ফোটোগ্রাফি 📸 || ৭ টি ছবি রেনডম নিয়ে একটি অ্যালবাম || [10% ʙᴇɴᴇғɪᴄɪᴀʀɪᴇs ғᴏʀ @sʜʏ-ғᴏx🦊]

in আমার বাংলা ব্লগ2 years ago
৭ টি ছবি রেনডম নিয়ে একটি অ্যালবাম

গতকাল থেকে শরীরটা ভাল লাগছিল না তাই ভাবছিলাম আজ বিকেলে একটু বের হবো, কিছু ফটোগ্রাফি করব। তাই আমি এবং আমার বন্ধু মিলে বুড়িগঙ্গা নদীর পাশে বেড়াতে গেলাম। আমরা যেখানে থাকি সেখান থেকে খুব একটা বেশি দূরে নয়। সেখানে যাওয়ার পরে সত্যিই এত সুন্দর লাগছিল, আজকে সকাল থেকে একটু বৃষ্টি হয়েছে তাই পরিবেশটা একদম শান্ত এবং শীতল ছিল। সবচেয়ে ভালো যে বিষয়টি লেগেছে, আজকে আজকের ঢাকা শহরের মধ্যে অনেক কুয়াশা দেখতে পেরেছি। বিশেষ করে নদীরপাড় গুলোতে এক সাইড থেকে অন্য সাইটে দেখা যাচ্ছিল না কুয়াসার জন্য। আমরা যেখানে গিয়েছিলাম একদম শান্ত একটি পরিবেশ। দূর থেকে রাস্তাগুলোর মাথা দেখা যাচ্ছে না। অনেকটা কুয়াশা ঘিরে রয়েছে এবং চারিদিকে খুবই শান্ত পরিবেশ ছিল, যে কোন মানুষ আসলে তার মন ভালো হয়ে যাবে এমন একটি পরিবেশ।

ফোটোগ্রাফি 📸নং:- ১

IMG_20220210_165253__01.jpg

Device : One Plus

What's 3 Word Location


নদীর এক সাইডে ঢাকার সেই ব্যস্ত শহর এবং নদীর আরেক পাশে শান্ত একটি পরিবেশ, মাঝখানে ঢাকার বুড়িগঙ্গা নদী এবং নদীর মাঝে ট্রলার চলছে। এমন একটি দৃশ্য আমি ধারন করার চেষ্টা করেছি এবং নদীর একদম শেষ প্রান্তে কুয়াশার জন্য তেমন কিছু দেখাও যাচ্ছে না।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ২

IMG_20220210_162449__01.jpg

Device : One Plus

What's 3 Word Location


চারিদিকে কুয়াশায় ঘিরে রেখেছে এবং গাছের পাতাগুলো বাতাসে দুলছে এমন একটি ছবি ধারণ করার চেষ্টা করেছি।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ৩

IMG_20220210_163406__01.jpg

Device : One Plus

What's 3 Word Location


আমার কাছে এই ফুলগুলো ব্যক্তিগতভাবে অনেক ভালো লাগে। যখন কাশফুল ফোটে তখন কাশফুলের চারপাশে এই ফুল ও মাঝে মাঝে দেখা যায়। এই ফুলগুলো সাধারণত ঘাস গাছের মতো দেখতে হয়।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ৪

IMG_20220210_155917__01.jpg

Device : One Plus

What's 3 Word Location


নৌকার একদম প্রথম দিক থেকে ছবিটি নেওয়ার চেষ্টা করেছি। নৌকার এক সাইডে রয়েছে ব্যস্তময় শহর আরেক সাইটে রয়েছে শান্তিময় পরিবেশ। আমরা নৌকায় করে এই প্রান্ত থেকে অন্য প্রান্ত গিয়েছিলাম।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ৫

IMG_20220210_160219__01.jpg

Device : One Plus

What's 3 Word Location


নৌকায় করে যখন এক প্রান্ত থেকে অন্য প্রান্তে যাচ্ছিলাম তখন দেখছি নদীর মাঝ দিয়ে আরও একটি ট্রলার ছুটে চলেছিলো। এমন একটি দৃশ্য আমি ধারণ করার চেষ্টা করেছিলাম।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ৬

