গ্রামের বাড়িতে কিছু সুন্দর মুহূর্ত (১০% লাজুক শিয়াল মামার জন্য)

সবার উপর শান্তি বর্ষিত হোক
৩০ফাল্গুন, ১৪২৮ বঙ্গাব্দ
১৫ই মার্চ ,২০২২সাল

গ্রামের বাড়িতে কিছু সুন্দর মুহূর্ত

হ্যালো

স্টিমিট বন্ধুরা আপনারা সকলে কেমন আছেন? আশা করি আল্লাহ তাআলার অশেষ রহমতে আপনারা অনেক ভাল আছেন। আমিও আপনাদের ভালবাসায় সিক্ত হয়ে আলহামদুলিল্লাহ অনেক ভালো আছি। আজ আমি আপনাদের মাঝে উপস্থিত হয়েছি আবল-তাবল জীবনের একটা গল্প নিয়ে।


IMG-20220315-WA0022.jpg

দীর্ঘ একমাস পরে নিজ গ্রামের বাসায় এসেছি গতকাল। বিশেষ একটি দরকারেই বাসায় এসেছিলাম। বাসায় এসে খুব একটা যে ভালো লাগছে না তা কিন্তু না মাথার মাঝে সারাদিন ঘুরপাক খাচ্ছে সময় চলে যাচ্ছে। অনেকে জানান সামনে আমার বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা এর জন্য পড়াশোনা নিয়ে অনেক ব্যস্ত তারপরেও লেখালেখি অনেকটা ভালো লাগে তাই প্রতিদিন কোন না কোন লেখা এবং মনের অভিব্যক্তি নিয়ে আপনাদের সামনে আসি। এখানে লেখালেখি করে আপনাদের পজিটিভ মন্তব্যে খুবই ভালো লাগে তাই হাজার চাপ এর মাঝেও এখানে লেখালেখি থেমে রাখেনি এবং বিস্কুট চ্যানেলে আপনাদের সঙ্গে আড্ডা জমে তো অন্য রকমের সবমিলে মনের অভিব্যক্তিটা সম্পূর্ণভাবে আপনাদের সঙ্গে ভাগাভাগি করে নেওয়া যায়। তাই দিন শেষে অনেকটা মনের প্রশান্তি চলে আসে।

IMG20220315113843.jpg

অনেকদিন পর বাসায় এসেছি ছোট বোন দের আবদার তাদের অভিভাবক আজকে তাদের স্কুলে যেতে হবে। সেখানে অভিভাবক সমাবেশ বলে। অন্যথায় তারা চুপি চুপি দুজনে পরামর্শ করে যে ভাইরাস নিয়ে যাওয়া হবে না স্কুলের রেজাল্ট খারাপ এগুলো যদি ভাইয়া জানতে পারেন বাসায় এসে বকাবকি করবে। ওরা বারান্দায় গল্প করতেছে এবং আমি চুপিচুপি শুয়ে থেকে হাসতেছি এবং আমাদের কথা শুনতেছি। প্রত্যন্ত গ্রামাঞ্চলে তো তাই গ্রামের অধিকাংশ মানুষেরই সময় পায়না সন্তানদের স্কুলে গিয়ে খোঁজ খবর নেওয়ার জন্য। গ্রাম অঞ্চল গুলোতে সচেতনতা অনেক অভাব। আমি তাদের দুজনকে আমার রুমে ডেকে বললাম বললাম, আমাদের গল্প সব শুনেছি তোমরা রেজাল্ট খারাপ করেছো। সমস্যা নাই আজকে কিছু বললাম না তোমাদের মন ভালো দেখে। তবে দেবো না ভাইয়া কিছু বলবে না। পরবর্তী পরীক্ষা গুলো যেন খারাপ না হয়। আর আমি কখন বেরোবো?

