স্বরচিত কবিতার নাম ""নবরুপে"" [10% ʙᴇɴᴇғɪᴄɪᴀʀɪᴇs ғᴏʀ @sʜʏ-ғᴏx🦊]

in আমার বাংলা ব্লগ2 years ago
স্বরচিত কবিতার নাম ""নবরুপে""

photo_2022-08-02_14-56-32.jpg

Create by Canva Pro

siam,.png

হ্যালো আমার বাংলা ব্লগ বাসি, সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। আজ একটি বাস্তববাদী কবিতা আপনাদের সামনে উপস্থাপন করব। বর্তমানে সমাজের অবস্থা কি রকম সেই বিষয়েই কবিতা লিখা। মোটকথা বর্তমান সমাজের আয়না হিসেবে এই কবিতাটি আমি লিখেছি। আশা করি এই কবিতাটি আপনাদের ভালো লাগবে। কবিতার মধ্যে বেশ কিছু টপিক আমি তুলে ধরার চেষ্টা করেছি। আমি বোঝানোর চেষ্টা করছি,

যে তোমাকে ভালোবাসে তুমি তাকেই ভালোবাসো,
যে তোমাকে ধোঁকা দেয় তার থেকে ১০ হাত দূরে থাকো।

এমনি কিছু বিষয় নিয়ে এই কবিতাটি সাজানো হয়েছে। প্রকৃত সুখ টাকার মধ্যে নেই, মানুষের সাহায্য করা মধ্যে রয়েছে। এই ছোট ছোট ম্যাসেজ গুলি আমি দেওয়ার চেষ্টা করেছি আমার কবিতার মাধ্যমে। আশা করি আমার এই কবিতাটি আপনাদের ভালো লাগবে, ভালো হলে অবশ্যই মন্তব্যে জানাবেন। চলুন কবিতাটি পড়ে আসা যাক।

siam,.png

"নবরুপে""

আল সারজিল সিয়াম

ভালোবাসে যে আমাকে
আমি ও বাসবো তাকে,,
স্বার্থপর প্রিয় আমার
চাইনা চলার বাঁকে।

দুষ্ট বন্ধু চাইনা আমি
একলা থাকাই ভালো,,
শেয়াল যতই হোক না চালাক
নয় সমাজের আলো।

অতি চালাকের গলায় দড়ি
সর্ব লোকে কয়,,
দুষ্ট -মিষ্ট বন্ধুকে তাই-
করি ভীষণ ভয়।

চক চক করলে জানি
সোনা হয় না,,
বন্ধুত্বের অভিনয়ও,,
বন্ধু হয় না।

চাওয়া আমার এই সমাজে
সৎ, সাহসী লোক,,,
দেশটাকে গড়ার কাজে
সন্ধানী যার চোখ।।

মনের মাঝে প্রেম শুধু
যার মানবতার জন্য,,
তারই প্রেমে সিক্ত হয়ে
হতে চাই যে ধন্য।

ভালোবাসবো তাকে আমি
শ্রদ্ধা অফুরান,,,
যার কণ্ঠে ধ্বনিত হবে
ভালোবাসার গান।

মানুষের জন্য যারা
নিবেদিত প্রাণ,,
মনুষ্যত্ববোধে যার
সুভাষিত ঘ্রাণ।

এমন বন্ধু চাই যে আমি
রাখবো জাতনে,,
থাকব পাশে সারা জীবন
প্রেমের ভূবনে।

মন থেকে যে ভালোবাসে
বাসবো ভালো তাকে,,
হয়তো একদিন হবে দেখা
এই চলার বাঁকে।

আশায় আশায় বুক বেঁধে রই
পাব যে তার দেখা,,
এমন বন্ধু হয়তো আছে
ভাগ্যে আমার লেখা।

নবরূপে আমরা দুজন
থাকবো একসাথে,,
গরিব দুঃখী অসহায় আর
সৎ, মানুষের পাশে।



Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


photo_2021-06-30_13-14-56.jpg

photo_2021-06-28_11-13-39.jpg

আমি আল সারজিল ইসলাম সিয়াম। আমি বাঙালি হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। আমি বর্তমানে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ের বিএসসি-র ছাত্র। আমি স্বতন্ত্র স্বাধীনতা সমর্থন করি। আমি বই পড়তে এবং কবিতা লিখতে পছন্দ করি। আমি নিজের মতামত প্রকাশ করার এবং অন্যের মতামত মূল্যায়ন করার চেষ্টা করি। আমি অনেক ভ্রমণ পছন্দ করি। আমি আমার অতিরিক্ত সময় ভ্রমণ করি এবং নতুন মানুষের সাথে পরিচিত হতে ভালোবাসি। নতুন মানুষের সংস্কৃতি এবং তাদের জীবন চলার যে ধরন সেটি পর্যবেক্ষণ করতে ভালোবাসি। আমি সব সময় নতুন কিছু জানার চেষ্টা করে যখনই কোনো কিছু নতুন কিছু দেখতে পাই সেটার উপরে আকর্ষণটি আমার বেশি থাকে।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: স্বরচিত কবিতার নাম ""নবরুপে""

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.........

