ছোট্ট একটি প্রচেষ্টা

in আমার বাংলা ব্লগ24 days ago
ছোট্ট একটি প্রচেষ্টা

IMG_20240520_170236.jpg

আমার বাংলা ব্লগ একটি কমিউনিটি নয় বরঞ্চ এটি একটি আবেগের জায়গা। এই কমিউনিটির সবাই মিলে একটি পরিবার তৈরি করেছি। এই পরিবারের সাথে একত্রিত হয়ে কাজ করতে পেরে নিজেকে অনেক ধন্য মনে করছি। তিন বছর অতিক্রম হয়ে গেছে এই প্লাটফর্মে আমি কাজ করছি। এই তিন বছরে আমার সবথেকে বড় অর্জন হচ্ছে আমি আমার বাংলা ব্লগ কমিউনিটির একজন মডারেটর। তৃতীয় বর্ষপূর্তি অনুষ্ঠান নিয়ে সবারই উদ্দীপনা এবং উৎসাহের কমতি নেই। ঠিক এমনই উদ্দীপনা আমার মাঝেও কাজ করছিল হঠাৎ করেই চিন্তা করলাম এবার নতুনত্ব কিছু করা যায় কিনা।

কিন্তু ভার্চুয়ালি খুব বেশি কিছু একটা করা যায় না এটা আমরা সকলেই জানি কিন্তু তারপরও আমি আমার জায়গা থেকে নতুনত্ব কিছু করার চেষ্টা করেছি। হঠাৎ চিন্তা করলাম আসছে ১১ই জুন আমাদের তৃতীয় বর্ষ পূর্ণ হবে এবং এই অনুষ্ঠান ঘিরে যদি একটি টেইলার টাইপ ভিডিও তৈরি করা যায় তাহলে কেমন হয়। প্রথম দেখে চিন্তা ভাবনা করেছিলাম শুধু স্লাইডের মাধ্যমে একটি ভিডিও তৈরি করব কিন্তু তৎক্ষণাৎ মনে পড়ল যে এবার নিজের ভয়েসে এই কিছু একটা করার চেষ্টা করি। যদিও কখনো নিজের ভয়েসে কোন ধরনের ভিডিও তৈরি করিনি, এটাই প্রথম ছিল।

IMG_20240520_170237.jpg

IMG_20240520_170220.jpg

রবিবারেই মমাইন্ডসেট তৈরি করেছিলাম। যেহেতু আমার কাছে মাইক্রোফোন ছিল না আমার একটা বন্ধুর কাছ থেকে মাইক্রোফোন একদিনের জন্য ধার নেই, এবং সোমবার এই সম্পূর্ণ কাজ শেষ করে ফেলি। তবে আমি খুব একটা বেশি ভিডিও এডিটিং করতে পারি না যতটুকুই পারি নিজের সামর্থ্য অনুযায়ী করার চেষ্টা করেছি। তবে এই ভিডিও এডিটিং করতেই প্রায় সারাটা দিন চলে গেছে। ভিডিও এডিটিং করতে প্রায় দুই থেকে আড়াই ঘন্টা সময় লাগলেও কিন্তু এর ভিতরে যে সব ম্যাটারিয়ালস ব্যবহার করেছি যেমন সাউন্ড ইফেক্ট কিংবা বিভিন্ন ধরনের স্লাইড এসব তৈরি অনেকটা সময় গিয়েছে, শুধুমাত্র ভিডিও এডিটিংই কিন্তু এত সময় লাগে নি।

সব মিলিয়ে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কোন কিছু করতে পেরে আমি নিজেকে অনেক ধন্য মনে করছি। আসলে আমাদের এই বাংলা ব্লগ একটি আবেগের জায়গা। নিজের ভয়েস যখন রেকর্ড করি তখন অনেক সমস্যার সম্মুখীন হই কারণ গত কয়েকদিন ধরেই আমার ঠান্ডা এবং সর্দি লেগেছে। যার কারণে ভয়েস টা ঠিক ভাবে আসছিল না এবং অনেকটাই খারাপ লাগছিল। তারপরও গরম পানি দিয়ে বারবার কুলকুচি করে কন্ঠ ঠিক করার চেষ্টা করেছিলাম। আমি চেয়েছিলাম এক মিনিটের মত একটি ভিডিও হবে কিন্তু ভিডিওটি এক মিনিট ৩০ সেকেন্ট অব্দি হয়েছিল। স্ত্রিপ্ট লিখতে অনেকটা সমস্যা হয়েছিল এবং বারবার কাট সাট করার পরে একটি স্ত্রিপ্ট তৈরি করতে পেরেছিলাম।

