পরিবারের সাথে বিকেলের কিছু মুহূর্ত

in আমার বাংলা ব্লগlast year
ঈদ মোবারক 🦊

IMG_20230423_180702.jpg

সবাইকে ঈদের শুভেচ্ছা জানিয়ে আজকের এই পোস্ট এখানেই শুরু করছি। আশা করি আপনারা সবাই অনেক ভাল আছেন। গতকাল ঈদের দিন ছিল। ঈদের দিনে খুব একটা বেশি বাইরে বেরোনো হয়নি। এছাড়াও বাসায় অনেক কাজ ছিল। আম্মুর কাজে তেমন কোন সাহায্য করা হয়নি তাই আম্মু অনেকটাই ব্যস্ত ছিল। যদিও আমি অসুস্থ ছিলাম তারপর আজকে আম্মুকে বললাম যে, আজকে বিকেলে একটু বের হব।

আজ সকাল থেকেই আকাশ অনেক মেঘলা ছিল। যদিও বৃষ্টি হয়নি তারপরও ওয়েদারটা একদম চমৎকার ছিল। সেই শীতল বাতাস মনে হচ্ছে এখনই বুঝি প্রচুর পরিমাণে বৃষ্টি নামবে কিন্তু এখন পর্যন্ত বৃষ্টি নেই। তবে আজকে সারাদিনে সূর্যের দেখা পাওয়া যায়নি, তাই ওয়েদারটা শীতল ছিল। যদিও সকাল থেকে বাইরে বেরোনো হয়নি। এতো শীতল হাওয়া ছিল এবং পরিবেশটাকে দারুন ছিল আজকে ঘুম থেকে উঠতে অনেক লেট হয়ে গেছে। তারপরও সারাদিন বাসায় ছিলাম। বিকালে আম্মুকে বলে বাসা থেকে বের হলাম। নীলফামারীতে মূলত তেমন পরিদর্শনের জায়গা খুব কমই রয়েছে। তারপরও নিলফামারীর পরিবেশটাই এত চমৎকার যেখানে সেখানে ঘুরে বেড়ানো যায়। তারপরও আমরা নিলফামারীর একটি পর্যটন স্থান গেলাম। পর্যটন স্থান বলতে সেখানে ভুল হবে সেটা অনেকটাই নদীর মতো এবং সেখানেই গড়ে উঠেছে ছোট ছোট কিছু দোকানপাট। ঈদের সময় অনেকেই সেখানে ঘুরতে যায়।

IMG_20230423_180633.jpg

IMG_20230423_175519.jpg

সেটা একটি কৃত্রিম নদী অর্থাৎ মানুষ সৃষ্ট নদী। এটা ডালিয়া থেকে সরাসরি সংযুক্ত রয়েছে এবং নীলফামারীর উপর দিয়েই অন্যান্য জেলায় প্রবাহিত হয়েছে। বর্তমানে ভারত থেকে প্রচুর পানি আসছে যার কারণে নদীগুলো একদম ভরাট রয়েছে এবং পানি গুলো বেশ চমৎকার। সেইসাথে শীতল হাওয়া, আর কি লাগে বলুন! আমরা সবাই পরিবার মিলে আর সেখানে ঘুরতে গিয়েছিলাম... অনেক ছবি তুলেছি এবং সময়টা অনেক এনজয় করেছি। সাধারণত পরিবারের সাথে বের হওয়া হয় না। যদিও আমি ঢাকায় থাকি এবং পরিবারের সবাই নিজ নিজ কাজে ব্যস্ত তারপরও পরিবারের কিছু ছোট ছোট সদস্য মিলে এবং আমার মা এবং আমার একটি খালা এবং আমার নানুমণি মিলেই আমরা ঘুরতে গিয়েছিলাম আজ।

প্রথমে যখন সেই জায়গায় গেলাম, দেখেই তো আমার মন ভরে গেল। এত শীতল বাতাস এবং পানিতে ভর্তি সেই নদী, আহা কি সুন্দর পরিবেশ!! কিছু ছবি আপনাদের সামনে উপস্থাপন করছি। সেই সাথে আমরা নদীর সাইড দিয়ে অনেক দূরে হেঁটে গিয়েছি এবং একটি ব্রিজে উঠে সেখানে কিছু ফটোসুট করার চেষ্টা করেছি। বিশেষ করে আমার খালাতো বোন এবং একটি মামাতো বোন প্রচুর ছবি তোলায় ব্যস্ত এবং আমার ফোন নেই বেশ কিছুক্ষণ টানাটানি করছিলো। এর পরে রয়েছে আমার ছোট ভাই, সবাই মিলে অনেক ফটোশুট করেছে এবং সেইসাথে আম্মুর কিছু ফটোশুট করেছে। মোট কথা বলতে গেলে আজকের বিকেলটা অনেকটাই উপভোগ করেছি। সেই সাথে সুন্দর পরিবেশ। আমার তো প্রতিদিন সেই জায়গায় গিয়ে বসে থাকতে ইচ্ছা করছে। এত সুন্দর বাতাস ছিল যা বলে বোঝানোর মতো না। এই সপ্তাহখানেক যা গরম পড়েছিল সেই গরমের পরে এত শীতল হাওয়া কে মিস করে বলুন!!!

