ফোটোগ্রাফি 📸 || ৭ টি রেনডম ছবি নিয়ে একটি অ্যালবাম || [10% ʙᴇɴᴇғɪᴄɪᴀʀɪᴇs ғᴏʀ @sʜʏ-ғᴏx🦊]

in আমার বাংলা ব্লগ2 years ago
৭ টি রেনডম ছবি নিয়ে একটি অ্যালবাম

আজ আমি আপনাদের জন্য কিছু চমৎকার ফটোগ্রাফি নিয়ে এসেছি। যেগুলো আসলে রেনডমলি তোলা এবং বিভিন্ন জায়গা থেকে তোলা। সেই ছবিগুলো তোলার পিছনের ঘটনাগুলো সংক্ষিপ্তভাবে আপনাদের সাথে বর্ণনা করে নেব। আমার অ্যালবামে আজকের নতুন কিছু জায়গার দৃশ্য রয়েছে আশা করি সেগুলো উপভোগ করবেন। চলুন কথা না বাড়িয়ে সেই ছবিগুলো দেখে আসা যাক।

আমার পোষ্টের মধ্যে একটি কুইজ থাকবে। যে সর্বপ্রথম সেই কুইজের সঠিক উত্তর দিতে পারবেন, তার জন্য আমার পক্ষ থেকে একটি পুরুস্কার বরাদ্দ থাকবে। আশা করি সেই কুইজটির আপনারা সঠিক উত্তর দিবেন।

ফোটোগ্রাফি 📸নং:- ১

IMG_20220628_190244.jpg

Device : One Plus

What's 3 Word Location


কয়েকদিন বেশ গরম পরছিল, সেই গরম থেকে মুক্তি পাওয়ার জন্য মাঠে গিয়েছিলাম। সেখানে একটু শান্ত বাতাস উপভোগ করার জন্য। ঠিক তখনই দেখতে পাই সূর্য ডুবন্ত অবস্থায় রয়েছে, সাথে সাথে আমি সেই সূর্যের একটি ছবি তুলে নেই।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ২

IMG_20220628_190518.jpg

Device : One Plus

What's 3 Word Location


গতকাল নীলফামারী কলেজে গিয়েছিলাম, একটু হাঁটার জন্য। সেই নীলফামারী কলেজের চারিদিকে এখন ফুলের বাগানে ভরা। সেই বাগান থেকে একটি ছবিটি ক্যমেরাবন্দী করেছি।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ৩

IMG_20220629_141136.jpg

Device : One Plus

What's 3 Word Location


গাঁদা ফুল চেনেন না এমন মানুষ অনেক কমই রয়েছে। এই গাঁদা ফুল দিয়ে আজকেই আমার বাগানে ফুটেছে তাই ভাবলাম সেটি আমাদের সাথে শেয়ার করে নেই।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ৪

IMG_20220628_105439.jpg

Device : One Plus

What's 3 Word Location


বেশকিছুদিন সূর্য এমন তাপ দিয়েছিল যা কোনোভাবেই সহ্য করার মতো ছিল না। এক বিকেলে বাসার ছাদে উঠে দেখি আকাশ টি অনেক সুন্দর লাগছিল তখন, সেই সূর্য সহ সেই দৃশ্যটি ক্যামেরাবন্দি করে নিয়েছি।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ৫

IMG_20220622_115222.jpg

Device : One Plus

What's 3 Word Location


প্রায় প্রতিদিনই আমাকে বাজার করতে হয়। বাজারে করতে গিয়ে যখন এই হলুদের দৃশ্যটি দেখলাম তখন কেন যেন মনে হলো এই দৃশ্যটি ক্যামেরাবন্দি করে নেই। সেই ভাবনা থেকেই এই দৃশ্যটি ক্যামেরাবন্দি করেছি।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ৬

