১৮ মাস পর আবার ক্লাস করার অনুভূতি || 10% Beneficiaries @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago
২৯-০৯-২০২১
বুধবার

💖সবাইকে স্বাগতম💖


গত দুদিন আগে ঢাকা থেকে নরসিংদী উদ্দেশ্যে রওনা হই এবং সেখানে একটি বাসা খুজে কোনভাবে উঠে সেটেল হওয়ার চেষ্টা করি। তবে একটা বিষয় অনেকটা অবাক লেগেছে ঢাকার তুলনায় এখানে বাসা ভাড়া বেশি এবং বরাবরের মতোই ব্যাচেলরদের ভাড়া দেওয়া হয় না। এটা খুবই একটি দুঃখজনক বিষয় আমাদের ব্যাচেলরদের জন্য। অনেকদিন যাবত আমাদের সেই প্রিয় ক্যাম্পাস প্রিয়মুখ দেখা হয়নি, তাই ক্লাসের কিছুটা আগেই আমি ক্যাম্পাসে গিয়ে একটু ঘুরাঘুরি করতে থাকি।

IMG_20210929_095400.jpg

Device : Redmi Note 8

What's 3 Word Location

siam,.png

IMG_20210929_094930.jpg

Device : Redmi Note 8

What's 3 Word Location

ক্যাম্পাসের যাওয়ার পথে প্রায়ই একটি ভাস্কর্য আমার চোখে পড়তো। সেটি নরসিংদী পৌরসভা কে উপস্থাপন করত কিন্তু পরিচর্যার অভাবে সেটির বেহাল দশা হয়েছে।

siam,.png

IMG_20210929_100125.jpg

Device : Redmi Note 8

What's 3 Word Location

ক্যাম্পাসে ঢুকেই মনটা অনেক ভালো হয়ে গেল, প্রাকৃতিক পরিবেশে অপূর্ব হবে সুন্দর হয়ে আছে। যদিও একটু পরিচর্যার অভাব রয়েছে কিন্তু পরিবেশ ছিল অনেক শান্ত। গাছপালা গুলো আগের তুলনায় অনেক বেশি হয়ে গেছে এবং গাছপালাগুলো অনেক সতেজ হয়েছে। অনেক বড় বড় ঘাস গুলোতে সবগুলো মাঠ একাকার হয়ে রয়েছে। ক্যাম্পাসের ঠিক সামনে একটি পুকুর রয়েছে, যার সামনে বসে আমরা প্রায়ই আড্ডা দিতাম। ঠিক পুকুরটি আগের মতোই রয়েছে, পুকুরের পানি গুলো আগের মতই ঝলমল করছে।

siam,.png

IMG_20210929_104036.jpg

Device : Redmi Note 8

What's 3 Word Location

আমিও আমার একটি বন্ধু সবার আগে গিয়ে আমাদের ক্যাম্পাসের সামনে দাঁড়িয়ে ছিলাম, এক এক করে সব বন্ধুরা আসছিল এবং তাদের সাথে কথা বলে, দেখা করে সত্যি অনেক ভাল লাগছিল। এই অনুভূতিটা কোনভাবেই ভাষায় প্রকাশ করা সম্ভব হয়। প্রায় ১৮ মাস পরে একে অপরের সাথে দেখা তারপরও অনেকেই চিনতে পারা যায় না কারণ অনেকেই মোটা হয়ে গিয়েছে, আবার বিভিন্ন শারীরিক গঠনের পরিবর্তন হয়েছে। সময়ই ক্লাস শুরু হওয়ার কথা থাকলেও ক্লাস শুরু হয়েছিল ৩০ মিনিট পর। এই ৩০ মিনিট একে অপরের সাথে গল্প করে আড্ডা দিয়ে ভালোই কেটেছিল সময় টি।

