মেঘাচ্ছন্ন আকাশ

in আমার বাংলা ব্লগlast month
মেঘাচ্ছন্ন আকাশ

1000020571.jpg

হ্যালো আমার বাংলা ব্লগ পরিবার। আপনারা সবাই কেমন আছেন। আশা করছি আপনার সবাই অনেক ভালো আছেন। আলহামদুলিল্লাহ আল্লাহ তালার অশেষ রহমতে আমিও মোটামুটি ভালো আছি। তবে দেশের যা পরিস্থিতি, এতে করে মন মানসিকতা খুব একটা বেশি ভালো নেই। তারপরও ভালো থাকার চেষ্টা করছি। কয়েক দিন ধরেই প্রচন্ড গরম পরছে এমন তো অবস্থায় বাসা থেকেও বের হতে পারছি না সব মিলিয়ে একটা হযবরল অবস্থার সৃষ্টি হয়েছে।

আমি যেই রুমে থাকি সেই রুমটা একদম পাঁচতলায় এবং সূর্য ডোবার আগ পর্যন্ত রোদ আমার রুমে প্রবেশ করে। তাই ছাদের গরম আরেকদিকে সূর্যের গরম সবটি আমার রুমের মধ্যে প্রবেশ করে। এতে করে রুমের মধ্যে অবস্থান করাটা আমার জন্য খুব বেশি কষ্টকর হয়ে উঠছে বেশ কয়েকদিন ধরে। গতকাল দুপুরের খাবারের পর ভাবলাম কমিউনিটির কিছু পেন্ডিং কাজ রয়েছে সেগুলো করে একটু বিশ্রাম করি। যখন কমিউনিটির কাজে বসলাম তখন নেট এতটাই বাজে ছিল কোনভাবেই সেই কাজগুলো সম্পন্ন করতে পারলাম না। পরে সিদ্ধান্ত নিলাম পরবর্তীতে নেট একটু ভালো হলে কাজগুলো করে নেব এবং ততক্ষণে বিশ্রাম নেওয়া যাক।

1000020572.jpg

বিছানায় তো কোন ভাবেই শোয়া যাচ্ছে না, বিছানাটা এতটাই গরম হয়ে উঠেছে। তাই নিজের মেজেটা আস্তে করে ভিজা কাপড় দিয়ে মুছে সেখানে একটু বিশ্রাম নেওয়ার চেষ্টা করলাম। কিন্তু প্রচন্ড গরম লাগছিল। এর মধ্যে কখন যে চোখ লেগে গিয়েছিল বলতে পারেনি হঠাৎ করে বিদ্যুতের শব্দে আমার ঘুমটা ভেঙে গেল। আমি তাড়াতাড়ি বারান্দায় গিয়ে দেখি বাহিরের কি অবস্থা! আমি পরবর্তীতে আবিষ্কার করতে পারলাম সম্পূর্ণ আকাশ মেঘে ছেয়ে গেছে এবং একদম সন্ধ্যার মত অবস্থা হয়ে গেছে। মনে হয় এই বুঝি মুষলধারে বৃষ্টি নামবে।

তখন আনুমানিক দুপুর সাড়ে তিনটা হবে, এমন সময় এরকম একটি ঘটনা ঘটেছিল। আমি তাড়াতাড়ি করে রুমের সব দরজা এবং জানালা খুলে দেই। যাতে করে রুম থেকে গরম হাওয়া অন্ততপক্ষে একটু বেরিয়ে যায়। পরবর্তীতে মুষলধারে বৃষ্টি শুরু হল। প্রথমে ভাবলাম যে এই বৃষ্টিতে গোসল করব না কিন্তু এতটাই অস্থির লাগছিল যে ছাদে গিয়ে বৃষ্টির পানিতে কিছুক্ষণ নিজেকে ভিজিয়ে নিলাম। অনেকদিন পরে বৃস্টির পানিতে গোসল করলাম। অনেকটাই ভালো লাগছিল এবং আশেপাশের পরিবেশ ও অত্যন্ত শীতল হয়ে গিয়েছিল। পরবর্তীতে বিশ মিনিট পরে নিচে এসে নিজে ফ্রেশ হই। পরবর্তীতে আবিষ্কার করি বৃষ্টি আস্তে আস্তে কমে যাচ্ছে এবং মেঘগুলো দ্রুত সরে যাচ্ছে।

একটানা ৩০ মিনিটের মতো বৃষ্টি হয়েছিল কিন্তু পরক্ষণে আবার মেঘ সরে যায় এবং ঘন্টাখানিকের মধ্যে আবারো সেই সূর্যি মামার চেহারাটা দেখতে পাই। সূর্যি মামা যেন কোন অবস্থাতেই নিজের তেজ কমাতে চাইছে না। এতটাই বৃষ্টি হলো যাতে করে পরিবেশটাই একদম শীতল হয়ে গিয়েছিল পরক্ষণে আবার সূর্যমামা উঁকি দেওয়াতে পরিবেশটা আবার আস্তে আস্তে গরম হচ্ছিল। কিন্তু অন্যান্য দিনের তুলনায় আজকে বৃষ্টি হওয়াতে একটু শীতল অবস্থায় ছিল। বর্তমানে খুব দ্রুত পরিবেশের আবহাওয়া পরিবর্তন হয়। কখন যে ঝড় বৃষ্টি আসছে আবার কখন যে সবকিছু থেমে আবার সূর্যের তেজ পড়ছে সেই বিষয়গুলো অনুমান করা একদম অসম্ভব হয়ে পড়েছে।

