স্ট্রীটফুড রিভিউ প্রতিযোগিতা || "আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা -০৫ || আমার অংশগ্রহন 🙋‍♂️

in আমার বাংলা ব্লগ3 years ago

সকলকে শুভেচ্ছা জানাই,


আসসালামুয়ালাইকুম,
স্ট্রীটফুড পছন্দ করে না বাংলাদেশে এমন অনেক কম মানুষ রয়েছে আমরা কমবেশি সবাই স্ট্রীটফুড সবসময় খেয়ে থাকি। আমি ব্যক্তিগতভাবে স্ট্রীটফুড অনেক গ্রহণ করি এবং আমার অনেক পছন্দের খাবার গুলোর মধ্যে একটি হলো স্ট্রীটফুড । যখন দেখি সুমন ভাই @rex-sumon এই স্ট্রীটফুড নিয়ে একটি প্রতিযোগিতার আয়োজন করেছেন আমার সত্যিই অনেক ভালো লেগেছে। সুমন ভাইকে @rex-sumon ব্যক্তিগত তরফ থেকে আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এত সুন্দর একটি প্রতিযোগিতার আয়োজন করার জন্য। 10% Beneficiaries @shy-fox.

তো চলুন স্ট্রীটফুড ফুড রিভিউ টি শুরু করি,👇👇

1629464074776.jpg

Location W3W Link

siam,.png

যখন বাসা থেকে বের হতাম তখন প্রায় সব সময় এরকম রাস্তার খাবার খাওয়া হতো এবং এগুলো খেতে আমার খুবই ভালো লাগে তবে সবচেয়ে যে ,পছন্দের খাবার হলো তা হচ্ছে চটপটি এবং ফুচকা। চটপটি এবং ফুচকার কথা শুনলে জিভে জল চলে আসে এতটা প্রিয় আমার এই স্ট্রীটফুড । চটপটি এবং ফুচকা মূলত দুটি খাবার এই একই রকম তাই আমি দুইটা রিভিউ করছি আশা করি এখানে কোন সমস্যা হবে না। আমাদের নীলফামারতে যত ধরনের স্ট্রিটফুড রয়েছে তার মধ্যে চটপটি এবং ফুচকা সবচেয়ে অন্যতম এবং খুবই মজাদার। মূলত করোনা মহামারীর কারণে বাসা থেকে তেমন একটি বের হওয়া হয় না কিন্তু সুমন ভাইয়ের প্রতিযোগিতা উপলক্ষে আমি নীলফামারী পৌর মার্কেট এর একটি রাস্তার দোকান চটপটি এবং ফুচকার দোকান রয়েছে, সেখানে গিয়েছিলাম। আমাদের নীলফামারী শহরে মূলত দুইটি চটপটি এবং ফুচকার দোকান রয়েছে তার মধ্যে এটি অনেক বিখ্যাত।

1629465760410.jpg

দোকানের ছবি👆

Location W3W Link


1629446797044.jpg

1629446797079.jpg

1629446797063.jpg

1629446797009.jpg

চটপটি এবং ফুচকা তৈরীর উপকরণ👆

Location W3W Link

siam,.png

বাসা থেকে বিকেল বেলা বের হয়ে আমরা ফুচকার দোকানের উদ্দেশ্যে রওনা দেই। আমার বাসা থেকে অনেক কাছে হওয়ায় খুব তাড়াতাড়ি সে স্থানে পৌঁছে গেলাম। নীলফামারতে যতগুলো দোকান রয়েছে তার মধ্যে এই দোকানটি একটু স্পেশাল। কারণ অন্যান্য দোকানে তুলনায় এখানে টক টি অন্যরকম যা খেতে সত্যিই অসাধারণ। তাই অন্যান্য দোকানের তুলনায় এই দোকানে একটু বেশি ভিড় লেগে থাকে। আমরা সিরিয়াল দিয়ে অর্ডার দিলাম এবং একটি নির্দিষ্ট স্থানে গিয়ে বসে পড়লাম। কিছুক্ষণ পরেই আমাদের কাঙ্ক্ষিত সেই চটপটি এবং ফুচকা নিয়ে আসলো। এই চটপটি এবং ফুচকার তুলনা হয় না। আমার মনে হয়, বাংলাদেশে সবচেয়ে ভালো চটপটি এই নীলফামারীতে পাওয়া যায়।

