ব্যক্তিত্ব বা পার্সোনালিটি ✨ আল সারজিল সিয়াম

in আমার বাংলা ব্লগ3 years ago

ব্যক্তিত্ব বা পার্সোনালিটি একটি সফল মানুষের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। প্রত্যেকের নিজস্ব কিছু ব্যক্তিত্ব বা পার্সোনালিটি রয়েছে যা তাকে সবার তুলনায় ভালো করে অথবা মন্দ করে তোলে। ব্যক্তিত্ব বা পার্সোনালিটি বলতে আমাদের পোশাক, চেহারা, টাকা, ফ্যাশনের তুলনায় তোমার ব্যবহার, মানুষের কাছে তুমি কতটা গুরুত্ব পাচ্ছো এটি বেশি মাইনে/গুরুত্ব রাখে। তোমার চেহারা টাকাপয়সা তোমার পোশাকের ধরন এগুলো তোমাকে টেম্পোরারি ভাবে মানুষের কাছে সামনে তোমার ব্যক্তিত্ব প্রকাশ করে কিন্তু লং টাইম এর জন্য একজন ভালো মানুষ হওয়া অত্যন্ত জরুরি।

360_F_245413672_3R25DsEpJAj3EiseBb7mcwYPnuNYwoqq.jpg
Image Source

ফ্যাশন এবং স্টাইল এর মধ্যে যেরকম পার্থক্য বিদ্যমান তেমনি অন্যের পার্সোনালিটি এবং নিজের পার্সোনাল এর মধ্যেও অনেকটাই পার্থক্য বিদ্যমান যতই আপনি উনাকে অনুসরণ-অনুকরণ করেন না কেন। তবে আমার ব্যক্তিগত মতামত অনুযায়ী অন্য কাউকে অনুসরণ-অনুকরণ না করে নিজের পার্সোনালিটি নিজেই তৈরি করা উত্তম। তবে হ্যাঁ অবশ্যই তাদের থেকে ভালো কিছু নিতে হবে যারা সমাজে অনেক ভালো অবদান রেখেছে।

success-and-achievement-bring-happiness-in-life-780x405.jpg
Image Source

ব্যক্তিত্ব সম্পর্কে একটি বিখ্যাত উক্তি রয়েছে👇

Money loss nothing loss;
Health loss something loss but
Characterless everything loss..

ব্যক্তিত্ব বা পার্সোনালিটি ঠিক রাখার জন্য ৮ টি জিনিস খুবই দরকারী আসুন সেই ৮ টি জিনিস আমরা জেনে নেই।

  • আচারণ: ছোট বড় ধনী গরীব সকল মানুষকে এবং কর্মক্ষেত্রে নিচের পোস্টের কর্মীদের সম্মান দিয়ে কথা বলতে হবে। আপনার আচরণ এই নির্ধারিত করবে আপনি কেমন মানুষ এবং আপনি কেমন চরিত্রের অধিকারী।

  • হাটা: হেলেদুলে না হাটে সোজা হাটার চেষ্টা করতে হবে। মেরুদন্ড সোজা রেখে সামনের দিকে নজর রেখে হাঁটতে হবে।

  • খাওয়া: খাবার সময় শব্দ করা যাবে না এমন ভাবে খাওয়া খেতে হবে বা পান করতে হবে যাতে পাশের জনের সব সমস্যা না হয়। আমরা অনেকেই এই ভুলটি করে থাকি খাওয়ার সময় অতীব শব্দ করে খাওয়া দাওয়া করি। এটা মোটেই সুভকর বিষয় নয়।

  • কথাবলা: কথা বলার সময় ধৈর্য সহকারে এবং সুন্দরভাবে স্পষ্ট ভাবে কথা গুছিয়ে বলতে হবে এবং কথা শোনার সময় অবশ্যই মনোযোগ সহকারে শ্রোতা দৃষ্টি আকর্ষণ করে কথা শুনতে হবে। কোন বিষয়ে বেশি কথা বলা যাবে না যেটুকু কথা না বললেই নয় শুধুমাত্র সেইটুকু কথাই বলতে হবে তাহলে আপনার সম্মানে জায়গাটা ঠিক থাকবে।

