ফোটোগ্রাফি 📸 || রাঙ্গামাটির সৌন্দর্য নিয়ে একটি অ্যালবাম || [10% ʙᴇɴᴇғɪᴄɪᴀʀɪᴇs ғᴏʀ @sʜʏ-ғᴏx🦊]

in আমার বাংলা ব্লগ2 years ago
রাঙ্গামাটির সৌন্দর্য নিয়ে একটি অ্যালবাম

অপরূপ সৌন্দর্যে ভরা আমাদের এই বাংলাদেশ। সে বাংলাদেশের একটি অংশ হচ্ছে রাঙ্গামাটি জেলা। রাঙ্গামাটি পার্বত্য জেলা যেখানে পর্বত নদী-নালা সব জায়গায় দেখতে পাওয়া যায়। এখানকার সৌন্দর্য মূলত এর পাহাড় এবং এই পাহাড়ের ঝরনা। এগুলো দেখতে সত্যি অসাধারণ লাগে। এই সৌন্দর্য নিয়ে একটি অ্যালবাম তৈরি করেছি, সেটা এখন আপনাদের সামনে উপস্থাপন করব। চলুন কথা না বাড়িয়ে ছবিগুলো দেখে আসা যাক।।

ফোটোগ্রাফি 📸নং:- ১

IMG_20220601_133412.jpg

Device : One Plus

What's 3 Word Location


নদী পথে ভ্রমণ করার পরে এই দৃশ্যটি আমার চোখে পড়ে, দেখেই বুঝা যাচ্ছে পাহাড়টি কত বড়।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ২

IMG_20220601_131937.jpg

Device : One Plus

What's 3 Word Location


পাহাড়ি অঞ্চলে বসবাস করা মোটেও সহজ কথা নয়, এই পরিবারগুলোকে অনেক ধৈর্যতার সাথে কাজ করতে হয় এবং তারা প্রচুর পরিশ্রমি। এমন একটি পরিবার নদীতে ভ্রমন করছে।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ৩

IMG_20220601_131612.jpg

Device : One Plus

What's 3 Word Location


রাঙ্গামাটিতে শুবলং ঝর্ণা রয়েছে যা দেখতে দূর-দূরান্ত থেকে মানুষ আসে। সেই ঝরনা দেখতে হলে এই পথ দিয়ে আসতে হয়। তাই এটি ক্লিক করে নিয়েছে।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ৪

IMG_20220601_131719.jpg

Device : One Plus

What's 3 Word Location


একটু আগে যে ঝর্নার কথা বললাম সেই ঝর্ণাটি এটি। সত্যি কথা বলতে অন্যভাবে ছবিটি ক্যাপচার করার কোন উপায় ছিলোনা, ঝর্ণাটি এত বড়, তাই লম্বা করেই ছবিটি ক্লিক করতে হয়েছে।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ৫

IMG_20220601_131813.jpg

Device : One Plus

What's 3 Word Location


ঝরনার দুই সাইডেই অনেক সুন্দরভাবে সাজানো গোছানো রয়েছে এবং অনেকগুলো গাছ রয়েছে। তার মধ্যে এই গাছটি অনেক সুন্দর লাগছিল, লাল কৃষ্ণচূড়া যেন জায়গাটির সৌন্দর্য আরো বৃদ্ধি করে করে দিয়েছে।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ৬

IMG_20220601_131358.jpg

Device : One Plus

What's 3 Word Location


নদী পথে ভ্রমণ করলে অনেক ছোট বড় নৌকা দেখতে পাওয়া যায়। এখন যে নৌকাটি দেখছেন সেটি হচ্ছে একটি মালবাহী নৌকা। প্রতি শুক্রবারেই পাহাড়ি অঞ্চলে একটি বাজার বসে, সেই বাজারের উদ্দেশ্যে ছুটে চলেছে এই নৌকাটি।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ৭

