বন্ধুর বিয়ে [10% ʙᴇɴᴇғɪᴄɪᴀʀɪᴇs ғᴏʀ @sʜʏ-ғᴏx🦊]

in আমার বাংলা ব্লগ3 years ago
বন্ধুর বিয়ে

গতকাল আমার বাংলা ব্লগ কমিউনিটির সপ্তাহিক হ্যাংআউট ছিল ঠিক ওই সময় আমার একটি বন্ধুর বিয়ে অনুষ্ঠিত হয়েছিল। দুইটি বিষয়ে এক সাথে কোনভাবেই উপস্থিত থাকার চেষ্টা করেছিলাম।

IMG_20220304_151535.jpg

Device : One Plus

What's 3 Word Location

যাইহোক বন্ধুর বিয়েতে একটু পরে আসি প্রথমে আমি বর্তমানে বাংলাদেশের বিয়ে ব্যবস্থা কে নিয়ে একটু কথা বলতে চাই। বর্তমানে যারা যুবসমাজে রয়েছেন বিশেষ করে তাদের পড়াশোনা করতে কতটা সময় লাগে, বাংলাদেশের শিক্ষাব্যবস্থার বেশিরভাগ বিষয়টা আপনারা জানেন। তাহলে আপনার একটি ছেলে গ্রাজুয়েট করতে কত বেশি সময় লাগে এবং সে গ্রাজুয়েট করার পরে যখন একটি চাকরি খোঁজার জন্য বেরিয়ে পড়ে তখন কত স্ট্রাগল করতে হয়।। আর বাংলাদেশে বেকারত্বের পরিমাণ দিন দিন বেড়েই চলেছে তাই চাকরিও মুখের কথা নয়। একটি ছেলে গ্রাজুয়েশন করার পরে চাকরি করে অনেক টাকা ইনকাম করে তারপরে বিয়ের জন্য প্রস্তুত হয়। বাংলাদেশে বিয়ে বিষয়টা জটিলতা পূর্ণ হয়ে গেছে।

আমাদের ইসলামিক শরীয়ত অনুযায়ী দেনমোহর ছেলের সামর্থ্য অনুযায়ী দেনমোহর নির্ধারণ করা হয় কিন্তু বর্তমান সমাজে একটি নির্দিষ্ট পরিমাণ অর্থ না দিলে নাকি দেনমোহর বলে গণ্য হবে না। তাহলে একটু চিন্তা করে দেখুন একটি বিয়েতে কত খরচ প্লাস দেনমোহরের টাকা পয়সা সব কিছু মিলিয়ে একটি ছেলের এই এতসব টাকা ইনকাম করতে কত বছর সময় লাগবে?? বিষয়টা শুধুমাত্র একটু অনুধাবন করার জন্য আমি বলছি, শুধুমাত্র বোঝাতে চাচ্ছি বাংলাদেশের বিয়েটা কতটা জটিলতা পূর্ন।


IMG_20220304_003147.jpg

IMG_20220303_215957.jpg


Device : One Plus

What's 3 Word Location

siam,.png

যাই হোক এ বিষয়ে তেমন কিছু বলছিনা। আমার যে বন্ধুর বিয়ে ছিল প্রায় ত্রিশ লক্ষ টাকার মতো এই বিয়েতে খরচ হয়েছে। যাই হোক গতকাল অনেক মজা হয়েছিল বন্ধুদের সাথে। সত্যি বলতে বন্ধু অনেক আফসেট ছিল এবং অনেকের নার্ভাস ছিল। আফসেট ছিল এজন্য কারণ তার স্বাধীনতা নষ্ট হতে যাচ্ছে, একটি বেচেলার ছেলে যেমন নিজের ইচ্ছামত চলতে পারতো এখন তাকে একটি নিয়মের মধ্যে চলতে হবে। তার কাঁধে অনেক দায়িত্ব চলে আসবে সবকিছু মিলিয়ে এই সময়টায় একটি ছেলের জন্য অনেক জটিলতা পূর্ণ।


IMG_20220304_140812.jpg

IMG_20220303_200602.jpg


Device : One Plus

What's 3 Word Location

siam,.png

বাংলাদেশের বিয়ে সাধারণত দুই দিনের হয়। প্রথম দিন হয় গায়ে হলুদ এবং পরদিন বিয়ে। ঠিক তেমনটাই হয়েছিল, বৃহস্পতিবার রাতে গায়ে হলুদ ছিল এবং শুক্রবার দুপুর বেলা বিয়ে হয়েছিল। যাইহোক বিয়েতে বেশি মজা হয়েছিল গায়ে হলুদে, কালকে রাতে প্রায় একটা পর্যন্ত সেখানে অনেক মজা হয়েছিল। বন্ধুর বিয়ে বোঝেনই তো সবাই মিলে অনেক মজা করেছি এবং সবাই নিত্য পরিবেশন করেছিল। আসলে নিত্য বলা যাবে না, সে গুলোকে পাগলা ডান্স বলে সেটাই বলা যায়। যাই হোক সবকিছু মিলিয়ে খুব ভালো গিয়েছে এবং বন্ধুর নতুন জীবনের জন্য তাকে অসংখ্য শুভকামনা জানাই এবং তার সাথে তার জন্য অফুরন্ত দোয়া রইল সে যেন প্রত্যেকটা মুহূর্তে সবসময় সুখী থাকে এবং সৃষ্টিকর্তার প্রার্থনা করে।