IMG_20240520_170237.jpg

সব মিলিয়ে নতুন একটি অভিজ্ঞতা হয়েছে এবং নতুন অনেক কিছু শিখতে পেরেছি। যাই হোক আমি ভাবছি পরবর্তীতে এ ধরনের ভিডিও এডিটিং এর কাজ আরো করবো। ভিডিওটি হয়তো আপনার অনেকেই দেখেছেন। আমাদের ডিসকোড সার্ভারের অ্যানাউন্সমেন্টে গতকাল দেওয়া হয়েছিল। আপনি যদি দেখে না থাকেন তাহলে দেখে আসবেন এবং আপনার মন্তব্যটি অবশ্যই কমেন্টে লিখবেন। আপনাদের মন্তব্যগুলোই আমাকে অনুপ্রাণিত করবে পরবর্তীতে অন্য কিছু করার জন্য। আজকের মত এখানেই শেষ করছি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন ধন্যবাদ সবাইকে।


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png



Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


photo_2021-06-30_13-14-56.jpg

photo_2021-06-28_11-13-39.jpg

আমি আল সারজিল ইসলাম সিয়াম। আমি বাঙালি হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। আমি বর্তমানে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ের বিএসসি-র ছাত্র। আমি স্বতন্ত্র স্বাধীনতা সমর্থন করি। আমি বই পড়তে এবং কবিতা লিখতে পছন্দ করি। আমি নিজের মতামত প্রকাশ করার এবং অন্যের মতামত মূল্যায়ন করার চেষ্টা করি। আমি অনেক ভ্রমণ পছন্দ করি। আমি আমার অতিরিক্ত সময় ভ্রমণ করি এবং নতুন মানুষের সাথে পরিচিত হতে ভালোবাসি। নতুন মানুষের সংস্কৃতি এবং তাদের জীবন চলার যে ধরন সেটি পর্যবেক্ষণ করতে ভালোবাসি। আমি সব সময় নতুন কিছু জানার চেষ্টা করে যখনই কোনো কিছু নতুন কিছু দেখতে পাই সেটার উপরে আকর্ষণটি আমার বেশি থাকে।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: ছোট্ট একটি প্রচেষ্টা

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......

Sort:  
 24 days ago 

তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে আপনি যে ভিডিও এডিটিং করেছিলেন সেটা সম্বন্ধে বলার ভাষা হারিয়ে ফেলেছি ভাইয়া। একদম চমৎকার ,মনোমুগ্ধকর ,দৃষ্টিনন্দন সব দিক থেকেই অসম্ভব সুন্দর এবং অসাধারণ হয়েছে। আমি অনেক আশা নিয়ে একটি কথা বলতে চাই সেটি হচ্ছে আগামীতে প্রতিনিয়ত এরকম চমৎকার কিছু ভিডিও রিল আপনার নিজস্ব কণ্ঠতে আমরা উপহারস্বরূপ আমাদের কমিউনিটিতে পাব। কেননা আপনার তৈরি করা ভিডিওটি আমি দেখেছি এবং শুনেছি সবদিক থেকেই একদম বেস্ট কোয়ালিটি। আপনার সর্বদা সুস্বাস্থ্য এবং শুভকামনা জ্ঞাপন করছি ভাইয়া।

 24 days ago 

ভাই গতকালকে প্রচুর ব্যস্ত ছিলাম বলে ভিডিওটা দেখা হয়নি, কিন্তু এখন ভিডিওটা দেখলাম। আপনার কণ্ঠ তো চেনাই যাচ্ছে না। ঠান্ডা সর্দির কারণে দেখছি আপনার গলার বারোটা বেজে গিয়েছে। যাইহোক ভিডিওটা কিন্তু দারুণ হয়েছে ভাই। আমি তো মাত্র ১.৫ মিনিটে ভিডিওটা দেখে শেষ করে ফেললাম, কিন্তু আপনার যে কতো সময় লেগেছে ভিডিওটা তৈরি করতে, সেটা খুব ভালোভাবেই বুঝতে পারছি। তৃতীয় বর্ষপূর্তি অনুষ্ঠানের জন্য আমি ভীষণ এক্সাইটেড। সবমিলিয়ে পোস্টটি ভীষণ ভালো লাগলো ভাই। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 24 days ago 