IMG_20220210_165355__01.jpg

Device : One Plus

What's 3 Word Location


দেখে মনে হতে পারে একদম সন্ধ্যা হয়ে গিয়েছে কিন্তু এই ছবিটি বিকাল চারটার সময় নেওয়া হয়েছে। নদীর একদম শেষ প্রান্তে দেখাও যাচ্ছে না, এতটা কুয়াশা ছিলো এবং আজ গুড়ি গুড়ি বৃষ্টি পড়ছিল। মোটামুটি পরিবেশেটি অনেক দারুন ছিলো।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ৭

IMG_20220210_162750__01.jpg

Device : One Plus

What's 3 Word Location


যেখানে গিয়েছিলাম সেখানে পরিবেশটা বর্তমান দেখতেই পারছেন। যতদূর চোখ যায় রাস্তাটির সোজা চলে গিয়েছে এবং রাস্তার শেষ প্রান্তে অনেকটা কুয়াশায় অবস্থিত রয়েছে। সত্যিই বিকেলটি অনেক ভালো কেটেছে এবং পরিবেশটাও একদম শান্ত ছিল।

siam,.png



Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


photo_2021-06-30_13-14-56.jpg

photo_2021-06-28_11-13-39.jpg

আমি আল সারজিল ইসলাম সিয়াম। আমি বাঙালি হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। আমি বর্তমানে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ের বিএসসি-র ছাত্র। আমি স্বতন্ত্র স্বাধীনতা সমর্থন করি। আমি বই পড়তে এবং কবিতা লিখতে পছন্দ করি। আমি নিজের মতামত প্রকাশ করার এবং অন্যের মতামত মূল্যায়ন করার চেষ্টা করি। আমি অনেক ভ্রমণ পছন্দ করি। আমি আমার অতিরিক্ত সময় ভ্রমণ করি এবং নতুন মানুষের সাথে পরিচিত হতে ভালোবাসি। নতুন মানুষের সংস্কৃতি এবং তাদের জীবন চলার যে ধরন সেটি পর্যবেক্ষণ করতে ভালোবাসি। আমি সব সময় নতুন কিছু জানার চেষ্টা করে যখনই কোনো কিছু নতুন কিছু দেখতে পাই সেটার উপরে আকর্ষণটি আমার বেশি থাকে।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: ফোটোগ্রাফি 📸

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......

Sort:  
 2 years ago 

সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর ছিল। তবে লাল রঙের ঘাসের মতো ফুলটি আমার কাছে সবচেয়ে ভালো লেগেছে। কেমন যেন এক অদ্ভূত সৌন্দর্য। এই ঘাসের ফুলটি আমি আগে কখনো দেখিনি। নতুন কিছু দেখলে সেটার প্রতি আগ্রহ বাড়বে এটাই স্বাভাবিক।
সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ সিয়াম ভাই।

 2 years ago 

ধন্যবাদ ভাই।

 2 years ago 

প্রিয় ভাই আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি আমার অসম্ভব চমৎকার লেগেছে। আপনি খুব যত্ন করে প্রত্যেকটি ফটোগ্রাফি করেছেন। আমার কাছে খুবই খুবই ভালো লেগেছে আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি। ফটোগ্রাফি পোস্ট আমার খুবই ভালো লাগে দেখতে। আর আপনার ফটোগ্রাফি গুলো দেখে কয়েকটি বিষয় আমি শিখতে পেরেছি।

 2 years ago 

ধন্যবাদ ভাই

 2 years ago 

সিজন পরিবর্তন এর জন্য আসলে শরির মন দুটোই খারাপ থাকার কথা ঠান্ডা জ্বর। জাইহোক মন ভালো রাখার জন্য ঘুরাঘুরি দরকার আছে।

