"||মানুষ কল্পনাতেই বেশি সুখী ||" (১০% লাজুক শিয়ালের জন্য বরাদ্দ)।

সবার উপর শান্তি বর্ষিত হোক
২৯ রমাদান, ১৪৪৩ হিজরি
০১ মে ,২০২২সাল

বাস্তব জীবনে মানুষ যতটা দুঃখী, কল্পনার জীবনে মানুষ ঠিক ততটাই সুখী।

হ্যালো

স্টিমিট বন্ধুরা আপনারা সকলে কেমন আছেন? আশা করি আল্লাহ তাআলার অশেষ রহমতে আপনারা অনেক ভাল আছেন। আমিও আপনাদের ভালবাসায় সিক্ত হয়ে আলহামদুলিল্লাহ অনেক ভালো আছি। আজ আমি আপনাদের মাঝে উপস্থিত হয়েছি আমাদের জীবনে ঘটে যাওয়া কিছু রঙিন গল্প নিয়ে। আসলে আমরা যখন একা থাকি তখন আমাদের মনের মাঝে অনেক চিন্তা চেতনা ঘুরপাক খায়। তারই এক অংশ হলো আমাদের চিন্তা অর্থাৎ আমাদের কল্পনা। আমরা কল্পনা করতে ভালোবাসি এবং কল্পনা করতেই মানুষ হিসেবে আমরা বেশি সুখী ..

মানুষ কল্পনাতেই বেশি সুখী।

pexels-photo-7129700.jpeg

Image Source

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPmPayXPfM22kXaj3xKw37oQ9tua3JfrnuMRWWqGHfhuyA1UYheY5qjiFbP3BW...uocepuhthjpwhGDzN6BQpNuyvctwmWpcG7n5KM7iFfRvZgwhvLH9LuW5XCyNFxmfsRpYTSN33VAtN6QVQZR5uDiSFQSjbTos9CGPrXoJtVDUShzqEVyhxRQYCN.png

একজন মানুষ তার কল্পনাতেই বেশি সুন্দর। পৃথিবীতে এমন কোন মানুষ খুঁজে পাওয়া যাবে না হয়তোবা যে কল্পনাতে সুখী নয়। আসলে মানুষ কল্পনা করতে ভালোবাসে কেননা কল্পনাতে মানুষ সত্যিকার অর্থেই সবাই অনেক সুখী। তাইতো মানুষ কল্পনা করতে ভালোবাসে। একজন মানুষ হিসেবে আমিও বলতে পারি যখন আমি একা থাকি তখন আমার মনের মধ্যে অনেক চিন্তা ভাবনা চলে আসে। আমার মনের মাঝে অনেক কল্পনার সৃষ্টি হয় এবং আমি একজন মানুষ হিসেবে আমিও অনেক কল্পনা করে থাকি এবং চিন্তা করে থাকি আমি এটা অবশ্যই পাবো এটা করব সেটা করব এমন হাজারো কল্পনা আমার মনের মধ্যে ঘুরপাক খায়।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPmPayXPfM22kXaj3xKw37oQ9tua3JfrnuMRWWqGHfhuyA1UYheY5qjiFbP3BW...uocepuhthjpwhGDzN6BQpNuyvctwmWpcG7n5KM7iFfRvZgwhvLH9LuW5XCyNFxmfsRpYTSN33VAtN6QVQZR5uDiSFQSjbTos9CGPrXoJtVDUShzqEVyhxRQYCN.png

আর একজন মানুষ যখন একা থাকে তখন তার মনের মধ্যে সবথেকে বেশি কল্পনাগুলো ঘুরপাক খাওয়া শুরু করে দেয়। এজন্যই মানুষ যখন অধীর দুঃখে পাথর হয়ে যায় তখন হয়তোবা একা থাকতেই পছন্দ এই কারণেই করে। আমি আমার বাস্তব জীবনের দেখেছি অনেক মানুষ আছেন যখন তারা দুঃখ কষ্ট পান এবং তাদের পাশে যদি কেউ একটু সাপোর্ট করার জন্য এগিয়ে আছে। সেই মুহূর্তগুলোকে আমি তাদের মুখে এই কথাটা বারবার শুনেছি যে আমাকে একা থাকতে দাও। আমি কিছুদিন আগেও এটা বুঝতাম না আসলে মানুষ যখন দুঃখ কষ্ট পায় তখন তারা একা থাকতে চায় কেন। আসলে তাদের একা থেকেই বা কি লাভ।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPmPayXPfM22kXaj3xKw37oQ9tua3JfrnuMRWWqGHfhuyA1UYheY5qjiFbP3BW...uocepuhthjpwhGDzN6BQpNuyvctwmWpcG7n5KM7iFfRvZgwhvLH9LuW5XCyNFxmfsRpYTSN33VAtN6QVQZR5uDiSFQSjbTos9CGPrXoJtVDUShzqEVyhxRQYCN.png