siam,.png

IMG_20210929_113146.jpg

Device : Redmi Note 8

What's 3 Word Location

আমাদের প্রথম ক্লাস ছিল কম্পিউটার সি প্রোগ্রামিং। যথাসময়ে কম্পিউটার প্রোগ্রামিং ক্লাস শেষ হলো, যখন রোল কলের বিষয়টি চলে আসলো অনেকেই তাদের নিজের রোল গুলো ভুলে গিয়েছে!!!! তার কারণে তারা বলছিল, তাদেরকে যেন নাম ধরে ডাকা হয়।!! তবে বিষয়টি ক্লাসের মধ্যে অনেক মজার সৃষ্টি করেছিল, তারা নিজের রোল নাম্বার ভুলে গিয়েছে এই ১৮ মাসের ব্যবধানে। ক্লাস শেষ করে আমরা আমাদের ক্যাম্পাসে কিছুক্ষণ আড্ডা দিলাম তবে একটু আমাদের ক্যাম্পাসে সবকিছুই মোটামুটি এখনো বন্ধ রয়েছে। স্যারকে অনেক রিকুয়েস্ট করার পরে কিছু এক্সট্রা ক্লাস নিয়েছি। সেই এক্সট্রা ক্লাস এই করলাম আজকে। তবে আমাদের ৩৬ জনের মধ্যে কোন মেয়ে নেই, এটা আমাদের জন্য অনেক ভালো হয়েছে। তারপরে বন্ধুদের সাথে কিছু ছবি তুলে আমি আবার বাসার উদ্দেশ্যে রওনা দিলাম। কারণ আর একগাদা বাসার কাজ দিয়ে রেখেছে।

siam,.png

IMG_20210929_095831.jpg

Device : Redmi Note 8

What's 3 Word Location

এটি আমাদের ক্যাম্পাসের হোস্টেল কিন্তু দুঃখের বিষয় সেই হোস্টেলটি খুলে দেওয়া হয় না এবং আমাদেরকে ক্যাম্পাসের বাইরে বাসা খুজে থাকতে হয়।

IMG_20210929_095404.jpg

Device : Redmi Note 8

What's 3 Word Location

এই মাঠে মূলত আমরা ক্রিকেট খেলতাম কিন্তু বর্তমানে মাঠের যে বেহাল দশা হয়েছে, সেই মাঠে ফুটবলও খেলা যাবে কিনা সন্দেহ আছে!!!

siam,.png



Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


photo_2021-06-30_13-14-56.jpg

photo_2021-06-28_11-13-39.jpg

আমি আল সারজিল ইসলাম সিয়াম। আমি বাঙালি হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। আমি বর্তমানে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ের বিএসসি-র ছাত্র। আমি স্বতন্ত্র স্বাধীনতা সমর্থন করি। আমি বই পড়তে এবং কবিতা লিখতে পছন্দ করি। আমি নিজের মতামত প্রকাশ করার এবং অন্যের মতামত মূল্যায়ন করার চেষ্টা করি। আমি অনেক ভ্রমণ পছন্দ করি। আমি আমার অতিরিক্ত সময় ভ্রমণ করি এবং নতুন মানুষের সাথে পরিচিত হতে ভালোবাসি। নতুন মানুষের সংস্কৃতি এবং তাদের জীবন চলার যে ধরন সেটি পর্যবেক্ষণ করতে ভালোবাসি। আমি সব সময় নতুন কিছু জানার চেষ্টা করে যখনই কোনো কিছু নতুন কিছু দেখতে পাই সেটার উপরে আকর্ষণটি আমার বেশি থাকে।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: ১৮ মাস পর আবার ক্লাস করার অনুভূতি

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......

Sort:  
 3 years ago 

১৮ মাস পর ক্লাস খুললে, শুধু রোল নম্বার ভুলে যাওয়া কেন ।এমনকি কোন সাবজেক্টে ভর্তি হয়েছিল তাও ভুলে যাওয়া স্বাভাবিক।
যাইহোক ১৮ মাস পর ক্লাস করার অনুভূতি সুন্দরভাবে আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 
যখন রোল কলের বিষয়টি চলে আসলো অনেকেই তাদের নিজের রোল গুলো ভুলে গিয়েছে!!!!