IMG_20230423_180512.jpg

IMG_20230423_180130.jpg

IMG_20230423_171756.jpg

আমার মামা এবং খালা মিলে আমাদের পরিবারের সংখ্যা প্রায় ১১ জন আমরা বাচ্চাকাচ্চা, হাহাহা। তারপরও সবাই আসছিল না সবাই বিভিন্ন জায়গায় ঘুরতে গিয়েছিল যাকে পেয়েছি তাকে ধরেই আমরা ঘুরতে গিয়েছিলাম। আজকের দিনটি অনেক ইনজয় করেছি সেই সাথে পরিবারিক কিছু বিষয়েও আলোচনা করেছি যা সচরাচর পরিবারের সবাই একত্রিত হলে আলোচনা করা হয়। আগে আমরা প্রায়ই এরকম সময় কাটাতাম কিন্তু বর্তমানে যত সময় অতিবাহিত হচ্ছে এই রকম ভালো ভালো সময়ে বা মুহুর্ত কাটানোর মত বিষয় গুলো অনেক কম হচ্ছে।

আজ পরিবার নিয়ে ঘুরতে গিয়ে অনেক মজার মজার কিছু ঘটনা ঘটেছে। সেই ঘটনাগুলো পরবর্তী পর্বে আপনাদের সাথে আলোচনা করে নেবো। এত চমৎকার চমৎকার কিছু ফটো তুলেছে যা আগামী পর্বে আপনাদের কাছে শেয়ার করে নেব। তারপরও কিছু ফটোগ্রাফি আপনাদের সাথে আজ শেয়ার করে নিয়েছি। আশা করেছি এসব ভালো লাগেছে।

IMG_20230423_171125.jpg

আশা করছি আপনারাও এই ঈদ অনেকটাই উপভোগ করেছেন এবং নিজের নিজের পরিবারের সাথে সময় কাটিয়েছেন। আপনারা চাইলে সেসব বিষয় গুলো নিয়ে লিখতে পারেন। আজকের মতো এখানেই শেষ করছি। সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন সবাইকে ধন্যবাদ, ঈদ মোবারক।

siam 2.png



Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


photo_2021-06-30_13-14-56.jpg

photo_2021-06-28_11-13-39.jpg

আমি আল সারজিল ইসলাম সিয়াম। আমি বাঙালি হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। আমি বর্তমানে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ের বিএসসি-র ছাত্র। আমি স্বতন্ত্র স্বাধীনতা সমর্থন করি। আমি বই পড়তে এবং কবিতা লিখতে পছন্দ করি। আমি নিজের মতামত প্রকাশ করার এবং অন্যের মতামত মূল্যায়ন করার চেষ্টা করি। আমি অনেক ভ্রমণ পছন্দ করি। আমি আমার অতিরিক্ত সময় ভ্রমণ করি এবং নতুন মানুষের সাথে পরিচিত হতে ভালোবাসি। নতুন মানুষের সংস্কৃতি এবং তাদের জীবন চলার যে ধরন সেটি পর্যবেক্ষণ করতে ভালোবাসি। আমি সব সময় নতুন কিছু জানার চেষ্টা করে যখনই কোনো কিছু নতুন কিছু দেখতে পাই সেটার উপরে আকর্ষণটি আমার বেশি থাকে।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: পরিবারের সাথে বিকেলের কিছু মুহূর্ত

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......

