"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা -১২|| অপেক্ষার শেষ ফেব্রুয়ারি- প্রেমের কবিতা। ১০% @shy-fox এর জন্য

সবার উপর শান্তি বর্ষিত হোক
২ ফাল্গুন, ১৪২৮ বঙ্গাব্দ
১৫ ই ফেব্রুয়ারি,২০২২সাল

প্রেমের কবিতা

হ্যালো

স্টিমিট বন্ধুরা আপনারা সকলে কেমন আছেন? আশা করি আল্লাহ তাআলা অশেষ রহমতে আপনারা অনেক ভালো আছেন। আমিও আল্লাহ তালার অশেষ রহমতে এবং আপনাদের দোয়ায় এবং ভালোবাসায় অনেক ভালো আছি আলহামদুলিল্লাহ। আজ আমি উপস্থিত হয়েছি আপনাদের মাঝে আবার কাব্যিক মনের এক অজানা অনুভূতি নিয়ে। কাব্যিক মন তার মনের মানুষকে খুব করে স্মরণ করে। তারে কাছে না পেলে ছটফট শুরু করে দেয় তাকে কাছে পাবার। আপনাদের জন্য বিশেষ একটি কবিতা নিয়ে হাজির হয়েছি। তো বন্ধুরা চলুন ভাগ করে নেয়া যাক আমার মনের মানুষের জন্য এই কবিতাটি লিখেছি আমি সেই কবিতাটি.....
কাব্যিক মনের প্রেমের আভাস। প্রিয়তমার অপেক্ষায় তার পথ চেয়ে অধীর আগ্রহে বসে থাকা।
IMG_20220214_234242.jpg

অপেক্ষার শেষ ফেব্রুয়ারি

আলমগীর কবীর

অবাক পানে সেই তিন রাস্তার মোড়ে
দাঁড়িয়ে আছি তুমি ফিরবে বলে
অপেক্ষার প্রহর যেন কাটছেই না
সেই কখন তুমি আমায় একলা রেখে গেলে।

আজও তোমার অপেক্ষায় আমি
সেই তিন রাস্তার মোড়ে রোজ দারিয়ে রই,
আশায় আশায় থাকি তুমি ফিরবে বলে
কিন্তু সেই তুমি আর ফিরলেই বা কই?

সেই রাস্তার মোড়ে দেখা হয়ে যায়
কত মানুষের সাথে জানা অজানা,
এত মানুষ দেখি তবু কেন মন ভরেনা
তোমায় দেখার সাধটুকু আমার মেটেনা।

পিছনে ফিরে দেখো আজও আছি আমি
সেই তিন রাস্তার মোড়ে দাঁড়িয়ে
তোমার আশায় আমি চেয়ে আছি
অপেক্ষা করছি যাইনি তো কভু হারিয়ে।

সব ছেড়ে যদি আসো মোর তরে
যদি একটু ভালোবাসো মোরে,
তবে কথা দিতে পারি ছেড়ে যাবোনা
তোমার হাতটি ছাড়বো না আমি এই জীবনে।

অবাক পানে সেই তিন রাস্তার মোড়ে
দাঁড়িয়ে আছি তুমি ফিরবে বলে
হঠাৎ দেখা দৃশ্যে আমার চোখ গেল থমকে
অন্যের হাতে হাতটি তোমার অন্যেরই হয়ে গেলে।

কেনো চলে গেলে তুমি অন্যের তরে
অনেক অভিমান জমছে তোমার উপরে,
হয়েছে আমার মন খারাপের পাল্লা ভারী
ভাবতে বড়ই কষ্ট লাগে তোমার অপেক্ষায় থাকা
এটাই ছিল আমার শেষ ফেব্রুয়ারী।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPmPayXPfM22kXaj3xKw37oQ9tua3JfrnuMRWWqGHfhuyA1UYheY5qjiFbP3BW...uocepuhthjpwhGDzN6BQpNuyvctwmWpcG7n5KM7iFfRvZgwhvLH9LuW5XCyNFxmfsRpYTSN33VAtN6QVQZR5uDiSFQSjbTos9CGPrXoJtVDUShzqEVyhxRQYCN.png

আশা করি আমার কবিতাটি আপনাদের সকলের অনেক ভালো লেগেছে। আমার মনের মানুষের জন্য অপেক্ষার প্রহরগুলো আমি আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করেছি। আমি অতি নগন্য এবং সাধারন একজন মানুষ। আমার ভুল ত্রুটিগুলো আপনারা ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2 (1).png
PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF (2).gif