IMG_20220601_133530.jpg

Device : One Plus

What's 3 Word Location


রাঙ্গামাটিতে প্রচুর পর্যটক আসে, সেই পর্যটকদের ঘোরানোর জন্য এই নৌকা ব্যবহার করা হয়। মূলত এটি খুব বেশি জোরে চলতে পারেনা কিন্তু অনেক বেশি মানুষ নিয়ে একসাথে চলাচল করতে পারে।

siam,.png



Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


photo_2021-06-30_13-14-56.jpg

photo_2021-06-28_11-13-39.jpg

আমি আল সারজিল ইসলাম সিয়াম। আমি বাঙালি হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। আমি বর্তমানে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ের বিএসসি-র ছাত্র। আমি স্বতন্ত্র স্বাধীনতা সমর্থন করি। আমি বই পড়তে এবং কবিতা লিখতে পছন্দ করি। আমি নিজের মতামত প্রকাশ করার এবং অন্যের মতামত মূল্যায়ন করার চেষ্টা করি। আমি অনেক ভ্রমণ পছন্দ করি। আমি আমার অতিরিক্ত সময় ভ্রমণ করি এবং নতুন মানুষের সাথে পরিচিত হতে ভালোবাসি। নতুন মানুষের সংস্কৃতি এবং তাদের জীবন চলার যে ধরন সেটি পর্যবেক্ষণ করতে ভালোবাসি। আমি সব সময় নতুন কিছু জানার চেষ্টা করে যখনই কোনো কিছু নতুন কিছু দেখতে পাই সেটার উপরে আকর্ষণটি আমার বেশি থাকে।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: ফোটোগ্রাফি 📸

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......

Sort:  
 2 years ago 

যদিও এখন পর্যন্ত রাঙ্গামাটি ভ্রমণ করা হয়নি তবে ইচ্ছে আছে খুব শীঘ্রই রাঙ্গামাটি ভ্রমণ করব। আপনার এই পোষ্টের মাধ্যমে রাঙ্গামাটি ভ্রমণ এর কিছু ফটোগ্রাফি দেখতে পারলাম যেটা দেখে সত্যিই খুবই ভালো লাগলো। এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

অনেকেই বলে আমাদের দেশে দেখার কিছুই নাই।অথচ,যেখানে প্রকৃতির অপরুপ লীলাখেলা ঘটেই চলেছে।
কত সুন্দর সুন্দর জায়গাই না আছে দেখার মতো।আপনার ফটোগ্রাফিগুলো সত্যিই অসাধারণ ছিল ভাইয়া।শুভ কামনা রইলো 🤍

 2 years ago 

সেটাই আমি ও বলতে চেয়েছি ভাই, অনেক কিছু দেখার আছে আমাদের এই দেশে।

 2 years ago 

ভাই রাঙ্গামাটির পাহাড় এবং পাহাড়ি ঝর্ণার সৌন্দর্য সত্যি মনে ধরার মতো। আপনি আপনার ফটোগ্রাফির মাধ্যমে সেই সৌন্দর্য কে ফুটিয়ে তুলেছেন। ভীষণ ভালো লাগলো আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি ফটোগ্রাফির অ্যালবাম আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আরো ২টি অ্যালবাম আসবে খুব তারাতারি, ধন্যবাদ ভাই।

 2 years ago 

সত্যি পাহাড়ি এলাকায় বসবাস করাটা অনেক কঠিন একটা কাজ। কিন্তু এর পরও তারা অনেক পরিশ্রম করে বসবাস করে। নৌকায় একটা পরিবারকে দেখতে পেয়ে বেশ ভালো লাগলো। আপনি অনেক সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। ঝরনা ফটোগ্রাফি টা আমার কাছে অসাধারণ লাগলো। তাছাড়া রাঙ্গামাটির সত্যিই সৌন্দর্যের একটা জায়গা।

 2 years ago 

ধন্যবাদ, আপু, আমি নিজের মত করে উপস্থাপন করেছি, পরবর্তীতে আরো কিছু ছবি আসবে।

 2 years ago 

ভাই রাঙ্গামাটি গিয়েছিলাম মাস দুই এক আগে। তবে সময়ের স্বল্পতার কারণে সবকিছু ভালভাবে দেখতে পারিনি। আসলেই রাঙ্গামাটি অনেক সুন্দর একটি জায়গা। আপনার ছবিগুলো দেখে খুবই ভালো লাগলো। আশা করি পরবর্তীতে সময় নিয়ে কোন একদিন যাব

