কবিতার নাম ~ টুম্পা আমার রানী~ প্রতিযোগিতা ১২ [10% ʙᴇɴᴇғɪᴄɪᴀʀɪᴇs ғᴏʀ @sʜʏ-ғᴏx🦊]

in আমার বাংলা ব্লগ3 years ago
~ টুম্পা আমার রানী~

কাল্পনিক টুম্পাকে নিয়ে আমার চিন্তা ভাবনার শেষ নেই। কত কিছুইনা আশা করে রাখছি কিন্তু আসলে কি আদৌ পূরণ হবে?? সেই কাল্পনিক টুম্পাকে নিয়ে আজকে একটি স্বরচিত কবিতা আমি লিখেছি, শুধুমাত্র আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা ১২ অংশগ্রহণ করার জন্য আমি কবিতাটি লিখেছি। আমি লিখতে পারি না বললেই চলে, একটি কবিতা লিখতে মোটামুটি অনেক সময় লাগে, গত দুদিন থেকে এই লেখার চেষ্টা করছি। তবে আমি আমার কাল্পনিক টুম্পাকে অনেক বেশি ফিল করি জানিনা কেন!! দেখা যাক সে টুম্পার দেখা পাবো কিনা!! আশা করি আমার সেই কবিতাটি আপনাদের ভালো লাগবে, চলুন কবিতায় যাওয়া যাক.........

আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা - ১২.jpg

Device : Create by Canva

siam,.png

~ টুম্পা আমার রানী~

আল সারজিল সিয়াম

কল্পনাতে আছো তুমি
টুম্পা মনি আমার
ছায়া হয়ে আছো আজও
আলোর মাঝে আঁধার।

হৃদয় মাঝে আছো তুমি
মনের আলপনায়,
ছোট্ট থেকে আজো আছো
শুধুই কল্পনায়।

মায়ায় ভরা আঁখি তোমার
দৃষ্টিকাড়া চুল
মনের ঘরে তুমি
আমার ভালোবাসার কুল।

প্রেম ময় লাল গোলাপ ফুল
দিয়ে তোমার হাতে
বাহু ডোরে রাখব তোমায়
চিরদিন ' ই সাথে।।

আবেগে আর উচ্ছাসেতে
অনুপ্রেরণা হয়ে,
দুজন মিলে সফলতার
যাই যে গান গেয়ে।।

অমর প্রেমের কাব্য তুমি
তুমি আমার জান
তোমায় ভেবে জুড়িয়ে যায়
আমার মন ও প্রাণ।।

ভালোবাসা দিবসে তাই
শীতল আমার প্রেম,
মন মন্দিরে আজো আছো
হয়ে ছবির ফ্রেম।

আমার বাংলা ব্লগে সবাই
টুম্পা তোমায় চেনে
দুষ্টামির ছলে সবাই
নিয়েছে তোমায় মেনে।।

আমার প্রেম ভালোবাসায়
পবিত্রতার ছোঁয়ায়
রেখেছি তোমায় যতন করে
অন্তর্দৃষ্টির মায়ায়।।

মিষ্টি সুরে বলছি তোমায়
ভীষণ ভালোবাসি
সারা জীবন থেকো পাশে
নিত্য দিবানিশি।।

সূর্যদয়ে তুমি আমার
সূর্যাস্তেও তুমি
আলতো করে চোখ দুটিতে
দিয়ে গেলাম চুমি।

ভাবনা জুড়ে তুমি আমার
সফলতার গান
মনের সাথে মনের যেন
বিশাল এক টান।।

শত ঝড়েও থাকবো
অটুট আমরা দুজন মিলে
অমর প্রেমের ইতিহাসে
থাকব সবার দিলে।।

এক কবিতায় হয়না শেষ
প্রেমের কাব্য কথা,
ভালোবাসার কবিতা মনে
বাড়ায় ব্যাকুলতা।।

মন আঙিনায় করো তুমি
নিত্য বসবাস
বিশেষ প্রেমের জোয়ার যেন
ফেব্রুয়ারি মাস।।

পহেলা ফাল্গুন, ১৪ ফেব্রুয়ারি
আসুক বার বার
বিশেষ প্রেমের অনুভূতি
দিলাম উপহার।।

প্রেমের কবিতা কনটেস্টে
দিলাম প্রেমের বাণী
আমার বাংলা ব্লগ রাজ্যে
টুম্পা আমার রানী।

