❝শুভ জন্মদিন প্রিয় @tanuja বৌদি ❞

হ্যালো আমার প্রিয় স্টিমিট বন্ধুগণ। আপনারা সবাই কেমন আছেন? আশা করি আল্লাহ তালার অশেষ রহমতে আপনারা অনেক ভালো আছেন। আজ আপনাদের জানাই আমার পক্ষ থেকে আনন্দ মাখা শুভেচ্ছা ও অভিনন্দন। আজ একটি বিশেষ দিন এই বিশেষ দিনটি অনেক স্পেশাল। সেই সাথে ধন্যবাদ জ্ঞাপন করছি যাদের মাধ্যমে আমি এখানে আসতে পেরেছি। এবং ভালোবাসা রইলো তাদের প্রতি যারা আমার বাংলা ব্লগের জন্য এবং আমার বাংলা ব্লগ প্রতিষ্ঠা করতে যারা দিয়েছেন অক্লান্ত শ্রম। ও হ্যা আমিও আপনাদের দোয়া ভালোবাসাই এবং আল্লাহ তালার মেহেরবানীতে অনেক ভালো আছি। বিশেষ করে আজ আমি একটু বেশি ভালো আছি। কেননা আজ আমার একটি বিশেষ খুশির দিন। বিশেষ খুশির মুহূর্ত গুলো কিছু কিছু বিশেষ মানুষের মুহূর্তের উপরই নির্ভর করে। তো বন্ধুরা আর লুকোচুরি না করে চলুন সরাসরি শেয়ার করে নেওয়া যাক আমার বিশেষ খুশির মুহূর্তের কারণ।

InShot_20220116_203622883.jpg

আজ আমি অনেক খুশি কেননা আজ আমাদের প্রিয় @tanuja বৌদির জন্মদিন। সৃষ্টিকর্তা বৌদিকে দীর্ঘজীবী করুক এবং সুস্থ্য রাখুক সবসময় এই প্রার্থনা করি। তনুজা বৌদির মনের সৎ ইচ্ছা গুলো সব কটি পূরণ করার শক্তি এবং সামর্থ্য সৃষ্টিকর্তা যেন তার মাঝে দান করে। তনুজা বৌদির সম্পর্কে যত কথায় লিখি না কেন তা যেন কমই হয়ে যাবে। কেননা বৌদি আমার জানামতে অত্যান্ত ভালো একজন মানুষ এবং তিনি পরোপকারী একজন মানুষ। তিনি এমন মানুষ যিনি কখনোই শুধু নিজের কথা চিন্তা করেননি। তিনি ভাল থাকার অর্থ টাকে খুঁজে নিয়েছেন সবাইকে ভালো রাখার মাঝে। অন্যকে ভালো রাখলেই নিজের ভালো থাকা যায় এই চেতনায় তিনি বিশ্বাসী এবং তিনি নিঃস্বার্থ একজন মানুষ। তার দায়িত্ব এবং কাজের প্রতি শতভাগ সম্মানবোধ দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। তার মাঝে আমি আমার দেখা মতে সর্বদাই সততার প্রতিচ্ছবি দেখতে পেয়েছি কখনোই তিনি কাজের মধ্যে বিন্দুমাত্র ফাঁকি দেওয়ার চেষ্টা করেননি।

এত কথা বলে ফেললাম অথচ এখন পর্যন্ত তনুজা বৌদিকে জন্মদিনের শুভেচ্ছা টুকুই জানানো হয়নি। আর এত কথা মনের মধ্যে আসবে না কেন তিনি এমন একজন মানুষ আগেই তো বলেছিলাম তার কথা লিখে বা বলে শেষ করার মতো নয়। আমি নিজেকে নিয়ে গর্বিত কেননা আমি বৌদি এবং দাদার মতো মানুষের পাশে থেকে কাজ করার সুযোগ পেয়েছি বলে। আর দেরি না করে বৌদিকে জানায় তার জন্মদিনের শুভেচ্ছা টুকু তারপরে না হয় আরো গল্প করাই যাবে।