1629446500217.jpg

1629446584490.jpg

1629464049115.jpg

1629463987511.jpg

1629463940035.jpg

Location W3W Link


স্ট্রীটফুড আমার পছন্দের কারণ.....


বাংলাদেশের সব জায়গায় প্রায় অনেক কম দামে স্ট্রীটফুড কিনতে পাওয়া যায়। বিভিন্ন ভালো মানের রেস্টুরেন্টে খেতে গেলে প্রচুর পরিমাণ অর্থের প্রয়োজন হয়। অপরদিকে স্ট্রীটফুড বিভিন্ন রাস্তার মোড়ের দোকানে বসে বিক্রি করা হয় যা স্বল্পদামে খুবই সহজলভ্য ভাবে পাওয়া যায়। এই ধরনের স্ট্রীটফুড ফুডের দাম খুবই কম ২০ থেকে ৩০ টাকার মধ্যে আপনার খুব সুন্দর একটি নাস্তা হয়ে যাবে। সবথেকে বড় বিষয় হলো এসব স্ট্রীটফুড এর খাবারের স্বাদ অতুলনীয় এবং অনেক মজাদার। মূল কথা হলো, এই ধরনের স্ট্রীটফুড যেখানে সেখানে খুব স্বল্প মূল্যে পাওয়া যায় এবং এগুলো খেতে অনেক সুস্বাদু তাই খাবার আমার অনেক পছন্দ।

siam,.png

আপনাদের সবাইকে আমন্ত্রণ জানাচ্ছি নীলফামারীর ফুচকা এবং চটপটি খাওয়ার জন্য। আশা করি আমার স্ট্রীটফুড রিভিউটি আপনাদের ভাল লেগেছে, ভাল লাগলে অবশ্যই মন্তব্যে জানাবেন।


photo_2021-06-30_13-14-56.jpg

photo_2021-06-28_11-13-39.jpg

আমি আল সারজিল ইসলাম সিয়াম। আমি বাঙালি হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। আমি বর্তমানে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ের বিএসসি-র ছাত্র। আমি স্বতন্ত্র স্বাধীনতা সমর্থন করি। আমি বই পড়তে এবং কবিতা লিখতে পছন্দ করি। আমি নিজের মতামত প্রকাশ করার এবং অন্যের মতামত মূল্যায়ন করার চেষ্টা করি। আমি অনেক ভ্রমণ পছন্দ করি। আমি আমার অতিরিক্ত সময় ভ্রমণ করি এবং নতুন মানুষের সাথে পরিচিত হতে ভালোবাসি। নতুন মানুষের সংস্কৃতি এবং তাদের জীবন চলার যে ধরন সেটি পর্যবেক্ষণ করতে ভালোবাসি। আমি সব সময় নতুন কিছু জানার চেষ্টা করে যখনই কোনো কিছু নতুন কিছু দেখতে পাই সেটার উপরে আকর্ষণটি আমার বেশি থাকে।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: স্ট্রীটফুড রিভিউ প্রতিযোগিতা || "আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা -০৫ || আমার অংশগ্রহন 🙋‍♂️

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ

Sort:  
 3 years ago 

অসাধারণ হয়েছে ভাইয়া...❤️❤️ ফুসকা লাভার...😁😁

 3 years ago 

ধন্যবাদ।

 3 years ago 

সিয়াম আসসালামুয়ালাইকুম আপনার সব সময় খুব ভালো লিখেন আর আপনি প্রচুর পরিশ্রমী একজন মানুষ সেটা আপনার পোস্ট গুলো দেখলেই বুঝা যায় গতকাল যে আপনি টপ ওয়ান এসেছিলেন সেটা আসলে সত্যিই আপনার পরিশ্রমের ফল ছিল আপনার জন্য অনেক অনেক ভালোবাসা রইলো

