ফোটোগ্রাফি 📸 || ৭ টি রেনডম ছবি নিয়ে একটি অ্যালবাম || [10% ʙᴇɴᴇғɪᴄɪᴀʀɪᴇs ғᴏʀ @sʜʏ-ғᴏx🦊]

in আমার বাংলা ব্লগ2 years ago
৭ টি রেনডম ছবি নিয়ে একটি অ্যালবাম

প্রতি সপ্তাহে আমি একটি করে রেনডম ফটোগ্রাফির অ্যালবাম পাবলিস্ট করে থাকি। এই অ্যালবামে আপনাদের সামনে নতুন নতুন কিছু বিষয়ের ফটোগ্রাফি তুলে ধরব। আশা করি আমার এই অ্যালবামটি আপনাদের পছন্দ হবে। এই অ্যালবামে ঈদের শপিং নিয়ে কিছু ফটোগ্রাফি আমি করেছিলাম সেগুলো উপস্থাপন করব সাথে বিভিন্ন ফুলের ছবি তো থাকছেই। সব মিলিয়ে এই অ্যালবামটি একটি চমৎকার অ্যালবামে পরিণত হবে এটাই আমি ব্যক্তিগতভাবে মনে করি। চলুন কথা না বাড়িয়ে শুরু করা যাক।

ফোটোগ্রাফি 📸নং:- ১

IMG_20220423_212209.jpg

Device : One Plus

What's 3 Word Location


প্রথমে আজকে শপিং দিয়ে শুরু করছি কারণ এখন সবাই ঈদের শপিংয়ের জন্য ব্যস্ত। আজ বিকেলে শপিংয়ের জন্য বেরিয়েছিলাম কিন্তু বিশ্বাস করবেন না, এত মানুষ ঠিকমতো শপিং করতে পারেনি। মানুষ বলতে ভুল হবে সব জায়গায় শুধু মেয়ে আর মেয়ে। আমার দেখা মতে শুধুমাত্র দোকানদাররা ছাড়া হয়তো কোন ছেলে মার্কেটে তখন ছিল না, এর মাঝেই টুক করে ছবিটি ক্লিক করেছি।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ২

IMG_20220423_212559.jpg

Device : One Plus

What's 3 Word Location


বর্তমানে বিশেষ করে কসমেটিকসের দোকানে বেশি ভিড়। বিশেষ করে এই সময়ে মেয়েরা হাতে মেহেদী পরে। তাই মেহেদির দোকানে অনেক ভিড়। একটি মেহেদীর দোকানের ছবি তোলার চেষ্টা করেছি, যেখানে বিভিন্ন ধরনের মেহেদী রয়েছে।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ৩

IMG_20220423_212059.jpg

Device : One Plus

What's 3 Word Location


গতকাল একটি ইফতার পার্টিতে একটি মোবাইলে আমার চোখের। ফোনটা Oppo কোম্পানির ছিল কিন্তু ব্যাকগ্রাউন্ডটা এত সুন্দর ছিল তাই ভাবলাম সেই মোবাইলের একটি ফটোগ্রাফি করি। সত্যি বলতে অসাধারণ ছিল মোবাইল টি।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ৪

IMG_20220423_211859.jpg

Device : One Plus

What's 3 Word Location


এই ফুলটির নাম আগে আমি জানতাম না। যখন গুগলে সার্চ করলাম তখন এই ফুলটি তখন ফুলটির নাম আসল 'রাধাচূড়া'। আমার কাছে অসাধারণ লেগেছে এই ফুলটি তাই ফটোগ্রাফি করেছি। নীলফামারী স্টেডিয়াম থেকে ক্লিক করেছি।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ৫

IMG_20220423_211659.jpg

Device : One Plus

What's 3 Word Location


এই ফুলটির নাম আমি আপনাদের উদ্দেশ্যে ছেড়ে দিলাম। এটা একটা সাধারন একটি ফুল আমি জানতে চাই, এই ফুলটি কে কে চিনতে পেরেছেন?? অবশ্যই যারা চিনতে পেরেছেন তারা কমেন্টে লিখবেন। এই ফুলটি আমার বাগান থেকে ক্লিক করেছি।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ৬

IMG_20220423_211948.jpg

Device : One Plus

What's 3 Word Location


মাঝে মাঝে আমার যে কি হয় আমি সেটাই বুঝতে পারিনা। ফোন হাতে থাকলেই শুধুমাত্র ছবি তোলার ধান্দা থাকে। কিভাবে ছবি তুললে একটু ভাল হবে সেটাই চেষ্টা করি সব সময়।এমন চেষ্টা করার সময় এই ছবিটি ক্লিক করা হয়েছে। যদিও ভুলবশত ক্লিক করা হয়েছে কিন্তু পরবর্তীতে ছবিটি আমার কাছে অসাধারণ লেগেছে, তাই আপনাদের মাঝে শেয়ার করলাম।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ৭