শুভ জন্মদিন প্রিয় বৌদি। সর্বদায় ইশ্বর আপনার সহায় হোক এবং সকল বিপদাপদ থেকে রক্ষা করুক।


আজ যখন আমার প্রিয় দাদা এবং বৌদিকে নিয়ে লিখতে বসেছি তখন তাদের সম্পর্কে কিছু কথা না বললেই যে মনের মাঝে অপূর্ণতা বাসা বাঁধবে। তাদের সম্পর্কে আমি কিছু কথা বলতে চাই বলতে পারেন এটা আমার মনের কোণে জমে থাকা আবেগের কথা। এই জিনিসগুলো আমাদের মত অনেক মানুষেরই আবেগের কথা হলেও কথাগুলো আসলেই অনেকটাই বাস্তব কথা। এই কথাগুলো বলার আগে আমি @rme দাদার প্রতি অশেষ কৃতজ্ঞতা এবং ধন্যবাদ দিয়ে শুরু করতে চাই।

দাদার প্রতি শুধু আমি'ই না কৃতজ্ঞতা বোধ করা উচিত আমার বাংলা ব্লগের সকল সদস্যগনের। কেননা দাদা আজ আমার বাংলা ব্লগের সকল সদস্যগনের একটি উপার্জনের জায়গা করে দিয়েছেন। আমার বাংলা ব্লগে এখন প্রায় অনেক সদস্যগণ আছেন যারা এখান থেকে মোটামুটি একটা ভাল অঙ্কের অর্থ উপার্জন করার সুযোগ পেয়েছেন এবং আমিও যেটা পেয়েছি। দাদা এই আমার বাংলা ব্লগ তৈরি করেছেন বলেই হয়তোবা অনেক ছাত্র-ছাত্রী তাদের জীবন মান সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে অনেকটা সহজ বোধ করছেন। অন্যের কথা আর কি বলব আমি নিজেই একটা সময় চরম দুর্ভোগের মধ্যে দিয়ে যাচ্ছিলাম। কিন্তু এখান থেকে এখন আমি খুব ভালো একটি সাপোর্ট পায় যেটা দিয়ে আমার পড়াশোনার খরচ আমি খুবই ভালো হবে চালিয়ে নিতে পারি। এজন্যই বলা চলে দাদার জন্য দাদার দেশের এবং দেশের বাইরের অনেক ছাত্রছাত্রী থেকে শুরু করে আমাদের অনেক ভাই বোনেরা তাদের জীবন মান সহজেই সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে সক্ষম হচ্ছে।

আর তনুজা বৌদিও এমনই একজন ব্যক্তিত্ব সম্পন্ন মানুষ। আগেই বলেছিলাম তিনি অনেক সৎ এবং কাজের প্রতি অনেকটা সম্মানবোধ রেখেই তিনি কাজ করেন। এটা আমি জোর দিয়ে বলতে পারি কাজের প্রতি তার একটা আলাদা ভালোলাগা এবং সম্মান বোধ আছে। তিনি চাইলে তার ব্লকগুলো বা তার পোস্টগুলো তিনি অনেক ছোটখাটো বা দায়পারি লেখা দিয়ে পোস্ট করে দিতে পারতেন। যেহেতু তিনি দাদার সাথে সরাসরি একটা সম্পর্কে জড়িয়ে আছেন। কিন্তু আমি যতদিন ধরে এখানে কাজ করার সুযোগ পেয়েছি তার মধ্যে একদিনও তার কষ্টের মধ্যে কোন অবজ্ঞার ছায়া দেখতে পারিনি। তিনি সব সময়ই প্রফেশনাল মানের পোস্ট করেছেন এবং তিনি তার কাজের যথাযোগ্য মূল্যও পেয়েছেন। আমি সর্বদাই তাকে দেখে অনুপ্রাণিত হচ্ছি। এবং বৌদির আদর্শকে ধারণ করে আমার বাংলা ব্লগ এ কাজ করার ইচ্ছা বোধটা আরো শক্তিশালী হচ্ছে আমার মাঝে। আমার ফলোয়ার গুলোর মধ্যে তনুজা বৌদিকে একজন গুরুত্বপূর্ণ ব্যক্তি। আমি তার কাজগুলোকে সব সময় ফলো করার চেষ্টা করি। আমি জানি তার মন-মানসিকতা এবং তার কাজ করার মানসিকতা অনেকটাই শক্তিশালী এবং আমি যদি তাকে ফলো করতে পারি এবং তার কাজের ধরন গুলো আমার মাঝে ধারণ করতে পারি তাহলে আমিও সফল হব। যেভাবে সফল হয়েছেন আমার প্রিয় বৌদি।

