কেমনে হবে,😄।সব মিলেয়ে অনেক মার্কেট করেছেন।আপনার রুমের পর্দা দেখার অপেক্ষায় রইলাম।ধন্যবাদ

 2 years ago 

তা তো বলতে পারি না, কিন্তু মেয়েরাই বেশি কেনাকাটা করে, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঈদের উৎসবের আমেজ চলতেছে সবাই কেনাকাটা নিয়ে ভীষণ ব্যস্ত। আপনার কেনাকাটার ছবি দেখে খুব ভালো লাগলো। আমার মনে হয় আপনি পুরো দোকান কিনে নিয়ে চলে আসছেন। একসাথে এত জিনিস কিনেছেন দেখে খুবই ভালো লাগলো। ঈদের কেনাকাটা আগামী পর্বগুলোর জন্য অপেক্ষায় থাকলাম সে পর্যন্ত ভালো থাকবেন এই আশা ব্যক্ত করছি। এত চমৎকার পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে আন্তরিক ধন্যবাদ জানাই। ভালো থাকবেন ভাইয়া।

 2 years ago 

সব প্রয়োজনীয় জিনিস কিনেছি ভাই, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাই আমার মাঝে মাঝে মনে হয় দোকানিরা ডাকাতের ভূমিকা পালন করছে। তা না হলে ২৫০০ টাকার পাঞ্জাবি কিভাবে ৭০০ টাকায় দিতে পারে বুঝতে পারছি না। আমিও সেদিন রংপুরে আমার মিসেসের জন্য একটি জামার দাম জিজ্ঞাসা করেছিলাম, এতটাই পছন্দ হয়েছিল দাম বেশি চাইলেও নিতে চেয়েছিলাম। কিন্তু দাম যখন চাইল তখন আমি আকাশ থেকে পড়ে গেলাম। জামাটির দাম চাইল৪৩০০ টাকা। এত টাকা দাম চাইলে তার পরিবর্তে আমি কত বলব তার ভাষা হারিয়ে ফেলেছিলাম। আমার মিসেস২২০০ টাকা কেটে দিয়েছিলো,তবুও যখন জামাটি দিল না আমার মিসেস আর দাম বাড়ায় নি। সে বলল এরচেয়ে বেশি দামে নিলে আমাদের ঠকা হবে। ভাগ্যিস আপনার মা আর আমার মিসেসের মত মেয়ে মানুষেরাই দামাদামি করার ওস্তাদ' হিসেবে কাজ করে বলে আমরা দোকানদারের কাছ থেকে বেঁচে আসি। আপনার পরবর্তী কেনাকাটার পর্বের জন্য অপেক্ষায় রইলাম। ধন্যবাদ।

 2 years ago 

বর্তমানে দোকানদারের কাছে এসব টাকা নাকি কোন টাকাই না। একটি জামার দাম যদি ৫০০০ টাকা হয় তাহলে তো আর কোন কথাই থাকে না ভাই।

 2 years ago 

জামা কাপড়ের দোকানে ঢোকা যাচ্ছে না যেখানে তাকাই শুধু মেয়েরাই শপিং করছেন।

সিয়াম ভাই অনেক বড় একটা সুযোগ মিস করেছেন। আপনি চাইলে টুম্পাকে খুঁজে নিতে পারতেন 🤭 আপনার কেনাকাটাও হয়ে যেত আবার টুম্পা খোঁজাও হয়ে যেত এক ঢিলে দুই পাখি শিকার।

 2 years ago 

কি করব ভাই সাথে আম্মু ছিল চাইলেও তো টুম্পাকে খোঁজা যায় না, হাহাহা

 2 years ago 

বেশ অনেক কিছুই কেনাকাটা করে নিয়ে আসছেন দেখছি,তবে মার্কেটে গিয়া কেনা কাটা বন্ধ করে দিছি অনেক আগেই । আমার মার্কেটে গিয়া কেনা খুবই কষ্টের মনে হয় তাই এখন আর যাওয়া হয় না।

শুধু মেয়েরাই শপিং করছেন

একটা ছেলে ঈদে পোশাক না কিনেও থাকতে পারে এবং ছেলেরা বেশী বাচাবাছি করে না কিন্তু মেয়েরা এই দিকে একদম ভিন্ন।তাই হয়ত আপনি মেয়েদের বেশী দেখতে পাইছিলেন