কিন্তু কিছুদিন পর যখন আমার নিজেরই মনের মাঝে অনেক বেদনা ঘুরপাক খাচ্ছিল। মনের মধ্যে অনেক যন্ত্রণা অনুভব করছিলাম। কিছু খারাপ অনুভূতিগুলো যখন আমায় কুরে কুরে খাচ্ছিল। আমি যখন অনেক খারাপ সময়গুলো পার করছিলাম তখন আমারও কেন জানি বারবার মনে হচ্ছিল পৃথিবীর এত কোলাহল এতো হৈ হুল্লোড় বিরক্তিকর। আমারও ভীষণ ভাবে একা থাকতে ইচ্ছে হচ্ছিল সেই সময় গুলোতে। এবং পরবর্তীতে আমি চিন্তা করলাম এই খারাপ সময় গুলোতে মানুষের একা থাকার কারণ এবং সেই কারণটা হচ্ছে মানুষ যখন একা থাকে তখন তারা কল্পনা করতে ভালোবাসে। মানুষ যখন একা থাকে তখন তারা সুন্দর সুশৃংখলভাবে কল্পনাতে তাদের জীবন সাজিয়ে তোলে।

pexels-photo-4178428 (1).jpeg

Image Source

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPmPayXPfM22kXaj3xKw37oQ9tua3JfrnuMRWWqGHfhuyA1UYheY5qjiFbP3BW...uocepuhthjpwhGDzN6BQpNuyvctwmWpcG7n5KM7iFfRvZgwhvLH9LuW5XCyNFxmfsRpYTSN33VAtN6QVQZR5uDiSFQSjbTos9CGPrXoJtVDUShzqEVyhxRQYCN.png

কল্পনারই জীবনটা মানুষ এমনভাবে সাজায় যে জীবনে কোন কালো অধ্যায় নেই। যে জীবনে নেই কোন দুঃখ নেই কোন বেদনা নাইক কোন গ্লানি। মানুষের কল্পনার জীবনে শুধু সুখ শান্তি আর বিলাসিতা। এই কথাগুলো বলছি কেননা আমি আমার বাস্তব জীবন অভিজ্ঞতা থেকেও অনেক সময় চিন্তা করছি মানুষ তাদের কল্পনার জীবন কতটা রঙিন ভাবে ফুটিয়ে তোলে। মানুষ যখন কল্পনা করে তাদের জীবন হাজারো রঙে রঙিন ভাবে, মানুষের চিন্তা থাকে এমন যায় তাদের অনেক টাকা থাকবে অনেক গাড়ি থাকবে অনেক বাইরে থাকবে তারা অনেক ভাল মানুষ হবে। তারা সমাজের ভালো কাজের অগ্রণী ভূমিকা পালন করবে সমাজসেবামূলক কাজ করবে দেশের উন্নয়নমূলক কাজে অংশগ্রহণ করবে ইত্যাদি আরো অনেক চিন্তা-ভাবনা তাদের মনের মাঝে ঘুরপাক খায়।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPmPayXPfM22kXaj3xKw37oQ9tua3JfrnuMRWWqGHfhuyA1UYheY5qjiFbP3BW...uocepuhthjpwhGDzN6BQpNuyvctwmWpcG7n5KM7iFfRvZgwhvLH9LuW5XCyNFxmfsRpYTSN33VAtN6QVQZR5uDiSFQSjbTos9CGPrXoJtVDUShzqEVyhxRQYCN.png

বন্ধুরা মানুষের কল্পনার জগত সত্যিকার অর্থেই অনেক সুন্দর এবং সুখী সমৃদ্ধ হয়ে থাকে। আমার চিন্তাধারা থেকে আমি বা আমার ব্যক্তিগত অভিমত থেকে আমি এতটুকু বলতে পারি। যদি কথার মাঝে কোন ভুল ত্রুটি হয়ে থাকে অবশ্যই আপনারা ক্ষমার দৃষ্টিতে দেখবেন। পরিশেষে সকলের সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ু কামনা করে আজকের মত এখানেই শেষ করছি আল্লাহ হাফেজ।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPmPayXPfM22kXaj3xKw37oQ9tua3JfrnuMRWWqGHfhuyA1UYheY5qjiFbP3BW...uocepuhthjpwhGDzN6BQpNuyvctwmWpcG7n5KM7iFfRvZgwhvLH9LuW5XCyNFxmfsRpYTSN33VAtN6QVQZR5uDiSFQSjbTos9CGPrXoJtVDUShzqEVyhxRQYCN.png

