স্বরচিত কবিতার নাম ~"মাঝি"~ [10% ʙᴇɴᴇғɪᴄɪᴀʀɪᴇs ғᴏʀ @sʜʏ-ғᴏx🦊]

in আমার বাংলা ব্লগ2 years ago
স্বরচিত কবিতার নাম ~"মাঝি"~

20220714_180411_0000.png

Create by Canva Pro

siam,.png

হ্যালো, আমার বাংলা ব্লগ বাসি, আশা করি আপনারা সবাই ভালো আছেন। আজ আমি নতুন একটি কবিতা নিয়ে আপনাদের সামনে হাজির হলাম। আমি জানি আমার বাংলা ব্লগ কমিউনিটি তে অনেক কবিতাপ্রেমী মানুষ রয়েছেন। তাদের উদ্দেশ্যেই এই কবিতাটি আজ আমার লেখা। আশা করি আপনাদের ভালো লাগবে। সেই কবিতাটিতে একটু বিরহের কারণ বিরহে কবিতাগুলো পড়তে অনেক ভালো লাগে। প্রত্যেকটা লাইনে অসম্ভব সেই অকল্পনীয় ব্যথা অনুভব করা যায়। যা সত্যিই যারা ভালোবাসে তারা সেগুলো অনুভব করতে পারে। তেমনই একটি কবিতা আমি লিখেছি। চলুন কথা না বলে সে কবিতার দিকে যাওয়া যাক।

siam,.png

""মাঝি""

আল সারজিল সিয়াম

কখনো যদি মনে হয় তোমাকে খুব বেশি কষ্ট দিয়ে ফেলেছি,,
তাহলে রাত শেষ হওয়ার আগে যেমন
নতুন সূর্য উদয় হয় তার সাথে বিগত হয়ে যায় গতকালের
তেমনি করে আমার দেয়া কষ্ট ঠিক করু বিগত করে ফেলো।
মনে রেখো না আমার দেয়া কষ্টগুলো।

মুছে ফেলো সেইসব স্মৃতিচিহ্ন তোমার জীবন থেকে।
যা ছিল আমার থেকে পাওয়া আঘাতগুলো
আমার দেওয়া কষ্টটা তোমার কাছে ছিলো
অপ্রত্যাশিত কোন পাওয়া তবে ভুলে যেও আমাকে।

তবে নতুন করে নতুন ঠিকানায় খুঁজে পেতে পারো নতুন জীবন।
নতুন কবিতার অলঙ্করণে যেমন অহেতুক
শব্দ জট পাকিয়ে দুর্বোধ্য করার কোনো মানে নেই,,
তেমনি একাকী থাকার মাঝে কোন জীবনেরর আনন্দ নেই।

জীবনের অর্থপূর্ণ মানে খুঁজতে স্বপ্ন দেখতে হয়।
আর স্বপ্ন দেখার জন্য জীবনে অন্য কারোও উপস্থিতির বড় প্রয়োজন।
সেখানে আমি না হয় নাই থাকলাম।
তবে,বড় সাধ ছিল এই জীবনে আমি তোমার মাঝি হব।
সেটা যদি না হয়,, তবে বৈঠা অন্যকারো হতে দিও।
আর আমাকে তোমার আঙিনায় রাখাল করে রেখো।

ভালো থেকো সুখে থেকো শান্তিতে থেকো আজীবন।
নতুন স্বপ্নের মোহনায়,, নব উদ্যমে।
আমি ছিলাম আছি থাকবো তোমারি পাশে।
মাঝি না হোক, রাখাল হয়ে।



Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


photo_2021-06-30_13-14-56.jpg

photo_2021-06-28_11-13-39.jpg

আমি আল সারজিল ইসলাম সিয়াম। আমি বাঙালি হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। আমি বর্তমানে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ের বিএসসি-র ছাত্র। আমি স্বতন্ত্র স্বাধীনতা সমর্থন করি। আমি বই পড়তে এবং কবিতা লিখতে পছন্দ করি। আমি নিজের মতামত প্রকাশ করার এবং অন্যের মতামত মূল্যায়ন করার চেষ্টা করি। আমি অনেক ভ্রমণ পছন্দ করি। আমি আমার অতিরিক্ত সময় ভ্রমণ করি এবং নতুন মানুষের সাথে পরিচিত হতে ভালোবাসি। নতুন মানুষের সংস্কৃতি এবং তাদের জীবন চলার যে ধরন সেটি পর্যবেক্ষণ করতে ভালোবাসি। আমি সব সময় নতুন কিছু জানার চেষ্টা করে যখনই কোনো কিছু নতুন কিছু দেখতে পাই সেটার উপরে আকর্ষণটি আমার বেশি থাকে।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: স্বরচিত কবিতার নাম ~"মাঝি"~

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.........

Sort:  
 2 years ago 

ভাইজান আপনার পুরো কবিতাটি পড়ে খুব ভালো লাগলো । অর্থপূর্ণ কতগুলি শব্দ ব্যবহার করেছেন যা আমার কাছে অনেক শ্রুতি মধুর মনে হয়েছে । তবে সর্বশেষ একটা জায়গায় আমার মনে খটকা লাগলো আমাকে কেন রাখাল হতে হবে আমার কি লাভ।

 2 years ago 

সেই উত্তরটা না হয় অজানাই থাক।

 2 years ago 

খুবই চমৎকার একটি কবিতা আপনি আমাদের মধ্যে শেয়ার করেছেন ভাইয়া আপনার কবিতাটি আমার কাছে খুবই ভালো লেগেছে। চেষ্টা করতে থাকুন এরকম সুন্দর সুন্দর কবিতা আমাদের মাঝে প্রতিনিয়ত শেয়ার করার জন্য।

তবে,বড় সাধ ছিল এই জীবনে আমি তোমার মাঝি হব।
সেটা যদি না হয়,, তবে বৈঠা অন্যকারো হতে দিও

এই দুটি লাইন আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। এই দুটো লাইন পড়ে মনের মধ্যে কেমন যেন এক অন্যরকম অনুভূতি কাজ করছে বলে বোঝাতে পারবো না।

 2 years ago 

বাস্তবতাই তুলে ধরেছি ভাই, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

খুবই চমৎকারভাবে মাঝি নামের স্বরচিত একটা কবিতা আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া।

জীবনের অর্থপূর্ণ মানে খুঁজতে স্বপ্ন দেখতে হয়।
আর স্বপ্ন দেখার জন্য জীবনে অন্য কারোও উপস্থিতির বড় প্রয়োজন।

আসলে জীবনের অর্থপূর্ণ মানে খুঁজতে হলে অবশ্যই আমাদেরকে স্বপ্ন দেখতে হবে আর সেই স্বপ্ন তখনই সত্যি হবে যখন জীবনে অন্য কোন একজন মানুষের উপস্থিতি ঘটবে। এছাড়া আমরা কোনভাবেই বুঝতে পারব না কোনটা আমাদের জীবনে স্বপ্ন আর কোনটা বাস্তবতা।

 2 years ago 

ঠিক বলেছেন ভাই, ধন্যবাদ আপনাকে।।

 2 years ago 

ভাই অনেক সুন্দর কবিতা লিখেছেন আপনার কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। আমি লিখি কবিতা তবে আপনার মত এত সুন্দর করে কবিতা লিখতে পারিনা। আপনার কবিতার শেষের চারটি লাইন আমাকে মুগ্ধ করেছে । অনেক ধন্যবাদ ভাই আমাদের মাঝে "মাঝি "কবিতাটি লিখে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু, তবে আমি ও এতো ভালো কবিতা লিখতে পারি না, শুধু চেস্টা করি।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68394.30
ETH 2644.71
USDT 1.00
SBD 2.69