 2 years ago 

এবার গেলে ভালো ভাবে উপভোক করে আসবেন ভাই, জায়গাটি অনেক সুন্দর।

 2 years ago 

চমৎকার মন মাতানো প্রাকৃতিক দৃশ্য দেখতে পেলাম আপনার ছবির মাধ্যমে, ঝরনার ছবিটা আসলেই খুব সুন্দর হয়েছে অনায়াসেই এই ছবিটার কারো মোবাইলের ওয়ালপেপার হতে পারে। এছাড়াও নদীর ছবিগুলো চমৎকার ছিল আপনার লেখাগুলো পড়ছিলাম এবং হারিয়ে যাচ্ছিল গল্পের মাঝে।

 2 years ago 

আমি নিজেও ওয়াল পেপার হিসেবে ব্যবহার করছি ঐ ছবিটি, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বাংলার প্রকৃতি কত সুন্দর তা যদি কেউ দেখতে চায় তাহলে অবশ্যই রাঙ্গামাটি ,বান্দরবান ,খাগড়াছড়ি, কক্সবাজার অঞ্চলে যাওয়া উচিত। যদিও আমি নিজে যাই নাই কিন্তু বিভিন্ন মাধ্যমে ইউটিউবে জেনেছি যে এতটা সুন্দর অপরূপ দৃশ্য যে কাউকে মুগ্ধ করবে। আপনি খুব সুন্দর ভাবে মনমুগ্ধকর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

একটু অপেক্ষা করুন আরো অনেক কিছু প্রকাশ করা বাকি আছে, ধন্যবাদ।

 2 years ago 

দারুণ কিছু ছবি উপহার দিলেন সিয়াম ভাই। ঝর্নার ছবিটা এতো লম্বা করে কিভাবে তুললেন? পেনারোমা মোড এ নাকি আল্ট্রা ওয়াইড মোড এ তুলেছেন? অবাক হয়ে গেলাম দেখে আমি।

 2 years ago 

ONE PLUS মোবাইলে নতুন একটি ফিচার এসেছে, নামটা ঠিক মনে পরছে না এখন, তবে আপনাকে পরে জানিয়ে দেব, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রাঙামাটির সৌন্দর্য ছবি এবং ভিডিওর মাধ্যমে দেখে আসছি।এখনো পর্যন্ত রাঙ্গামাটিতে যাওয়ার সৌভাগ্য হয়নি। তবে যাওয়ার খুব ইচ্ছা আছে।আজকে আপনার মাধ্যমে রাঙ্গামাটির অসাধারণ কিছু ছবি দেখতে পেলাম। ছবিগুলো দেখে এখনই আমার যাইতে ইচ্ছা করতেছে। বিশেষ করে আপনি ছবিগুলো এত সুন্দর ভাবে তুলেছেন যে যে কেউ দেখে মুগ্ধ হয়ে যাবে।রাঙ্গামাটির অপরূপ সৌন্দর্যের কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে এত সুন্দরভাবে বর্ণনা করে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 2 years ago 

ধনবাদ ভাই, ঝর্নাটি আমার কাছে ও অনেক ভালো লেগেছিলো, পরের পর্বে একটি ভিডিও প্রকাশ করবো।

 2 years ago 

রাঙ্গামাটির প্রাকৃতিক সৌন্দর্যের অপরূপ লীলাভূমির খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আজকে। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি ছিল মন ছোঁয়ানো দেখে তো আমি একদম মুগ্ধ হয়ে গেলাম। আপনার এই ফটোগ্রাফি গুলোর মাধ্যমে আমরাও খুব সুন্দর সুন্দর জায়গা উপভোগ করতে পারলাম। আপনার ফটোগ্রাফি গুলো দেখে মনে হচ্ছে আপনি একজন প্রফেশনাল ফটোগ্রাফার। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আরো কিছু পর্ব আসবে, সেগুলোতে ঝর্ণারর একটি ভিডিও প্রকাশ করবো।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32