ফোটোগ্রাফি 📸 || ৭ টি রেনডম ছবি নিয়ে একটি অ্যালবাম || [10% ʙᴇɴᴇғɪᴄɪᴀʀɪᴇs ғᴏʀ @sʜʏ-ғᴏx🦊]

in আমার বাংলা ব্লগ2 years ago
৭ টি রেনডম ছবি নিয়ে একটি অ্যালবাম

প্রতি সপ্তাহে আমি রেনডম ফটোগ্রাফির একটি করে পর্ব নিয়ে আসি মএই সপ্তাহ তার ব্যতিক্রম কিছু হবেনা। এই সপ্তাহে আজ কিছু চমৎকার চমৎকার ছবি নিয়ে একটি অ্যালবাম আমি তৈরি করেছি যা আপনাদের সামনে উপস্থাপন করব। আমার ফটোগ্রাফিতে আমি সব ধরনের ছবি রাখার চেষ্টা করি, বিভিন্ন ফুল, বিভিন্ন দৃশ্য সবকিছু মিলিয়ে একটি সুন্দর অ্যালবাম তৈরি করার চেষ্টা করি। চলুন কথা না বাড়িয়ে ছবিগুলোর কাছে যাওয়া যাক, ছবিগুলো সত্যিই অসাধারণ হয়েছে। নিজের প্রশংসা নিজেই করছি, হাহাহা।

ফোটোগ্রাফি 📸নং:- ১

IMG_20220427_033627.jpg

Device : One Plus

What's 3 Word Location


কিছুদিন আগে আমি বড় মামার বাসায় ইফতার দিতে গিয়েছিলাম। সেখানের একটি মাঠে খুব সুন্দর ধানেরর গাছের দৃশ্য আমার চোখে পরে এবং সেখান থেকে একটি ছবি ক্লিক করার চেষ্টা করেছি।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ২

IMG_20220427_033710.jpg

Device : One Plus

What's 3 Word Location


আমার বাগানে অনেক ধরনের ফুলের গাছ রয়েছে। সবসময় বাগানে কোনন না কোন ফুল ফুটে থাকে তাই আমি চেষ্টা করি সে ফুলগুলো আপনাদের সামনে উপস্থাপন করার। কিছুদিন আগে নতুন একটি ফুল ফুটেছে যা দেখতে সত্যিই অসম্ভব সুন্দর লাগছিল।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ৩

IMG_20220427_033811.jpg

Device : One Plus

What's 3 Word Location


ফোন হাতের মধ্যে থাকলেই সব সময় শুধুমাত্র ফটোগ্রাফি করতে ইচ্ছা করে। আমি শপিং করতে গিয়েছিলাম তবে সেই দোকানের শো-পিস গুলো আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছিল। তাই সেখান থেকেই একটি ফটোগ্রাফি করার চেষ্টা করেছি।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ৪

IMG_20220427_033539.jpg

Device : One Plus

What's 3 Word Location


গ্রামবাংলার খুব একটি কমন দৃশ্য এটি। কিন্তু শহরে বর্তমানে এই জিনিসগুলো দেখা যায় না বললেই চলে। কিছুদিন আগে মামার বাসায় গিয়েছিলাম যা একটু আগে আপনার সাথে সেটা শেয়ার করেছি। সেখানে দেখেছি ধান গাছের সেচ দেওয়ার একটি দৃশ্য। তাই ভাবলাম এই দুর্লভ দৃশ্যটি আপনাদের সাথে শেয়ার করি।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ৫

IMG_20220429_144806.jpg

Device : One Plus

What's 3 Word Location


গাঁদা ফুলের অনেকগুলো প্রজাতি রয়েছে যার হিসাব আমার জানা নেই কিন্তু তারপরও আমার বাসায় অনেক ধরনের গাঁদা ফুলের গাছ রয়েছে। তার মধ্যে এই গাঁদা ফুলটি আমার বাগানে সবচেয়ে বেশি রয়েছে তাই এই গাঁদা ফুলের একটি ছবি আপনাদের সাথে শেয়ার করে নিলাম।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ৬

IMG_20220427_033856.jpg

Device : One Plus

What's 3 Word Location


গতকাল মার্কেটে গিয়েছিলাম, ওই যে বললাম আমার হাতে ফোন থাকলে সব জায়গায় শুধুমাত্র ফটোগ্রাফি করতে ইচ্ছা করে। একটি প্লাস্টিকের ফুলের গাছের ছবি তোলার চেষ্টা করেছি।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ৭