IMG_20220304_023015.jpg

Device : One Plus

What's 3 Word Location

siam,.png



Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


photo_2021-06-30_13-14-56.jpg

photo_2021-06-28_11-13-39.jpg

আমি আল সারজিল ইসলাম সিয়াম। আমি বাঙালি হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। আমি বর্তমানে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ের বিএসসি-র ছাত্র। আমি স্বতন্ত্র স্বাধীনতা সমর্থন করি। আমি বই পড়তে এবং কবিতা লিখতে পছন্দ করি। আমি নিজের মতামত প্রকাশ করার এবং অন্যের মতামত মূল্যায়ন করার চেষ্টা করি। আমি অনেক ভ্রমণ পছন্দ করি। আমি আমার অতিরিক্ত সময় ভ্রমণ করি এবং নতুন মানুষের সাথে পরিচিত হতে ভালোবাসি। নতুন মানুষের সংস্কৃতি এবং তাদের জীবন চলার যে ধরন সেটি পর্যবেক্ষণ করতে ভালোবাসি। আমি সব সময় নতুন কিছু জানার চেষ্টা করে যখনই কোনো কিছু নতুন কিছু দেখতে পাই সেটার উপরে আকর্ষণটি আমার বেশি থাকে।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: বন্ধুর বিয়ে

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......

Sort:  
 3 years ago 
বন্ধুর বিয়ে বলে কথা অনেক আনন্দ হইচই ডান্স গান সব মিলিয়ে ভিশন উপভোগ্য ছিল অনুষ্ঠানটি।আপনার বন্ধুর নতুন জীবন সুখময় হোক সুন্দর হোক।সুখ শান্তিতে ভরে উঠুক আজ ও আগামী।খুবই চমৎকার সময় কাটানোর জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ দেখে ভীষণ ভালো লাগলো।♥♥
 3 years ago 

বন্ধুর বিয়ে মানেই মজা। সেটাই ভালোভাবে উপভোগ করার চেষ্টা করেছি। ধন্যবাদ আপনাকে।

বন্ধুর বিয়েতে অনেক মজা করেছেন দেখা যাচ্ছে ভাইয়া।দোয়া করি আপনার বন্ধুর নতুন জীবন সুখের হোক।অনেক আনন্দময় সময় কাটিয়েছেন।ধন্যবাদ আপনাকে ভাওয়া এতো সুন্দর একটি মুহূর্ত আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আমাদের মজা কিন্তু আমাদের বন্ধুর সাজা।

 3 years ago 

ভাইয়া,বন্ধুর বিয়েতে তো বেশ মজা করেছেন দেখতেছি।তবে আপনার ছবিটি দেখে মনে হচ্ছে সবাই আপনারই হলুদ নিয়েছে😆😆।মজার আর আনন্দের এই মূহুর্ত আমাদের মাঝে খুব সুন্দর করে উপস্থাপন করেছেন ভাইয়া। খুব দ্রুত আপনার বিয়ের দাওয়াতের অপেক্ষায় রইলাম ভাইয়া।

 3 years ago 

এটা হলুদ ছিল না এটা হলুদ রং ছিল যেটা মূলত সবাই বিভিন্ন অনুষ্ঠানে ব্যবহার করে থাকে।

 3 years ago 

বন্ধুর বিয়ে বলে কথা। ভাইয়া আপনাদের পাগলা ডান্সের ভিডিও দিলে ভালো হতো, একটু দেখতে পারতাম কেমন পাগলা ডান্স। আসলে বিয়েতে হলিদে অনেক মজা হয়।ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

কিছু ভিডিও করা ছিল কিন্তু ভাবলাম ভিডিও দেওয়া ঠিক হবেনা, তাই দেইনি।।।

 3 years ago 

বন্ধুর বিয়ে তো হয়েই গেল এরপর আপনার পালা হিহি😁। আর বিয়ে মানেই তো আনন্দ উল্লাস ডান্স সেটা ছাড়া কি আর জমে। স্যার আপনাকে আর রাজু ভাইকে দারুন লাগছে কিন্তু একসাথে দেখে।

 3 years ago 

আমার পালা অনেক দেরি আছে, যখন হবে তখন অবশ্যই জানতে পারবে।।

 3 years ago 

ভাই আপনি বন্ধুর বিয়েতে আনন্দঘন মুহূর্ত কাটিয়েছেন এমনকি আপনার পোষ্টের প্রথম দিকে ছেলেদের বিয়ের বাস্তবতা তুলে ধরেছেন, আমার কাছে অনেক অনেক ভালো লেগেছে, শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 3 years ago 

আমি শুধু বাংলাদেশের বর্তমান চিত্র তুলে ধরার চেষ্টা করেছি।

 3 years ago 

বন্ধুর বিয়েতে অনেক আনন্দ করেছেন , অনেক কিছুকে উপভোগ করেছন বলে মনে করছি। আপনি আপনার বন্ধুর বিয়ে নিয়ে সুন্দর একটি ব্লগ করেছেন যা সারাজীরন এই ব্লগে সাক্ষি হয়ে গেলো।আপনার বন্ধুর নতুন জীবনের জন্য দোয়া এবং শুভকামনা রইল

 3 years ago 

বন্ধুর বিয়েতে প্রায় সব ধরনের মজা হয়, সেটা ইনজয় করেছি এবং আপনাদের মাঝে কিছু বিষয় তুলে ধরার চেষ্টা করেছি।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62404.06
ETH 2426.64
USDT 1.00
SBD 2.65