IMG-20220315-WA0018.jpg

অল্প সময়ের মাঝে গোসল সেরে বের হলাম। এবং দুজনকে সঙ্গে নিয়ম ওদের স্কুলে গেলাম অভিভাবক সমাবেশে শিক্ষকের কথা শুনতে শুনতে ভুলেই গেছি পকেটে মোবাইল ছিল। তবে আমি অন্য রকমের একজন মানুষ বড়দের মাসে গেলে আমি সব সময় নিজেকে সংযত রাখার চেষ্টা করি যাতে তারা কোনোভাবেই আমাকে বেয়াদব বলতে না পারে। শিক্ষকরা তো অনেক জ্ঞানী মানুষ হয় তারা অনেক সুন্দর সুন্দর কথা বলছিল এবং তাদের কথার গভীরে গিয়ে আমি কথাগুলো বলতে করছিলাম । তবে একটা জিনিস আমি খেয়াল করেছি আমার দুই বোন আমার পাশে বসে তারা আমাকে অনুকরণ করতে ছিল কিন্তু আশেপাশের মেয়েরা দিকে তাকাচ্ছিল এবং নিজেরাই কথা বলছিল কিন্তু এরা আমার কাছে চুপচাপ হয়ে বসে স্যারদের কথা শুনছিল। বিষয়টা আমি গভীরভাবে খেয়াল করলাম যে আমাদের বড়দের একটু পরিবর্তন হওয়া চাই তাহলে ছোটদের পরিবর্তন হওয়ার কথা বলতে হবেনা। আমি যেখানেই যাই না কেন সেখানে থেকে শিক্ষা নেওয়ার চেষ্টা করি।

IMG20220315114928.jpg

সব মিলিয়ে সারাটা দিন অনেক সুন্দর কেটেছে। বাড়িতে এসছিলে মনে হয় প্রাণ ফিরে পায় কিন্তু পড়াশোনার একটু প্রেশারের বাড়িতে এসেও জানি আমার মন পড়েছিল বগুড়াতে।

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2 (1).png
PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF (2).gif

Join the Discord Server for more Details
জীবন পাতার শেষ হওয়া একটা পাতার সংরক্ষণঃ

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q9XCPsYVNkPGccQr2oVfqjd8P1QjQ2JYt5o5SLCXCfH7Wv5QM2wCpb3QPRXzxP6G5LbgknonYX8SPp.png

IMG20211206200422-removebg-preview.png

আমি @alomgirkabir জীবনের উদ্দেশ্যে হওয়া চাই অন্যের মাঝে বেচে থাকা এবং অন্যের মঙ্গল কামনা করা। তাহলেই মানব জীবন সফল। আমি মানবতার দেওয়াল ছুইতে পারিনি কিন্তু তার আদর্শ পড়েছি হৃদয় মাঝে লালন করতে। আমি জীবনের নিরাপত্তা খুজি না যদি তাই খুজতাম তাহলে মাতৃগর্ভেই থেকে যেতাম! তাই আমি মানবতা খুজি মানুষের মাঝে।

আন্তরিক ধন্যবাদ আপনাদের সবাইকে

Sort:  
 2 years ago 

গ্রামের পরিবেশটা সব সময় আনন্দঘন লাগে। কারণ সবাই একসাথে থাকে। আরে গ্রামের পরিবেশের কথা কি বলব সব সময় ঠান্ডা নিরব শীতল একটি পরিবেশ। আর দারুণ অনুভূতি প্রকাশ পেয়েছে আপনার লেখায়। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে আপনার অভিব্যাক্তিগুলো আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

আপনার সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago 

ভাইয়া, গ্রামের বাড়িতে গিয়ে কিছু সুন্দর মুহূর্ত কাটিয়েছেন তা আপনার পোস্টের মাধ্যমে বুঝতে পারছি। আপনার বোনদের সাথে সময় কাটাতে পেরে আপনি ও আপনার বোনেরা খুবই আনন্দ উপভোগ করেছেন সেও বুঝতে পারছি। আপনার গ্রামের বাড়িতে বেড়াতে গিয়ে প্রাণ ফিরে পেয়েছেন তা আপনার ফটোগ্রাফিতে প্রকাশ পাচ্ছে। ধন্যবাদ ভাইয়া, আপনার গ্রামের বাড়িতে কাটানো কিছু সুন্দর মুহূর্তের সময়টুকু আমাদের মাঝে ভাগাভাগি করে নেওয়ার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

ধন্যবাদ প্রিয় ভাই আমার।

 2 years ago 

গ্রামের বাড়িতে আপনি খুবই সুন্দর সময় কাটিয়েছেন ভাই। সেটা আপনার পোস্ট পড়ে বুঝতে পেরেছি। আর অনেকদিন পর এভাবে পরিবারের সাথে দেখা হলে অনেক ভালই লাগে। আর ছোট ভাই বোন থাকতো তারা অনেক খুশি হয়। অনেক অনেক ধন্যবাদ আপনার জন্য আপনার এই মুহূর্তগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

আমার পক্ষ থেকে ভালোবাসা নিবেন ভাই। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 
দীর্ঘ এক মাস পর গ্রামের বাড়িতে এসে সবার সাথে কাটানো সময়টা অনেক ভালো কেটেছিল আপনার সেই সাথে অভিভাবক হিসেবে ছোট বোনদের ইস্কুলে যাওয়ার বিষয়টি আমার কাছে ভারী চমৎকার লেগেছে শুভকামনা বন্ধের জন্য সেই সাথে আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা♥♥