Join the Discord Server for more Details

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q9XCPsYVNkPGccQr2oVfqjd8P1QjQ2JYt5o5SLCXCfH7Wv5QM2wCpb3QPRXzxP6G5LbgknonYX8SPp.png

IMG20211216120838.jpg

আমি @alomgirkabir জীবনের উদ্দেশ্যে হওয়া চাই অন্যের মাঝে বেচে থাকা এবং অন্যের মঙ্গল কামনা করা। তাহলেই মানব জীবন সফল। আমি মানবতার দেওয়াল ছুইতে পারিনি কিন্তু তার আদর্শ পড়েছি হৃদয় মাঝে লালন করতে। আমি জীবনের নিরাপত্তা খুজি না যদি তাই খুজতাম তাহলে মাতৃগর্ভেই থেকে যেতাম! তাই আমি মানবতা খুজি মানুষের মাঝে।

আন্তরিক ধন্যবাদ আপনাদের সবাইকে

Sort:  
 2 years ago 

আপনার কবিতাটি খুবই অসাধারণ হয়েছে। কবিতাটি পড়ে আমি খুবই মুগ্ধ হলাম। আপনি খুব সুন্দর ভাবে লাইন গুলো মিলিয়ে লিখেছেন। আশা করছি আপনি এই প্রতিযোগিতার প্রথম সারিতে অবস্থান করবেন ।এত সুন্দর কবিতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই। ভাল থাকবেন ভাই।

ধন্যবাদ আপনার মুল্যবান মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনার কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো ‌। ভালোবাসার অনেক সুন্দর একটি কবিতা তৈরি করেছেন আপনি । সবদিকে মিল রেখে কবিতাটি আরো সুন্দর করে ফুটিয়ে তুলেছেন । এত এত সুন্দর একটি কবিতা আমাদের সামনে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

ধন্যবাদ আপনার আগামীর জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

আজও তোমার অপেক্ষায় আমি
সেই তিন রাস্তার মোড়ে রোজ দারিয়ে রই,
আশায় আশায় থাকি তুমি ফিরবে বলে
কিন্তু সেই তুমি আর ফিরলেই বা কই?

ওয়াও ভাইয়া কবিতাটির সত্যি খুবই চমৎকার। সকালবেলায় এই কবিতাটি পড়ে আমার মনটা যেন রিফ্রেশ হয়ে গেল অনেক রোমান্টিক একটি কবিতা আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন । আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এমন সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।❤️❤️☺️

ধন্যবাদ ভাই আপনার গঠনমূলক মন্তব্যের জন্য।

 2 years ago 

ভাইয়া কবিতার মাধ্যমে ভালোবাসার এক অনুভূতি প্রকাশ করেছেন।

কেনো চলে গেলে তুমি অন্যের তরে
অনেক অভিমান জমছে তোমার উপরে,
হয়েছে আমার মন খারাপের পাল্লা ভারী
ভাবতে বড়ই কষ্ট লাগে তোমার অপেক্ষায় থাকা
এটাই ছিল আমার শেষ ফেব্রুয়ারী।

সত্যিই এই কথাগুলো সবচেয়ে বেশি মনে লেগেছে।

ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের দারা অনুপ্রাণিত করার জন্য।

 2 years ago 

বাহ খুব সুন্দর একটি কবিতা উপহার দিয়েছেন আমাদের। প্রতিটি লাইন বেশি মর্মার্থ ছিল এবং সুন্দর ছন্দে তাল মেলে পুরো কবিতাটি শেষ করেছেন। এই হোক আপনার এই আকাঙ্ক্ষা শেষ হোক পূর্ণতা পাক আপনার জীবন।

হ্যা ভাই দোয়া রাখবেন যেনো সব আশা ভরসা আল্লাহ পাক পূরণ করে দেয়।

 2 years ago 

বাহ অনেক সুন্দর কবিতা লিখেছেন আজকে দেখছি। আপনি ভালোবাসার অনুভূতি আপনার কবিতার মধ্যে প্রকাশ করেছেন। খুব সুন্দর শব্দগুচ্ছ ব্যবহার করছেন ছন্দ গুলো ভালোই মিলিয়েছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। আপনার আগামীর জন্য শুভকামনা রইলো।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 57886.34
ETH 3104.72
USDT 1.00
SBD 2.54