~"|| রক্তদানে বন্ধুকে উৎসাহ প্রদান ||"~ (১০% বেনিফিশিয়ারি লাজুক শিয়ালের জন্য)।

সবার উপর শান্তি বর্ষিত হোক
২৫ বৈশাখ, ১৪২৯ খ্রিষ্টাব্দ
০৮ মে,২০২২সাল

নিয়মিত করি রক্তদান আপনার রক্তে বাচুক আরেকটি প্রাণ।

হ্যালো

স্টিমিট বন্ধুরা আপনারা সকলে কেমন আছেন? আশা করি আল্লাহ তাআলার অশেষ রহমতে আপনারা অনেক ভাল আছেন। আমিও আপনাদের ভালবাসায় সিক্ত হয়ে আলহামদুলিল্লাহ অনেক ভালো আছি। আজ আমি আপনাদের মাঝে উপস্থিত হয়েছে সমাজসেবামূলক কিছু কর্মকাণ্ডের চিত্র নিয়ে। সমাজ সেবা করতে আসলে অনেক ভালো লাগে। তো বন্ধুরা চলুন শেয়ার করে নেয়া যাক আমার অনুভূতি....

রক্তদান একটি মহৎ কাজ এই কাজে থাকতে নেই ভয় ভীতি আর কোনো লাজ।

received_2854245854884921.jpeg

পৃথিবীতে অনেক ধরনের মানুষ আছে সে তুলনায় হিসাব করতে গেলে আল্লাহতালার দরবারে হাজার শুকরিয়া আলহামদুলিল্লাহ অনেক ভালো আছি। আসলে আমাদের মাঝে মাঝে কবরস্থান এবং হাসপাতালের কিছু সময় অতিবাহিত করা দরকার। জীবন কতটা কঠিন আর সুস্থতা আল্লাহ তাআলার কত বড় একটা নেয়ামত তা হাসপাতালে গেলে বোঝা যায়। আর এই দুনিয়াতে একটা মোহ এর বেশি কিছু নয় এটা বোঝা যায় কবরস্থানে গেলে। এই দুনিয়া হচ্ছে লালসাময় এই দুনিয়া হচ্ছে একটি ধোকার জায়গা। একজন অমানবিক মানুষ যদি হাসপাতালে যায় এবং তার মধ্যে যদি বিন্দুমাত্র মানুষত্ব বোধ থেকে থাকে তাহলে সে একজন মানবিক মানুষ হবে বলে আমি মনে করি।

received_1167933724019765.jpeg

গত কয়েকদিন আগে এক মুমূর্ষ রোগীর গরিব মানুষ হঠাৎ আমাকে ফোন করলে যায় তাদের রক্তের প্রয়োজন। মাঝে মাঝে আমার কাছে এমন কোন কল আসে রক্ত ম্যানেজ করে দিতে হবে। অনেক উঁচু নিচু শ্রেণীর মানুষ যে ধরনের মানুষ হোক না কেন রক্তের প্রয়োজন হলে আমার চেনা জানা মানুষগুলো যেন আমাকে একটি বারের জন্য হলেও স্মরণ করে। এই ব্যাপারটি বেশ ভালই লাগে কেননা মানুষের সেবা করতে পারলে আমার অন্যরকম একটা ভালো লাগা কাজ করে। অন্যের সেবায় হচ্ছে মানব ধর্মের পরম ধর্ম এই কথাটি আমি মনেপ্রাণে বিশ্বাস করি। মানব ধর্ম পরম ধর্ম আর যে মানবের ধর্ম নেই সেই মানবের কর্ম হয় নিকৃষ্ট। তাই অবশ্যই মানবিক মানুষ হওয়ার লক্ষ্যে মানব ধর্ম টা মানুষের সব থেকে জরুরি সবথেকে প্রয়োজন মানবিক হওয়া।

received_503022151498013.jpeg

আর এই সমাজের মানবিক মানুষদেরকে সকলেই ভালোবাসে। ব্যক্তিগতভাবে আমি অনেক মানুষের ভালোবাসা পাই যারা আমাকে সমাজে অনেক ভালো চোখে দেখে। এই জিনিসগুলো আসলে সব থেকে বড় পাওয়া আমি মনে করি এত কম বয়সে অনেক বড় বড় মানুষ আমাকে এতটা স্নেহ করে যে আমি অবাক হয়ে যাই। আসলে তারা আমার পিতৃতুল্য মানুষ এবং তারা সত্যি সত্যিই আমাকে সন্তানের জায়গাটুকু নিতে বিন্দুমাত্র দ্বিধা বোধ করে না। হতে পারে এটা আমার কর্মের ফল আল্লাহ তাআলার অশেষ শুকরিয়া যে তিনি আমাকে এমন একটি সুযোগ দিয়েছেন মানুষের সেবা করার। আসলে আমি এমন একজন মানুষ অন্যের মাঝে বা আবার কর্মের দ্বারা অন্যের মাঝে হাজার বছর বেঁচে থাকতে চাই। মানুষ হয়ত বা বাসে শাট সত্তর কিংবা আসি বছর। কিন্তু আমি মানুষের মধ্যে আমার কর্মের মাধ্যমে শত শত যুগ বেঁচে থাকতে চাই।

