ফোটোগ্রাফি 📸 || রেনডম ছবি নিয়ে একটি অ্যালবাম 🦊

in আমার বাংলা ব্লগ2 years ago
রেনডম ছবি নিয়ে একটি অ্যালবাম 🦊

হ্যালো, আমার বাংলা ব্লগ পরিবার। আপনারা সবাই কেমন আছেন? আশা করছি আপনারা সকলেই অনেক ভালো রয়েছেন। অনেকদিন ধরে ফটোগ্রাফি কোন পোস্ট করা হয় না। তাই এই সপ্তাহের কিছু ভালো ভালো ফটোগ্রাফি নিয়ে আজকের এই অ্যালবামটি সাজিয়েছি। এই অ্যালবামে অনেক প্রকারের ফুলের ছবি থাকবে যেগুলো আমি আগে চিনতাম না তবে সেগুলোর ফটোগ্রাফি করার করার চেষ্টা করেছি। সেগুলো কে এডিট করে এখন আপনাদের সামনে উপস্থাপন করব। ছবিগুলো কেমন হয়েছে সেগুলো অবশ্যই কিন্তু আমাকে মন্তব্যে জানাবেন। চলুন কথা না বাড়িয়ে সব ছবিগুলো দেখে আসা যাক।

ফোটোগ্রাফি 📸নং:- ১

IMG_20221202_191638.jpg

Device : One Plus

What's 3 Word Location


শুক্রবার মানেই অনেক ব্যস্ততার দিন আমার জন্য। তারপরও ব্যস্ততার মাঝেও দৈনন্দিন সবগুলো কাজ গুছিয়ে নেওয়ার চেষ্টা করছি। আজ ক্লাস থেকে ফেরার সময়ে এই ছবিটি আমি ক্যামেরাবন্দি করেছে।

siam 2.png

ফোটোগ্রাফি 📸নং:- ২

IMG_20221202_191259.jpg

Device : One Plus

What's 3 Word Location


আজ ভার্সিটি থেকে আসার পথে হেঁটে হেঁটেই বাসায় এসেছি। ভার্সিটি থেকে বাসায় দূরত্ব প্রায় তিন কিলোমিটার। ভাবছিলাম হালকা পাতলা মোটা হয়ে গিয়েছি, একটু হাঁটাহাঁটি হবে একটু ফটোগ্রাফিও করা হবে। তাই সেই সুবাদেই হাঁটতে হাঁটতেই এই ফুলের দেখা পেয়েছি এবং ক্যামেরাবন্দি করে নিয়েছি।

siam 2.png

ফোটোগ্রাফি 📸নং:- ৩

IMG_20221202_191234.jpg

Device : One Plus

What's 3 Word Location


ঢাকা শহরে এখনো গাছ প্রেমি মানুষের অভাব নেই। তাইতো প্রত্যেকটি বিল্ডিংয়ের নিচে সুন্দর সুন্দর বাগান থাকে। যেখানে অনেক সুন্দর সুন্দর ফুল থাকে। সেখান থেকেই এই ফুলটি ক্যামেরাবন্দি করে নিয়েছে। যদিও এর নাম আমি সঠিকভাবে জানি না।

siam 2.png

ফোটোগ্রাফি 📸নং:- ৪

IMG_20221202_191206.jpg

Device : One Plus

What's 3 Word Location


বর্তমানে দেখা যাচ্ছে এক জাতীয় ফুলের অনেকগুলো জাত রয়েছে এবং বিভিন্ন জিনগত কারণে তাদের ফুলের কালার গুলো আলাদা হয়ে থাকে। কিন্তু তাদেরকে একই জাতের ফুল হিসেবে বিবেচনা করা হয়।

siam 2.png

ফোটোগ্রাফি 📸নং:- ৫

IMG_20221202_191145.jpg

Device : One Plus

What's 3 Word Location


হলুদ ফুলের প্রতি আলাদা একটা আকর্ষণ আমার কাজ করে। তবে এই ফুলের সঠিক নামটি আমি জানিনা। আজকাল বাজারে অনেক ধরনের নতুন ফুল দেখা যাচ্ছে যেগুলো আগে কখনো দেখিনি।