IMG_20220423_212404.jpg

Device : One Plus

What's 3 Word Location


এটা একটি পাতাবাহারের গাছ। আমার বাগানে নতুন রোপণ করেছি তাই ভাবলাম আপনাদের সবার সামনে এটি উপস্থাপন করি। বিশেষ করে বাগান করতে আমার অনেক ভালো লাগে এবং প্রতিনিয়ত আমি চেষ্টা করি আমার বাগানের নতুন নতুন গাছ নিয়ে আসার জন্য।

siam,.png



Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


photo_2021-06-30_13-14-56.jpg

photo_2021-06-28_11-13-39.jpg

আমি আল সারজিল ইসলাম সিয়াম। আমি বাঙালি হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। আমি বর্তমানে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ের বিএসসি-র ছাত্র। আমি স্বতন্ত্র স্বাধীনতা সমর্থন করি। আমি বই পড়তে এবং কবিতা লিখতে পছন্দ করি। আমি নিজের মতামত প্রকাশ করার এবং অন্যের মতামত মূল্যায়ন করার চেষ্টা করি। আমি অনেক ভ্রমণ পছন্দ করি। আমি আমার অতিরিক্ত সময় ভ্রমণ করি এবং নতুন মানুষের সাথে পরিচিত হতে ভালোবাসি। নতুন মানুষের সংস্কৃতি এবং তাদের জীবন চলার যে ধরন সেটি পর্যবেক্ষণ করতে ভালোবাসি। আমি সব সময় নতুন কিছু জানার চেষ্টা করে যখনই কোনো কিছু নতুন কিছু দেখতে পাই সেটার উপরে আকর্ষণটি আমার বেশি থাকে।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: ফোটোগ্রাফি 📸

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......

Sort:  
 2 years ago 

মোবাইল এর ফটোগ্রাফি টা সত্যিই সেরা ছিল। যারা মোবাইল ফোন বিক্রি করে তারা এই ছবিটা পেলে অনেক খুশি হবে। প্রথম ছবিটা দেখে ইচ্ছে করছে শপিং করতে যাই কিন্তু এসব করার নাই। গুগোল এর মাধ্যমে আপনি ফুলের নাম পেয়ে গিয়েছেন বাহ গুগোল কত উপকার না করছে আমাদের।

 2 years ago 

গুগোল এখন অনেক উপকার করে, যে কোন কিছু সহজেই জানতে পারা যায়। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমিও প্রতি সপ্তাহে ফটোগ্রাফির অ্যালবাম করতে বেশ ভালোবাসি আপনার মত। আসলে শপিং করতে যেয়ে শুধু মেয়ে আর মেয়ে এটা বাস্তব। আমিও গেছিলাম কিছুদিন আগে ছেলে নাই বল্লেই চলে🥺। এত সুন্দরভাবে রূপান্তর করেছেন ফটোগ্রাফি করেছেন। আমার কাছে বেশ ভালো লাগলো। অপ্পো কোম্পানির ফোনটা এত সুন্দর ছিল সত্য বলতে মুগ্ধ হয়ে গেলাম।আপনার ফটোগ্রাফি করার ধরন আছে বেশ ভাল। দারুন কিছু শিখতে পারলাম। কিভাবে সুন্দর ফটোগ্রাফি করতে হয়। বেশ ভালো লাগলো ভাই। আপনার জন্য শুভকামনা রইল। লাস্টের ফুলটি আমার মনে হলো মরিচ গাছের

 2 years ago 

লাস্টের ফুলটি আমার মনে হলো মরিচ গাছের

একদম ঠিক বলেছেন।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলে ভাই আপনার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। বিশেষ করে রাধাচূড়া ফুলের দৃশ্যটি দেখতে অসম্ভব সুন্দর লাগতেছে। চোখ যেন সরানো যাচ্ছিলোনা ফুলটি থেকে। আপনার ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম ভাই। আমিও আপনার মতই যখন ফোন হাতে থাকে চেষ্টা করি সব কিছুর ছবি আমাকে আমারে বন্দি করতে। খুব সুন্দর করে বর্ণনা আমাদের মাঝে তুলে ধরেছেন ভাই। ধন্যবাদ এরকম সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

চেস্টা করেছি ভাই, কিছু ছবি আপনাদের সাথে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

ওয়াও অসাধারণ হয়েছে ভাইয়া আপনার তোলা রেনডম ফটোগ্রাফি গুলো। ফটোগ্রাফি গুলো দেখে আমার মনটা মুগ্ধ হয়ে গেল। প্রতিটি ফটোগ্রাফি দেখার মতো ভাইয়া। অনেক সুন্দর ভাবে উপস্থাপন। সত্যি অসাধারণ হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ, বিশেষ করে রেনডম ছবি তুলতে অনেক ভালো লাগে।