received_544064277134921.jpeg

কিন্তু আমার কর্মফল আমি মনে করি এখন পর্যন্ত যতজন আছে। কথা হচ্ছে যে কথাটি বলতে আমি আপনাদের মাঝে উপস্থিত হয় অসহায় মানুষ রক্তের প্রয়োজন বোধ করলে আমাকে স্মরণ করেছিল। এবং আমি তার ডাকে সাড়া দিয়ে তাদের সম্পূর্ণ বিষয় জানবার চেষ্টা করি। আমি তাকে বলি সে যেন আমার রক্তের গ্রুপ কে এবং কোথায় দিতে হবে সম্পূর্ণ তথ্য আমাকে দেয়। আমি তার সম্পূর্ণ তথ্য পাওয়ার পর দেখে আমার খুব কাছের বন্ধুর রক্তের গ্রুপের সঙ্গে মিলে যায়। আমি সেই বন্ধুকে রক্তের কথা বলতেই সাথে সাথে সে রাজি হয়ে যায় এবং আমি তাকে নিয়ে সেই তথ্য অনুযায়ী সেখানে যায় তাদেরকে রক্ত দিতে।

তো বন্ধুরা অনেক কথাই হল আসলে পর উপকার করতে পারলে মনের মাঝে অন্যরকম একটা শান্তি বিরাজ করে। আপনারাও সুযোগ পেলে অবশ্যই অন্যের পাশে দাঁড়ানোর চেষ্টা করবেন। পরিশেষে সকলের সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ু কামনা করে এখানে শেষ করছি আল্লাহ হাফেজ।

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2 (1).png
PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF (2).gif

Join the Discord Server for more Details
জীবন পাতার শেষ হওয়া একটা পাতার সংরক্ষণঃ

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q9XCPsYVNkPGccQr2oVfqjd8P1QjQ2JYt5o5SLCXCfH7Wv5QM2wCpb3QPRXzxP6G5LbgknonYX8SPp.png

IMG20211206200422-removebg-preview.png

আমি @alomgirkabir জীবনের উদ্দেশ্যে হওয়া চাই অন্যের মাঝে বেচে থাকা এবং অন্যের মঙ্গল কামনা করা। তাহলেই মানব জীবন সফল। আমি মানবতার দেওয়াল ছুইতে পারিনি কিন্তু তার আদর্শ পড়েছি হৃদয় মাঝে লালন করতে। আমি জীবনের নিরাপত্তা খুজি না যদি তাই খুজতাম তাহলে মাতৃগর্ভেই থেকে যেতাম! তাই আমি মানবতা খুজি মানুষের মাঝে।

আন্তরিক ধন্যবাদ আপনাদের সবাইকে

Sort:  
 2 years ago 

রক্তদান করা এটা অনেক বড় ইবাদত। আমাদের যাদের সামর্থ আছে তাদের অবশ্যই রক্ত দান করা উচিত। রক্ত দান করলে কোনো ক্ষতি নাই বরং আমাদের লাভ হয়। আপনার বন্ধু রক্তদান করে লাভবান হলো।

রক্তদান একটি মহৎ এবং বড় ইবাদত।

 2 years ago 

আমিও ১০ বার রক্ত দান করেছি। রক্তদান করলে নিজের কাছে ভালো লাগে কারণ একজন মানুষকে বাঁচাতে পারলাম জেনে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

বাহ আপনি তো খুব ভালো একটি কাজ করেছেন।

 2 years ago 

জি ভাইয়া আপনি ঠিকই বলেছেন রক্তদান খুব মহৎ একটি কাজ। আমারও ইচ্ছে করে মাঝে মাঝে কাউকে রক্তদান করতে কিন্তু ভাইইয়া সুই দেখলে ভয় লাগে। কিন্তু আমাদের সকলেরই উচিত মানুষের বিপদে-আপদে এগিয়ে যাওয়া ও রক্ত দান করা। আপনাকে ধন্যবাদ ভাইয়া রক্তদান সম্পর্কে
এই পোষ্ট টি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