siam 2.png

ফোটোগ্রাফি 📸নং:- ৬

IMG_20221202_191052.jpg

Device : One Plus

What's 3 Word Location


আঞ্চলিক ভাষায় এই ফুলকে আমরা কাগজ ফুল বলে থাকি। ফুলগুলো দেখতে অনেক চমৎকার। ঢাকা শহরের প্রায় প্রত্যেকটা বাড়িতেই এই ধরনের কাজে লাগানো থাকে। এই ধরনের গাছ পরিবেশের ভারসাম্য রক্ষা করতে অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এছাড়াও এই গাছের মাধ্যমে সৌন্দর্যবর্ধন করা যায়।

siam 2.png



Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


photo_2021-06-30_13-14-56.jpg

photo_2021-06-28_11-13-39.jpg

আমি আল সারজিল ইসলাম সিয়াম। আমি বাঙালি হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। আমি বর্তমানে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ের বিএসসি-র ছাত্র। আমি স্বতন্ত্র স্বাধীনতা সমর্থন করি। আমি বই পড়তে এবং কবিতা লিখতে পছন্দ করি। আমি নিজের মতামত প্রকাশ করার এবং অন্যের মতামত মূল্যায়ন করার চেষ্টা করি। আমি অনেক ভ্রমণ পছন্দ করি। আমি আমার অতিরিক্ত সময় ভ্রমণ করি এবং নতুন মানুষের সাথে পরিচিত হতে ভালোবাসি। নতুন মানুষের সংস্কৃতি এবং তাদের জীবন চলার যে ধরন সেটি পর্যবেক্ষণ করতে ভালোবাসি। আমি সব সময় নতুন কিছু জানার চেষ্টা করে যখনই কোনো কিছু নতুন কিছু দেখতে পাই সেটার উপরে আকর্ষণটি আমার বেশি থাকে।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: ফোটোগ্রাফি 📸

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......

Sort:  
 2 years ago 

রেনডম ছবি নিয়ে চমৎকার একটি অ্যালবাম তৈরি করেছেন। ওয়ান প্লাস ফোন দিয়ে ফটোগ্রাফি করলে ফটোগ্রাফি গুলো দেখতে অসাধারণ লাগে। ফুলের ফটোগ্রাফি আমার কাছে সব সময়ই ভালো লাগে। আপনার প্রথম ছবিটি দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

এই ফোনের ক্যামেরা টা মোটামুটি ভালই আছে তাই অনেক সুন্দর সুন্দর ছবি ক্যামেরাবন্দি করা যায়।।

 2 years ago 

আপনার সূর্যাস্তের যতগুলো ছবি আপনি শেয়ার করেন সবগুলো জাষ্ট অসাধারণ হয়। আর আজকের প্রতিটি ছবি অসাধারণ লেগেছে আমার কাছে। হ্যা তিন কিলোমিটার রাস্তা প্রতিদিন হাঁটলে আশাকরি শরীর একটু হলেও হালকা হবে।

 2 years ago 

চেস্টা করি ভাই, তাছারা ফোটগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে।

 2 years ago 

ভাইয়া আপনি এডিট করেন কোন অ্যাপস দিয়ে,আমাকে একটু বলিয়েন তো।যাই হোক আপনি মানুষের বাসার নিচ থেকে ছবি তোলেছেন ধরে যদি মাইর টাইর দিতো😜😜।

 2 years ago 

আমার ফোনের ইডিটর ব্যবহার করি, One Plus এর। ছবি তুলতে আবার ভয় ও লাগে কিন্তু কেউ কিছু বলে না, হাহাহাহা।

 2 years ago 

আপনার সবগুলো ফটোগ্রাফি সুন্দর হয়েছে। বিশেষ করে সূযাস্তের ছবিটি, এক কথায় অসাধারন হয়েছে। আর হাঁটাহাঁটি করা স্বাস্থ্যের জন্য ভাল, ছবিও তোলা হচ্ছে। এক ঢিলে দুই পাখি মরবে ভাইয়া। 😄 অনেক ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য।

 2 years ago 

হাহাহা, একঢিলে ২ পাখি। পেট ও কমবে ছবি ও তোলা হবে।

 2 years ago 

হালকা পাতলা মোটা কিভাবে হয় ভাইয়া🤪। যাইহোক ভাইয়া ফুলের ফটোগ্রাফি গুলো সত্যি অনেক ভালো ছিল। আর সবচেয়ে ভালো লেগেছে প্রথমের ফটোগ্রাফিটি। আর বাগান বিলাস কিংবা কাগজ ফুল যাই বলুন না কেন এই ফুলটি আমার ভীষণ প্রিয়। বাড়ির সামনে এই ফুলের গাছ লাগালে দেখতে খুবই ভালো লাগে।