IMG_20220629_141245.jpg

Device : One Plus

What's 3 Word Location


আমাদের বাগানে প্রায়ই অনেক ধরনের ফুল রয়েছে। সেইসব ফুলের মধ্যে যদি বৃষ্টির পানি পড়ে তাহলে তো আর কোন কথাই নেই। আপনাদের জন্য কুইজ হলো, এই ফুলের নাম কি? সেটা আপনাদের বলতে হবে এবং যে সর্বপ্রথম এর সঠিক উত্তর দিতে পারবেন তাঁর তার জন্য আমার পক্ষ থেকে একটি ছোট্ট উপহার বরাদ্দ থাকবে।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ৭

IMG_20220628_190607.jpg

Device : One Plus

What's 3 Word Location


এই দৃশ্যটি হচ্ছে আমাদের নীলফামারী কলেজের ভবনের উপর থেকে। কত সুন্দর খেলার মাঠ এবং চারিদিকে পানি ছল ছল করছে। যদিও চারিদিকে পানি রয়েছে শুধুমাত্র কিছু কিছু উঁচু জায়গা গুলোতে পানি জমাট বাঁধতে পারেনি। তারপরও আমাদের নীলফামারী চারিদিকে তাকালে শুধু গাছ আর গাছ দেখা যাবে।

siam,.png



Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


photo_2021-06-30_13-14-56.jpg

photo_2021-06-28_11-13-39.jpg

আমি আল সারজিল ইসলাম সিয়াম। আমি বাঙালি হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। আমি বর্তমানে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ের বিএসসি-র ছাত্র। আমি স্বতন্ত্র স্বাধীনতা সমর্থন করি। আমি বই পড়তে এবং কবিতা লিখতে পছন্দ করি। আমি নিজের মতামত প্রকাশ করার এবং অন্যের মতামত মূল্যায়ন করার চেষ্টা করি। আমি অনেক ভ্রমণ পছন্দ করি। আমি আমার অতিরিক্ত সময় ভ্রমণ করি এবং নতুন মানুষের সাথে পরিচিত হতে ভালোবাসি। নতুন মানুষের সংস্কৃতি এবং তাদের জীবন চলার যে ধরন সেটি পর্যবেক্ষণ করতে ভালোবাসি। আমি সব সময় নতুন কিছু জানার চেষ্টা করে যখনই কোনো কিছু নতুন কিছু দেখতে পাই সেটার উপরে আকর্ষণটি আমার বেশি থাকে।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: ফোটোগ্রাফি 📸

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......

Sort:  
 2 years ago 

ভাইয়া গাঁদা ফুল আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আসলে ফটোগ্রাফি তোলার জন্য অভিজ্ঞতা প্রয়োজন হয় সেটা আপনার ভিতরে রয়েছে। অনেক সুন্দর করে উপস্থাপনা করেছেন। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

প্রতিনিয়ত কোন বিষয়ে প্র্যাকটিস করলে সেই বিষয়ে দক্ষতা অর্জন করবে, এটাই স্বাভাবিক ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ফটোগ্রাফি করতে আমার কাছেও অনেক ভালো লাগে ।আমি ভালো কিছু একটা পেলে সেটা ক্যামেরাবন্দি করার চেষ্টা করি। আপনার রেনডম ফটোগ্রাফি গুলো দেখতে অসাধারণ লাগছে। বিশেষ করে এক নম্বর ছবিটা দেখে মুগ্ধ হয়ে গেছি। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আমাদের মাঝে শেয়ার করার জন্য।।

 2 years ago 

আমি ও চেস্টা করি ভাই, নতুন নতুন ফোটগ্রাফি করার জন্য। ধন্যবাদ।।

 2 years ago 

আপনাদের জন্য কুইজ হলো, এই ফুলের নাম কি?

ভাইয়া আপনার শেয়ার করা প্রত্যেকটি ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। তবে আপনি যে ফুলের নামটি জানতে চেয়েছেন সেই ফুলের নাম হচ্ছে "নয়নতারা"। নয়নতারা ফুল আমার কাছে খুবই প্রিয়। নয়নতারা ফুল দেখতে যেমন ভালো লাগে তেমনি বাড়ির শোভা বৃদ্ধিতে ফুল অনেক ভূমিকা রাখে। নয়নতারা ফুল যখন বৃষ্টির পানিতে ভিজে অপরূপ সৌন্দর্য ধারণ করে তখন দেখতে আরো বেশি সুন্দর লাগে। ভাইয়া আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো।❤️❤️

