নিজহাতে পেন্সিলে আঁকা পানির উপরে কাঠের সেতুর চিত্র।(১০% লাজুক শিয়ালের জন্য বরাদ্দ)।

সবার উপর শান্তি বর্ষিত হোক
১৮ চৈত্র, ১৪২৮ বঙ্গাব্দ
১ এপ্রিল ,২০২২সাল

পেন্সিল দিয়ে আঁকা নিজ হাতে পানির উপর ব্রিজ এবং তার উপরে আকাশের মাঝে পাখি উড়ার চিত্র।

হ্যালো

স্টিমিট বন্ধুরা আপনারা সকলে কেমন আছেন? আশা করি আল্লাহ তাআলার অশেষ রহমতে আপনারা অনেক ভাল আছেন। আমিও আপনাদের ভালবাসায় সিক্ত হয়ে আলহামদুলিল্লাহ অনেক ভালো আছি। আজ আমি আপনাদের মাঝে উপস্থিত হয়েছে সবার হাতে তৈরি করে সুন্দর একটি দৃশ্য নিয়ে। তো চলুন বন্ধুরা শেয়ার করে নিয়ে যায় আবার অংকন করা চিত্র টি। আশা করি আপনাদের অনেকেরই ভালো লাগবে...

পেন্সিলে আঁকা চিত্রের চূড়ান্ত দৃশ্য

received_993195934943274.jpeg

উপকরণঃ

  • সাদা কাগজ
  • পেনসিল
  • রাবার
  • কাটার

ধাপ ১

প্রথমে আমি বৃদ্ধ এবং বৃত্তের মাঝে দুটি ট্রাক তিনি তার ওপরে সূর্যের চিত্রটি অঙ্কন করে নিয়েছি।

received_1048460302550251.jpeg

ধাপ ২

এই ধাপে দাগ দুটির মাঝখানের পেন্সিল দিয়ে কিছু অংশ কালি করে নেওয়ার চেষ্টা করেছি।

received_1606883032978331.jpeg

ধাপ ৩

এ ধোকে দাগ এর মাঝখানে দুই পাশে খাড়া করে দাগ কেটে নিয়েছি।

received_362882048983417.jpeg

ধাপ ৪

এবার দাগগুলোর মাঝখানে পোষ্টের বরাবর গারো কালো পেন্সিল দিয়ে দাগ কেটেছে যাতে চিত্র সুন্দর হয়ে ওঠে।

received_277742494297501.jpeg

ধাপ ৫

এখানে সেতুটির এক পাশের চিত্র অংকন করেছি এবং সেটিতে পেন্সিল দিয়ে রঙ করেছি।

received_1281695909010038.jpeg

ধাপ ৬

এবারে ধাপে আমি বিরিজের নিচের অংশটি এগিয়ে নেবার চেষ্টা করেছি।

received_3294675290766604.jpeg

ধাপ ৭

এ ধাপে আমার চিত্রটির আকাশের বুকে কিছু পাখির চিত্র অংকন করেছে, সে পাখিগুলো আকাশে উড়ছে এবং আমার যেন চিত্রটি ভালই লাগছে।

received_457234772552275.jpeg

চূড়ান্ত ধাপ

আমার চিত্রটি সম্পন্ন হয়ে যাবার পর এই দৃশ্যটি চলে এসেছে।

received_541815506847432.jpeg

চূড়ান্ত পর্ব শেষে আমার সেলফি

আমার নিজ হাতে তৈরি করে সুন্দর একটি চিত্র বোনের সাথে আমার একটি সেলফি।

received_993195934943274.jpeg

তো বন্ধুরা আমার এই চিত্রকর্ম টি যদি আপনাদের ভালো লেগে থাকে অবশ্যই আপনারা অনুগ্রহপূর্বক আপনার মূল্যবান মন্তব্য মাধ্যমে আমাকে জানাবেন। কেননা আপনাদের মূল্যবান মন্তব্য আমার আগামী দিনের পথ চলার জন্য অনুপ্রেরণা হয়ে দাঁড়াবে। ধন্যবাদ সকলের সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ু কামনা করছি।

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2 (1).png
PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF (2).gif

Join the Discord Server for more Details
জীবন পাতার শেষ হওয়া একটা পাতার সংরক্ষণঃ

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q9XCPsYVNkPGccQr2oVfqjd8P1QjQ2JYt5o5SLCXCfH7Wv5QM2wCpb3QPRXzxP6G5LbgknonYX8SPp.png