ঢাকার খুব সুন্দর বাস্তব দৃশ্য চিত্রের মাধ্যমে উপস্থাপন করেছেন আপনি এটা খুবই সুন্দর ছিলো।আপনার মতো আমিও ছবি তুলতে অনেক ভালো বাশি।নৌকার এক প্রান্ত থেকে যে ছবিটা তুলেছেন আমার অনেক বেশি ভালো লেগেছে এটা ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

চেস্টা করেছি কিছু ছবি উপহার দেওয়ার জন্য।

 2 years ago 
খুবই সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। শীতের সময়ে কুয়াশাচ্ছন্ন এই মুহূর্তগুলো দেখতে সত্যি খুব ভালো লাগে। আর নিরিবিলি পরিবেশে কিছুটা সময় কাটালে মনে হয় না। মন খারাপ থাকলেও এ সমস্ত জায়গায় গেলে মন ভালো হয়ে যায়।
 2 years ago 

হু, পরিবেশটা অনেক নিরিবিলি ছিলো। ধন্যবাদ।

 2 years ago 

❤️❤️❤️🙏🙏

 2 years ago 
অসাধারণ হয়েছে ভাইয়া আপনার সব গুলো ফোটোগ্রাফি। সব গুলো ফোটোগ্রাফির মধ্যে আমার কাছে প্রথম টাই অনেক জোস লেগেছে। আপনি অনেক সুন্দর ফোটোগ্রাফি করেন ভাইয়া। দেখে অনেক ভালো লাগলো, অনেক অনেক শুভেচ্ছা রইল ❣️❣️
 2 years ago 

ধন্যবাদ ভাই

কি বলব সত্যিই অনেক মনমুগ্ধকর ফটোগ্রাফি হয়েছে । প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই সুন্দর করে তুলেছেন আপনি। আশা করি সামনের দিনগুলোতে আরো খুব ভালো মানের ফটোগ্রাফি দেখতে পাবো আমরা। আগামীর জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমি চেস্টা করবো ভালো, ছবি উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

ছবিগুলো খুব চমৎকার লেগেছে 😍
তবে আপনার শরীরের অবস্থা তেমন ভালো না আমি জানি, ইদানিং খুব ঘন ঘন অসুস্থ হচ্ছেন। শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ান, সুষম খাবার খান। সুস্থ হয়ে উঠুন এই কামনায় বিদায় নিলাম। আর প্রয়োজন ছাড়া একদম বাইরে যাওয়ার দরকার নেই ভাই।

 2 years ago 

তাই করতে হবে, নিয়মিত সুস্থ থাকার চেস্টা করে যাচ্ছি।

ভাই আপনার সবগুলো ফটোগ্রাফি অসম্ভব সুন্দর হয়েছে।আপনার ফটোগ্রাফির মাধ্যমে আপনি কুয়াশা এর ভিতরে ঢাকা শহর কেমন হয়েছে সেটি খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন।আপনার ৫ নম্বর ফটোগ্রাফি আমার সবচেয়ে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

চোখের দেখা সৌন্দর্য ক্যামেরায় ধারণ করা সত্যিই অনেক কঠিন একটি কাজ। অনেকটা অসম্ভবও বলা যায়। আমি মাঝে মাঝে চিন্তা করি যদি বাতাসের ছবিও ধারণ করার যেত তাহলে কতই না ভালো হতো। আপনার তোলা ছবিগুলো সত্যিই অনেক ভাল ছিল।

 2 years ago 

চেস্টা করে যাই ভাই, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ওয়াও ভাই আপনার প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। আসলেই ভাইয়া সুন্দর পরিবেশে গেলে মনটা অটোমেটিকলি ভালো হয়ে যায়। আপনার প্রতিটি ফটোগ্রাফি বিভিন্ন ধরনের সৌন্দর্য বহিঃপ্রকাশ ঘটিয়েছে। শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

পরিবেশটা অনেক শান্ত ছিলো, ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.027
BTC 60462.58
ETH 2636.31
USDT 1.00
SBD 2.58