বর্তমানে বাঁচুন

in আমার বাংলা ব্লগ9 months ago (edited)
বর্তমানে বাঁচুন

man-2150164_1280.jpg

Source

হ্যালো বাংলা ব্লগ পরিবার। আপনারা সবাই কেমন আছেন? আশা করছি আপনার সবাই অনেক ভালো আছেন। আজ আমি আপনাদের সাথে কিছু মোটিভেশনাল কথা শেয়ার করব। আশা করছি এই মোটিভেশনাল কথাগুলো আপনাদের ভালো লাগবে। তবে চলুন শুরু করি।

এই পৃথিবীতে এমন একটি মানুষও পাওয়া যাবে না যে মানুষটি তার ভবিষ্যৎ নিয়ে চিন্তিত নয়, যে মানুষটি তার ভবিষ্যতে কি হবে তা নিয়ে চিন্তিত নয়! তবে এইসবের মাঝে মনে হয় যেন আমাদের বর্তমান টা কোথায় যেন হারিয়ে গিয়েছে! যেন আমরা এই জীবন উপভোগ করতে ভুলে গেছি কিংবা এই জীবনের শুধুমাত্র সময় পার করছি জীবনের মায়াজালে। সবকিছুই কেন জানি রোবটিক হয়ে গেছে সবকিছুর রুটির মাফি করছি, নিজের জীবনকে কিভাবে উপভোগ করব সেই বিষয়টা আমরা ভুলে গেছি অর্থাৎ এক কথা যদি বলতে যাই তাহলে আমরা বর্তমানে বেঁচে থাকাটাই ভুলে গেছি। শুধুমাত্র ভবিষ্যতের কথা চিন্তা করি, সেই ভবিষ্যৎ যাতে একটু সুন্দর হয়ে তার জন্য প্রতিনিয়ত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছি।

দেখুন ভবিষ্যতের কথা চিন্তা করা কোন ভুলের নয় বরঞ্চ এটা অনেক ভালো একটি বিষয়। তবে ভবিষ্যতের কথা চিন্তা করতে গিয়ে আপনি আপনার বর্তমানকে নষ্ট করে ফেলছেন। এটা কিন্তু একটি খারাপ বিষয়। আপনি একটি বিষয় চিন্তা করে দেখুন তো যখন আপনি শৈশবের সময় গুলো কাটিয়েছেন সেগুলো কতটা চমৎকার ছিল, কতটা আনন্দময় ছিল কিন্তু সেই সময় গুলো এখন আপনি মিস করেন। মনে হয় যেন আরো একটু সময় যদি অতিবাহিত করতে পারতাম তাহলে হয়তো আরো ভালো হতো। ঠিক তেমনটাই বর্তমানে যে সময়টা আমরা অতিবাহিত করছি কোন এক সময় গিয়ে মনে হবে এই সময়টা অনেক ভালো ছিল, তাই এই আফসোস যাতে না হয় তাই নিজের বর্তমানকে উপভোগ করতে হবে।

rose-3407234_1920.jpg

Source

তবে আমি এটা বুঝি না আপনারা কাজকর্ম বাদ দিয়েই শুধুমাত্র ইনজয় করে বেড়াবেন তা কিন্তু নয়। প্রত্যেকটি মানুষের সপ্তাহে একদিন করে ছুটির দিন থাকে। সেই দিনটা নিজেকে দিন, সেই দিনটা নিজের পছন্দের কাজ করুন কিংবা ঘুরতে যান কিংবা ভালো কোন বন্ধুর সাথে আড্ডা দিন। তাহলেই দেখবেন আপনার সপ্তাহের সব ক্লান্তি এক নিমিষেই দূর হয়ে গিয়েছে। আমরা ভবিষ্যৎ নিয়ে মাত্রা অতিরিক্ত চিন্তা করি এই দুশ্চিন্তা থেকে বেরিয়ে আসতে হবে। ভবিষ্যৎ একটি মরীচিকা, সেই ভবিষ্যতে কি হবে আমরা কেউ জানি না তবে নিজের বর্তমানকে ভালো রাখা আমাদের পক্ষেই রয়েছে। যদিও একটু কষ্ট হবে কিন্তু তারপরও নিজেকে খুশি রাখতে হবে। আপনি যদি নিজেকেই সুখে রাখতে না পারেন তাহলে আপনি অন্যকে কিভাবে সুখে রাখবেন, বলুন।

আমরা সকলেই ইদুর দৌড়ের মধ্যে রয়েছি। এই দৌড় কখনোই শেষ হবেনা বরঞ্চ এই দৌড়ের ব্যস্ততা সবসময় বাড়তেই থাকবে। বাড়তে বাড়তে জীবনের এক শেষ প্রান্তে গিয়ে মনে হবে আপনি জীবনে কিছুই করেননি। জীবনে একটু উপভোগ করার দরকার ছিল, জীবনটা একটু আনন্দময় করার দরকার ছিল কিন্তু শেষ বয়সে এসব আফসোস করে কি লাভ বলুন! এখন আপনি একটু কম ইনকাম করেন কিন্তু আপনার আনন্দ কিংবা আপনার জীবনকে উপভোগ করাটাই সব থেকে মোক্ষম বিষয় বলে আমি মনে করি।

man-2150164_1280.jpg

Source

আমি ব্যক্তিগতভাবে মনে করি যেই মানুষটার বর্তমান সুন্দর সেই মানুষটার ভবিষ্যতে সুন্দর হবে। তবে এই মতামতের সাথে অনেকের মিল নাও হতে পারে তবে এটা সম্পূর্ণই আমার ব্যক্তিগত মতামত। তাছাড়াও যেই মানুষটার মন সবসময় ভালো থাকে সেই মানুষটা কোনো না কোনো একটি উপায় বের করেই নেবে তার ভবিষ্যৎ উজ্জ্বল করার জন্য। যাই হোক আজকের মত এখানেই শেষ করছি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন ধন্যবাদ সবাইকে।