আমার মনে হয় দাদা এবং বৌদির সফলতার পেছনে এর মূল চাবিকাঠি হচ্ছে তাদের মধ্যে একটা সুন্দর বোঝাপড়া। তারা যেভাবে কাজের জায়গায় একে অপরকে সাপোর্ট দিয়েছে এবং তারা কাজকে গতিশীল করার জন্য সংঘবদ্ধভাবে কাজ করেছে, এর কারণে হয়তোবা আজ এই ইউনিটি সফলভাবে তারা পরিচালিত করতে পারছে। আমি পৃথিবীতে এমন খুব কমসংখ্যক স্বামী-স্ত্রী দেখতে পেরেছি যাদের মধ্যে এমন সুন্দর বোঝাপড়া আছে। তারা হাতে হাত এবং কাঁধে কাঁধ রেখে যেভাবে এগিয়ে যাচ্ছে আশা করি সামনের দিনে আরো ভালো কিছু অপেক্ষা করছে তাদের জন্য। তাদের পরিকল্পনা কখনোই শুধু তাদের মধ্যেই তারা সীমাবদ্ধ রাখেনি, তারা কখনোই শুধু নিজেদেরকে নিয়ে স্বপ্ন দেখেনি, তারা সবসময় স্বপ্ন দেখেছেন অন্যকে নিয়ে ভাল থাকার। কারণ আমি আগেই বলেছিলাম তারা এই চেতনায় বিশ্বাসী যে যদি তাদের কারণে কেউ বড় হয়ে থাকে তাহলে বড় হবে তারা। আমি আমার এই পোস্টের মধ্যে লিখেছিলাম তাদের এই সহানুভূতির কারণে অনেক ছাত্রছাত্রী আজ সহজেই পড়াশোনার খরচ চালিয়ে যেতে পারছে। আর আজকের এই ছাত্রছাত্রীরা অদূর ভবিষ্যতে ভালো কিছু করতে পারলে অবশ্যই কৃতজ্ঞ থাকবে দাদা এবং বৌদির জন্য।

সর্বশেষ দাদা এবং বৌদির সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ু কামনা করে আমি আমার লেখা আজকের জন্য এখানেই শেষ করতে যাচ্ছি। যদিও বা দাদা এবং বৌদি সম্পর্কে আরও অনেক কিছু বলার ছিল কিন্তু আজ আর লিখতে চাচ্ছি না। অন্য একদিন না হয় আবার এক কাপ চায়ের আড্ডায় দাদা এবং বৌদি সম্পর্কে গল্প করা যাবে। দাদার সৎ এবং সুশৃংখল চিন্তা ভাবনার উদয় হোক এই প্রার্থনা সবসময় করি। তার সকল সৎ চিন্তাভাবনা গুলো সফলভাবে যেন তিনি পার করতে পারেন। সর্বশেষ আমার বাংলা ব্লগের সকল সদস্যগনের অনুরোধ আপনারা সবাই দাদা এবং বৌদির জন্য প্রার্থনা করবেন। তারা যেন সব সময় একে অপরের পাশে থেকে ভালো থাকতে পারে। কেননা তারা ভালো থাকলে পৃথিবীর অনেক প্রান্তের মানুষজনকে তারা ভালো রাখতে পারবে।