আমি শুনে পুরো মুগ্ধ হয়ে গিয়েছিলাম ভাইয়া। আপনার ভয়েসটা বেশ সুন্দর। আপনি অনেক সুন্দর ভাবে স্ক্রিপটি লিখেছেন। আস্তে আস্তে বলেছেন যা এক কথায় অসাধারণ ছিল। আপনার পরিবেশনাও অনেক সুন্দর ছিল। ভাইয়া আপনি একজন আমার বাংলা ব্লগের মডারেটর এর জন্য আমরাও গর্বিত। আপনার মত একজন দক্ষ মানুষ পেয়ে আমরা অনেক আনন্দিত।

 24 days ago 

ডিসকোড সার্ভারের অ্যানাউন্সমেন্ট আমি দেখেছিলাম ভাইয়া। আমার কাছে ভীষণ ভালো লেগেছিল। আর ভয়েসটা বেশ সুন্দর লাগছিল। আপনি কিন্তু বেশ ভালোই এডিটিং করেছেন। আমার কাছে তো বেশ ভালো লেগেছে ভাইয়া। বন্ধুর কাছ থেকে মাইক্রোফোন ধার নিয়ে অনেক সুন্দর ভাবে কাজটি সম্পন্ন করেছেন দেখে ভালো লেগেছে। অনেক অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি উপহার দেওয়ার জন্য। আর এই পোস্ট পড়ে সত্যি অনেক ভালো লাগলো ভাইয়া।

 24 days ago 

গতকালকে যখন আপনি অ্যানাউন্সমেন্ট চ্যানেলে ভিডিওটি দিলেন সাথে সাথে দেখে নিলাম। আমার তো বেশ ভালো লেগেছে ।বিশেষ করে আপনার ভয়েস বেশ ভালো হয়েছে শুনতে।এই ধরনের টেইলার টাইপ ভিডিও গুলো আমার বেশ ভালো লাগে। বিশেষ করে কোন ভিডিও নেওয়া ভয়েস নেওয়া এবং এডিটিং এর মধ্যে অনেক বেশি পার্থক্য রয়েছে। কারণ এডিটিং করতে অনেক বেশি ভালো সময় লেগে যায়। যাক অবশেষে আপনার কষ্টের সফলতা আসলো। আমার বাংলা ব্লগ কমিউনিটির তৃতীয় বর্ষ উপলক্ষে আপনি খুব সুন্দর একটি টেইলার টাইপের ভিডিও তৈরি করে আমাদের সাথে শেয়ার করলেন। আপনার জন্য শুভকামনা সব সময়।

 24 days ago 

গতকাল ভিডিওটা দেখা হয়েছে আমার। সত্যি অসাধারণ ছিল সম্পূর্ণ ভিডিও। এডিটিং থেকে শুরু করে ভয়েস পর্যন্ত সবকিছুই একদম পারফেক্ট। আমি তো সম্পূর্ণটা মুগ্ধ হয়ে শুনছিলাম। ভিডিওর স্লাইড গুলো দেখেই বোঝা যাচ্ছিল অনেকটা সময় লেগেছে আপনার এগুলো তৈরি করতে। আমাদের এই কমিউনিটি আসলেই আমাদের জন্য একটা আবেগের জায়গা। তৃতীয় বর্ষপূর্তি অনুষ্ঠানের জন্য‌ অধীর আগ্রহে অপেক্ষা করছি আমরা সবাই। এখন থেকেই একটা উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়েছে কমিউনিটিতে।

 24 days ago 

টেইলার টাইপ ভিডিও গতকাল ডিসকর্ডে দেখলাম। সত্যি ভাই আপনার আইডিয়া খুব ভালো ছিলো। আমার কাছে ভালো লেগেছে। আশাকরি এটা সবার কাছে ভালো লেগেছে। আমরা সকলেই আমার বাংলা ব্লগ কমিউনিটি তৃতীয় বর্ষপূর্তি উদযাপন এর অপেক্ষায় রয়েছি। আশাকরি সবাই মিলে ভীষণ আনন্দ উপভোগ করবো ইনশাআল্লাহ। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকবেন।

 23 days ago 

তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে আপনার আয়োজন দেখে খুবই ভালো লেগেছে ভাইয়া। ডিসকোড সার্ভারের অ্যানাউন্সমেন্ট দেখে খুব ভালো লেগেছিল। আর আপনার উপস্থাপন অসাধারণ ছিল। এভাবেই এগিয়ে যান ভাইয়া। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 66227.96
ETH 3571.65
USDT 1.00
SBD 3.14