siam,.png

টুম্পাকে কল্পনা করে কত যে ড্রয়িং করেছি, তার হিসাব নেই। তারপরও একটি ড্রইং আপনাদের সামনে এখন শেয়ার করছি। যেটা অনেকদিন হলো আমার বাংলা ব্লগ কমিউনিটি আমি শেয়ার করেছি। সেই ছবিটি আমি আপনাদের সামনে উপস্থাপন করতে চাই।


tumpa sona.jpg

কাল্পনিক সেই টুম্পার ছবি (ফেস রিভিল) 🎨 || 10% Beneficiaries @shy-fox



Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


photo_2021-06-30_13-14-56.jpg

photo_2021-06-28_11-13-39.jpg

আমি আল সারজিল ইসলাম সিয়াম। আমি বাঙালি হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। আমি বর্তমানে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ের বিএসসি-র ছাত্র। আমি স্বতন্ত্র স্বাধীনতা সমর্থন করি। আমি বই পড়তে এবং কবিতা লিখতে পছন্দ করি। আমি নিজের মতামত প্রকাশ করার এবং অন্যের মতামত মূল্যায়ন করার চেষ্টা করি। আমি অনেক ভ্রমণ পছন্দ করি। আমি আমার অতিরিক্ত সময় ভ্রমণ করি এবং নতুন মানুষের সাথে পরিচিত হতে ভালোবাসি। নতুন মানুষের সংস্কৃতি এবং তাদের জীবন চলার যে ধরন সেটি পর্যবেক্ষণ করতে ভালোবাসি। আমি সব সময় নতুন কিছু জানার চেষ্টা করে যখনই কোনো কিছু নতুন কিছু দেখতে পাই সেটার উপরে আকর্ষণটি আমার বেশি থাকে।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: কবিতার নাম ~ টুম্পা আমার রানী~ প্রতিযোগিতা ১২

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.........

Sort:  
 3 years ago 

আমার বাংলা ব্লগে সবাই
টুম্পা তোমায় চেনে
দুষ্টামির ছলে সবাই
নিয়েছে তোমায় মেনে।।

ভাইয়া আমি তো এই লাইনগুলো পড়ে তো আমি হেসেই যাচ্ছি।সত্যিই ভাইয়া আপনার অঙ্কিত এই কাল্পনিক টুম্পা বেশ সুন্দরী আর মায়াবী।আপনার কবিতাটি অসাধারণ হয়েছে ভাইয়া। পুরোটা পড়ে খুবই ভালো লেগেছে।অনেক ধন্যবাদ ভাইয়া এই প্রেমের কবিতাটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপু।

 3 years ago 

সিয়াম ভাই অসাধারণ কবিতা লিখেছেন আপনি। কার কাছে কেমন লেগেছে জানিনা কিন্তু আমার কাছে কবিতাটি সত্যি অনেক ভালো লেগেছে। যেমন অর্থবহ তেমনি ছন্দমিল। প্রার্থনা করি আপনি যেন আপনার কল্পনার টুম্পাকে বাস্তবেও পেয়ে যান।

 3 years ago 

ধন্যবাদ ভাই।

 3 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

পহেলা ফাল্গুন, ১৪ ফেব্রুয়ারি
আসুক বার বার
বিশেষ প্রেমের অনুভূতি
দিলাম উপহার।।

ভাই কবিতাটি অসম্ভব ভালো লেগেছে। আপনার আর্টের ভক্ত অনেক আগে থেকেই আজ তো কবিতার ভক্ত হয়ে গেলাম। আশা করি প্রতিযোগিতার ভালো কিছু হবে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই।

 3 years ago 

আমার বাংলা ব্লগে সবাই
টুম্পা তোমায় চেনে
দুষ্টামির ছলে সবাই
নিয়েছে তোমায় মেনে।।

ভাই মেনে নিয়েছি কিন্তু আপনি এই উপলক্ষে কিন্তু মিষ্টি খাওয়ান নাই আমাদের। আমরা কিন্তু আমাদের হবু টুম্পা ভাবী কে এই বিষয়টি বলে দেব।
ভাই আপনার পুরো কবিতাটা দুর্দান্ত হয়েছে। অবশ্য যারা নতুন নতুন প্রেম করে তাদের ভিতর থেকে এত সুন্দর সুন্দর প্রেমের কবিতা বের হবেই। অসংখ্য ধন্যবাদ আপনাকে অসাধারণ একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

প্রেম আর কই করলাম ভাই!!!