1000020602.jpg

1000020603.jpg

তাপমাত্রা যদি ৩৫ ডিগ্রি সেলসিয়াস হয় কিন্তু অনুভব হচ্ছে ৪৫ থেকে ৫০ ডিগ্রি সেলসিয়াস। এটা আবার হিউম্যানিটির উপরে নির্ভর করে। জানিনা এই পরিবেশের আরো কত ভয়ানক রূপ দেখার বাকি রয়েছে। তবে আর যাই হোক না কেন অন্যান্য দিনে তুলনায় গতকালের বিকেলটা একটু শান্তিতে কেটেছে। এছাড়াও এরকম মেঘাচ্ছন্ন আকাশ এবং শীতল বাতাস আমাদের সকলেরই প্রিয়, বিশেষ করে এই গরমের দিনে। আপনাদের এলাকায় কি বৃষ্টি হচ্ছে? যদি হয়ে থাকে তাহলে অবশ্যই মন্তব্যে লিখতে পারেন। আজকের মত এখানে শেষ করছি, সবাই ভালো থাকুন সুস্থ থাকুন ধন্যবাদ সবাইকে।


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png



Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


photo_2021-06-30_13-14-56.jpg

photo_2021-06-28_11-13-39.jpg

আমি আল সারজিল ইসলাম সিয়াম। আমি বাঙালি হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। আমি বর্তমানে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ের বিএসসি-র ছাত্র। আমি স্বতন্ত্র স্বাধীনতা সমর্থন করি। আমি বই পড়তে এবং কবিতা লিখতে পছন্দ করি। আমি নিজের মতামত প্রকাশ করার এবং অন্যের মতামত মূল্যায়ন করার চেষ্টা করি। আমি অনেক ভ্রমণ পছন্দ করি। আমি আমার অতিরিক্ত সময় ভ্রমণ করি এবং নতুন মানুষের সাথে পরিচিত হতে ভালোবাসি। নতুন মানুষের সংস্কৃতি এবং তাদের জীবন চলার যে ধরন সেটি পর্যবেক্ষণ করতে ভালোবাসি। আমি সব সময় নতুন কিছু জানার চেষ্টা করে যখনই কোনো কিছু নতুন কিছু দেখতে পাই সেটার উপরে আকর্ষণটি আমার বেশি থাকে।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: মেঘাচ্ছন্ন আকাশ

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......

Sort:  
 last month 

আমাদের এখানে তো বৃষ্টি হওয়ার কোনো নাম নেই। আকাশ একটু কালো হলেই আবার রোদ উঠে যায়। সূর্য মামা যেন আমাদেরকে ছেড়ে কোথাও যেতেই চাচ্ছেনা। আজ সূর্য মামাতো নিজের বেটনেস যেন দিন দিন বাড়িয়ে চলেছে। কিছুক্ষণের জন্য বৃষ্টি হলেও খুব ভালো লাগতো। পাঁচ তলায় তো অনেক বেশি গরম হবেই ভাইয়া। চাঁদের সব গরম, আবার সূর্যের এত বেশি তাপ সবকিছু তো আপনার রুমেই ঢুকে। তবে বৃষ্টি হওয়া যাতে কালকের দিনটা কিছুটা শীতল ছিল শুনে ভালো লাগলো। এরকম গরমে বৃষ্টি হলে দারুন লাগে। আর এই সময়টাতে বৃষ্টিতে ভেজার মধ্যেও আলাদা আনন্দ থাকে।

 last month 

এখন একটু টেম্পারেচার কমেছে বিধায় একটু স্বস্তিতে থাকতে পারছি, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 last month 

বৃষ্টি আসার আগ মূহুর্তের মেঘাচ্ছন্ন আকাশ আমার ভীষণ পছন্দ। তবে এখন যে গরম পরে তাতে বৃষ্টি হলে ভালো লাগে।কিন্তু বৃষ্টি হলেও সূর্য মামার তেজ কিন্তু কমে না, এটা একদম সত্যি কথা।আমরা যারা ঢাকায় থাকি তারা বেশ বুঝতে পারি গরম কাকে বলে।আপনি টপ ফ্লোরে বাসা নিয়ে ভুল করেছেন।আমাদের এখানে বৃষ্টি হয়নি আজ।ওয়েদারটা যেনো কেমন হয়ে যাচ্ছে দিনে দিনে।আশাকরি পরিবেশ আবার শান্ত শীতল হয়ে উঠবে।

 last month 

টপ ফ্লোরে থাকলে গরমের দিনে অনেক বেশি অসুবিধা হয়, যার মধ্যে বর্তমানে আমি রয়েছি। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last month 

বিল্ডিংয়ের টপ ফ্লোরে আসলেই অনেক গরম লাগে। তীব্র গরমের কারণে মনে হয় বাহিরে গিয়ে বসে থাকতে। যাইহোক ছাঁদে গিয়ে তো ভালোই বৃষ্টিতে ভিজেছেন ভাই। মাঝেমধ্যে বৃষ্টিতে ভিজতে ভীষণ ভালো লাগে। মেঘাচ্ছন্ন আকাশ এবং শীতল বাতাস সত্যিই খুব ভালো লাগে। যাইহোক পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last month 

কি আর করার ভাই, পরিস্থিতি যেমনই হোক মানিয়ে নিয়ে আমাদেরকে চলতে হবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 57726.29
ETH 2446.50
USDT 1.00
SBD 2.39