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png


photo_2021-06-30_13-14-56.jpg

photo_2021-06-28_11-13-39.jpg

আমি আল সারজিল ইসলাম সিয়াম। আমি বাঙালি হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। আমি বর্তমানে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ের বিএসসি-র ছাত্র। আমি স্বতন্ত্র স্বাধীনতা সমর্থন করি। আমি বই পড়তে এবং কবিতা লিখতে পছন্দ করি। আমি নিজের মতামত প্রকাশ করার এবং অন্যের মতামত মূল্যায়ন করার চেষ্টা করি। আমি অনেক ভ্রমণ পছন্দ করি। আমি আমার অতিরিক্ত সময় ভ্রমণ করি এবং নতুন মানুষের সাথে পরিচিত হতে ভালোবাসি। নতুন মানুষের সংস্কৃতি এবং তাদের জীবন চলার যে ধরন সেটি পর্যবেক্ষণ করতে ভালোবাসি। আমি সব সময় নতুন কিছু জানার চেষ্টা করে যখনই কোনো কিছু নতুন কিছু দেখতে পাই সেটার উপরে আকর্ষণটি আমার বেশি থাকে।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: বর্তমানে বাঁচুন

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......

Sort:  
 9 months ago 

আমি কিন্তু ভাইয়া আপনার সাথে একেবারে একমত। আমাদের সবার বর্তমানে কে নিয়ে বেঁচে থাকার চেষ্টা করে যাওয়া উচিত। কারন আমিও মনে করি বর্তমান সুন্দর হলে আগামী অবশ্যই সুন্দর হবে। আর মন এবং দেহ ভালো থাকলে তা থেকে ভালো চিন্তা ভাবনা আসাটাই স্বাভাবিক। সুতরাং ভবিষৎ নয় বর্তমান কে নিয়েই আমাদের বেচেঁ থাকার চিন্তা করা উচিত।

 9 months ago 

হ্যাঁ ভাই এক সময় ছিল যখন স্কুলে লেখাপড়া করেছি সেই সময় স্বাধীনভাবে চলাফেরা করেছি। নিজেকে নিয়ে সবসময় ব্যস্ত থাকতাম সুন্দর মুহূর্ত উপভোগ করার চেষ্টা করতাম। বর্তমান সময়ে ভবিষ্যতের কথা চিন্তা করে বর্তমানকে নিশ্চিহ্ন করে দিয়েছি সত্যি ই নিজের জীবনকে উপভোগ করতে হবে এর মধ্যে থেকেই ভালো থাকতে হবে।

Posted using SteemPro Mobile

 9 months ago 

একদম যথার্থ বলেছেন ভাই, অনেক মানুষ আছে ভবিষ্যতের কথা চিন্তা করে বর্তমানকে একেবারে নষ্ট করে দিচ্ছে। ভবিষ্যতের কথা চিন্তা করা প্রতিটি মানুষেরই দরকার,কিন্তু সেটা বর্তমানকে নষ্ট করে নয়। কারণ ভবিষ্যতের চেয়ে বর্তমান অনেক বেশি গুরুত্বপূর্ণ। অনেক মানুষকে দেখি ভবিষ্যৎ সুন্দর করার আশায় প্রচুর ব্যস্ত থাকে এবং এতে করে নিজের পরিবারকে সময় দিতে পারে না। এতে করে অনেক সময় নিজের সংসারও ভেঙে যায়। তারপর বর্তমানটাই নষ্ট হয়ে যায়। সুতরাং সব সময় চিন্তা করতে হবে আগে বর্তমান তারপর ভবিষ্যৎ। যাইহোক পোস্টটি পড়ে খুব ভালো লাগলো ভাই। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 9 months ago 

আপনি একদম ঠিক বলেছেন ভাইয়া,আসলেই বর্তমান সুন্দর করতে পারলেই আমাদের ভবিষ্যৎ সুন্দর হবে।তাই বর্তমানকে কাজে লাগাতে হবে সবসময়।অহেতুক টেনশন করে বর্তমান নষ্ট করার কোনো মানেই হয়না।আজকের পোস্টটি অনেক ভালো লেগেছে ভাইয়া।ধন্যবাদ সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 9 months ago 

এটা ঠিক বলেছেন ভাইয়া আমরা সবাই ইদুর দৌড় দৌড়াচ্ছি। কোন ক্লান্তি নেই, কোন বিরতি নেই। বিরতিহীন ভাবে নিজের সফলতার পথে এগিয়ে যাওয়ার চেষ্টা করছি। আসলে মাঝে মাঝে মনে হয় সফলতা হয়তো আসবে। আবার মাঝে মাঝে হতাশার চাদরে নিজের অস্তিত্ব হারিয়ে যায়। যাই হোক ভাইয়া আমিও আপনার মত এটাই প্রত্যাশা করি যার বর্তমান সুন্দর তার ভবিষ্যৎ সবসময় সুন্দর হবে। শুধু চিন্তা ধারা একটু ঠিক রাখতে হবে। তাহলে ভবিষ্যতের পরিকল্পনাগুলো সফল হবে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 63964.61
ETH 3433.73
USDT 1.00
SBD 2.55