 3 years ago 

মিষ্টি সুরে বলছি তোমায়
ভীষণ ভালোবাসি
সারা জীবন থেকো পাশে
নিত্য দিবানিশি।।

কবিতার মাধ্যমে বাস্তবধর্মী এক প্রেমের অসাধারণ কব্যিক শব্দচয়ন করেছেন।একজন ভালবাসার মানুষের প্রতি চাওয়ার শেষ নেই,শেষ নেই তার প্রতি অঘাত ভালবাসা। খুবই চমতকার প্রেমের একখানা কবিতা উপহার দিয়েছেন।

 3 years ago 

ভালোবাসা একটি অনুভতি, সেটি থেকেই লেখার চেস্টা করেছি।

 3 years ago 

খুবই ভালো লেগেছে ভাইয়া।অসাধারণ প্রেমের কাব্যিক চয়ন।শুভকামনা ও ভালবাসা রইলো।

 3 years ago 

আমার বাংলা ব্লগে সবাই
টুম্পা তোমায় চেনে
দুষ্টামির ছলে সবাই
নিয়েছে তোমায় মেনে

ভাই খুবই ভালো লাগছে, টুম্পা আমাদের খুবই চেনা একটি নাম। এই টুম্পাকে নিয়ে কত হাসি মজা। আজকে আপনার এই টুম্পাকে নিয়ে সুন্দর একটি কবিতা পড়ে খুবই ভালো লাগলো। সত্যিই খুবই ভাল লেগেছে। আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 

ধন্যবাদ ভাই।

 3 years ago 

কবিতার প্রথম লাইন পড়েই বুঝতে পেরেছি।

অমর প্রেমের কাব্য তুমি
তুমি আমার জান
তোমায় ভেবে জুড়িয়ে যায়
আমার মন ও প্রাণ।।

আহ্ এ যেন ভালোবাসার এক অন্যরকম অনুভূতি। তার উপস্থিতি যেন সব দুঃখ কষ্ট দূর করে দেয়।

কবিতার প্রতিটি লাইন যেমন রোমান্টিক তেমন মন ছন্দে ভরপুর। আসলে কবিতাটি যতবার পড়ছি ততোবারই ভালো লাগছে।

 3 years ago 

মন থেকে লিখা তো, তাই এমন মনে হচ্ছে ভাই। ধন্যবাদ আপনাকে।

 3 years ago (edited)

অসাধারণ কবিতা, সাথে অসাধারণ ছন্দ, সত্যিই একেবারেই মুগ্ধ ।দোয়া করি আমার ছোট ভাই এর কল্পনার টুম্পা রানি যেন বাস্তব জীবনে শ্রঘ্রই দেখা দেয়।

শুভকামনা রইল কনটেস্টের জন্য।

 3 years ago 

ধন্যবাদ বড় আপু।♥♥

 3 years ago 

পহেলা ফাল্গুন, ১৪ ফেব্রুয়ারি
আসুক বার বার
বিশেষ প্রেমের অনুভূতি
দিলাম উপহার।।
প্রেমের কবিতা কনটেস্টে
দিলাম প্রেমের বাণী
আমার বাংলা ব্লগ রাজ্যে
টুম্পা আমার রানী।

সত্যি অসাধারন হয়েছে ভাই কবিতাটি ।পড়ে মুগ্ধ হলাম । অবশ্যই আপনার কল্পোনার টুম্পাকে পাবেন দোয়া রইল।ধন্যবাদ ভাই এতো সুন্দর কবিতা শেয়ার করার জন্য ।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই।

 3 years ago 
অসাধারণ ভাবে আপনি আপনার কাব্য রচনা করেছেন। সত্যিই আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। সেই সাথে অনেক অনেক শুভকামনা। আপনার স্বপ্নগুলো যেন স্বপ্নের মত করে সত্যি হয়ে ওঠে।আপনার প্রতিভা গুলোকে কাজে লাগালে আরো বেশি প্রতিষ্ঠিত হবেন বিশ্বাস করি।অনেক অনেক দোয়া ও অফুরন্ত ভালোবাসা এই ভালোবাসার মাসে♥♥
 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63470.48
ETH 2544.22
USDT 1.00
SBD 2.72