কবিতার নাম “তৃষ্ণার্ত হৃদয়”

in আমার বাংলা ব্লগ3 years ago

“তৃষ্ণার্ত হৃদয়”
আল সারজিল সিয়াম

অনাহারে অর্ধহারে তৃষ্ণার্ত ক্রমান্বয়ে
ভালই আছি আমি
পরাজয় আমার শিওরে আছে দাঁড়িয়ে
অগ্নি শপথ গ্রহণ করেছি
দিপ্ত জাগ্রত সফলতার জোয়ারকে
স্তব্ধ করতে দিবনা
বুলেট গ্রেনেট, কোন মারণ অস্ত্র দিয়ে নয়
আামার কলমের আঁচড়ে
সহযোদ্ধাদের মন জয় করে
শুধু সামনের দিকে এগিয়ে চলা
ঠিক এমনি সময়
পেলাম তোমার দেখা
পরক্ষ্ও প্রত্যাক্ষ ভাবে
সহযোদ্ধা হলে কলমের সাথে
এখনো ক্ষুধার্থ আমি
এতটুকু আহার মেলেনি আজো
তবুও বেঁচে আছি
আশাবাদী হয়ে
নিশ্চই তুষ্ণা মিটবে আহার ও জুটবে
আর আমি হব তৃপ্ত
এ আশাই এগিয়ে চলা !!

IMG_8584.jpg

Sort:  

সুন্দর লিখেছেন

 3 years ago 

বাহ্ সুন্দর লিখেছেন তো । ধন্যবাদ আপনার কবিতাটি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য ।

 3 years ago 

অসাধারণ লেখা দাদা।

 3 years ago 

ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.026
BTC 56095.11
ETH 2533.38
USDT 1.00
SBD 2.23