IMG_20220429_144643.jpg

Device : One Plus

What's 3 Word Location


অনেকেই হয়তো এই ছবিটি চিনতে পেরেছেন। আমাদের বাসায় বড় একটি জামরুল গাছ রয়েছে। কিছুদিন আগেই অনেক ফুল ফুটে ছিল এবং এবার মনে হয় সর্বোচ্চ ফলন হবে, এমনটাই আমার মনে হচ্ছে।

siam,.png



Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


photo_2021-06-30_13-14-56.jpg

photo_2021-06-28_11-13-39.jpg

আমি আল সারজিল ইসলাম সিয়াম। আমি বাঙালি হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। আমি বর্তমানে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ের বিএসসি-র ছাত্র। আমি স্বতন্ত্র স্বাধীনতা সমর্থন করি। আমি বই পড়তে এবং কবিতা লিখতে পছন্দ করি। আমি নিজের মতামত প্রকাশ করার এবং অন্যের মতামত মূল্যায়ন করার চেষ্টা করি। আমি অনেক ভ্রমণ পছন্দ করি। আমি আমার অতিরিক্ত সময় ভ্রমণ করি এবং নতুন মানুষের সাথে পরিচিত হতে ভালোবাসি। নতুন মানুষের সংস্কৃতি এবং তাদের জীবন চলার যে ধরন সেটি পর্যবেক্ষণ করতে ভালোবাসি। আমি সব সময় নতুন কিছু জানার চেষ্টা করে যখনই কোনো কিছু নতুন কিছু দেখতে পাই সেটার উপরে আকর্ষণটি আমার বেশি থাকে।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: ফোটোগ্রাফি 📸

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......

Sort:  
 2 years ago 

ভাই আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার খুবই ভালো লেগেছে। আপনি খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করলেন। বিশেষ করে ধানের সেচ দেওয়ার ফটোগ্রাফি এবং ফুলের ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। আমার কাছে খুবই ভালো লেগেছে।

 2 years ago 

সেই ছবি টি ও আমার অনেক পছন্দের, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি অনেক সুন্দর সুন্দর মনমুগ্ধকর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনি বরাবরই আমাদের মাঝে অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফিক পোস্ট শেয়ার করে থাকেন আপনার এই ফটোগ্রাফি পোস্ট গুলো দেখে আমি মুগ্ধ। আপনারা আজকের ফটোগ্রাফি গুলোর মধ্যে আমার কাছে ছয় নম্বর ফটোগ্রাফি টা অসাধারন লেগেছে। শেয়ার করার জন্য ধন্যবাদ

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই,, চেস্টা করি মাঝে মাঝে ছবি তোলার জন্য।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি মানে তোমার সাধারণ কিছু হাতছানি আপনি এত সুন্দর ভাবে প্রতিটি ফটোগ্রাফি আমাদের মত উপস্থাপন করেন যা আমাকে মুগ্ধ করে আজ আপনার ফটোগ্রাফির মাঝে চার নাম্বার ফটোগ্রাফিতে আমাকে এতটাই মুগ্ধ করেছে যা ভাষায় বোঝানো সম্ভব না। প্রকৃতির এই ছবিগুলো আমাকে বেশ মুগ্ধ করে প্রকৃতির দিকে টানে। গভীর নলকূপ থেকে ফসলের জমিতে পানি সেচের জন্য যে ব্যবস্থা এখানে আমি যখন দাদু বাসায় যাইতাম গোসল করতাম ছোটবেলায়। খুব মজা লাগতো ভীষণ ঠাণ্ডা পানি বিশেষ করে গরমের সময় তো বরফের মত ঠান্ডা লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ঠিক বলেছেন, আগে নানু বাসায় আমি এমন করে গোসল করেছিলাম।

 2 years ago 

এত সুন্দর ফটোগ্রাফি করলে আমিও নিজের প্রশংসা নিজেই করতাম, 🤭🤭
প্রত্যেকটি ফটোগ্রাফি সত্যিই অসাধারন ভাইয়া। একদম প্রফেশনাল ফটোগ্রাফার দের মত ফটোগ্রাফি করেছেন। প্লাস্টিকের ফুল গুলোকে এত সুন্দর ভাবে ফটোগ্রাফি করেছেন মনে হচ্ছে যেন আসল ফুল। জামরুল গাছের ফুল আমি এর আগে কখনো দেখিনি। আজকে আপনার পোষ্টের মাধ্যমে দেখতে পেলাম।
অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