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ কুইজে অংশগ্রহণ করার জন্য তবে আপনার আগে একজন সঠিক উত্তর দিয়েছেন।।

 2 years ago 

খুবই সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে অনেক ভালো লাগলো বিশেষ করে প্রথম ছবি এবং পাঁচতারা ফুলের ছবি সব থেকে বেশি ভালো লাগলো।
আপনার কুইজের ফুলের নাম পাঁচতারা।
বৈজ্ঞানিক নাম: Catharanthus roseus

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ তবে আপনার আগে অন্য একজন সঠিক উত্তর দিয়েছেন।

 2 years ago 

ওয়াও ভাইয়া আপনি আজকে ও খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি করে সত্যিই অসাধারণ হয় একদম প্রফেশনাল ফটোগ্রাফার দের মত। তবে আজকের কুইজ টা একদমই সহজ হয়ে গেছে কারণে আমার মনে হয় নয়ন তারা ফুল ছিল না এমন কোনো মানুষই নেই । তবে আজকে আমি দেরি করে ফেলেছি আমার আগে একজন উত্তর দিয়ে দিছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

এরপর এবার থেকে কুইজ গুলো একটু কঠিন কঠিন দেবো তাহলে ধন্যবাদ আপনাকে।।

 2 years ago 

প্রতিটি ফটোগ্রাফি অসাধারণ হয়েছে দেখতে অনেক সুন্দর লাগছে প্রতিটি ফটোগ্রাফি তবে আমার কাছে মাঠে বসে থাকা সূর্য অস্তের ছবিটি দারুণ লেগেছে।তাছাড়া বাজারে থেকে তোলা হলুদ গুড়োর ছবিটা অসাধারণ হয়েছে।♥♥

 2 years ago 

ধন্যবাদ আমি চেষ্টা করি প্রতিনিয়ত ক্রিয়েটিভিটির ফটোগ্রাফি পোষ্ট করার জন্য।।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো প্রতিনিয়ত এই আমার অসম্ভব ভালো লাগে। আজকে আমার খুব ভালো লেগেছে। বিশেষ করে প্রথম ছবিটা আমার অসম্ভব ভালো লেগেছে ভাই। সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ

 2 years ago 

প্রথম ছবিটি আমারও ভাল লেগেছিল, একদিকে সূর্যাস্ত যাচ্ছিল এ একদিকে খোলা মাঠ।

 2 years ago 

নয়নতারা ফুল।কুইজটি একটু বেশিই সহজ হয়ে গেলো।

 2 years ago 

সহজেই দিয়েছি, যেন যে আগে উত্তর দেয় সেই বিজয়ী হয়। আপনি জেনারেলে আমাকে মেনশন দেন।

 2 years ago 

এক কথায় অসাধারণ ভাই। শেষ বিকেলে এবং ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল। আপনার ফটোগ্রাফি স্কিল দিনে দিনে অনেক বেড়ে যাচ্ছে। সেই সাথে খুব সুন্দর করে উপস্থাপন করেছেন আপনি ফটোগ্রাফি গুলোর। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

চেষ্টা করছি ভাই, ফটোগ্রাফি করার পরে ছবিগুলো কে ইডিট এর মাধ্যমে আকর্ষণীয় করতে হয়।

 2 years ago 

আপনার প্রথম ফটোগ্রাফিটা সত্যি চোখে পরার মত ছিল আর আপনার ফটোগ্রাফি গুলো আমি খুবই ভালোবাসি বিশেষ করে আপনি ওয়ান প্লাস ডিভাইস দিয়ে ফটোগ্রাফি গুলো ক্যাপচার করেন যার ফলে ফটোগ্রাফি গুলো খুবই মানসম্মত হয়ে থাকে। ভবিষ্যতে আপনার এমন ফটোগ্রাফি পোষ্টের অপেক্ষায় রইলাম ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ ভাই, বাসা থেকে বার হলেই ছবি তোলার চেস্টা করি আমি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61297.02
ETH 2687.45
USDT 1.00
SBD 2.59