  • বসা: আমরা অনেক সময় যখন কোথাও বসি তখন পিছনের দিকে হেলে যাই এবং আরাম করে বসার চেষ্টা করি। এটা কিন্তু বসার সঠিক নিয়ম নয়। আপনার মেরুদন্ড সোজা রেখে বসতে হবে।

  • পোশাক: এটি আপনার পার্সোনালিটি বা ব্যক্তিত্ব ফুটিয়ে তুলতে অনেকটাই সাহায্য করে। অতিরিক্ত নকশাযুক্ত পোশাক না পড়াই উত্তম। ছেঁড়াফাটা পোশাক পরাই স্টাইল নয়। এমন পোশাক পড়লে আপনার ব্যক্তিত্ব নষ্ট হবে তাই আপনার সাথে মানানসই পোশাক পরতে হবে।

  • কৃতজ্ঞতাবোধ: এটি আমাদের অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে ব্যক্তিত্ব এবং পার্সোনালিটি বজায় রাখার জন্য। কারো কাছে কোন কিছু শিখতে পারলে বা জানতে পারলে অবশ্যই সেটার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করতে হবে।

  • কথা ও কাজে মিল: এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয় আপনার পার্সোনালিটি ঠিক রাখার জন্য। কাউকে কথা দিলে অবশ্যই তার কথা রাখতে হবে এবং আপনার কথা এবং কাজে সবসময় মিল থাকতে হবে।

affiliate-marketing-personality.jpg
Image Source

উপরোক্ত বিষয়গুলো কেউ যদি পালন করে তাহলে সে একটি ভাল ব্যক্তিত্ব বা পার্সোনালিটির অধিকারী হতে পারে।


Cc,
@rme
@blacks
@amarbanglablog


photo_2021-06-30_13-14-56.jpg

photo_2021-06-28_11-13-39.jpg

আমি আল সারজিল ইসলাম সিয়াম। আমি বাঙালি হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। আমি বর্তমানে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ের বিএসসি-র ছাত্র। আমি স্বতন্ত্র স্বাধীনতা সমর্থন করি। আমি বই পড়তে এবং কবিতা লিখতে পছন্দ করি। আমি নিজের মতামত প্রকাশ করার এবং অন্যের মতামত মূল্যায়ন করার চেষ্টা করি। আমি অনেক ভ্রমণ পছন্দ করি। আমি আমার অতিরিক্ত সময় ভ্রমণ করি এবং নতুন মানুষের সাথে পরিচিত হতে ভালোবাসি। নতুন মানুষের সংস্কৃতি এবং তাদের জীবন চলার যে ধরন সেটি পর্যবেক্ষণ করতে ভালোবাসি। আমি সব সময় নতুন কিছু জানার চেষ্টা করে যখনই কোনো কিছু নতুন কিছু দেখতে পাই সেটার উপরে আকর্ষণটি আমার বেশি থাকে।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: ব্যক্তিত্ব বা পার্সোনালিটি ✨

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ

Sort:  
 3 years ago 

অনেক সুন্দর লিখেছেন ভাই শেয়ার করার জন্য ধন্যবাদ

 3 years ago 

@limon88 ধন্যবাদ ভাই

 3 years ago 

আপনাকে স্বাগতম ভাইয়া

 3 years ago 

অনেক সুন্দর করে ব্যাক্তিত্ব বা পার্সোনালিটি ফুটে তুলেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে। শুভ কামনা।

 3 years ago 

ধন্যবাদ

 3 years ago 

অনেক সুন্দর লিখেছেন ভাই। শেয়ার করার জন্য ধন্যবাদ

 3 years ago 

শুভ কামনা ভাই।

 3 years ago 

পড়ে ভালো লাগলো ভাই।ধন্যবাদ শেয়ার করার জন্য।

 3 years ago 

শুভ কামনা ভাই।

 3 years ago 

আমি অনেক অনুপ্রেরণা পেলাম ভাইয়া, ধন্যবাদ 😇

 3 years ago 

ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60352.73
ETH 2410.03
USDT 1.00
SBD 2.44