IMG20211206200422-removebg-preview.png

আমি @alomgirkabir জীবনের উদ্দেশ্যে হওয়া চাই অন্যের মাঝে বেচে থাকা এবং অন্যের মঙ্গল কামনা করা। তাহলেই মানব জীবন সফল। আমি মানবতার দেওয়াল ছুইতে পারিনি কিন্তু তার আদর্শ পড়েছি হৃদয় মাঝে লালন করতে। আমি জীবনের নিরাপত্তা খুজি না যদি তাই খুজতাম তাহলে মাতৃগর্ভেই থেকে যেতাম! তাই আমি মানবতা খুজি মানুষের মাঝে।

আন্তরিক ধন্যবাদ আপনাদের সবাইকে

Sort:  
 2 years ago 

পেন্সিল দিয়ে খুব সুন্দর ভাবে পানির উপরে কাঠের সেতুর চিত্র অংকন করেছেন। সূর্য আর উড়ে যাওয়া পাখি চিত্রটিকে আরো বেশি সুন্দর করে তুলেছে। অংকন এর ধাপগুলো শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর গুছিয়ে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শুভ কামনা রইলো।

ধন্যবাদ আপনার গঠনমূলক মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনার চিত্রাংকন টি আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে ভাইয়া। সত্যিই আপনি অনেক সুন্দর একটি পেন্সিল দিয়ে চিত্রাঙ্কন করেছেন। আপনি অনেক নিখুঁতভাবে এবং দক্ষতার সাথে এটি অঙ্কন করেছেন। সত্যি আপনার অনেক দক্ষতা আছে ভাইয়া। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে আপনি এটি উপস্থাপনা করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পেন্সিলের চিত্রাংকন আমাদের সঙ্গে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

ধন্যবাদ আপনার কাঙ্খিত মন্তব্যের জন্য, আপনার আগামীর জন্য শুভকামনা রইল।

 2 years ago 

পানির উপরে কাঠের সেতুর চিত্র অংকনটি দেখতে খুবই সুন্দর লাগছে ।বিশেষ করে সূর্য এবং পাখি উড়ে যাওয়ার দৃশ্য দেখে আমি মুগ্ধ হয়ে গেছি ।।
আপনার অংকন টা সুন্দর ছিল।। শুভ কামনা রইল আপনার জন্য।।

ধন্যবাদ আপনার মূল্যবান মন্তব্য পেশ করার জন্য।

নিজহাতে পেন্সিলে আঁকা পানির উপরে কাঠের সেতুর চিত্র অংকন করেছেন ভাই। বাহ চমৎকার লাগল আপনার এই অংকনটি ভাই। ভীষণ সুন্দর হয়েছে দেখতে। চমৎকার ভাবে উপস্থাপন করেছেন এবং আপনার জন্য শুভকামনা রইল ভাই। 💞💞

ধন্যবাদ আপনার আগামীর জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার পেন্সিল দিয়ে আঁকা নিজ হাতে পানির উপর কাঠের সেতু দেখতে খুবই চমৎকার হয়েছে।আপনার জন্য শুভ কামনা রইল।

ধন্যবাদ আপনার কাঙ্খিত মন্তব্যের জন্য।

 2 years ago 

সত্যি পেন্সিল দিয়ে আঁকা কাঠের সেতু আমার কাছে বেশ ভালো লেগেছে। পেন্সিলের আঁকা স্কেচ গুলা দেখতেই আমার কাছে অনেক সুন্দর লাগে। রং করা আর্ট গুলো যেমন এক রকমের সুন্দর, তেমনি পেন্সিলের আঁকা আর্ট গুলা আরেক রকমের সুন্দর। আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে অনুপ্রাণিত করার জন্য ধন্যবাদ।

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

Many many Thanks.

 2 years ago 

আপনি খুবই সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন।পানির উপরে কাঠের সেতু দেখতে অসাধারণ লাগছে। ধাপগুলো আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন এতে সবার বুঝতে সুবিধা হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল।

ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

রাস্তার পাশ দিয়ে নদী আর নদীকে কেন্দ্র করে সূর্য অস্ত যাচ্ছে, পাখি গুলো উড়ে যাচ্ছে সব মিলিয়ে চিত্রটির সৌন্দর্য অসাধারণ ছিল। প্রতিটা ধাপ আমাদের মাঝে তুলে ধরে সুন্দর উপস্থাপনার প্রমাণ দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

ধন্যবাদ আপনার আগামীর জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

পানির উপর কাঠের পুলের চিত্র দেখে গ্রামের কথা মনে পড়ে গেলো। বর্ষাকালে এমন কাঠের পুল অনেক দেখা যায়। আপনি খুব সুন্দর কৌশল দেখিয়ে চিত্রটি এঁকেছেন। আপনার জন্য শুভকামনা রইলো।

ধন্যবাদ আপনার কাঙ্খিত মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.13
TRX 0.12
JST 0.024
BTC 51460.37
ETH 2243.25
USDT 1.00
SBD 2.01