ব্যস্ততম শুক্রবার

in আমার বাংলা ব্লগ10 months ago
ব্যস্ততম শুক্রবার

photo_2023-10-06_16-53-50.jpg

হ্যালো আমার বাংলা ব্লগ পরিবার। আপনারা সবাই কেমন আছেন? আশা করছি আপনার সবাই অনেক ভালো আছেন। শুক্রবার মানেই আমার জীবনে কখনোই শান্তি ছিল না। সব সময় শুক্রবার মানেই আমার জীবনে ব্যস্ততা ছিল। সেই ২০১৫ সাল থেকে যেখানেই চাকরি করতাম সেখানে শুক্রবারে খুব বেশি চাপ ছিল এরপরে এখানে চাকরিতে আসলাম এখানেও শুক্রবারে খুব বেশি প্যারা। এছাড়াও সোনারগাঁ ইউনিভার্সিটিতে পড়াশোনা করছি সেখানেও শুক্রবার এ ক্লাস।

তাই শুক্রবার আসলেই একটা আতঙ্ক কাজ করে, একটা ভয় কাজ করে। এতোটুকু প্যারা সহ্য করতে পারবো কি! তাছাড়াও সারা সপ্তাহ চাকরি করে একটা দিনেই পাই একটু রেস্ট করার জন্য কিন্তু সেদিন রেস্ট কিভাবে হবে!! সেদিন আরো বেশি প্যারা থাকে। গতকাল রাতেই অনেকটা শরীর খারাপ ছিল এবং হ্যাংআউটে খুব বেশি কথা বলতে পারেনি। তারপরও চিন্তা করেছিলাম আজকে রাতে খুব ভালো একটি ঘুম দেবো। কিন্তু যেদিন ঘুমানোর প্ল্যান করি সেদিন আর ঘুমানো হয় না। রাতের বেলা অনেক বাজে বাজে স্বপ্ন দেখেছি এছাড়াও রাতে প্রচন্ড বৃষ্টিপাত হয়েছে। এদিকে বিদ্যুৎও ছিল না। সব মিলিয়ে একটা আতঙ্কের মত অবস্থা কাটিয়েছিলাম গতকাল রাতে।

গত দেড় মাস ধরে একাই এই ফ্ল্যাটে রয়েছি। কিন্তু কখনোই প্যারানরমাল কোন কিছু ঘটেনি তবে গতকাল রাতে অনেক কিছুই ঘটে গিয়েছিল। সেগুলো না হয় অন্য একদিন আপনাদের সাথে শেয়ার করবো। যদিও কাল রাতে খুব একটা বেশি ঘুমানো হয়নি তারপরও সেই সকাল ছয়টার সময় উঠে ঢাকার উদ্দেশ্যে রওনা দিতে হয়েছে। এই দিকে সকালবেলা প্রচন্ড বৃষ্টিপাত হচ্ছিল। তার মধ্যে কোনভাবে বেরিয়ে ক্লাসের উদ্দেশ্যে রওনা হই। কেন জানেন কারণ আগামী সপ্তাহে আমাদের পরীক্ষা অনুষ্ঠিত হবে এবং আজকে স্যারেরার বিভিন্ন ধরনের সাজেশন দিবে তাই অনেক কষ্ট হওয়ার শর্তেও ক্লাসের উদ্দেশ্যে রওনা দিয়েছিলাম।

photo_2023-10-06_16-54-14.jpg

photo_2023-10-06_16-54-06.jpg

photo_2023-10-06_16-54-01.jpg

photo_2023-10-06_16-53-57.jpg

photo_2023-10-06_16-53-54.jpg

যথা সময়ে ক্লাসে পৌঁছে গেলাম। সকাল আটটা থেকে ক্লাস শুরু হয়ে বিকাল ৪ টা পর্যন্ত হওয়ার কথা ছিল। মোট চারটি ক্লাস কিন্তু দুর্ভাগ্যের বিষয়ে আজকে কেবলমাত্র দুটি ক্লাস হয়েছে এবং দুটি ক্লাস হয়নি। কারণ স্যারেরা অসুস্থ ছিল কিন্তু এ বিষয়টি প্রশাসন আগে আমাদেরকে জানায় নি। যদি জানাতো তাহলে এই দুটো ক্লাসের জন্য হয়তো এত কষ্ট করে যেতে হতো না।আগামীকাল আবার অনলাইনে ক্লাস রয়েছে এবং সেই ক্লাসের মধ্যেই সাজেশন দিবে বলেছেন স্যারেরা।

যেখানেই যাই না কেন প্যারার শেষ নেই। সব দিকেই প্যারা এবং ভোগান্তিগুলো সাধারণ মানুষদেরই উপভোগ করতে হয়। উপভোগ কেন বললাম জানেন! কারণ এর থেকে ভাল শব্দ আমি খুঁজে পাচ্ছিলাম না, কিভাবে এই বিষয়টা উপস্থাপন করব। বাসায় আসতে আসতে দুপুর ২ টা পেরিয়ে যায়। এরপরে বাসায় এসে রান্নাবান্না করে খাওয়া দাওয়া করা আমার পক্ষে অনেকটাই কষ্ট হয়ে যেত। তাই আজ অনেকদিন পরে বাহিরে লাঞ্চ করে বাসার মধ্যে ঢুকেছি। এদিকে আবার সকালে বের হওয়ার সময় আমার ময়লা কাপড় গুলো ভিজিয়ে রেখে গিয়েছিলাম, আশা করছিলাম ভার্সিটিতে থেকে এসে কাপড় গুলো ধুয়ে দেবো। তাই ভার্সিটি থেকে এসেই কাপড় গুলো ধুয়ে দিয়ে এবং পুরো রুম নতুন করে পরিষ্কার করতে হয়েছে।