 2 years ago 

হালকা পাতলা মোটা মানে মোটার মধ্যে একটু হালকা পাতলা বলতে বুঝায় হাহাহা।

 2 years ago 

খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি আজকে আমাদের সাথে শেয়ার করলেন। প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে। এত সুন্দর ফুলের ফটোগ্রাফি দেখে অনেক বেশি ভালো লাগলো।

 2 years ago 

চেষ্টা করেছি ভাই, আমি আমার সাধ্যমত কিছু ছবি উপস্থাপন করার জন্য।।

 2 years ago 

সিয়াম ভাই এটা ঠিক বলেছেন ৷ শহরের মানুষ জন গাছ প্রেমি ৷ খুব চমৎকার করে ফুলের ফটোগ্রাফি করেছেন ৷ আর আপনার করা প্রতি সপ্তাহে একটি অ্যালবাম ফটোগ্রাফি পোষ্ট দেখি ৷ যা হোক খুব সর্বোপরি আপনি এভাবেই ভালো ভালো ফটোগ্রাফি উপহার দিবেন এমনটাই প্রতার্শা ৷

 2 years ago 

সবাই আবার গাছ প্রেমী হয় না তবে অনেকেই দেখছি অনেক চমৎকার চমৎকার গাছ বাসার সামনে লাগিয়ে রাখছে।

 2 years ago 

অনেকদিন পরে এরকম সুন্দর ফটোগ্রাফি দেখে মনটা খুবই ভালো হয়ে গেল। আপনি বরাবরি অনেক সুন্দর ফটোগ্রাফি করে থাকেন আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই চমৎকার এবং আকর্ষণীয় লাগে। অনেকদিন পরে আপনি আমাদের মাঝে ফটোগ্রাফি পোস্ট নিয়ে হাজির হয়েছেন, চেষ্টা করে যাবেন প্রতিনিয়ত এরকম সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার ফটোগ্রাফির অপেক্ষায় থাকি।

 2 years ago 

হ্যাঁ আমি চেষ্টা করি প্রতি সপ্তাহে একটি করে অ্যালবাম প্রকাশিত করার জন্য।

 2 years ago 

শুক্রবার মানেই তোমার ব্যস্ততম দিন। এটা আমি খুব ভালো করে জানি। তবে তোমাকে অসংখ্য ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানাচ্ছি। যে, ভার্সিটি থেকে ফেরার পথে তুমি যে প্রথম ফটোগ্রাফি টি করেছো। সেইটি আমাকে অনেক বেশি মুগ্ধ করেছে। এছাড়া প্রতিটা ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। এত চমৎকার চমৎকার ফটোগ্রাফি আমাদেরকে উপহার দেয়ার জন্য আবারো ধন্যবাদ জানাচ্ছি তোমাকে।আগামীতে আরো সুন্দর সুন্দর ফটোগ্রাফি প্রত্যাশা করছি।♥♥

 2 years ago 

চেষ্টা করেছি, সময়কে কাজে লাগানোর জন্য, ধন্যবাদ।।

 2 years ago 

খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন ছবিগুলো রান্ডম হলেও প্রফেশনাল দের মত তোলা হয়েছে। এখানে অনেক ফুলের নামই আমি জানিনা।তবে ফুলের নাম জানা না জানার সঙ্গে সত্যিই তো ফুলের সৌন্দর্যের কোন সম্পর্ক নেই।কত ফুলই তো আছে যারা বুনোফুল। কিন্তু তার সৌন্দর্য অনেক বেশি। অনেক আকর্ষণীয়। ফটোগ্রাফিতো অসাধারণ হয়েছেই সাথে এডিটিং ও তারিফ করার মত।

 2 years ago 

চেষ্টা করেছি আপু, আমি আমার সাধ্যমত ফটোগ্রাফি গুলো ক্যামেরাবন্দি করে আপনাদের সামনে উপস্থাপন করার জন্য।।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 67441.24
ETH 3492.03
USDT 1.00
SBD 2.81