কতদিন হয় নিজেকে ভালোবাসা হয় না। (১০% বেনিফিশিয়ারি লাজুক শিয়ালের জন্য)।

সবার উপর শান্তি বর্ষিত হোক
০৬ রমাদান, ১৪৪৩ হিজরি
০৭ এপ্রিল,২০২২সাল

আমাদের সবার প্রিয় কমিউনিটি "আমার বাংলা ব্লগ" এগিয়ে যাচ্ছে দুর্বার গতিতে।

হ্যালো

স্টিমিট বন্ধুরা আপনারা সকলে কেমন আছেন? আশা করি আল্লাহ তাআলার অশেষ রহমতে আপনারা অনেক ভাল আছেন। আমিও আপনাদের ভালবাসায় সিক্ত হয়ে আলহামদুলিল্লাহ অনেক ভালো আছি। আজ আমি আমার মনের অভিমান থেকে কিছু কথা আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। তো বন্ধুরা চলুন শেয়ার করে নেয়া যাক আমার মনের অনুভূতি.......

নিজের জন্যই হাসি, নিজেকে ভালোবাসি।

pexels-photo-2379179.jpeg

Image Source

আমরা মানুষ জাতি যেন কেমন। আমরা কি নিজেকে বুঝিবা কখনো নিজেকে বোঝার চেষ্টা করেছি আমরা? আমরা সব সময় অন্যের জন্য ভেবে অন্যের প্রতি অনুভূতি দেখে বারবার নিজের কাছে হেরে গেছি? আমরা কতটুকু সময় বা নিজের জন্য রাখি? আমরা ভুল জায়গায় আবেগ মায়া দেখাতে গিয়ে নিজেই দিনশেষে অনেক কষ্ট পেয়ে থাকি। নিজেকে কি আমরা ভালোবাসতে জানি কখনো কি আমরা এভাবে চিন্তা করে দেখেছি?

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WSFayCtwhzR8p5ww6cvzC5qt9UM85FqFkUemheHo4oevgjKFfiSW2uSKEFLufMsHGtBtAjeidYyWo5fEh69L.png

এইতো বেশ কয়েকদিন আগেও আমি যাকে সবথেকে ভালো বন্ধু ভেবে ছিলাম সেও তাও ভুল প্রমাণিত করে তার ভালো থাকা জায়গাটা খুঁজে নিয়েছে। অথচ তার খারাপ সময় গুলোতে তাকে আমি কত ভাবে সাপোর্ট করে তাঁকে ভালো রাখার চেষ্টা করেছি। কিন্তু একটু ভালো থাকার জায়গা সন্ধান খুঁজে পেয়ে সে আমার কথা একটিবারের জন্য মনে রাখার প্রয়োজন বোধ টুকু মনে করেনি। তারমধ্যে বিন্দুমাত্র কৃতজ্ঞতাবোধ আমি দেখতে পারিনি। আমি ভালো আছি কিনা খারাপ আছে এতটুকুও খবর সে রাখার প্রয়োজন বোধ মনে করেনি। আর আমি পাগলের মত তার পেছনে আমার মূল্যবান সময় গুলো শুধু শুধু নষ্ট করে গেছি। তাকে অনেক ভালো একজন বন্ধু ভাবতাম সব সময় তার পাশে থেকে তাকে সাপোর্ট করার চেষ্টা করতাম।

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WSFayCtwhzR8p5ww6cvzC5qt9UM85FqFkUemheHo4oevgjKFfiSW2uSKEFLufMsHGtBtAjeidYyWo5fEh69L.png