হাহাহা,,, কোন প্রবলেম নাই আপনি যদি একবার আপনি রক্তদান তাহলে পরবর্তীতে আর কোন ভয় কাজ করবে না।

 2 years ago 

মানুষ মানুষের জন্য জীবন জীবনের জন্য সেজন্য প্রত্যেক মানুষের উচিত একে অপরের সহযোগিতা করা ।এবং বিপদাপদে এগিয়ে যাওয়া যেটা আপনার বন্ধু আজ করে দেখালো। রক্তদান অনেক মহৎ একটা উপকার আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

একদম একটা ঠিক কথা বলেছেন মানুষ মানুষের জন্য জীবন জীবনের জন্য।

 2 years ago 

খুব মহৎ কাজ করেছেন। অন্যকে উৎসাহ দেয়ার মাধ্যমে খুব শান্তি অনুভব করা যায়। রক্তদানের মাধ্যমে একজন মুমূর্ষু রোগীর জীবন বাঁচবে। মানব সেবায় নিজেকে নিয়োজিত করেছেন দেখে খুব ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই। আপনার সুস্বাস্থ্য কামনা করি।

সত্য কথা বলতে আমি নিজেকে অন্যের মাঝে বাঁচিয়ে রাখতে ভালোবাসি।

 2 years ago 

জি ভাই রক্তদান একটি মহৎ কাজ। আমি অনেকবার রক্ত দান করেছি ইনশাল্লাহ পরবর্তীতে আরও দান করব। মানুষের বিপদে আপদে পাশে থাকায় হলো একজন দায়িত্বশীল মানুষের কাজ। ধন্যবাদ ভাই সুন্দর একটি উদ্যোগ গ্রহণ করার জন্য।

ইনশাআল্লাহ আপনি সুস্থ থাকেন এবং এবং মানুষের সেবা করে যান এই কামনা করি।

 2 years ago 

আমিও রক্তদান করি মাঝে মাঝে। তবে আপনার উদ্যোগটি আমার কাছে বেশ ভাল লেগেছে ভাই। আসলে আর একটা কথা আপনার অনেক ভালো লেগেছে যে হাসপাতালে গেলে দেখে বোঝা যায় যে মানুষের জীবনে কত ধরনের বিপদ আসতে পারে। যাইহোক এভাবে মানুষের সেবায় সবসময় নিজেকে নিয়োজিত রাখেন নাই। দেখবেন উপর আলা আপনার সেবায় নিয়োজিত থাকবে। শুভকামনা রইল আপনার জন্য ভাই।

ধন্যবাদ ভাই এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে অনুপ্রাণিত করার জন্য। সবসময় পাশে থাকার চেষ্টা করব ইনশাল্লাহ।

 2 years ago 

আমি রক্ত দিয়েছি তিনবার।
রক্তদান করা একটি মহৎ কাজ।
আসলে রক্ত কিছুদিন পরপর নষ্ট হয়ে যায় তাই রক্তদান করে একজন মানুষের জীবন বাঁচানোর থেকে ভালো কাজ আর কি হতে পারে।
ভালো সচেতনতা মূলক পোস্ট।

বাহ আপনি খুব ভালো একটি কাজ করেছেন এভাবেই মানুষের মাঝে বেঁচে থেকে সারাজীবন।

 2 years ago 

বাহ অনেক ভালো লাগল ভাই। নিজে তো নিয়মিত দেন এবং বন্ধুকেও উৎসাহ দেন রক্ত দানে। আপনার মতো বন্ধু যেন সবার হয়। আপনার বন্ধুর জন্য শুভকামনা।।

ভয় নেই রক্ত দানে
ছুটে আসুক সবাই
মানবতার টানে।

ঠিক বলেছেন আসলে আমরা রক্ত দিতে অনেকেই ভয় পাই কিন্তু রক্তদানে কোন ভয় নাই।

 2 years ago 

রক্তদান করা একটি মহৎ গুণ আর এই গুণ দেখছি আপনার বন্ধুর মধ্যে রয়েছে যেটা দেখে খুবই ভালো লাগলো। আমাদের সকলেরই উচিত এভাবে রক্তদান করা রক্তদানের মাধ্যমে কোন একজনের জীবন বেঁচে যেতে পারে। আমি নিজেও রক্তদান করি সেই সাথে সকলকে উৎসাহিত করি। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

ধন্যবাদ ভাই অবশ্যই দোয়া রাখবেন এভাবে যেন আমরা মানুষের পাশে বাকি জীবন টাকে কেটে দিতে পারি।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.14
JST 0.030
BTC 68220.71
ETH 3321.59
USDT 1.00
SBD 2.74