 2 years ago 

৫ নম্বর আর ৬ নম্বর ছবিটা দারুন হয়েছে। একটা কথা ঠিকই বলেছেন। মার্কেটে গেলে শুধু মেয়ে আর মেয়ে। পুরুষ মানুষের সংখ্যা খুবই কম দেখা যায়।

 2 years ago 

মার্কেটে ছেলে নেই বল্লেই চলে, মার্কেটে গিয়ে আমি অবাক হয়ে গিয়েছিলাম।

 2 years ago 

ভাইয়া আমিও আজকে শপিং করতে এসেছি, রংপুর বিভাগে। এসেই তো আমার প্রাণ যায় যায় অবস্থা। প্রচন্ড ভিড়ে মনে হচ্ছিল কখন আমি এই মার্কেট থেকে বাইরে যেতে পারবো। ভাইয়া, আপনার ফটোগ্রাফি সত্যিই অসাধারণ সুন্দর হয়েছে। সবথেকে ভালো লেগেছে রাধাচূড়া ফুল টি। আর আপনি ৫ নম্বর ফটোগ্রাফিতে যে ফুলটি দেখিয়েছেন তা আমার কাছে মনে হচ্ছে এটি বোধহয় মরিচের ফুল। আপনার বাগানে ফুল ফুটেছে এইজন্যই নিশ্চিত হয়ে বলতে পারছি এটি মরিচের ফুল হবে। সাজানো-গোছানো বর্ণনার মাধ্যমে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

রংপুরে তো আরো অবস্থা খারাপ, অনেক ভীর। হ্যা আপনি ঠিক বলেছেন, সেটি মরিচ ফুল ছিলো।

 2 years ago 

ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হলাম । আপনার প্রতিটি ফটোগ্রাফি অসাধারণ ছিল। আপনার ঈদের শপিং এর ফটোগ্রাফি দেখে বোঝা যাচ্ছে মোটামুটি আপনার শপিং করা শেষ। ভাইয়া বিশেষ করে আমার কাছে আপনার তোলা ফোন ও রাধাচূড়া ফুলের ফটোগ্রাফি চমৎকার লাগেছে। এতো সুন্দর ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

শপিং আর কই করলাম, যে ভীর দোকানে তেমন কিছু নিতেই পারি নি, আবার যেতে হবে।

 2 years ago 

সত্যি ফোনের ব্যাক কালারটা অসাধারণ লাগছে, অনেক সুন্দর লাগছে মোবাইলটি, আপনার কৃষ্ণচূড়া ফুলের ছবিটাও বেশ চমৎকার লেগেছে। ছোটবেলা আমাদের কৃষ্ণচূড়া ফুলের নিয়ে অনেক গল্প রয়েছে, কৃষ্ণচূড়া ফুলের পাপড়ি নিয়ে এক ধরনের খেলা খেলা যায় ছোটবেলা আমি এটি খেলতাম। 😂

 2 years ago 

হ্যা, আমার কাছে ও ফোনটি অনেক ভালো লেগেছে, ধন্যবাদ আপনকে।

 2 years ago 

কোনটা থেকে যে কোনটাকে ভালো বলবো বুঝতেই পারতাছি না। সবগুলো ফটোগ্রাফি এত সুন্দর হয়েছে যে আমি সিরিয়াল ভাবে বলতে পারতাছিনা যে কোনটা থেকে কোনটা বেস্ট।সবগুলো ফটোগ্রাফি দেখে জাস্ট আমি মুগ্ধ হয়ে গেছি।আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া প্রতি সপ্তাহে আমাদের জন্য একটি করে ফটোগ্রাফি অ্যালবাম আমাদের মাঝে তুলে ধরার জন্য।আপনার মাধ্যমে খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমরা দেখতে পাই।সর্বোপরি আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আমাদের মাঝে আজকে এত সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য এবং সাথে এত সুন্দর ভাবে বর্ণনা করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

চেস্টা করি ভাই, প্রতি সপ্তাহে একটি করে অ্যালবাম প্রকাশ করার জন্য, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাই আপনার ছবি দেখে মেহেদী কেনার কথা মনে পড়ে গেল। আজ মার্কেটে গিয়েছিলাম শপিং করতে কিন্তু আপনার মত একই অবস্থা। প্রচণ্ড ভিড়ের কারণে কিছুই কিনতে পারিনি। যাইহোক বরাবরের মতো এবারও দারুন ছবি তুলেছেন। চালিয়ে যান এভাবে। শুভকামনা রইল

 2 years ago 

বর্তমানে মার্কেটের অবস্থা ভালো না, অনেক ভীর।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32