এত সুন্দর ফটোগ্রাফি করলে আমিও নিজের প্রশংসা নিজেই করতাম, 🤭🤭

হাহাহা। আরে কিযে বলেন, আমি চেস্টা করেছি মাত্র।

 2 years ago 

ভাইয়া আপনার ফটোগ্রাফি আমার সব সময়ই ভালো লাগে। আপনার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। প্রথমের ছবিটি আমার ভিশন ভালো লেগেছে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন সুস্থ থাকুন সবসময় এই কামনাই করি।

 2 years ago 

প্রথম ছবিটি আমার কাছে ও ভালো লেগেছে তাইতো সামনে রেখেছি।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া ফোন হাতে থাকলেই ফটোগ্রাফি করতে ইচ্ছে হয়। শপিং করতে গিয়ে শোপিসের ছবি তুলেছেন। ফটোগ্রাফির গুলো বেশ দারুন লাগলো। তাছাড়া আপনার মামার বাসায় যাওয়ার সময় ধান গাছের সেচ দেওয়ার সময় যে ফটোগ্রাফি টা করেছেন আমার কাছে অসম্ভব ভালো লেগেছে। প্রত্যেকটা ফটোগ্রাফি দারুন ছিল।

 2 years ago 

আমি প্রতিদিন ১০-১২ টা করে ছবি তুলি, যে গুলো ভালো হয়, সে গুলোই শেয়ার করি।

 2 years ago 

ভাইয়া আপনি সাতটি ছবি নিয়ে একটি আ্যলবাম এর ফটোগ্রাফি করেছেন তা দেখতে সবগুলোই বেশ চমৎকার ছিলো।সাথে করে বেশ ভালো ছিল আপনার উপস্থাপনকৃত বিষয়বস্তুসূমহ।আপনার চার নাম্বার ফটোগ্রাফিটা আমার কাছে খুবই ভালো লেগেছে।বিশেষ করে গ্রাম বাংলার কৃষকের জমিতে পানি সেচ এর ফটোগ্রাফিটা আমার কাছে বেশ ভালো লেগেছে।ধন্যবাদ আপনাকে গ্রাম বাংলার কৃষকের জমি চাষাবাদের খন্ডকালীন একটি সচিত্র্য প্রতিবেদন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সেই ছবির সাথে আমার অনেক ঘটনা রয়েছে, অন্য এবদিন শেয়ার করবো।

 2 years ago 

ওয়াও ভাইয়া প্রতিটি ফটোগ্রাফি দেখতে অসাধারণ লাগছে। আপনি অনেক সুন্দর ছবি তুলতে পারেন। আপনার তোলা প্রতিটি ছবি দেখে আমি মুগ্ধ হলাম। আমার কাছে দুই ও তিন নম্বর ছবি অনেক ভালো লেগেছে। বাকি গুলো অনেক সুন্দর ছিল। ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে, আমি চেস্টা করি মাঝে মাঝে, নতুন কিছু উপস্থাপন করার জন্য।

 2 years ago 

ভাইয়া অনেক চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন। ফটোগ্রফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। বিশেষ করে আমাদের খাদ্যের প্রধান উপাদান সেই ধান গাছের ফটোগ্রাফি টা আমার কাছে খুব ভালো লেগেছে। আরেকটা বিষয় একদম সঠিক বলেছেন এইভাবে মেশিন দিয়ে ধান ক্ষেতে পানি দেয়ার দৃশ্য শহরে যারা থাকেন তারা উপভোগ করতে পারবে না। আমার বাড়িতে বেশ কয়েক প্রকার ফুলের গাছ আছে আমি বেশ কিছু দিন থেকে জামরুলের গাছ লাগানোর পরিকল্পনা করছি কিন্তু কেন জানি হয়ে উঠছে না। আশা করছি আপনার গাছে জামরুলের ফলন খুব ভালোই হবে।

 2 years ago 

সে দিন গ্রামে গিয়েছিলাম তাই দৃশ্যটি দেখতে পেরেছি।

 2 years ago 

ভাইয়া আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে। আপনার ফটোগ্রাফির দক্ষতা আমার কাছে অনেক ভালো লেগেছে। ধানক্ষেতের ফটোগ্রাফি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। অনেক সুন্দর ভাবে এই ফটোগ্রাফিক গুলো শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ, ফোন কাছে থাকলেই ছবি তুলতে ইচ্ছে করে।

Coin Marketplace

STEEM 0.32
TRX 0.11
JST 0.031
BTC 67705.30
ETH 3767.13
USDT 1.00
SBD 3.73