তাকে ভালো রাখতে গিয়ে অনেক সময় নিজেকে ভালো রাখার কথায় ভুলে যেতাম আমি। তার পারিবারিক সমস্যা থেকে শুরু করে যেকোনো ধরনের সমস্যায় সে জড়িয়ে গেলে তাকে হাজার রকমের সান্ত্বনা দিয়ে হাসানোর চেষ্টা করেছি। সেও আমাকে বলতো আমায় সে অনেক ভালো একজন বন্ধু ভাবে আর পৃথিবী উল্টে গেলেও সে আমার সঙ্গে কথা বলা বন্ধ করে দিবে না। কিন্তু সময়ের পরিক্রমায় তার একজন অপশন এসে পাশে দাঁড়ায় তার সুসময়ের সঙ্গে হয়ে। এবং আমিও আস্তে আস্তে তার বিরক্তির কারণ হয়ে দাঁড়ায়। সে আমায় নানা অজুহাতে আমার থেকে পালাতে ব্যস্ত আমিও সবকিছু বুঝতে পারছিলাম এজন্য আস্তে আস্তে নিজেকে গুটিয়ে নেওয়ার চেষ্টা করছিলাম।

pexels-photo-7074282.jpeg

Image Source

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WSFayCtwhzR8p5ww6cvzC5qt9UM85FqFkUemheHo4oevgjKFfiSW2uSKEFLufMsHGtBtAjeidYyWo5fEh69L.png

চূড়ান্তভাবে আমি তার থেকে নিজেকে অনেকটা দূর সরিয়ে নিয়েছি। এবং মাঝে মাঝে তার খোজ নেবার চেষ্টা করি সে কেমন আছে। আমার অভিজ্ঞতা থেকে যতটুকু দেখলাম আসলে আমি একজন ভুল মানুষকে সময় দিয়ে এসেছি যার আমার জন্য কোন অনুভূতি নেই আমি তাকে একজন আপন মানুষ ভালো বন্ধু ভেবেছিলাম। কতদিন হয়ে যায় আবার কত তার একটি বারের জন্যও মনে পড়ে না। অথচ সেই সময়টা যদি নিজের জন্য দিতাম তাহলে হয়তো আজ অনেক কিছুই করতে পারতাম। অনেক ভালো জায়গায় নিজেকে উপস্থাপন করতে পারতাম। আজ আমি সেই অবস্থানে আছি তার থেকে হয়তো বা অনেক উঁচু অবস্থানে থাকতে পারতাম। এজন্য হয়তোবা আসবি কতদিন নিজেকে ভালোবাসা হয় না।

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WSFayCtwhzR8p5ww6cvzC5qt9UM85FqFkUemheHo4oevgjKFfiSW2uSKEFLufMsHGtBtAjeidYyWo5fEh69L.png

আমি এটা বলছি না যে অন্যের জন্য ভালোবাসা বিলানো বন্ধ করে দিতে। কিন্তু সর্বপ্রথম আগে নিজেকে ভালোবাসতে জানতে হবে। নিজের অবস্থান টুকু শক্ত করে নিতে হবে। তারপর অন্যের জন্য চিন্তা করতে হবে তবেই আপনি ভালভাবে মানুষকে ভালোবাসতে পারবেন। তাছাড়া একদিন দেখা যাবে আজ আপনি যার জন্য সময় ব্যয় করছেন নিজেকে সময় দিচ্ছেন না। আপনার সময় গুলো ব্যবহার করে সে অনেক উপরের দিকে ধাবিত হচ্ছে। কিন্তু আপনি আপনার সেই আগের অবস্থানে আছেন বিন্দুমাত্র উপরে উঠতে পারেননি। দিন শেষে দেখা যাবে কি জানেন আপনি যাকে উপরে তুললেন সে আর নিচের দিকে নজর দিচ্ছে না। অর্থাৎ আপনি যে তাকে এতোটা সাপোর্ট করে উপরের দিকে তুললেন দিন শেষে সে যখন সফল, তারপর হুট করেই সে একদিন আপনাকে বলে ফেলবে কে বলেছিল আপনাকে তার জন্য এত সময় ব্যয় করতে।
2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WSFayCtwhzR8p5ww6cvzC5qt9UM85FqFkUemheHo4oevgjKFfiSW2uSKEFLufMsHGtBtAjeidYyWo5fEh69L.png