Sort:  
 2 years ago 
খুবই চমৎকার একটি বাস্তব ভিত্তিক কবিতা আমাদের উপহার দেওয়ার জন্য তোমাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ তোমার লেখা কবিতা যেন জীবনের কথা বলে। বাস্তবতার কথা বলে। অনেক অনেক দোয়া ও শুভকামনা তোমার জন্য♥♥
 2 years ago 

আমি চেষ্টা করছি মাত্র,, আপনাকে অসংখ্য ধন্যবাদ।।

 2 years ago 

যে তোমাকে ভালোবাসে তুমি তাকেই ভালোবাসো,
যে তোমাকে ধোঁকা দেয় তার থেকে ১০ হাত দূরে থাকো।

এটা একদম ঠিক বলেছেন ভাই।।

ভালোবাসবো তাকে আমি
শ্রদ্ধা অফুরান,,,
যার কণ্ঠে ধ্বনিত হবে
ভালোবাসার গান।

এই লাইন গুলোতে অনেক আবেগ জরিয়ে আছে।। দোয়া করি এমন একজন সঙ্গী খুজে পাবেন।।

 2 years ago 

বর্তমানে এরকম সঙ্গে এবং ডুমুরের ফুল খুঁজে পাওয়া একই কথা।

 2 years ago 

বাহ অসাধারন হয়েছে ভাইয়া। ছন্ধ গুলো খুব সুন্দর ভাবে মিলিয়েছেন। সহজ সরল ভাষা দিয়ে খুব সুন্দর ভাবে সাজিয়েছেন। মনের মত বন্ধু আপনি পেয়ে যাবেন ভাইয়া। সেই কামনাই করি। ধন্যবাদ।

 2 years ago 

একটি কবিতা লিখতে অনেক সময় লাগে ভাই, তারপরও আমি চেষ্টা করছি।

 2 years ago 

কেমনে বুঝবো ভালোবাসে যে😝😝।যাই হোক খুব সুন্দর একটা কবিতা লিখেছেন। আহারে এই রকম কবিতা দেখেও কেন যে সাথী ম্যাম বুঝে না,ছেলের বিয়ের বয়স হয়েছে🤪🤪।মনবতা মনে হয উঠেই গেলো।

 2 years ago 

হায় হায় পাবলিকলি এসব কি কথা বলছেন, হাহাহা।

 2 years ago 

খুব সুন্দর একটি কবিতা লিখেছেন ভাইয়া কবিতাটি পড়ে খুব ভালো লাগলো। আমাদের কবি আপুর সাথে থেকে আপনিও দেখছি কবি হয়ে উঠেছেন। আসলে কবির ছেলে তো কবি হবে। সুন্দর কবিতা আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

কবি আর কই হতে পারলাম আপু, একটি কবিতা লিখতে অনেক সময় লাগে।।।

 2 years ago 

আপনি নবরূপে কবিতাটি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো।আপনি ঠিকই বলেছেন দুষ্ট বন্ধুর চেয়ে একা থাকা ভালো আর চকচক করলে সোনা হয় না। অনেক বাস্তবসম্মত কথা নিয়ে কবিতাটি লিখেছেন। অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য

 2 years ago 

ঠিক বলেছেন আপু, আমি এই বাস্তবতাকে ঘিরেই কবিতাটি লেখার চেষ্টা করেছি।।

 2 years ago 

বাহ ভাইয়া আপনার কবিতাটি আমার কাছে খুবই ভালো লেগেছে। দুষ্টু গোয়ালের চেয়ে শুন্য গোয়াল অনেক ভালো।আপনার কবিতার সাথে তারই মিল রয়েছে। যে আপনাকে0 ভালবাসবে আপনার সুখ দুঃখের সাথী হবে তাকেই ভালোবসেন কিন্তু যে ভালোবাসবে না বরং দুঃখ দিবে জীবন চলার পথে তাকে কোন দরকার নেই ।

 2 years ago 

এভাবে চলতে পারলেই জীবনে আর কোন সমস্যা হবে না বলে আমি মনে করি।।।

 2 years ago 

আপনি বরাবরই আমাদের মাঝে অনেক সুন্দর সুন্দর কবিতা শেয়ার করে থাকেন আপনার কবিতাগুলো আমার কাছে খুবই ভালো লাগে। সবসময় বাস্তবধর্মী কবিতা আপনার মাধ্যমে আমরা পড়ি। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এত চমৎকার একটি কবিতা শেয়ার করার জন্য।

 2 years ago 

কবিতার মধ্যে বাস্তবতা ফুটিয়ে তোলার চেষ্টা করেছি, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।।

 2 years ago 

অতি চালাকের গলায় দড়ি
সর্ব লোকে কয়,,
দুষ্ট -মিষ্ট বন্ধুকে তাই-
করি ভীষণ ভয়।

আপনি একদম ঠিক বলেছেন অতি চালাকের গলায় দড়ি। চালাক হওয়া ভালো কিন্তু এমন চালাক হওয়া দরকার নেই যে চালাকের কারণে অন্যের ক্ষতি হয় এবং নিজেকেই বিপদে পড়তে হয়। আপনার কবিতাটি খুবই চমৎকার হয়েছে।

 2 years ago 

যে যতই চালাক হোক না কেন সত্যের মুখোমুখি একদিন হতেই হবে।।।

 2 years ago 

বর্তমান সমাজের বাস্তবিক বিষয়বস্তু আপনি আপনার কবিতার মাধ্যমে খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন ভাইয়া।

দুষ্ট বন্ধু চাইনা আমি
একলা থাকাই ভালো,,
শেয়াল যতই হোক না চালাক
নয় সমাজের আলো।

বিশেষ করে কবিতার এই লাইনগুলো অসাধারণ হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই, আমি বেশকিছু বিষয় উপলব্ধির মাধ্যমে কবিতাটি লিখেছি।

Coin Marketplace

STEEM 0.26
TRX 0.11
JST 0.032
BTC 63754.85
ETH 3055.95
USDT 1.00
SBD 3.85