যার ফলে অনেকটাই ক্লান্ত লাগছিল। পরবর্তীতে ফ্রেশ হয়ে একটি শান্তির ঘুম দেওয়ার চেষ্টা করেছিলাম। যদিও আগামীকাল নাইট শিফটে ডিউটি রয়েছে কিন্তু আজকের দিনেও আমার অনেকগুলো পড়াশুনা রয়েছে। আগামী সপ্তাহ থেকে আমার পরীক্ষা শুরু। এখনও কোন পড়াশোনা হয়নি। ভেবেছিলাম এই দুইদিন কিছু পড়াশোনা করে রাখবো যাতে করে পরীক্ষার আগে একটু উপকার হয়।

rose-3407234_1920.jpg

Source

এই ছোট্ট জীবনে বেশ কিছু অভিজ্ঞতা হয়েছে। যেমন আমাদের জীবন থেকেই কখনো এই সমস্যাগুলো শেষ হবার নয়। একটি সমস্যা চলে গেলে অন্য একটি সমস্যা দ্বারপ্রান্তে এসে দাঁড়াবে। এভাবে করে জীবন কাটাতে হবে। একমাত্র এই সমস্যাগুলো থেকে মুক্তি পাওয়ার পথ হচ্ছে আপনি যদি পৃথিবী থেকে চিরদিনের জন্য চলে যান। তাহলে সেই সমস্যাগুলো চিরদিনের মধ্যে শেষ হয়ে যাবে, তার আগে নায়। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন ধন্যবাদ।


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png


photo_2021-06-30_13-14-56.jpg

photo_2021-06-28_11-13-39.jpg

আমি আল সারজিল ইসলাম সিয়াম। আমি বাঙালি হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। আমি বর্তমানে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ের বিএসসি-র ছাত্র। আমি স্বতন্ত্র স্বাধীনতা সমর্থন করি। আমি বই পড়তে এবং কবিতা লিখতে পছন্দ করি। আমি নিজের মতামত প্রকাশ করার এবং অন্যের মতামত মূল্যায়ন করার চেষ্টা করি। আমি অনেক ভ্রমণ পছন্দ করি। আমি আমার অতিরিক্ত সময় ভ্রমণ করি এবং নতুন মানুষের সাথে পরিচিত হতে ভালোবাসি। নতুন মানুষের সংস্কৃতি এবং তাদের জীবন চলার যে ধরন সেটি পর্যবেক্ষণ করতে ভালোবাসি। আমি সব সময় নতুন কিছু জানার চেষ্টা করে যখনই কোনো কিছু নতুন কিছু দেখতে পাই সেটার উপরে আকর্ষণটি আমার বেশি থাকে।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: ব্যস্ততম শুক্রবার

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......

Sort:  
 10 months ago 

ঠিক বলেছেন ভাইয়া যতদিন বেঁচে থাকবেন ততদিন সমস্যা নিয়ে চলতে হবে। কেবল মৃত্যুই এই সমস্যা থেকে মুক্তি দিতে পারে । আর জীবনে কাজ না থাকলে জীবন একঘেয়ে মনে হবে। একটি সমস্যার সমাধান হলে অন্য আর একটি সমস্যা দেখা দিবে। আর এভাবেই জীবন তার আপন গতিতে ছুটে চলবে। অনেক অনেক শুভ কামনা আপনার জন্য।

 10 months ago 

ভাই আপনার ব্যস্ত শিডিউল দেখলে আমার কাছেই খুব প্যারা লাগে। তবে আপনার ধৈর্য্য আছে এটা বলতেই হয়। সারা সপ্তাহ অফিস করে আজকে আবার ক্লাসে গেলেন। তবে মাত্র দুটি ক্লাস হলো। চারটি ক্লাস হলেও এতো কষ্ট করে ইউনিভার্সিটিতে যাওয়াটা সার্থক হতো। ব্যাচেলর লাইফটা আসলেই খুব কষ্টের। অফিস,ক্লাস, রান্না, বাসা গুছানো সবমিলিয়ে বেশ প্যারায় আছেন ভাই। যাইহোক আপনার জন্য অনেক অনেক দোয়া এবং শুভকামনা রইল ভাই।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আপনি এত আগে থেকে জব করতেন জানতাম না, আমিও বুঝি শুক্রবারের ঝামেলাটা কেননা টেক্সটাইলে শুক্রবারে ডিউটি থেকে বেশি, এছাড়া বিএসসি যারা করছে অনেকেরই শুক্রবার ক্লাস। আমি তো আপনার সেই পেয়ারা নরমাল ঘটনাটা শোনার জন্য বেশি আগ্রহে রইলাম।

 10 months ago 

একমাত্র এই সমস্যাগুলো থেকে মুক্তি পাওয়ার পথ হচ্ছে আপনি যদি পৃথিবী থেকে চিরদিনের জন্য চলে যান।

কথাটা সত্য। আপনি যতদিন বেঁচে আছেন ততদিন সমস্যা থাকবেই। আপনার সঙ্গে ঘটে যাওয়া প‍্যারানরমাল ঘটনা টা নিয়ে বেশ কৌতূহল হচ্ছে একদিন শেয়ার কইরেন। আর আজকের দিনটা সত্যি বেশ অস্বস্তিকরভাবেই কাটিয়েছেন। যাইহোক আশাকরি খুব দ্রুতই এই ভার্সিটির প‍্যারা অফিসের প‍্যারা সবকিছু থেকে মুক্তি পাবেন।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59991.95
ETH 2664.96
USDT 1.00
SBD 2.45