 2 years ago 

বাস্তব কথা বলেছেন, আমি যখন যাই সর্বোচ্চ একটি থেকে দুটি জিনিস দেখেই পছন্দ করি। আমার বেশি জিনিস দেখার অভ্যাস নেই,

 2 years ago 

একটি জামার দাম ৩২০০ টাকা চাওয়া হলে সেই জামার দাম কিভাবে ৮০০ টাকা বলতে হয়

ঢাকা নিউ মার্কেট গেলে এই রকম ঘটনা দেখা যায়। আমি যখন প্রথম নিউ মার্কেট গিয়ে ছিলাম মার্কেট করতে তখন একবার এমন বিপদে পড়েছিলাম। তার পর থেকে আমিও দাম বলা শিখছি। আপনার ঈদ শপিং এর দ্বিতীয় পর্ব দেখার অপেক্ষায় রইলাম।

 2 years ago 

নিউ মার্কেট থেকে আমিও অনেক সময় কেনাকাটা করেছি কিন্তু কেন জানি সেই বিষয়টা এখনো আমার মধ্যে আসেনি।

 2 years ago 

ভাই আপনি কেনাকাটা পর্বের প্রথম পর্ব আমাদের মাঝে শেয়ার করলেন। তবে আমি এখনো চিন্তা করতে পারলাম না যে কখন মার্কেটে যাবো।

তবে শুধু নীলফামারী শহরে নয় বাংলাদেশের প্রতিটি শহরে এখন প্রতিটি মার্কেটে অনেক উপচেপড়া ভিড়। ঈদের মৌসুম বলে কথা।

যাই হোক দ্বিতীয় কেনাকাটা করার অনুভূতি গুলো আপনার কাছ থেকে দেখতে চাই।

 2 years ago 

তাই তো দেখছি ভাই, মার্কেটের যা অবস্থা, তার উপর দাম ও অনেক।

 2 years ago 

তাও ভাল আর কয় দিন দেরি করে যাননি, তাহলে তো মনে হয় মার্কেটে ঢুকতেই পারতেন না 😆। তবে এই ব্যাপার গুলোর জন্য আমি কখনোই ঈদের আগে মার্কেট করিনা 😁। আর আজকে আমার সাথে ও ঠিক এমন একটা ঘটনা, একটি টি শার্টের দাম চেয়েছে বারোশো টাকা পরে সেটা 300 টাকা দিয়ে নিয়েছি 😆

 2 years ago 

কই বারোশো টাকা আর কই তিনশত টাকা। প্রায় চারগুণ বেশি দাম চাওয়া হয়েছিল। দোকানদাররা এসব করে কি লাভ পায় সেটাইতো বুঝি না ভাই। সবকিছু কি টাকা দিয়ে মূল্যায়ন করা সম্ভব??

 2 years ago 

পাঞ্জাবি দাম প্রায় চাওয়া হয়েছিল ২৫০০ টাকা কিন্তু সেই পাঞ্জাবি আম্মু নিয়েছে ৭০০ টাকা দিয়ে। কিভাবে সম্ভব??? আর দোকানিরা এতো দাম চায় কেন আমার মাথায় আসেনা।

আসলে ভাইয়া এটা আমার মাথায় ও অসে না, দোকানিরা এমন দাম বলে সেখানে নিজের দামটা বলে লজ্জা লেগে যায়, যাই হোক ভাইয়া আমি এটা একবারেই বুঝতে পেরেছি আন্টির জন্যই আপনি অনেকটা ঠকার হাত থেকে বেছে গিয়েছেন, আপনার দ্বারা ২৫০০ টাকার পাঞ্জাবি ৭০০ টাকায় কিনা সম্ভব না, পরের শপিং এর অপেক্ষায় রইলাম ভাইয়া।

 2 years ago 

বাস্তব একটি পয়েন্ট হলে তুলে ধরেছেন ভাই, কারণ একটি জিনিসের যখন 3000 টাকা দাম বলে তখন আমি কিভাবে সেটার দাম 400-- 500 টাকা বলি!!! নিজের কাছে অনেকটা লজ্জা লাগে কিন্তু মেয়ে মানুষরা এটা অনেক ভালোভাবে করতে পারে..

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32