ট্রন স্টেকিং

in আমার বাংলা ব্লগlast year

trx.png

আমাদের প্রত্যেকটি মানুষের সঞ্চয় থাকা দরকার এবং সেই বিষয়টি চিন্তা ভাবনা করেই ট্রাকিং আমি অনেক আগে থেকেই শুরু করেছিলাম। গত চার সপ্তাহে আমি প্রায় ১৩৩৪ TRX জমা করেছি। আজকের চতুর্থ সপ্তাহের মত কিছু জমা রাখতে যাচ্ছি। সবমিলিয়ে ১৪১০ ট্রন স্টেকিং করা হয়েছে। সেটা নিয়ে আজকে বিস্তারিত কথা বলব এবং এর কার্যপ্রণালী গুলো আপনাদের সাথে শেয়ার করব।

আশা করছি আপনাদের সবারই ব্যাংক অ্যাকাউন্ট রয়েছে। আমাদের বাংলাদেশ ব্যাংকের একটি অপশন রয়েছে, ,সঞ্চয় পত্র। এখানে আপনি কিছু সংখ্যক টাকার স্থায়ী কিছু সময়ের জন্য রাখতে পারবেন। এর বিনিময় আপনার টাকা থেকে কিছু লভ্যাংশ আপনাকে দেয়া হবে। ঠিক একইভাবে এই সিস্টেমটা কাজ করেন। অর্থাৎ আপনি কিছুদিনের জন্য ট্রন স্টেকিং করে রাখবেন এবং সেখান থেকে ভোট দেওয়ার মাধ্যমে আপনি কিছু রিওয়াড আর্ন করতে পারেন অর্থাৎ আপনি যে স্টেকিং করে পাওয়ার আর্ন করেছেন সেই পাওয়ার থেকে আপনার রিপেজেনটিভ কে ভোট দিতে পারবেন এবং আপনার রিপ্রেজেন্টিভ সেখান থেকে মাইনিং করে তার রিওয়াডের কিছু অংশ আপনার সাথে শেয়ার করবে। সহজ ভাষায় বুঝানোর চেস্টা করেছি, আশা করি বুঝতে পেরেছেন। আজ আমি ৭৬ ট্রন স্টাকিং করেছি, সেই পদ্ধতি গুলো নিচে দিয়ে দিলাম।

siam 2.png

চলুন শুরু করি:


১ম ধাপ

  • স্টেকিং করার আগে আমার ওয়ালেট। এখানে ১৩৩৪ ট্রন স্টেক করা ছিলো। আমি আরো ৭৬ ট্রন ওয়ালেটে এনে রেখেছিলাম।

photo_2023-03-09_15-51-48.jpg


২য় ধাপ

  • অবশিষ্ট ৭৬ ট্রন স্টেক করলাম।

photo_2023-03-09_15-51-51.jpg

photo_2023-03-09_15-51-56.jpg


৩য় ধাপ

  • স্টেকড Tron দিয়ে ভোট প্রদানের পর স্টেকিং সম্পন্ন করলাম।

photo_2023-03-09_15-52-00.jpg

photo_2023-03-09_15-52-03.jpg


আজ ৭৬ ট্রন স্টেক করেছি। এই স্টেক সম্পর্কে বিস্তারিত জানতে হলে আমাদের @rme দাদার "কিভাবে ট্রন স্টেকিং করবেন?" পোস্টটি দেখুন। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন সবাইকে ধন্যবাদ।


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png



Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


photo_2021-06-30_13-14-56.jpg

photo_2021-06-28_11-13-39.jpg

আমি আল সারজিল ইসলাম সিয়াম। আমি বাঙালি হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। আমি বর্তমানে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ের বিএসসি-র ছাত্র। আমি স্বতন্ত্র স্বাধীনতা সমর্থন করি। আমি বই পড়তে এবং কবিতা লিখতে পছন্দ করি। আমি নিজের মতামত প্রকাশ করার এবং অন্যের মতামত মূল্যায়ন করার চেষ্টা করি। আমি অনেক ভ্রমণ পছন্দ করি। আমি আমার অতিরিক্ত সময় ভ্রমণ করি এবং নতুন মানুষের সাথে পরিচিত হতে ভালোবাসি। নতুন মানুষের সংস্কৃতি এবং তাদের জীবন চলার যে ধরন সেটি পর্যবেক্ষণ করতে ভালোবাসি। আমি সব সময় নতুন কিছু জানার চেষ্টা করে যখনই কোনো কিছু নতুন কিছু দেখতে পাই সেটার উপরে আকর্ষণটি আমার বেশি থাকে।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: ট্রন স্টেকিং

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......

Sort:  
 last year 

সবমিলিয়ে ১৪১০ ট্রন স্টেকিং করেছেন দেখে ভীষণ ভালো লেগেছে ভাই। আপনি প্রতিনিয়ত এভাবে স্টেকিং করলে অনেক বেশি এমাউন্ট স্টেকিং করতে পারবেন। আপনার পোস্ট দেখে অনেক উৎসাহিত হলাম।

 last year 

ট্রন স্টেকিং সম্পর্কে অনেক গুরুত্বপূর্ণ তথ্যগুলো তুলে ধরেছেন ভাইয়া। আসলে এত বিস্তারিত কখনো জানা ছিল না। আপনার এই পোস্টটি অনেক গুরুত্বপূর্ণ এবং শিক্ষনীয়। সেই সাথে আপনি নিজেও ট্রন স্টেকিং করে যাচ্ছেন দেখে ভালো লাগলো। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

আসলে এই ট্রন স্ট্যাকিং করার ব্যাপারে আমি অবগত ছিলাম। তা কিভাবে করতে হয় আমি জানতাম না। কিন্তু আপনার পোস্ট পড়ে আমি জানতে পারলাম।
ট্রন স্ট্যাকিং কিভাবে করতে হয়। এবং আপনি দাদার একটা পোস্ট এর লিংক আমাদের সাথে শেয়ার করেছেন।

আমি ওই লিংক ক্লিক করে দাদার পোস্ট পড়ে নিয়েছি। এবং ইনশাল্লাহ আমিও ভবিষ্যতে এই ট্রন গুলো স্ট্যাকিং করার চেষ্টা করব। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটা পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। এবং এত ভালোভাবে বুঝিয়ে দেয়ার জন্য, ধন্যবাদ ভাল থাকবেন।

 last year 

সত্যি বলতে ভাই ট্রন স্টেকিং বা জমানোর বিষয়টি দাদার কাছ থেকে আমি অনুপ্রেরণা পেয়েছি।তাই আমি ধারাবাহিকতা বজায় রেখে শুক্রবার কিছু পরিমাণ ট্রন টোকেন ট্রন স্টেকিং করে রাখছি, আর সেটি একান্তই ভবিষ্যতের জন্য । কারণ ভবিষ্যতে ট্রন টোকেন ভালো কিছু প্রোভাইড করবে। অনেক অনেক শুভকামনা রইল ভাই।

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 66625.38
ETH 3619.34
USDT 1.00
SBD 2.89