বিষয়টি হাস্যকর হলেও বাস্তব। আমাদের ও অনেক ছাত্র ছাত্রী তাদের রোল ভূলে গিয়েছিলো। আপনার জন্যে শুভকামনা রইলো যেনো আগের মতো আবার ক্লাস করতে পারেন।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনার ক‍্যাম্পাস টা তো ভাই সত্যি খুব সুন্দর। এবং ১৮ মাস পর বন্ধুদের সাথে দেখা হলে কেমন অনুভূতি হয় সেটা আমি ইতিমধ্যে উপলব্দি করেছি। এবং এতদিন পরে রোল ভূলে যাওয়ার বিষয়টি একটু হাস‍্যকর হলেও কিছু করার নেই। এটাই বাস্তবতা।

image.png

একেবারে কোণার চেক হাফ হাতা শার্ট ও কালো প‍্যান্ট পরিহিত ছেলেটাকে চেনা চেনা লাগছে। ঐ ছেলের বাড়ি কোথায় ভাই।

 3 years ago 

ওনার বাসা কুস্টিয়াতে।

 3 years ago 

হ‍্যা ঠিক ধরেছি। এজন্যই বললাম চেনা চেনা লাগছে।

 3 years ago 

মাঠে ফুটবল বা ক্রিকেট খেলা যাবে কিনা বোঝা যাচ্ছে না। তবে ছোট ছোট মাছ পাওয়া যাবে মনে হচ্ছে চেষ্টা করলে। 😝
আপনার ক্লাসে যাওয়া দেখে আমারও অনেক ক্লাসে যেতে ইচ্ছা করছে। তবে আমি তো একদম মাঝামাঝিতে ঝুলে আছি এখন। ভাস্কর্যটি ভাস্করটি খুব সুন্দর। প্রত্যেকটি ছবি বর্ণনা ভালোভাবে দিয়েছেন, পড়ে ভালো লাগলো।

এতো দিন স্কুল, কলেজ খোলার কারণে অনেকে তার বই, ড্রেস সহ নানা ধরনের জিনিসও খুজে পায় নাই। কেউ রোল জানে না। এছাড়া আরও কত কি ঘটে গেছে ১৮ মাসে। সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ভাইয়া। শুভ কামনা রইল।

 3 years ago 

দেড় বছর যেন দেড় যুগের মতো। অনুভূতিগুলো নিশ্চয়ই অনেক চমৎকার ছিল কারন অনেকদিন পরে ক্লাসে গিয়েছেন। অনেক শুভকামনা আপনার জন্য

 3 years ago 

18 মাস পর ক্লাস স্কুলে ক্লাসের যে অবস্থা শুনলাম আমার খুব হাসি পেয়েছে যে সবাই সবার রোল নম্বর টা পর্যন্ত ভুলে গিয়েছে আসলে সত্যিই তো আঠারো মাসে কত পরিবর্তন এসেছে সবার মাঝে।আপনার 18 মাস পর প্রথম ক্লাসের অনুভূতি খুব ভালো লাগলো ধন্যবাদ আপনাকে শুভকামনা আপনার জন্য♥

 3 years ago 

দীর্ঘদিন পর আবারো ক্যাম্পাসে ফেরার অনুভূতি অনেক আনন্দদায়ক সেই সাথে মজারও বটে। অনেকে ক্লাস রোল ভুলে গেছে! 😅আবার খেলার মাঠে তো খেলার উপায় নাই।তবে তাই কি সবুজ ঘাসে বসে আড্ডা দিলে ব্যাপার টা কিন্তু,জমে যাবে।

 3 years ago 

ভাইয়া আপনি খুব সুন্দর একটি দিন কাটিয়েছেন। অনেকদিন স্কুল-কলেজ বন্ধ থাকার পর হঠাৎ যখন স্কুল-কলেজ খুলেছে তখন ছাত্রছাত্রীদের মন আনন্দে ভরে গেছে। আবার আমরা সবাই ফিরতে পেরেছি আমাদের সেই প্রিয় ক্যাম্পাসে। যেখানে আমাদের মিশে রয়েছে হাজারো স্মৃতি।

 3 years ago (edited)

আহা কি আনন্দ আকাশে বাতাসে। কতদিন পর আপনি ক্লাসে গেলেন অনুভূতি অন্যরকম ছিল। ১৮ মাস পর ক্লাসে বন্ধুদের সাথে দেখা, ক্লাস করা, তাও আবার কম্পিউটার ক্লাস। ভালোই মজা করেছেন। তবে কষ্ট একটায় আপনাদের মাঝে কোনো টুম্পা নাই। ছবি গুলো অনেক সুন্দর হয়েছে। আশা করি পরবর্তী জীবন গুছিয়ে নিয়ে সামনে এগিয়ে যাবেন। ও হা আমি কিন্তু এখনো আমার রোল ভুলিনি

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57020.43
ETH 3081.72
USDT 1.00
SBD 2.41