কবিতার নাম "নিন্দুক"

in আমার বাংলা ব্লগ3 years ago

"নিন্দুক"
আল সারজিল সিয়াম

নিন্দুকেরে বাসি আমি
সবার চেয়ে ভালো
হোকনা সে ফর্সা, শ্যামলা
কিংবা একটু কালো।

চলার পথে কাঁটা ছিটিয়ে
চুপটি করে দেখে
কেমন করে পারি দেই
রক্ত মেখে মেখে

যতোই আঘাত দাওনা তুমি
যতোই অপবাদ
থাকতে বেঁচে করবোনাকো
তোমার প্রতিবাদ

আমার দিকে দাওনা তুমি
যতোই কু-দৃষ্টি
ঝড়াবো আমি ততোই দেখ
সফলতার বৃষ্টি।

হাজার বাঁধা দিয়েও যদি
কখনো হও খ্যান্ত
সেদিনো তুমি দেখতে পারো
হয়তো আছি জ্যান্ত

নিন্দুকেরি স্বপ্ন, আশা
পুরন করো তুমি
হে বিধাতা সিজদারত
তাইতো তোমায় চুমি।

শোন বলি মুখে কানে
শোন হে নিন্দুক
ধনে - জনে পুর্ণ হোক
তোমারি সিন্দুক।

নিন্দুক সেতো বন্ধু আমার
আঁধার ঘরে আলো,
তাইতো প্রিয় বাসি তোমায়
সবার চেয়ে ভাল।

IMG_20191022_111928.jpg

Sort:  

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 3 years ago 

Thank you, @fuli

 3 years ago 

কবিতাটি বেশ ভাল হয়েছে।

 3 years ago 

ধন্যবাদ ভাই।

 3 years ago 

ভাই কি বলবো, এক কথায় ফাটিয়ে দিয়েছেন দাদা।
সত্যি খুব ভালো হয়েছে ।

 3 years ago 

ধন্যবাদ ভাই, আপনাদের জন্যই তো এই সব লেখা। আপনারা যেন পড়ে উপভোগ করতে পারেন। ধন্যবাদ, আপনাদের জন্য প্রতিনিয়তো এমন লেখা নিয়ে আসবো।

 3 years ago 

ভালোই লিখেছেন শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ ভাই। আপনারা উপভোগ করতে পেরেছেন এটাই আমার কবিতার সার্থকতা।

 3 years ago 

অসাধারন

সুন্দর ছড়া।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 58006.10
ETH 3098.72
USDT 1.00
SBD 2.43