Sort:  
 last year 

প্রথমেই আপনার পুরো পরিবারকে ঈদ মোবারক জানাই। আপনারা ঘোরার জন্য চমৎকার জায়গা বাছাই করেছেন। নদীর পাড়ের সুন্দর মনোরম পরিবেশ এবং শীতল বাতাস সত্যিই মনোমুগ্ধকর ছিল।
অনেক আনন্দ করুন সবাই মিলে এই কামনা করছি, তাছাড়াও তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠুন এই দোয়া রইল।

 last year 

আপনাকে ও ধন্যবাদ ভাই, ইদ মোবারক।

 last year 

ঈদ মোবারক ভাইয়া। ঈদের পরের দিন পরিবার পরিজন নিয়ে ঘুরতে গেলে বেশ ভালোই লাগে। জায়গাটা খুব সুন্দর।সত্যিই খুব অসাধারণ আপনার ফটোগ্রাফি গুলো দেখে বুঝতে পারছি। আপনি বললেন আবার এখানে মজার কিছু ঘটনা ঘটেছে পরে জানাবেন, অপেক্ষায় রইলাম আপনার মজার ঘটনা শুনতে । ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য।

 last year 

পরিবার নিয়ে ঘুরতে যাবার মজাই আলাদা, ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনাকেও ঈদের শুভেচ্ছা রইল ভাইয়া।ইদের পরের দিন শীতল হওয়ায় বেশ ভালোই উপভোগ করেছেন সময়,পরিবারের সাথে।কৃত্রিম নদী দেখতে ভালো লাগছে অনেক।সবাই মিলে ফটোশুট এবং নদীর তীরে এভাবে বিকেলে ঘুরতে গেলে বেশ মজাই হয়।ফটোগ্রাফি গুলো সুন্দর ছিল।ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর মুহূর্ত গুলো শেয়ার করার জন্য।পরবর্তী পর্বের অপেক্ষায় রইলাম।

 last year 

আপনাকেও অনেক ধন্যবাদ আপু।

 last year (edited)

পরিবারের সাথে সময় কাটাতে অনেক ভালো লাগে আর আপনি আপনার পরিবারের সাথে যে সময় কাটিয়েছেন তা আমার কাছে অনেক ভালো লাগলো।

 last year 

ধন্যবাদ আপনাকে, তবে আপনার বাক্যে হয় তো টাইপিং মিসটেক হয়েছে।

 last year 

শুরুতেই ঈদের শুভেচ্ছা রইলো সিয়াম ভাই। আপনার সাথে আমিও একমত নীলফামারীর পরিবেশটা সত্যিই চমৎকার। আমার যে মামাতো বোন নীলফামারীতে থাকতো সে এক মাস হল সিরাজগঞ্জে ট্রান্সফার হয়ে গেছে। কথায় কথায় নীলফামারীর গল্প তোলে সে এখন, এতোটাই মিস করে। পরিবারের সবাইকে নিয়ে একসাথে ঘোরার মজাই আলাদা। আপনি যেখানে গিয়েছেন আমিও বোধহয় সেখানে একবার গিয়েছিলাম। ভীষণ সুন্দর একটা আবহাওয়া জায়গাটার।

 last year 

হ্যা, অনেক সুন্দর জায়গাটি, আবারো আসার জন্য দাওয়াত রইলো ভাই।।

 last year 

আজকের ফটোগ্রাফি গুলোই এত চমৎকার হয়েছে, পরবর্তী ফটোগুলো আরও কি চমক দেবে কে জানে! সত্যি ভাই আপনার সব কটা ফটোগ্রাফি অসাধারণ হয়েছে আর আপনারা যে খুব মজা করেছেন তা আপনার ফটোগ্রাফি গুলো দেখেই বোঝা যাচ্ছে। আপনার মামাতো বোন আর খালাতো বোন ফটো তোলার জন্য আপনার ফোন নিয়ে টানাটানি করছিল এটা বেশ মজার ছিল। ঠিক বলেছেন এত সুন্দর পরিবেশ আর প্রকৃতির শীতল হাওয়া পেলে আর কিছু মন চায় না।

 last year 

ঠিক বলেছেন আপু, আজ নিকোলা টেসলা নিয়ে ব্লগ লিখেছি তাই ফোটগ্রাফি পোস্ট করিনি, আগামীকাল করবো। ধন্যবাদ আপনাকে।

 last year 

ওহ আচ্ছা ভাই।

 last year 

আপনি সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরেছেন এটা দেখে খুব ভালো লাগলো ভাইয়া। ঈদের সময় পরিবারের সাথে কোথাও ঘুরতে গেলে আসলেই অনেক ভালো লাগে। সবাইকে একসাথে দেখে খুব ভালো লাগলো। ফটোগ্রাফি গুলো দেখে বুঝা যাচ্ছে জায়গাটা খুব সুন্দর। এই ধরনের জায়গায় ঘুরতে গেলে এমনিতেই মন ভালো হয়ে যায়। যাইহোক এতো সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62881.38
ETH 2449.40
USDT 1.00
SBD 2.62