 3 years ago 

আপনাকে ধন্যবাদ।

 3 years ago 

অনেক সুন্দর করে ফুচকার ছবি তুলেছেন আমি তো ফুসকা পছন্দ করি তবে আপনার ছবি গুলো দেখে খিদে ফেরে গেলো আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

চলে আসুন নীলফমারীতে, এক সাথে খাবো।

 3 years ago 

অবশ্যই ভাই দেখা হবে

 3 years ago 

স্ট্রিট ফূড নিয়ে ভালো লিখেছেন। অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ধন্যবাদ ভাই।

 3 years ago 

বাহ এটি খুব ভাল, এবং খুব সুস্বাদু দেখায়, আপনার অবশ্যই একটি খুব সুন্দর দিন থাকতে হবে।

নির্বাচিত হওয়ার আশা করি

🥰

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই। আপনার জন্যেও শুভ কামনা রইলো।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া, আমাদের কমিউনিটির প্রতিযোগিতায় অংশ গ্রহণ করার জন্য। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অসাধারণ হয়েছে আপনার স্ট্রিটফুড রিভিউটি আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ এবং শুভকামনা জানাচ্ছি।

নিলফামারীর ওই দোকানের ঐতিহ্যবাহী ফুচকা এবং চটপটি আমারও খুব প্রিয় যা আমি প্রায় সময়ই খেয়ে থাকি ধন্যবাদ♥

 3 years ago 

আপনাকে ও ধন্যবাদ।

 3 years ago 

সত্যিই কি বলবো ভাষা খুঁজে পাচ্ছি না ভাই। একদিকে খাবার গুলো দেখে সত্যিই জিভে জল চলে এসেছে। স্ট্রিট ফুড হিসাবে এই খাবারের স্বাদের জবাব নেই ভাই। খাবার গুলোর শট গুলো এমন ভাবে নিয়েছেন। চোখে পড়ার মত । অনেক অনেক শুভেচ্ছা রইলো আপনার জন্য। দারুন উপস্থাপনার সাথে অনবদ্য হয়েছে আপনার পোস্ট টি।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ। আপনার জন্যও শুভকামনা রইলো ভাই।

 3 years ago 

ওহ, ভাইয়া আমার তো ফুচকা এবং ঘুঘনি দেখেই খেতে ইচ্ছে করছে।সাথে আবার তেঁতুল জল,জিভে তো জল চলে এলো।সুন্দর হয়েছে আপনার পোষ্টটি।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপু আপনাকে নেমন্তন্ন রইল কখনো নীলফামারী আসলে অবশ্যই আপনাকে ফুচকা এবং চটপটি খাওয়াবো সাথে তেঁতুল জল ও।

 3 years ago 

আমি আপনার নেমন্তন্ন গ্রহণ করলাম ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ।

 3 years ago (edited)

অনেক সুন্দর রিভিউ দিয়েছেন ভাই, ফুচকা আর চটপটি হচ্ছে আমাদের দেশের সার্বজনীন স্ট্রিটফুড। দেশের যেকোনো প্রান্তে যান না কেন, এই ফুচকা ও চটপটি পাওয়া সম্ভব।

আপনি অনেক সুন্দর রিভিউ দিয়েছেন ভাই, আমি তো ১০/১০ রেটিং দিবো আপনার রিভিউয়ের।

 3 years ago 

সাগর ভাই আপনাকে অনেক অনেক ধন্যবাদ। স্ট্রিটফুড বলতে আমরা সচরাচর ফুচকা এবং চটপটি বুঝি এবং নীলফামারীতে বেশিরভাগ অঞ্চলে এসব পাওয়া যায়। আপনাকে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.029
BTC 67563.69
ETH 3470.63
USDT 1.00
SBD 2.68