সবশেষে বৌদির জন্মদিন উপলক্ষে আমার পক্ষ থেকে আমার বাংলা ব্লগের সকল সদস্যগণকে জানাই আন্তরিক শুভেচ্ছা।

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2 (1).png
PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF (2).gif

Join the Discord Server for more Details

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q9XCPsYVNkPGccQr2oVfqjd8P1QjQ2JYt5o5SLCXCfH7Wv5QM2wCpb3QPRXzxP6G5LbgknonYX8SPp.png

IMG20211216120838.jpg

আমি @alomgirkabir জীবনের উদ্দেশ্যে হওয়া চাই অন্যের মাঝে বেচে থাকা এবং অন্যের মঙ্গল কামনা করা। তাহলেই মানব জীবন সফল। আমি মানবতার দেওয়াল ছুইতে পারিনি কিন্তু তার আদর্শ পড়েছি হৃদয় মাঝে লালন করতে। আমি জীবনের নিরাপত্তা খুজি না যদি তাই খুজতাম তাহলে মাতৃগর্ভেই থেকে যেতাম! তাই আমি মানবতা খুজি মানুষের মাঝে।

আন্তরিক ধন্যবাদ আপনাদের সবাইকে

Sort:  
 3 years ago 

অনেক সুন্দর একটি পোস্ট করেছেন ভাই। আসলেই আমাদের সবার উচিৎ দাদা এবং বৌদির উপর কৃতজ্ঞতা জানানো। দাদা এতো সুন্দর একটা ব্যবস্থা করে দিয়েছেন আমাদের জন্য। দাদা বৌদির ভবিষ্যত দিন গুলো যেনো অনেক আনন্দে কাটে সেই দোয়াই করি সব সময়। আপনার জন্য ও শুভকামনা রইলো ভাই।

ধন্যবাদ ভাইয়া আপনার কাঙ্ক্ষিত মন্তব্যের জন্য। ভালোবাসা নিবেন ভাই

 3 years ago 

প্রিয় বৌদির জন্মদিন উপলক্ষে খুবই চমৎকার একটি পোস্ট আপনি করেছেন। যা দেখে আমি অভিভূত হয়েছি। আমি মুগ্ধ হয়েছি। সেই সাথে বৌদির জন্য রইল জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা♥♥

ধন্যবাদ কবি আপু। শুভ জন্মদিন প্রিয় বৌদির জন্য।

 3 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

আপনার লেখাগুলো পড়ে অনেক ভালো লাগলো। দাদা বৌদি সত্যি আমাদের জন্য অনেক করছে৷ আমাদের সবার উচিত তাদের প্রতি কৃতজ্ঞ থাকা। আমাদের সাবার চোখের মণি আমাদের প্রিয় দাদা বৌদি। যাদের অবদান আমরা অস্বীকার করতে পারবো না। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইলো আপনার জন্য।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

ধন্যবাদ ভাইয়া আপনার কাঙ্ক্ষিত মন্তব্যের জন্য । ভালোবাসা অবিরাম ভাই

জন্মদিনের শুভেচ্ছায়, আমার বাংলা ব্লগ কমিউনিটিকে উপলব্ধি করার চেষ্টা খুবই ভাল ছিল। সুন্দর ছিল লেখনী। ভাল।

ধন্যবাদ সবার প্রিয় নজরুল ভাই।

স্বাগতম

 3 years ago 

আপনি একদম ঠিক বলেছেন। পড়াশোনার খরচ প্রায় আমার বাংলা ব্লগ থেকেই আসে। এজন্য আমি দাদার কাছে চির কৃতজ্ঞ। আমাদের মতো মধ্যবিত্ত পরিবারের জন্য খুব দরকার ছিল। আর বউদি দাদাকে সবসময় সাপোর্ট দিয়ে যাচ্ছেন পাশে থেকে। বউদিকেও জন্মদিনের শুভেচ্ছা জানাই।

ধন্যবাদ ভাইয়া ভালোবাসা নিবেন

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58211.91
ETH 2476.26
USDT 1.00
SBD 2.38