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2 (1).png
PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF (2).gif

Join the Discord Server for more Details
জীবন পাতার শেষ হওয়া একটা পাতার সংরক্ষণঃ

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q9XCPsYVNkPGccQr2oVfqjd8P1QjQ2JYt5o5SLCXCfH7Wv5QM2wCpb3QPRXzxP6G5LbgknonYX8SPp.png

IMG20211206200422-removebg-preview.png

আমি @alomgirkabir জীবনের উদ্দেশ্যে হওয়া চাই অন্যের মাঝে বেচে থাকা এবং অন্যের মঙ্গল কামনা করা। তাহলেই মানব জীবন সফল। আমি মানবতার দেওয়াল ছুইতে পারিনি কিন্তু তার আদর্শ পড়েছি হৃদয় মাঝে লালন করতে। আমি জীবনের নিরাপত্তা খুজি না যদি তাই খুজতাম তাহলে মাতৃগর্ভেই থেকে যেতাম! তাই আমি মানবতা খুজি মানুষের মাঝে।

আন্তরিক ধন্যবাদ আপনাদের সবাইকে

Sort:  
 2 years ago 

আপনি একদম ঠিক বলেছেন মানুষ আসলেই কল্পনাতে অনেক সুখী। আপনি যখন কোন বিষয় নিয়ে চিন্তা ভাবনা করি বা কোন বিষয় নিয়ে যখন আমরা ভাবি তখন সবার আগে আমরা কল্পনা করি কল্পনা করে সেই বিষয়ে সুখ অনুভব করি। বাস্তবিকপক্ষে আমরা সবাই কল্পনায় বিশ্বাসী। আপনি খুব সুন্দর ভাবে একটি পোষ্ট লিখেছেন যা আমাকে মুগ্ধ করেছে। আপনার সুখের অনুভূতি গুলো আমাদের সাথে খুব সুন্দর ভাবে আলোচনা করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

ধন্যবাদ আপনাকে আসলে মানুষ কল্পনা করতে ভালোবাসে, কল্পনাতে মানুষ বেশি সুখী পৃথিবীতে এমন কোনো মানুষ খুঁজে পাওয়া যাবে না যে কল্পনাতে সুখী নয়। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাই।মানুষ আসলে কল্পনাতে অনেক বেশি সুন্দর। কল্পনার জগতে কোন হতাশার গল্প থাকে না,থাকে না কোন ব্যর্থতার গল্প। নিজেকে ইচ্ছামত যেকোনো স্থানে বিচরণ করানো যায়। পৃথিবীতে কখনো বিরক্তিকর মনে হলে আমাদের সকলের উচিত কল্পনার জগতে নিজেকে হারিয়ে ফেলা। ধন্যবাদ ভাই।

ধন্যবাদ ভাই এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

মানুষ যখন একা থাকে তখন তারা সুন্দর সুশৃংখলভাবে কল্পনাতে তাদের জীবন সাজিয়ে তোলে।

একদম ঠিক বলেছেন ভাইয়া। মানুষ আসলেই কল্পনাতে সখি। সে কল্পনার জগতে দুঃখের লেশমাত্র নেই। কিছু সময়ের জন্য বাস্তবতাকে ভুলে গিয়ে মানুষ কল্পনায় বাঁচে, সে সময়টুকুতেই সে সবচেয়ে বেশি শান্তিতে থাকে।
আপনার আজকের লেখাটি দারুণ ছিলো। এভাবেই এগিয়ে যান। শুভ কামনা রইলো।

আসলেই কল্পনার জীবনের মত যদি জীবন হতো তাহলে মানুষ সীমাহীন সুখী হত।

 2 years ago 

আপনার পুরো পোস্টটি পড়ে খুবই ভালো লাগলো আপনি খুব সুন্দর করে মনের অনুভূতি গুলো প্রকাশ করেছেন আসলে সত্যি মানুষ কল্পনাতে বেশি সুখী মানুষ সহজেই কোন রাজ্যে হারিয়ে যায়। কল্পনার রাজ্য মানুষ নিজেকে সুখী ভাবে এত অসাধারণ পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

ধন্যবাদ ভাই সম্পূর্ণ পোস্টটি পড়ার জন্য। আপনার আগামীর জন্য শুভকামনা রইল।

আমাদের এলাকায় একটি প্রচলিত কথা আছ, মনের শুখে বড় সুখ , আসলে মনই শুধু একজন মানুষকে সুখী করতে পারে। কিংবা সে চাইলে দুঃখী।

ঠিক বলেছেন আপনাকে ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33