সেদিন আপনার আর কিছুই করার থাকবে না। আসলেই তো কে বলেছিল আপনাকে তার জন্য সময় ব্যয় করতে কেউ তো বলেনি আপনি নিজের ইচ্ছায় তাকে ভালবেসে তাকে আপন ভেবে সময় দিয়ে গেছেন। এজন্যই আগে নিজের অবস্থানকে শক্ত করতে হবে। নিজেকে প্রচুর সময় দিতে হবে নিজেকে সফল হিসেবে গড়ে তুলতে হবে। দেখবেন দিন শেষে আপনার ভালোবাসার মানুষের অভাব হবে না। আপনারা যারা শত্রু ভাবতে পারো আপনার পাশে ঘেঁষতে মরিয়া হয়ে পড়বে। যারা আপনাকে বন্ধু হিসেবে পরিচয় দিতে লজ্জা বোধ করত তারা আপনাকে আপন বন্ধু হিসেবে পরিচিত করে দিবে আমাকে।এজন্য সবার উদ্দেশ্যে আমার একটি কথা, নিজেকে খুশির সময় দিতে হবে, নিজেকে প্রতিষ্ঠিত করতে হবে তবে সেটা অবশ্যই সৎ পথে থেকে অন্যের ক্ষতি করে নয়। হয়তো বা ছোট মানুষ, অনেক বড় কথা বলে ফেলছি, তবুও আজ ভিশন করে বলতে ইচ্ছে হচ্ছে মনের মাঝে আক্ষেপ হচ্ছে চিৎকার করে বলতে ইচ্ছে হচ্ছে কতদিন হয় নিজেকে ভালবাসা হয় না।

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WSFayCtwhzR8p5ww6cvzC5qt9UM85FqFkUemheHo4oevgjKFfiSW2uSKEFLufMsHGtBtAjeidYyWo5fEh69L.png

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2 (1).png
PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF (2).gif

Join the Discord Server for more Details
জীবন পাতার শেষ হওয়া একটা পাতার সংরক্ষণঃ

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q9XCPsYVNkPGccQr2oVfqjd8P1QjQ2JYt5o5SLCXCfH7Wv5QM2wCpb3QPRXzxP6G5LbgknonYX8SPp.png

IMG20211206200422-removebg-preview.png

আমি @alomgirkabir জীবনের উদ্দেশ্যে হওয়া চাই অন্যের মাঝে বেচে থাকা এবং অন্যের মঙ্গল কামনা করা। তাহলেই মানব জীবন সফল। আমি মানবতার দেওয়াল ছুইতে পারিনি কিন্তু তার আদর্শ পড়েছি হৃদয় মাঝে লালন করতে। আমি জীবনের নিরাপত্তা খুজি না যদি তাই খুজতাম তাহলে মাতৃগর্ভেই থেকে যেতাম! তাই আমি মানবতা খুজি মানুষের মাঝে।

আন্তরিক ধন্যবাদ আপনাদের সবাইকে

Sort:  
 2 years ago 

আপনি প্রতিনিয়ত অনেক সুন্দর লেখা আমাদের উপহার দিয়ে যাচ্ছেন। আপনার লেখা পড়তে অনেক ভালো লাগে। কারণ আপনার লেখা অনেক সাজানো গুছানো থাকে। ধন্যবাদ আপনার এই কাজের ধারাবাহিকতা চালিয়ে যান।

 2 years ago 

আপনার লেখা গুলো আমার খুবই ভালো লাগে। আসলেই আমরা এরকম। মানুষের কথা ভাবতে ভাবতে নিজের কথা ভুলে যাই। ধন্যবাদ আপনাকে বাস্তবসম্মত লেখনি আমাদের সাথে শেয়ার করার জন্য।

মানুষ হোক মানুষের জন্য এই হোক মোদের কামনা। অন্যের উপকারে আসতে পারলে আসলেই অনেক ভালো লাগে।

হ্যা ভাই সামনের দিনে আরও ভালো কিছু নিয়ে আপনদের সামনে আসবো ইনশাআল্লাহ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74