আমার বোনেরা আমাকে অনেকটা ভয় পায় এবং সম্মান করে সে ক্ষেত্রে আমার অনেক ভালো লাগে। যদিও আমার চাচাতো বোন কিন্তু আমি তাদের অনেক বেশি শ্রদ্ধা করি চেষ্টা করি তাদের সব সময় চোখে চোখ রাখার জন্য। আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের কবি আপু।

 2 years ago 

গ্রামীন পরিবেশে সময় কাটাতে আমার খুবি ভাল লাগে। সুন্দর সময় পার করে এসেছেন। আপনি মনে হচ্ছে অভিভাবক এর ভূমিকা পালন করেছেন স্কুলে। দায়িত্ব পালন করতেই হয়। ভাল ছিল বর্ননা আপনার অভিজ্ঞতার। সকলে ভাল থাকবেন। ধন্যবাদ।

ধন্যবাদ আমার প্রিয় ভাই। আপনার জন্য ভালোবাসা রইলো।

 2 years ago 

অনেকদিন পরে গ্রামের বাড়িতে গিয়ে অনেক আনন্দ করেছেন অনেক সুন্দর মুহূর্ত কাটিয়েছেন দেখে ভালো লাগলো। আপনার ছোট বোনদের প্রতি আপনি অনেক কেয়ারিং এবং আপনার ছোট বোনেরা আপনাকে অনেক শ্রদ্ধা করে জেনে একটা সস্তি আসছে। কারন আজকাল আমাদের সমাজে এমন হয়েছে যে এখন বড়দের শ্রদ্ধা করা একরকম উঠেi গেছে। ধন্যবাদ আপনার আনন্দঘন মুহূর্ত গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য। অনেক অনেক শুভকামনা রইল।

আপনার গঠনমূলক মন্তব্য টি আমার খুবই ভালো লেগেছে ভাই। সবসময় চেষ্টা করি আপনাদের মাঝে নিজেকে খুঁজে নেওয়ার জন্য। আপনাদের সহযোগিতা কখনোই ভোলার নয় ভাই। ভালোবাসা নেবেন।

অনেক সুন্দর সময় কাটিয়েছেন ভাই গ্রামের বাড়িতে। অনেকদিন পর গিয়ে সবার সাথে দেখা হয়ে খুবই ভালো লেগেছে জেনে অনেক খুশী হলাম। সুন্দরভাবে সাজিয়ে গুছিয়ে পোস্টটি আমাদের সামনে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইলো ভাইয়া।

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্যও শুভকামনা রইল।

 2 years ago 

গ্রামের বাড়ি মানে অন্য রকম ভালোলাগা কাজ করে।গ্রামের বাড়িতে আপনি অনেক সুন্দর সময় কাটিয়েছেন।ছবিগুলো দেখে কিছুটা বোঝা যাচ্ছে।তবে পড়াশুনার চাপ থাকার কারণে যদিও মনটা বগুড়ায় পড়ে ছিল।আপনার কাটানো সুন্দর মুহূর্ত আমাদের সঙ্গে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

ধন্যবাদ আমার প্রিয় বড় ভাই। আপনার গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার মন্তব্যটি আমার খুবই ভালো লেগেছে। আপনি বাসা থেকে সুন্দর সুন্দর মন্তব্য করে আমাকে অনুপ্রাণিত করার জন্য অনেক ধন্যবাদ প্রিয় ভাই আমার।

 2 years ago 
গ্রামের বাড়িতে গেলে আমিও অনেক ভালো সময় কাটাই। আসলে গ্রামে গেলে কাছের মানুষগুলো অনেক খুশি হয়। আপনার লেখা পড়ে অনেক ভালো লাগলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার দুই বোনের কাহিনী শুনে অনেক মজা পেলাম।😋❤️❤️

প্রিয় ভাই আমার অসংখ্য ধন্যবাদ জানাই আপনার সুন্দর মন্তব্যের জন্য। আমি এবার বাসায় গিয়ে অল্প সময়ের মাঝে অনেক সুন্দর আনন্দ করেছি আমার বেশ কিছু কনটেন্ট ভাগ করা আছে আপনাদের মাঝে ইনশাল্লাহ শেয়ার করব।

Coin Marketplace

STEEM 0.13
TRX 0.12
JST 0.024
BTC 49842.52
ETH 2229.37
USDT 1.00
SBD 2.00